Bartaman Patrika
খেলা
 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুরন্ত
জয়ে নায়ক সাকিব ও লিটন

টনটন, ১৭ জুন : সোমবার বিশ্বকাপের গ্রুপ লিগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুরন্ত জয় পেল বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ৫০ ওভারে ৩২১ রান তোলে। এর জবাবে বাংলাদেশ ৪১.৩ ওভারে সাত উইকেট হারিয়ে জয়ের প্রয়োজনীয় রান তুলে নেয়। বাংলাদেশের এই জয়ে নায়ক সাকিব আল হাসান (৯৯ বলে অপরাজিত ১২৪ রান ) এবং লিটন দাস ( ৬৯ বলে অপরাজিত ৯৪)।
বিশদ
 আবেগ সরিয়ে রেখেই পাক বধ, দাবি কোহলির

 ম্যাঞ্চেস্টার, ১৭ জুন: পাকিস্তানের বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচ জয়ের পর আগামী দু’দিন বিশ্রামে কাটাবে ভারতীয় দল। টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে সোমবার এ কথা জানানো হয়েছে। এক বিবৃতিতে বলা হয়, ‘আমাদের পরের ম্যাচ ২১ জুন আফগানিস্তানের বিপক্ষে। হাতে বেশ কয়েকদিন রয়েছে। তাই আগামী দু’দিন বিশ্রামে কাটাবে দল।’
বিশদ

‘নির্বোধ’ সরফরাজকে তুলোধোনা করলেন আখতার, আক্রামরা

 ইসলামাবাদ, ১৭ জুন: ভারতের কাছে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে হারের পর তীব্র আক্রমণের মুখে পড়লেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। বিরাট কোহলিদের কাছে এমন অসহায় আত্মসমর্পণ মেনে নিতে পারছেন না প্রাক্তন পাক তারকারা। শোয়েব আখতার তো আবার সরফরাজকে সরাসরি ‘নির্বোধ’ আখ্যা দিয়েছেন।
বিশদ

 সানিয়া-শোয়েবের সঙ্গে পাক
ক্রিকেটারদের ডিনার নিয়ে তোলপাড়

কোনও ক্রিকেটার নিয়ম ভাঙেনি: পিসিবি

 করাচি, ১৭ জুন: বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে হারের পর পাক ক্রিকেটারদের ঘিরে বিতর্ক তুঙ্গে। আর এই বিতর্কের সূত্রপাত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিও থেকে। একে ম্যাচের মাঝে হাই তুলে সমালোচনায় জর্জরিত হচ্ছেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ।
বিশদ

 ঈশ্বরের কাছে ভঙ্গ হল ইস্ট বেঙ্গলের জয়ের স্বপ্ন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যাচের শেষলগ্নে বাঁকুড়ার শুভ খাওয়াসের স্পট কিক বাঁ-দিকে ঝাঁপিয়ে বাঁচিয়ে দেন কোয়েস ইস্ট বেঙ্গলের গোলরক্ষক অয়ন রায়। সোমবার ইস্ট বেঙ্গল মাঠে জি বাংলা অনূর্ধ্ব ১৯ ফুটবলের এই ম্যাচে ওই সেভের পর ম্যাচের সেরা হিসেবে অয়নকে বেছে নেন প্রশান্ত ব্যানার্জি-কৃষ্ণেন্দু রায়ের মতো প্রাক্তনরা।
বিশদ

স্পেনে ফিরতে পারেন নেইমার
পারফর্ম কর, না হলে বেরনোর দরজা খোলা: আল খালেফি

 প্যারিস, ১৭ জুন: গত দু’টি মরশুমে দল গড়ার জন্য অর্থের পরোয়া করেনি প্যারি সাঁজাঁ। নেইমার ও কিলিয়ান এমবাপের মতো তারকাকে প্যারিসে আনতে বিন্দুমাত্র কার্পণ্য ছিল না ক্লাব প্রেসিডেন্ট নাসের আল খালেফির। কিন্তু ইউরোপিয়ান সার্কিটে সাফল্য তাদের অধরা। চ্যাম্পিয়ন্স লিগে এবারও ব্যর্থতাই সঙ্গী হয়েছে প্যারিসের ক্লাবটির।
বিশদ

 ভেনেজুয়েলাকে হারিয়ে নক-আউট পর্ব নিশ্চিত করাই লক্ষ্য ব্রাজিলের

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি হবে ভেনেজুয়েলা। যারা প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছে পেরুর বিরুদ্ধে।
বিশদ

 মাঠের বাইরে ভুবি, পরিবর্ত সামি

  ম্যাঞ্চেস্টার, ১৭ জুন: বিশ্বকাপ শুরুর পর ভারতীয় শিবিরে চোটের তালিকা ক্রমশ বড় হচ্ছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়ে প্রায় তিন সপ্তাহ মাঠের বাইরে শিখর ধাওয়ান। এবার সেই তালিকায় যুক্ত হলেন ভুবনেশ্বর কুমার।
বিশদ

 প্রথম বলেই উইকেট পেয়ে তৃপ্ত বিজয়

  ম্যাঞ্চেস্টার, ১৭ জুন: পাকিস্তানের বিরুদ্ধে বল হাতে আশাপ্রদ পারফরম্যান্স মেলে ধরেছেন ভারতের সম্ভাবনাময় অল-রাউন্ডার বিজয় শঙ্কর। রবিবার ওল্ড ট্রাফোর্ডে ৫.২ ওভার হাত ঘুরিয়েমাত্র ২২ রানের বিনিময়ে দু’টি মূল্যবান উইকেট তুলে নেন তিনি।
বিশদ

  সহজ জয় উরুগুয়ের

 বেলো হরাইজেন্তে, ১৭ জুন: সবচেয়ে বেশিবার (১৫) কোপা আমেরিকা জয়ের রেকর্ড উরুগুয়ের দখলে। এবারও তারা চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ব্রাজিলে এসেছে। গ্রুপ-সি’র ম্যাচে উরুগুয়ে ৪-০ গোলে হারাল ইকুয়েডরকে। দুই তারকা স্ট্রাইকার লুই সুয়ারেজ এবং এডিনসন কাভানি গোল পেলেন।
বিশদ

‘বাবা’ রহিতের সময়টা
এখন ভালো যাচ্ছে

ম্যাঞ্চেস্টার, ১৭ জুন: বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার পর পাকিস্তান ম্যাচে সেঞ্চুরি। বাবা হওয়ার পর ভারতের সহ-অধিনায়ক রহিত শর্মার সময়টা সত্যিই খুব ভালো যাচ্ছে। আর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংসের পর তা স্বীকারও করে নিলেন রহিত। তিনি জানিয়েছেন, ‘আমার জীবনটা এখন ভালো সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।
বিশদ

 ভারতীয় দলে সাতের দশকের ওয়েস্ট ইন্ডিজকে দেখতে পাচ্ছেন শ্রীকান্ত

 ম্যাঞ্চেস্টার, ১৭ জুন: বিশ্বকাপে ভারতের এই দলে সাতের দশকের ওয়েস্ট ইন্ডিজের ছায়া দেখছেন প্রাক্তন অধিনায়ক কৃষ্ণমাচারি শ্রীকান্ত। তিনি আইসিসি’র ওয়েবসাইটে বিশ্বকাপ নিয়ে নিয়মিত কলাম লিখছেন। রবিবার রাতে ভারত গোটা ম্যাচে পূর্ণ নিয়ন্ত্রণ দেখিয়ে জিতেছে।
বিশদ

 এই পাক দলে ভাবনাচিন্তার অভাব: শচীন

 ম্যাঞ্চেস্টার, ১৭ জুন: ভারতের বিরুদ্ধে ম্যাচে পাক অধিনায়ক সরফরাজ আহমেদকে দ্বিধাগ্রস্ত বলে মনে হয়েছে ‘লিটল মাস্টার’ শচীন তেন্ডুলকরের। এই পাকিস্তান দলটিতে চিন্তাভাবনার বড়ই অভাব রয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি।
বিশদ

নব্বইয়ের পাকিস্তান বেশি শক্তিশালী ছিল: সরফরাজ

 ম্যাঞ্চেস্টার, ১৭ জুন: ভারতের কাছে বিশ্বকাপে ফের হেরে দেশের প্রাক্তন ক্রিকেটার, সমর্থক এবং মিডিয়ার কাছে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ খলনায়ক বনে গিয়েছেন। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক তথা দেশের প্রধানমন্ত্রী ইমরান খানের পরামর্শ না শুনে তিনি কেন আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন, তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে।
বিশদ

 দলে অন্তর্দ্বন্দ্ব নিয়ে সোচ্চার পাক মিডিয়া

  করাচি, ১৭ জুন: রবিবার ভারতের কাছে হার কিছুতেই মেনে নিতে পারছে না পাকিস্তান। ঘরে-বাইরে প্রবল সমালোচিত সরফরাজ আহমেদ-ব্রিগেড। পাকিস্তানের সংবাদমাধ্যমগুলি জাতীয় ক্রিকেট দলকে তুলোধোনা করতে ছাড়েনি। নেতিবাচক মানসিকতার জন্যই ভারতের কাছে হারতে হয়েছে বলে পাক ক্রিকেট সাংবাদিকদের ধারণা।
বিশদ

Pages: 12345

একনজরে
  মুম্বই, ১৭ জুন (পিটিআই): ৬৭ কোটি ৬৫ লক্ষ টাকা ঋণ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিড়লা সূর্য সংস্থার ডিরেক্টর যশোবর্ধন বিড়লাকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক। রবিবার এ বিষয়ে জনস্বার্থে নোটিস জারি করেছে তারা। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে আলিপুরদুয়ারে জেলা জুড়ে ফের সদস্য সংগ্রহ অভিযানে নামছে বিজেপি। কিভাবে এই সদস্য সংগ্রহ হবে তার জন্য প্রশিক্ষণ নিতে দলের জেলা ও মণ্ডল কমিটির চার নেতার নাম কলকাতায় পাঠানো হয়েছে।   ...

 সৌম্যজিৎ সাহা  কলকাতা: রাজ্যে ক্রমশ কমছে ইঞ্জিনিয়ারিংয়ের আসন। গতবার যেখানে ৩১ হাজারের বেশি আসন ছিল, এবার তা আরও কমে হয়েছে ২৯ হাজার ৬৫৯টি আসন। প্রাথমিক হিসেবে এই তথ্য মিলেছে। যদিও এখনও দু’টি কলেজ এবং কয়েকটি বিষয়ের আসন যুক্ত হওয়ার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। বৃষ: কর্মসূত্রে সন্তানের দূরে যাবার সম্ভাবনা। মিথুন: কাজের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু২০০৫- ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM