Bartaman Patrika
খেলা
 

বোর্ড সভাপতি পদে আজ মনোনয়ন জমা দেবেন সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘সুপার-ওভারে’ ম্যাচ বের করে বিসিসিআইয়ের পরবর্তী সভাপতি হওয়া প্রায় নিশ্চিত প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলির। আজ, সোমবার তিনি মনোনয়ন জমা দেবেন বলে খবর। রাতেই তিনি মনোনয়নপত্রে সই করে দেন।  
বিশদ
ঘরের মাঠে সিরিজ জয়ের বিশ্ব রেকর্ড টিম ইন্ডিয়ার

পুনে, ১৩ অক্টোবর: রবীন্দ্র জাদেজার ডেলিভারি কেশব মহারাজের পায়ে লাগতেই এলবিডব্লুর জোরালো আবেদনে আউট দিয়ে দেন আম্পায়ার। রিভিউ নিয়ে বাঁচার মরিয়া চেষ্টা করেও ব্যর্থ হন মহারাজ। রিপ্লেতে স্পষ্ট হয়ে যায়, বলটা উইকেটেই লাগছিল। থার্ড আম্পায়ারের সিদ্ধান্তের জন্য আর অপেক্ষা করেননি চেতেশ্বর পূজারা, রহিত শর্মারা।
বিশদ

শহরে এসে অনুশীলন সারল ভারতীয় দল
কিরঘিজস্তান ম্যাচ থেকেই বদলেছে খেলার ধারা, মন্তব্য গুরপ্রীতের 

নিজস্ব প্রতিবেদন: রবিবার দুপুরে গুয়াহাটি থেকে কলকাতায় এল ভারতীয় ফুটবল দল। বিমানবন্দরে সুনীল ছেত্রী-প্রীতম কোটালদের স্বাগত জানানোর জন্য তৈরি ছিলেন ফুটবলপ্রেমীরা। এরকম উষ্ণ অভ্যর্থনা পেয়ে খুশি ভারতীয় দলের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচও। 
বিশদ

‘চাপের খেলায়’ বাংলাদেশ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচের আগে হঠাৎ ‘চাপের খেলায়’ বাংলাদেশ। শনিবার পর্যন্ত তাঁদের বক্তব্য ছিল, সুনীল ছেত্রী আর সন্দেশ ঝিংগানকে নিয়ে। রবিবারের দুপুরে সেখান থেকে সরে এসে বাংলাদেশ ‘চাপের খেলায়’ চলে গেল। 
বিশদ

৩-০ ব্যবধানে জয়ের লক্ষ্য ঘোষণা করে দিলেন বিরাট 

পুনে, ১৩ অক্টোবর: দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ইনিংস ও ১৩৭ রানে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরে ফেলল ‘টিম ইন্ডিয়া’। ফলে তৃতীয় তথা শেষ টেস্টের গুরুত্ব অনেকটাই কমে গেল। টিম ম্যানেজমেন্ট চাইলে, দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতেই পারে পরের ম্যাচে। 
বিশদ

বিশ্ব বক্সিংয়ে রুপো জিতলেন মঞ্জু 

উলান-উদে ও নয়াদিল্লি, ১৩ অক্টোবর: সোনার দৌড়ে সামিল হয়েও রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল মঞ্জু রানিকে। বিশ্ব বক্সিংয়ে মেরি কমের ব্রোঞ্জ জেতার পরদিনই দেশকে রুপো এনে দিলেন হরিয়ানার ১৯ বছর বয়সী এই মহিলা বক্সার।
বিশদ

কলকাতার সমর্থনই তাতাচ্ছে উদান্তাকে 

সোমনাথ বসু: মঙ্গলবার যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি ভারত-বাংলাদেশ। বিশ্বকাপের মূল পর্বে পৌঁছানোর আশা জিইয়ে রাখার জন্য এই ম্যাচ থেকে তিন পয়েন্ট প্রয়োজন ইগর স্টিম্যাচ-ব্রিগেডের। দোহায় কাতারকে রুখে দেওয়ার পর থেকেই সুনীল ছেত্রী-উদান্তা সিংদের নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছেন ভারতীয় ফুটবল অনুরাগীরা।
বিশদ

ঋদ্ধিমানের প্রশংসায় পঞ্চমুখ লক্ষ্মণ, ‘ট্রিট’ দিতে চান উমেশ 

পুনে, ১৩ অক্টোবর: সিরিজ শুরুর আগেই ঋদ্ধিমান সাহাকে বিশ্বের সেরা উইকেটকিপার বলে সার্টিফিকেট দিয়েছিলেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তন সিরিজে উইকেটের পেছনে গ্লাভস হাতে অধিনায়কের বক্তব্যের মান রাখলেন বাংলার ‘পাপালি’।  
বিশদ

এএফসি’র সভায় নজর দুই প্রধানের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার ভারতীয় ফুটবলের রোডম্যাপ নিয়ে কুয়ালালামপুরের সদর দপ্তরে মহামিটিং। ওই সভায় আই লিগ এবং আইএসএলের প্রতিটি ক্লাবের প্রতিনিধিদের আমন্ত্রণ জানিয়েছে এএফসি। ভারতীয় ফুটবলের রোডম্যাপ নিয়ে গত আড়াই বছর ধরে চলছে নাটক। 
বিশদ

গ্যালারিতে থাকবে সুনীলের পরিবার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ভারত-বাংলাদেশের ম্যাচটি নিয়ে কলকাতার ফুটবলপ্রেমীদের মধ্যে বিপুল উদ্দীপনা দেখে তেতে গিয়েছে সুনীল ছেত্রীর পরিবার। সুনীলের বাবা ও মা খেলা দেখতে আসছেন। পুত্রবধু সোনম ভট্টাচার্যর সঙ্গে তাঁরা থাকবেন গ্যালারিতে।  
বিশদ

ডাচ ওপেনে চ্যাম্পিয়ন লক্ষ্য 

আলমেরে (হল্যান্ড), ১৩ অক্টোবর: ভারতের উদীয়মান ব্যাডমিন্টন প্লেয়ার লক্ষ্য সেন ডাচ ওপেনে চ্যাম্পিয়ন হলেন। তিনি জীবনের প্রথম বিডব্লুএফ ওয়ার্ল্ড ট্যুর সুপার ১০০ খেতাব জিতলেন। রবিবার ফাইনালে ১৮ বছর বয়সী লক্ষ্য সেন ১৫-২১, ২১-১৪, ২১-১৫ পয়েন্টে হারান বিশ্বের ১৬০ নম্বর জাপানের ইউসুকে ওনোডেরাকে। 
বিশদ

ইউরো কাপের মূলপর্বে ইতালি 

প্যারিস, ১৩ অক্টোবর: গ্রিসকে হারিয়ে ২০২০ ইউরো কাপের মূলপর্বে যোগ্যতা অর্জন করল ইতালি। জর্জিনহো ও বার্নারদেস্কির গোলে গ্রিসকে ২-০ গোলে হারিয়েছে আজ্জুরিরা। অপর ম্যাচে নরওয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করায় প্রতিযোগিতার মূলপর্বে পৌঁছাতে আরও কিছুটা অপেক্ষা করতে হবে স্পেনকে। 
বিশদ

সন্দেশ ঝিংগানের না থাকার সুযোগ নিতে চান মামুনরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাতারের বিরুদ্ধে হেরে গেলেও মঙ্গলবার ভারতের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া বাংলাদেশ। তাই ভারতীয় দল ম্যাচের ৪৮ ঘণ্টা আগে কলকাতায় এলেও বাংলাদেশ দল চারদিন আগে এসে গিয়েছে কলকাতায়। শনিবার সকালে তারা ভারতের বিরুদ্ধে খেলার জন্য পুরোদমে অনুশীলন শুরু করে দিল।  
বিশদ

13th  October, 2019
নতুন দায়িত্বে মার্টিন বাইন 

মুম্বই, ১২ অক্টোবর: আইএসএলের আয়োজক ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেড তাদের সিইও হিসেবে নিযুক্ত করল মার্টিন বাইনকে। সারা বিশ্ব জুড়ে বিশ্বের বিভিন্ন ক্লাব ও লিগে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর গত ২৫ বছর ধরে।  
বিশদ

13th  October, 2019
ইস্ট বেঙ্গল-কোয়েস বিচ্ছেদ অচিরেই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা লিগের সময়ে চরমে ওঠে ইস্ট বেঙ্গলের গৃহযুদ্ধ। শেষ পর্যন্ত জোড়াতালি দিয়ে চলছিল সংসার। শনিবার সন্ধ্যায় কোয়েস ও ইস্ট বেঙ্গলের জোড়াতালি দেওয়া সংসার ভেঙে গেল। ইস্ট বেঙ্গলের সর্বময় কর্তা দেবব্রত সরকার সন্ধ্যায় জানান, ‘কোয়েস জানিয়ে দিয়েছে ইস্ট বেঙ্গলের ইনভেস্টর হিসাবে আর থাকবে না।  
বিশদ

13th  October, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ধনেখালি: মুর্শিদাবাদের জিয়াগঞ্জের শিক্ষক, তাঁর স্ত্রী ও ছেলের খুনের ঘটনার প্রতিবাদে রবিবার সকালে ধনেখালির ভাণ্ডারহাটি মোড়ে পথ অবরোধ করে বিজেপি। ...

বিএনএ, আরামবাগ: মাটির প্রতিমাকে পুজো করার মধ্য দিয়ে প্রকৃত অর্থে মানব ধর্ম পালন হয় না। মানব সেবার মধ্য দিয়েই আসল দেবতার পুজো করা সম্ভব। এই ভাবনাকে মাথায় রেখেই ১২ বছর ধরে লক্ষ্মীপুজোর দিন সহায়-সম্বলহীন মানুষদের পাত পেড়ে খাওয়ানোর ব্যবস্থা করে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেনশন, ডিএ এবং চিকিৎসা বিমা সংক্রান্ত দাবিদাওয়া নিয়ে ফের কেন্দ্রীয় সরকারের দ্বারস্থ হলেন অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক কর্মচারীরা। তাঁদের বক্তব্য, দীর্ঘদিন ধরে তাঁরা যেভাবে বঞ্চনার শিকার হচ্ছেন, তাতে মূল্যবৃদ্ধির দাপটে আর পেরে উঠছেন না। অর্থমন্ত্রক বিষয়টি নিষ্পত্তি করুক, চান ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুর্শিদাবাদের জিয়াগঞ্জে ছ’বছরের শিশু সহ শিক্ষক পরিবারের সবাইকে নৃশংসভাবে খুনের ঘটনার দ্রুত কিনারার দাবিতে পথে নামছেন শিক্ষকরাই। পাশাপাশি, নবমীর দিন ফালাকাটায় ১১ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের ঘটনাতেও দোষীদের দ্রুত শাস্তিদানের দাবিকে সামনে রাখা হচ্ছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: অভিনেতা অশোককুমারের জন্ম
১৯৬৪: সাহিত্যিক প্রেমাঙ্কুর আতর্থীর মৃত্যু
১৯৮৭: গায়ক কিশোরকুমারের মৃত্যু  

13th  October, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৭ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৮৭.৫০ টাকা ৯২.২২ টাকা
ইউরো ৭৬.৫১ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  October, 2019

দিন পঞ্জিকা

২৭ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৬/৫২ রাত্রি ৪/২১। রেবতী ১১/৫০ দিবা ১০/২০। সূ উ ৫/৩৬/৪, অ ৫/৯/৪২, অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/৩৯ গতে ১০/৫৮ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/৫০ গতে ১১/২৩ মধ্যে।  
২৬ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৪/৪৩/৪৯ রাত্রি ৩/২৯/৫৯। রেবতী ১২/৫৫/২৫ দিবা ১০/৪৬/৩৭, সূ উ ৫/৩৬/২৭, অ ৫/১১/৭, অমৃতযোগ দিবা ৭/১৪ মধ্যে ও ৮/৪৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২০ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ২/১৭/২৭ গতে ৩/৪৪/১৭ মধ্যে, কালবেলা ৭/৩/১৭ গতে ৮/৩০/৭ মধ্যে, কালরাত্রি ৯/৫০/৩৭ গতে ১১/২৩/৪৭ মধ্যে। 
১৪ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, এস্থার ডাফলো ও মিখায়েল ক্রেমার 

03:40:30 PM

কেশপুরে তৃণমূল নেতাকে মারধর, আতঙ্কে মৃত ক্যান্সার আক্রান্ত মা 
কেশপুরে এক তৃণমূল নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ বিজেপির ...বিশদ

02:27:21 PM

বোর্ড প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ, শুভেচ্ছা মমতার 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতভাবে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজই ...বিশদ

12:24:00 PM

চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা কাল শুরু 
কাল, মঙ্গলবার শুরু হচ্ছে চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা। এবার এই ...বিশদ

12:10:26 PM

শালিমারে ৪ দুষ্কৃতী ধৃত 
গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ...বিশদ

11:37:42 AM

জুয়ার ঠেক থেকে আটক ব্যক্তির মৃত্যু, ফাঁড়িতে আগুন 
জুয়ার ঠেকে হানা দিয়ে আটক করা অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে ...বিশদ

11:13:34 AM