Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বর্ধমানে মাস্ক পরলেই মিলছে ছাড়,
হেলমেটে অনীহা বাইক চালকদের 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: এ যেন ‘করোনা সেল’। আগে মাথায় হেলমেট না থাকলে কপালে জুটত পুলিসের মামলা। কিন্তু, এখন মুখে মাস্ক না থাকলে শহরজুড়ে চলছে ধরপাকড়। সেই সুযোগে এখন বেশিরভাগ বাইক আরোহীর মাথা ফাঁকা। পুলিসের হাত থেকে বাঁচতে সকলেই মুখ ঢাকছেন মাস্ক দিয়ে।  
বিশদ
বর্ধমান শহরে করোনায় মৃত ২,
দুই জেলায় আক্রান্ত আরও ৮২ 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: বৃহস্পতিবার দুই বর্ধমানে আরও ৮২ জন করোনায় আক্রান্ত হলেন। তার মধ্যে পূর্ব বর্ধমানেই রয়েছেন ৫৩ জন। বর্ধমান শহরে দু’জন করোনা আক্রান্তের মৃত্যুও হয়েছে। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, তাঁদের একজনের বাড়ি শহরের সুভাষপল্লিতে, অন্যজনের বাড়ি ইছলাবাদে।  
বিশদ

31st  July, 2020
নদীয়ায় অ্যান্টিজেন টেস্ট শুরু 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: এক সপ্তাহে অনেকটাই বদলে গেল নদীয়া জেলার করোনা চিত্র। লালারস পরীক্ষার সঙ্গে সংক্রমণের শতকরা হার যেখানে এক সপ্তাহ আগেও ছিল ১.৭ শতাংশ, তা বেড়ে হয়েছে ৪.৫ শতাংশ।  
বিশদ

31st  July, 2020
বেপরোয়া বাসিন্দারা, স্বাস্থ্যবিধি মানার বার্তা প্রশাসনের
মুর্শিদাবাদ ও নদীয়ায় করোনায় আক্রান্ত আরও ৫২ 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর ও কৃষ্ণনগর: মুর্শিদাবাদ ও নদীয়া জেলায় আরও ৫২জন করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার মুর্শিদাবাদে পাঁচ পুলিসকর্মী সহ ৩৪জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তদের মধ্যে ছ’জন বহরমপুর শহরের বাসিন্দা। জেলা সদরে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বেগ বাড়ছে।  
বিশদ

31st  July, 2020
সোমেন মিত্রর মৃত্যুতে শোকপ্রকাশ অধীরের 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রর মৃত্যুতে শোকপ্রকাশ করলেন লোকসভার বিরোধী দলনেতা অধীর চৌধুরী। স্মৃতিচারণা করতে গিয়ে তিনি আবেগতাড়িত হয়ে পড়েন। অধীরবাবু ভিডিও বার্তায় বলেন, সোমেন মিত্রর সঙ্গে আমার শুধু রাজনৈতিক সম্পর্ক ছিল না। 
বিশদ

31st  July, 2020
দুই মেদিনীপুরে পজিটিভ আরও ৬৪
খড়্গপুর হাসপাতালে নমুনা দেওয়ার পরই
উধাও আক্রান্ত কিশোরী ও তার পরিবার 

নিজস্ব প্রতিনিধি, তমলুক ও মেদিনীপুর, সংবাদদাতা, খড়্গপুর ও ঘাটাল: খড়্গপুর মহকুমা হাসপাতালে নমুনা দেওয়ার পরই এক কিশোরী সহ তার পরিবারের লোকজন উধাও হয়ে গেল। ওই পরিবারের ১৬ বছরের এক কিশোরী সহ দু’জন হাসপাতালে নমুনা দিয়েছিলেন।
বিশদ

31st  July, 2020
চাহিদা নেই, পূর্বস্থলীর পাইকারি বাজারে
৩ টাকা কেজি দরে বিকচ্ছে পেয়ারা 

সংবাদদাতা, পূর্বস্থলী: করোনা সংক্রমণের জেরে বিভিন্ন এলাকায় পৃথকভাবে লকডাউন চলায় বাজারহাটও বন্ধ রয়েছে। এর জেরে চাহিদা কমেছে পেয়ারার। পূর্বস্থলীর পাইকারি বাজারে ৩ টাকা কেজি দরেই বিকচ্ছে পেয়ারা। বাইরের ক্রেতারাও করোনা সংক্রমণের ভয়ে আসছেন না।  
বিশদ

31st  July, 2020
৯ কর্মী পজিটিভ, বন্ধ করা হল দু’টি নার্সিংহোম
কাটোয়া শহরে একইদিনে ১৮ জন
আক্রান্ত হওয়ায় ফের আতঙ্ক ছড়াল 

সংবাদদাতা, কাটোয়া: টানা পাঁচদিন সম্পূর্ণ লকডাউন চলার পর বৃহস্পতিবারই কাটোয়া শহরের দোকান, বাজার খুলেছে। কিন্তু, এদিনই শহরে নতুন করে ১৮ জন করোনায় আক্রান্ত হওয়ায় ফের আতঙ্ক দেখা দিয়েছে। শহরের বিভিন্ন বাজারে এদিন ভিড়ের চিত্রটা সেই আতঙ্ক কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে। 
বিশদ

31st  July, 2020
বীরভূমে করোনার অ্যান্টিজেন টেস্ট শুরু,
দুই পরীক্ষা কেন্দ্রে এল ১০০০ কিট 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: করোনার লক্ষণ বাইরে থেকে বোঝা যাচ্ছে না। অথচ আচমকাই রোগীর শারীরিক অবস্থা সংকটজনক হয়ে যাচ্ছে। কেউ কেউ মারাও যাচ্ছেন। এই পরিস্থিতিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে করোনার অ্যান্টিজেন টেস্টের। বীরভূমে তার জন্য ১০০০ কিট এসেছে।  
বিশদ

31st  July, 2020
বাঁকুড়ায় শেষ ১৫ দিনে করোনা আক্রান্ত বেড়ে দ্বিগুণ 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: করোনা আতঙ্কে লকডাউন শুরু হওয়ার পরও বেশ কিছুদিন ধরেই বাঁকুড়া ছিল গ্রিন জোনে। ২৪ মে জেলায় প্রথম করোনা আক্রান্তের হদিশ মেলার পর ৫৩ দিনের মাথায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছিল ৩৩৪।  বিশদ

31st  July, 2020
স্কুলে থাকার ব্যবস্থা করল প্রশাসন
বিজেপির বাধায় শিশুকে নিয়ে শ্মশানের
কাছে তাঁবুতে ৩দিন কাটালেন দম্পতি 

সংবাদদাতা, খড়্গপুর: ভিনরাজ্য থেকে এসেছেন। তাই মাতব্বরদের আপত্তিতে বাপের বাড়ির দেশে ফিরেও বাড়িতে ঢুকতে পারলেন না পাড়ার মেয়ে। তাঁর সঙ্গে ছিল দু’বছরের দুধের শিশু। তার উপর তিনি সন্তানসম্ভবা।  
বিশদ

31st  July, 2020
আগস্টের মিড ডে মিলে ডাল ও সয়াবিনের
পরিবর্তে বাঁকুড়ায় দেওয়া হবে ছোলা 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বাঁকুড়ায় আগস্ট মাসের মিড ডে মিলে ডাল ও সয়াবিনের পরিবর্তে পড়ুয়া পিছু এক কেজি করে ছোলা দেওয়া হবে। শিক্ষা দপ্তর সূত্রে জানা গিয়েছে, আগস্ট মাসে চাল ও আলুর সঙ্গে পড়ুয়াদের প্রথমে মসুর ডাল ও সয়াবিন দেওয়ার সিদ্ধান্ত হয়েছিল। 
বিশদ

31st  July, 2020
নিতুড়িয়ায় নতুন করে করোনা আক্রান্ত ৪ 

নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া ও সংবাদদাতা, রঘুনাথপুর: বৃহস্পতিবার নিতুড়িয়া থানা এলাকায় নতুন করে চারজন করোনা আক্রান্ত হয়েছেন। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ওই থানা এলাকার রঘুডি গ্রামে একজন করোনা আক্রান্ত হয়েছিলেন। 
বিশদ

31st  July, 2020
একাদশ শ্রেণীতে ভর্তির ফর্ম বিলি শুরু
অনলাইন ক্লাসে পুরুলিয়ার মাত্র
৩০ শতাংশ ছাত্রছাত্রীর অংশগ্রহণ 

নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: পুরুলিয়া জেলার স্কুলগুলিতে একাদশ শ্রেণীতে ভর্তির জন্য ফর্ম বিলি শুরু হয়েছে। ঘোষণা অনুযায়ী, ১০ আগস্টের মধ্যে স্কুলের নিজস্ব ছাত্রছাত্রীদের ভর্তি নেওয়া হবে।  
বিশদ

31st  July, 2020
বেথুয়াডহরি গ্রামীণ হাসপাতালের কোয়ার্টার
থেকে চিকিৎসকের মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: বৃহস্পতিবার বেথুয়াডহরি গ্রামীণ হাসপাতালের কোয়ার্টার থেকে এক চিকিৎসকের মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ওই চিকিৎসকের নাম অর্ণব ঘোষ(৪৫)। এদিন সকালে দরজা না খোলায় কোয়ার্টারের অন্যান্য লোকজন দরজা ভেঙে ভিতরে ঢোকেন। 
বিশদ

31st  July, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার বাগডোগরা থানার রানিডাঙা এসএসবি ক্যাম্পের মুখোমুখি একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম কাউন্টারে সিসি ক্যামেরা, এসির বৈদ্যুতিক কেবল ছেঁড়া এবং রিসিভ স্লিপ তছনছ অবস্থায় থাকায় লুটের আতঙ্ক ছড়ায়। যদিও পুলিসের দাবি, সেখানে লুটপাটের কোনও ঘটনা ঘটেনি।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের সংশোধনাগারগুলিতে যা জায়গা রয়েছে, তার তুলনায় বন্দির সংখ্যা ২৩ শতাংশ বেশি। দু’হাজারেরও বেশি বিচারাধীন বন্দিকে আগাম জামিন ও আসামিদের প্যারোলে ছাড়ার পরেও এই অবস্থা।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন পলিসির ক্ষেত্রে প্রথম বছরের প্রিমিয়াম বাবদ প্রায় ১ লক্ষ ৭৭ হাজার ৯৭৭ কোটি টাকার ব্যবসা করল লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া।   ...

নয়াদিল্লি: একটা সময় ছিল যখন ক্রিকেট দুনিয়া তারিয়ে উপভোগ করত বাইশগজে তাঁদের ব্যাট-বলের লড়াই। একদিকে ব্রেট লি। গতির আগুনে যিনি বিপক্ষের ব্যাটিংকে ছারখার করে দিতেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক-বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম-পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ।প্রতিকার: অন্ধ ব্যক্তিকে সাদা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি
১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ব্যক্তিত্ব দ্বারকানাথ ঠাকুরের মৃত্যু
১৯২০ – স্বাধীনতা সংগ্রামী বালগঙ্গাধর তিলকের মৃত্যু
১৯২০- অসহযোগ আন্দোলন শুরু করলেন মহাত্মা গান্ধী
১৯২৪ -ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ফ্রাঙ্ক ওরেলের জন্ম
১৯৩২- অভিনেত্রী মীনাকুমারীর জন্ম
১৯৫৬- ক্রিকেটার অরুণলালের জন্ম।
১৯৯৯- সাহিত্যিক নীরদ সি চৌধুরির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৯৪ টাকা ৭৫.৬৫ টাকা
পাউন্ড ৯৬.৫৩ টাকা ৯৯.৯০ টাকা
ইউরো ৮৭.৪০ টাকা ৯০.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৪,৬৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫১,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫২,৬২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৪,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৪,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী ৪১/৪৮ রাত্রি ৯/৫৫। মূলানক্ষত্র ৪/২ দিবা ৬/৪৮। সূর্যোদয় ৫/১১/৪৮, সূর্যাস্ত ৬/১৩/৫৮। অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে। রাত্রি ৮/২৬ গতে ১০/৩৭ মধ্যে পুনঃ ১২/৫ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৬/৫০ মধ্যে পুনঃ ১/২০ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৪/৩৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ৩/৫০ গতে উদয়াবধি। 
১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী রাত্রি ৯/৪৮। মূলানক্ষত্র দিবা ৭/৫৩। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৬/১৭। অমৃতযোগ দিবা ৯/৩০ গতে ১/২ মধ্যে এবং রাত্রি ৮/২৯ গতে ১০/৩৮ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে ও ২/১৩ গতে ৩/৩৯ ম঩ধ্যে। কালবেলা ৬/৪৯ মধ্যে ও ১/২২গতে ৩/০ মধ্যে ও ৪/৩৯ গতে ৬/১৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৯ মধ্যে ও ৩/৪৯ গতে ৫/১১ মধ্যে।  
১০ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২৫৮৯ জন  
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৫৮৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:42:26 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৯,৬০১ জন, মৃত ৩২২ 

08:41:24 PM

কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৫,১৭২ জন, মৃত ৯৮ 

07:56:50 PM

করোনা: কেরলে নতুন করে আক্রান্ত আরও ১১২৯, মোট আক্রান্ত ১০৮৬২ 

07:50:00 PM

করোনা: গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে আক্রান্ত ৫৮৭৯, মৃত্যু ৯৯ জনের 

06:43:13 PM

হায়দরাবাদে ব্যাপক বৃষ্টি জলমগ্ন একাধিক এলাকা 

06:35:00 PM