Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পূর্ব বর্ধমানে চোলাই সহ ধৃত ৯

লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর চোলাইয়ের বিরুদ্ধে অভিযান জোরদার করেছে পুলিস। কয়েকদিনে প্রচুর পরিমাণ চোলাই উদ্ধার হয়েছে। গ্রেপ্তার হয়েছে বেশ কয়েকজন
বিশদ
অম্রুত-১ ও ২ প্রকল্পের কাজ শেষ হলেই গুসকরা শহরে মিটবে পানীয় জলের সমস্যা

প্রচণ্ড গরমে পানীয় জলের সমস্যা মেটাতে উদ্যোগ নিয়েছে গুসকরা পুরসভা। গুসকরা শহরজুড়ে অম্রুত-১ ও ২ প্রকল্পের মাধ্যমে বাড়ি বাড়ি পানীয় জলের সংযোগ দেওয়ার কাজ শুরু হয়েছে। এরজন্য ১২ কোটি টাকা আগেই বরাদ্দ করা হয়েছে।
বিশদ

দুর্গাপুর-ফরিদপুর ব্লকে বালিবোঝাই লরি যাতায়াতের জেরে ভাঙছে রাস্তা

সারাদিন রাস্তা দিয়ে অনবরত বালিবোঝাই লরি যাতায়াত করছে। ফলের রাস্তার দশা খারাপ হয়ে পড়ছে। শুধু তাই নয়, বালিবোঝাই ট্রাক্টর, দৈত্যাকার লরি যাতায়াতে দুর্ঘটনার আশঙ্কাও দেখা দিয়েছে। দুর্গাপুর-ফরিদপুর ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে এই সমস্যায় ক্ষুব্ধ মানুষ।
বিশদ

কাটোয়া শহরে লিড নিতে উন্নয়নই ভরসা তৃণমূলের

কয়েক কোটি টাকা ব্যয়ে কাটোয়া শহরে তৈরি হয়েছে  ভাগীরথীর জল প্রকল্প। গঙ্গার জল শোধন করে পৌঁছে দেওয়া হচ্ছে প্রতিটি বাসিন্দার ঘরে। পানীয় জলের এই সুব্যবস্থায় বাসিন্দারা স্বস্তিতে। লোকসভা ভোটে জিততে জল প্রকল্প সহ একাধিক উন্নয়নই ভরসা শাসকদলের।  
বিশদ

দেওয়ানদিঘিতে গয়না চুরি, গ্রেপ্তার মহিলা

আলমারি থেকে সোনার গয়না চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক মহিলাকে গ্রেপ্তার করেছে দেওয়ানদিঘি থানার পুলিস। ধৃতের নাম লক্ষ্মী সিং। দেওয়ানদিঘি থানার পাঁড়ুই গ্রামে তার বাড়ি।
বিশদ

কালনার পাথুরিয়া মহলে রামসীতা মন্দিরে বিশেষ পুজো

রামনবমী উপলক্ষ্যে কালনা শহরের পাথুরিয়া মহলে রামসীতা মন্দিরে সাড়ম্বরে পূজানুষ্ঠান হয়। ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণ করা করা হয়। কালনা শহরের ভাগীরথী নদীর তীরবর্তী পাথুরিয়া মহল এলাকায় রয়েছে দুশো বছরের প্রাচীন রামসীতা মন্দির।
বিশদ

ঝাড়গ্রামে বাদাম চাষের জমিতে তাণ্ডব চালাল ৮টি হাতির দল, অসহায় চাষিরা

মঙ্গলবার রাতে ৮টি হাতির একটি দল ঝাড়গ্রামের চন্দ্রি গ্রামপঞ্চায়েত এলাকায় বাদাম চাষের জমিতে তাণ্ডব চালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে বলে চাষিদের অভিযোগ। ডুলং নদীর তীরবর্তী আস্তি গ্রামের এলাকার চাষি মন্টু মাহাত, মিনু মাহাত, যোগেশ্বর মাহাত, নারায়ণ মাহাত, লাল্টু মাহাত সহ বেশ কয়েকজন চাষির, কয়েক বিঘা জমির বাদাম মাড়িয়ে মাটির সঙ্গে মিশিয়ে দেয় হাতি এই দলটি। ফলে এই সমস্ত চাষির মাথায় হাত উঠেছে।
বিশদ

গরমে পড়ুয়াদের সুস্থ রাখতে পূর্ব মেদিনীপুরের দু’টি স্কুলে ওয়াটার বেল

প্রচণ্ড গরমে পড়ুয়াদের সুস্থ রাখতে ওয়াটার বেল চালু করল পূর্ব মেদিনীপুরের দু’টি স্কুল। চণ্ডীপুরের সুলতানপুর স্ত্রী শিক্ষা নিকেতন ও এড়াশাল সারদাময়ী নিউ প্রাথমিক বিদ্যালয় অভিনব এই উদ্যোগ নিয়েছে
বিশদ

ঝাড়গ্রামে হাতির হানা বিরোধীদের ইস্যু ক্ষতিপূরণের তথ্য নিয়ে পাল্টা প্রচারে তৃণমূল

ঝাড়গ্রামে হাতির উপদ্রব দিন দিন বাড়ছে। বিভিন্ন এলাকায় ফসল নষ্ট করছে হাতির পাল। ফলে চাষিরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এই বিষয়টিকে ইস্যু করছে বিরোধীরা। অন্যদিকে বনদপ্তরের দেওয়া ক্ষতিপূরণের তথ্যকে পাল্টা প্রচারের কৌশল হিসেবে বেছে নিয়েছে তৃণমূল।
বিশদ

দেবের সমর্থনে ২৬ এপ্রিল পিংলায় সভা মমতার, প্রস্তুতি শুরু তৃণমূলের

ঘাটাল লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী দীপক অধিকারী তথা দেবের সমর্থনে নির্বাচনী সভা করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৬ এপ্রিল পিংলা, ডেবরা ও সবংয়ের সীমানা পিংলার মুণ্ডুমারিতে এই সভা হওয়ার কথা রয়েছে।
বিশদ

বলরামপুরে সাঁকো ভেঙে নদীতে ইঞ্জিন চালিত ভ্যান, জখম ৭

নদীতে ইঞ্জিন চালিত ভ্যান পড়ে গিয়ে সাত জন জখম হয়েছেন। তাঁদের মধ্যে দু’জনের আঘাত গুরুতর। বুধবার ভোরে ঘাটাল থানার বলরামপুরে ওই দুর্ঘটনাটি ঘটেছে। পুলিস জানিয়েছে, আহতদের ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে
বিশদ

খড়্গপুরে রেল ক্রসিংয়ের সমস্যা সমাধানের দাবিতে বিক্ষোভ

খড়্গপুরের আরামবাটি থেকে হিরাডির দিকে রেল ক্রসিংয়ের সমস্যা সমাধানের দাবিতে বুধবার স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ দেখান। এই আন্দোলনের ডাক দেয় আরামবাটি পশ্চিমাঞ্চল জনগণের যৌথ কমিটি।
বিশদ

বেলদা ও দাঁতনে পৃথক দুর্ঘটনায় মৃত ৫, প্রতিবাদে পথ অবরোধ-বিক্ষোভ

কাজ সেরে সাইকেলে চেপে বাড়ি ফেরার পথে মঙ্গলবার রাতে বেলদা থানার দীঘাপুকুরে বেপরোয়া লরির ধাক্কায় দুই যুবকের মৃত্যু হল। বেপরোয়া গতিতে ওভারটেক করতে গিয়ে দুর্ঘটনা বলে অভিযোগ। ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়।
বিশদ

সালারের গ্রামে যুবতীর ঝুলন্ত দেহ উদ্ধার

মঙ্গলবার রাতে সালার থানার উজুনিয়া গ্রামের দক্ষিণপাড়া এলাকা থেকে এক যুবতীর ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিস। মৃতার নাম শিউলি খাতুন (২২) । তিনি ওই গ্রামের বাসিন্দা ছিলেন। এই ঘটনায় পুলিস একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে দেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।
বিশদ

সাঁইথিয়ার উন্নয়নকে হাতিয়ার করে মানুষের মনজয়ের চেষ্টা তৃণমূলের

পুর পরিষেবা ও সাঁইথিয়ার সৌন্দর্যায়নকে হাতিয়ার করে হারানো ভোট উদ্ধারের চেষ্টা চালাচ্ছে তৃণমূল। প্রায় প্রতিদিনই শহরের পাড়ায় পাড়ায় চলছে বৈঠক। সেই সঙ্গে ওয়ার্ড ভিত্তিক কর্মিসভাও রয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
১৩ দিনে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে চারটি জনসভা ও  একটি রোড শো করেছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে সভা করে গিয়েছেন দলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক ...

২০১৯ সালের লোকসভা নির্বাচনে শ্রীরামপুর লোকসভায় জিতেছিল তৃণমূল কংগ্রেস। সাত বিধানসভার মধ্যে একমাত্র শ্রীরামপুরেই লিড পাননি ঘাসফুলের দাপুটে প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। যদিও এই কেন্দ্রে পুরনো ...

এরাজ্যে প্রায় ৫০০ কোটি টাকা বিনিয়োগে প্রথম কারখানা খুলবে মাদার ডেয়ারি। তা থেকে সরাসরি কর্মসংস্থান হতে পারে প্রায় ৪০০। কেন্দ্রীয় সরকারের ন্যাশনাল ডেয়ারি ডেভেলপমেন্ট বোর্ডের ...

প্রথম দফার ভোটে প্রচার পর্ব শেষ হয়েছে বুধবার বিকেলেই। অথচ পশ্চিমবঙ্গের তিনটি আসনের জন্য দলীয় প্রার্থীদের সমর্থনে সভা করলেন না বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা। অদ্ভুতভাবে বাংলার প্রথম দফার ভোটে ব্রাত্য রইলেন হিন্দুত্বের ‘পোস্টার বয়’ যোগী আদিত্যনাথ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

রাজনীতিক ও পেশাদারদের ব্যস্ততা বাড়বে। বয়স্করা শরীর স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। ধনযোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ঐতিহ্য দিবস
১৮০৯: ইউরেশীয় কবি, যুক্তিবাদী চিন্তাবিদ ও শিক্ষক হেনরি লুই ভিভিয়ান ডিরোজিওর জন্ম
১৮৫৩: এশিয়ায় প্রথম ট্রেন চালু হয়
১৮৮৮: সাহিত্যিক হেমেন্দ্রকুমার রায়ের জন্ম
১৯১৬: অভিনেত্রী ললিতা পাওয়ারের জন্ম
১৯৩০: ব্রিটিশবিরোধী সশস্ত্র সংগ্রামে অংশ নিয়ে মাস্টারদা সূর্য সেনের নেতৃত্বে বিপ্লবীরা চট্টগ্রাম অস্ত্রাগার দখল করে
১৯৫৫ - নোবেল পুরস্কার বিজয়ী মার্কিন পদার্থ বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইনের মৃত্যু
১৯৫৮ - ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ম্যালকম মার্শালের জন্ম
১৯৬২: অভিনেত্রী পুনম ধিলনের জন্ম
১৯৬৩: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ফিল সিমন্সের জন্ম
১৯৭১: কলকাতায় বাংলাদেশ মিশনে প্রথমবারের মতো বাংলাদেশের পতাকা উত্তোলন
১৯৮০: জিম্বাবুইয়ে স্বাধীনতা লাভ করে
১৯৮১: সুরকার, গীতিকার ও লোকগীতি শিল্পী তথা বাংলার লোকসঙ্গীতের প্রসারে ও প্রচারে যাঁর অবদান অসীম সেই নির্মলেন্দু চৌধুরীর মৃত্যু
১৯৮৬:  স্বাধীনতা আন্দোলনের একজন ব্যক্তিত্ব, ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা, লোকসভার প্রাক্তন সদস্য অতুল্য ঘোষের মৃত্যু
১৯৯২: ক্রিকেটার কেএল রাহুলের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৭.৪৮ টাকা ৮৯.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  April, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪। দশমী ৩০/৩৫ অপরাহ্ন ৫/৩২। অশ্লেষা নক্ষত্র ৬/৩৮ দিবা ৭/৫৭। সূর্যোদয় ৫/১৭/৪৩। সূর্যাস্ত ৫/৫৪/১৬। অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/১ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৯ মধ্যে পুনঃ ১০/২০ গতে ১২/৫২ মধ্যে। বারবেলা ২/৪৫ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৫ গতে ১/০ মধ্যে। 
৫ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪। দশমী রাত্রি ৭/৫। অশ্লেষা নক্ষত্র দিবা ৯/৫২। সূর্যোদয় ৫/১৮, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৬ গতে ৫/৫৬ মধ্যে। কালরাত্রি ১১/৩৭ গতে ১/২ মধ্যে। 
৮ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কপ্টারে করে পুরাতন মালদহে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:18:28 PM

৪০৬ পয়েন্ট পড়ল সেনসেক্স

03:36:13 PM

পূঃ বর্ধমানের জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে কালনায় গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

02:56:28 PM

বিজেপি হটাও, দেশ বাঁচাও: মমতা

02:45:58 PM

মোদি জিতলে এটাই শেষ নির্বাচন: মমতা

02:39:36 PM

রাজ্য ৫০ দিনের কাজের গ্যারান্টি দিয়েছে: মমতা

02:37:39 PM