Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মাঝ ভাগীরথীতে হঠাৎ নৌকা থেকে
ঝাঁপ, গৃহবধূকে উদ্ধার জলসাথীদের 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: নৌকাতে তিল ধারণের জায়গা নেই। বহরমপুরের গোয়ালজান এলাকার ফেরিঘাট থেকে ছেড়ে নৌকা তখন মাঝ ভাগরথীতে। হঠাৎই সেখান থেকে ঝাঁপ দিলেন ১৯ বছরের এক গৃহবধূ। আচমকা এই ঘটনায় অবাক হয়ে যান অন্যান্য যাত্রীরা। আতঙ্কে তাঁরা চিৎকার করতে থাকেন।  
বিশদ
পূর্ব মেদিনীপুরে করোনা-আক্রান্ত ১০
হাজার ছুঁইছুঁই, জেলায় উদ্বেগ 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে পূর্ব মেদিনীপুরে। আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছুঁইছুঁই। গত ২৪ঘণ্টায় জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭০জন। সেই সঙ্গে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯৬৬০। করোনা আক্রান্ত হয়ে এপর্যন্ত জেলায় ১১১জনের মৃত্যু হয়েছে।  
বিশদ

23rd  September, 2020
তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতির
ছেলের উপর হামলা রঘুনাথগঞ্জে 

সংবাদদাতা, জঙ্গিপুর: সোমবার রাতে রঘুনাথগঞ্জে একদল দুষ্কৃতী জেলা পরিষদ সদস্য তথা তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতির ছেলেকে রাস্তায় আটকে মারধর ও বাড়িতে হামলা চালায় বলে অভিযোগ। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। চার চাকার গাড়িতেও হামলা চালানো হয় বলে অভিযোগ।  
বিশদ

23rd  September, 2020
আইপিএলে নাইটদের সুপারফ্যান
অশোক, খুশির হাওয়া নবদ্বীপে 

সংবাদদাতা, নবদ্বীপ: এবার আইপিএলে প্রথম ম্যাচে আজ, বুধবার খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। তার আগেই খুশির খবর এল নবদ্বীপে। এবার নাইটদের সুপারফ্যান নির্বাচিত হয়েছেন নবদ্বীপ শহরের যুবক অশোক চক্রবর্তী। 
বিশদ

23rd  September, 2020
বেহাল রাস্তা সারাইয়ের দাবিতে
শান্তিপুরে অবরোধ গ্রামবাসীদের 

সংবাদদাতা, রানাঘাট: বেহাল রাস্তা সারাইয়ের দাবিতে মঙ্গলবার শান্তিপুর ব্লকের বাগাআঁচড়া পঞ্চায়েতের বালিয়াডাঙা গ্রামের প্রধান রাস্তায় ধানের চারা পুঁতে অবরোধ করলেন গ্রামবাসীরা।  
বিশদ

23rd  September, 2020
খড়্গপুরে দিদিকে বলোয় করা
অভিযোগ খতিয়ে দেখার কাজ শুরু 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর মহকুমায় দিদিকে বলো কর্মসূচিতে করা অভিযোগগুলি খতিয়ে দেখার কাজ শুরু হল। যাঁরা অভিযোগ করেছেন, তাঁদের ডেকে পাঠিয়ে বিভিন্ন ব্লকে বিশেষ সভা করে তা খতিয়ে দেখা হচ্ছে। সভায় বিডিও ছাড়াও সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের থাকতে বলা হয়েছে। 
বিশদ

23rd  September, 2020
তিনদিনের মধ্যেই ভেঙে পড়ল
রামপুরহাটের মহানালার অংশ 

সংবাদদাতা, রামপুরহাট: নির্মাণের তিনদিনের মাথায় মঙ্গলবার রামপুরহাটের সুঁদিপুরে রাস্তার ধারের মহানালার একটি অংশ ধসে পড়ল। যা নিয়ে নিম্নমানের কাজের অভিযোগ তুলেছেন এলাকার মানুষ। 
বিশদ

23rd  September, 2020
সদাইপুরে পথ দুর্ঘটনায় প্রৌঢ়ের
মৃত্যু, গুরুতর জখম মেয়ে 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: মঙ্গলবার সকালে সদাইপুরে পথ দুর্ঘটনায় এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন তাঁর অন্তঃসত্ত্বা মেয়েও। পুলিস জানিয়েছে, মৃতের নাম সন্ন্যাসী বাগদি(৫৩)। বাড়ি সদাইপুরের চিনপাই এলাকায়।  
বিশদ

23rd  September, 2020
বরাবাজারে বিয়ের প্রতিশ্রুতি
দিয়ে সহবাস, গ্রেপ্তার যুবক
 

নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: বরাবাজারে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম ভাস্কর মাহাত(২৫)। তার বাড়ি বরাবাজার থানা এলাকার রামসিক গ্রামে।
বিশদ

23rd  September, 2020
ধর্মীয় প্রতিষ্ঠানকে সামনে
রেখে টাকা তুলত আল মামুন 

ডোমকলের নওদাপাড়ার নদীর ধারে গড়ে উঠেছে নতুন ধর্মীয় প্রতিষ্ঠান। গোয়েন্দারা জানতে পেরেছেন, প্রতিদিন বিকেলে সেখানেই যুবকদের মগজধোলাই চলত। এই গ্রাম থেকেই গ্রেপ্তার হয়েছে আল কায়েদা জঙ্গি আল-মামুন কামাল। সে ছিল এই প্রতিষ্ঠানটির সম্পাদক। রীতিমতো রসিদ ছপিয়েও টাকা তুলত সে। এনআইএর গোয়েন্দাদের নজরে রয়েছে এই প্রতিষ্ঠানটি। তবে শুধু নওদাপাড়ার
বিশদ

23rd  September, 2020
মল্লারপুরে বিজেপির ডাকা
বনধে জনজীবন স্বাভাবিক 

সংবাদদাতা, রামপুরহাট: পুজোর মুখে মল্লারপুরে বিজেপির ডাকা বন্‌঩ধে তেমন কোনও প্রভাবই পড়ল না। মঙ্গলবার দিনভর যানবাহন চলল স্বাভাবিক ছন্দে। খোলা ছিল সব্জিবাজার, সরকারি অফিস। সকাল থেকে অধিকাংশ দোকানপাট খোলা ছিল। 
বিশদ

23rd  September, 2020
পুরশুড়ার স্ত্রীকে আত্মহত্যায়
প্ররোচনা, গ্রেপ্তার স্বামী 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: আট বছরের দাম্পত্য জীবন। দুই পুত্র সন্তানকে নিয়ে সুখেই কাটছিল জীবন। কিন্তু কয়েক বছর আগে থেকে শুরু হয় সম্পর্কের টানাপোড়েন। চিড় ধরে স্বামী-স্ত্রীর সম্পর্কের।  
বিশদ

23rd  September, 2020
কাঁথির কয়েকটি এলাকায়
মদ-বিরোধী আন্দোলন 

সংবাদদাতা, কাঁথি: কাঁথি-৩ ব্লকের ধান্দালিবাড় এলাকায় মদ ব্যবসা ও বিক্রির বিরুদ্ধে আন্দোলনে নেমেছেন পার্শ্ববর্তী কয়েকটি গ্রামের বাসিন্দারা। এনিয়ে মঙ্গলবার স্থানীয় পাঁচবেড়িয়া এলাকায় একটি মদ বিরোধী কনভেনশনের আয়োজন করা হয়। সেখানে মদ বিরোধী কমিটিও গঠন করা হয়।   বিশদ

23rd  September, 2020
ফরাক্কা ব্যারাজের কাছে
গঙ্গায় দুর্ঘটনা থেকে রক্ষা 

সংবাদদাতা, জঙ্গিপুর: সোমবার বিকেলে ফরাক্কার গঙ্গায় গো-পালকদের একটি স্পিড বোট বিকল হয়ে সেটি স্রোতের টানে ব্যারাজের ১০০ মিটারের মধ্যে চলে গেলে চাঞ্চল্য ছড়ায়। নিরাপত্তারক্ষী সূত্রে জানা গিয়েছে, তারা সকলেই গঙ্গা নদীর চরে গবাদি পশুর জন্য ঘাস সংগ্রহ করতে গিয়েছিলেন। 
বিশদ

23rd  September, 2020
কালনায় হাসপাতাল
ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার ৫ 

সংবাদদাতা, কালনা: গর্ভস্থ শিশুর মৃত্যুকে ঘিরে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালের নার্স, স্বাস্থ্যকর্মীদের মারধর ও হাসপাতালে ভাঙচুরের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করল কালনা থানার পুলিস। ধৃতরা হল বাপ্পা শেখ, সলমন শেখ, পিন্টু শেখ, বাপন শেখ, তাইফুল শেখ।  
বিশদ

23rd  September, 2020

Pages: 12345

একনজরে
রাতভর প্রবল বৃষ্টিতে বদলে গেল বাণিজ্যনগরীর চেনা ছবি। কোথাও হাঁটু সমান, আবার কোথাও কোমর সমান জল। মঙ্গলবার সন্ধ্যা থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয় মুম্বই সহ ...

 এবারের আইপিএলে অধিকাংশ দলই টসে জিতে প্রথমে ফিল্ডিং করতে চাইছে। কারণ, দ্বিতীয় ইনিংসে উইকেট হয়ে যাচ্ছে বেশ মন্থর। শিশিরও পড়ছে যথেষ্ট। ফলে বল গ্রিপ করতে সমস্যা হচ্ছে স্পিনারদের। স্ট্রোক প্লেয়াররাও প্রাণ খুলে ব্যাট করতে পারছেন না। ...

 এমটেক প্রার্থীদের জন্য বিশেষ স্কলারশিপ ঘোষণা করল জেআইএস গোষ্ঠী। তাদের ছাত্রছাত্রীরা যাঁরা ৭ ডিজিপিএ স্কোর বা তার চেয়ে ভালো ফল করবেন, তাঁরা এই স্কলারশিপের আওতায় আসবেন। সেমেস্টার পিছু ১০ হাজার টাকা স্কলারশিপ দেওয়া হবে। ...

 আমেরিকার সার্বিক আর্থিক বৃদ্ধির ক্ষেত্রে ভারতীয় বংশোদ্ভূতদের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। সাংস্কৃতিক বৈচিত্র্যের ক্ষেত্রেও তাঁদের বিরাট অবদান। প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে প্রথম অনলাইনে তহবিল গঠন কর্মসূচিতে অংশ নিয়ে এমনই মন্তব্য করলেন জো বিডেন। ভারতীয় বংশোদ্ভূতদের জন্য এই ভার্চুয়াল ফান্ডরেইজার অনুষ্ঠানে তাঁর আশ্বাস, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯১৫: নদিয়া পৌরসভার নামকরণ বদল করে করা হয় নবদ্বীপ পৌরসভা
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬২: নিউজিল্যাণ্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মার্টিন ক্রোর জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকি স্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৬: ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডোর জন্ম
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু  

22nd  September, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৭৭ টাকা ৭৪.৪৮ টাকা
পাউন্ড ৯২.০২ টাকা ৯৫.৩৩ টাকা
ইউরো ৮৪.৪৫ টাকা ৮৭.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮,৪৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৯,৪২০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৯,৫২০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ আশ্বিন ১৪২৭, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, অষ্টমী ৩৩/৫১ রাত্রি ৭/২। মূলানক্ষত্র ৩১/৪০ সন্ধ্যা ৬/১০। সূর্যোদয় ৫/২৯/২৮, সূর্যাস্ত ৫/২৭/৫৮। অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৫ মধ্যে। রাত্রি ৬/১৭ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি। বারবেলা ২/২৮ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/২৮ গতে ১২/৫৮ মধ্যে।
৭ আশ্বিন ১৪২৭, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, অষ্টমী রাত্রি ১১/৪১। মূলানক্ষত্র রাত্রি ১১/৩৫। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/৩০। অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে ও ১/১৯ গতে ২/৫২ মধ্যে এবং রাত্রি ৬/০ গতে ৯/১৯ মধ্যে ও ১১/৪৮ গতে ৩/৭ মধ্যে ও ৩/৫৬ গতে ৫/২৯ মধ্যে। কালবেলা ২/৩০ গতে ৫/৩০ মধ্যে। কালরাত্রি ১১/৩০ গতে ১২/৫৯ মধ্যে।
 ৬ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপনার আজকের দিনটি
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

04:29:40 PM

 ইতিহাসে আজকের দিনে
১৯৩২: স্বাধীনতা সংগ্রামী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু১৯৪৮: হোন্ডা মোটরস কোম্পানির প্রতিষ্ঠা১৯৫০: ...বিশদ

04:28:18 PM

আইপিএল: আরসিবি-কে ৯৭ রানে হারাল কিংস ইলেভেন পাঞ্জাব 

11:09:55 PM

আইপিএল: আরসিবি ৯৫/৭ (১৫ ওভার) 

10:57:23 PM

আইপিএল: আরসিবি ৬৩/৫ (১০ ওভার) 

10:33:26 PM

আইপিএল: আরসিবি ২৫/৩ (৫ ওভার) 

10:06:28 PM