Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বউ নিয়ে পালিয়েছিস অপবাদ দিয়ে কেড়ে নেয় লক্ষাধিক টাকা
কালীনারয়ণপুরে চলন্ত ট্রেনে ছিনতাই, ধৃত ৩ 

সংবাদদাতা, রানাঘাট: কালীনারায়ণপুরে বউকে নিয়ে পালানোর অজুহাত দেখিয়ে চলন্ত ট্রেনে এক ব্যক্তির কাছ থেকে ছিনতাইয়ের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। রেল স্টেশনে ট্রেন ঢোকার মুখে ঘটনাটি ঘটে। ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে জিআরপি। তাদের থেকে ছিনতাই হওয়া লক্ষাধিক টাকা উদ্ধার হয়েছে।  
বিশদ
নানুরে পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: নানুরে পথ দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম মনিরুদ্দিন খান ওরফে মনোজ(২৬)। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধ্যায় নানুর বাজার থেকে বাইকে তিনি বাড়ি ফিরছিলেন।  
বিশদ

26th  February, 2020
পূর্ব বর্ধমান
২ মার্চ মমতার বৈঠকের আগে আজ জেলায় প্রস্তুতি 

বিএনএ, বর্ধমান: পুরসভা নির্বাচনের দামামা বেজে গিয়েছে। আগামী ২ মার্চ কলকাতায় সমস্ত পুরসভার কাউন্সিলার সহ তৃণমূলের অঞ্চল, ব্লক ও জেলা নেতৃত্বদের নিয়ে বৈঠক করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

26th  February, 2020
হামলার নেপথ্যে দলেরই এক দাপুটে নেতার ইন্ধন, অভিযোগ
সিএএ বিরোধী প্রচারে বেরিয়ে আক্রান্ত দন্ত চিকিৎসক 

বিএনএ, বর্ধমান: দলের নির্দেশে সিএএ বিরোধী প্রচারে বেরিয়ে সোমবার রাতে আক্রান্ত হলেন বর্ধমান পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের প্রাক্তন তৃণমূল কাউন্সিলার তথা শহরের পরিচিত দন্ত চিকিৎসক শঙ্খশুভ্র ঘোষ। 
বিশদ

26th  February, 2020
বুলবুলে ক্ষয়ক্ষতির সাহায্য দেওয়ার আগে
রামনগর-১ ও ২ ব্লকের বিভিন্ন এলাকা
পরিদর্শনে কেন্দ্রীয় প্রতিনিধি দল 

বিএনএ, তমলুক: বুলবুল ঝড়ে ক্ষয়ক্ষতির সাহায্য দেওয়ার আগে মঙ্গলবার কেন্দ্রীয় সরকারের একটি উচ্চ পর্যায়ের টিম পূর্ব মেদিনীপুরের রামনগর-১ ও ২ব্লকের বিভিন্ন এলাকা পরিদর্শন করে। ইন্টার মিনিস্টেরিয়াল সেন্ট্রাল টিমের পক্ষ থেকে তিনজন উচ্চপদস্থ অফিসার সোমবার কোলাঘাটে এসে পৌঁছান।  
বিশদ

26th  February, 2020
কৃষ্ণনগর
পুরভোটে প্রার্থী নির্বাচনে নতুন মুখ খুঁজছে বিজেপি 

বিএনএ, কৃষ্ণনগর: পুরভোটে প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে নতুন মুখ খুঁজছে বিজেপি। দলীয় সূত্রে খবর, পুরসভা ভোটে ওয়ার্ডে প্রার্থী হতে চেয়ে বিজেপির জেলা নেতাদের কাছে বহু আবেদন জমা পড়ছে। এমনকী বিজেপির রাজ্য দপ্তরেও আবেদন জমা পড়েছে। গড়ে আট থেকে ১০টি আবেদন ইতিমধ্যে জমা পড়তে শুরু করেছে। 
বিশদ

26th  February, 2020
পুরভোটের ইস্যু: রানাঘাটে নিকাশিনালা যানজট নিয়ে ক্ষোভ 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটে আসন্ন পুরসভা নির্বাচনে নিকাশিনালা আর যানজটের সমস্যা অন্যতম ইস্যু হতে চলেছে। বাসিন্দাদের অভাব অভিযোগকে সামনে রেখে ভোট যুদ্ধে নামতে চাইছে বিরোধীরা।  
বিশদ

26th  February, 2020
পাড়া কমিটির বৈঠকের মাধ্যমে কান্দিতে প্রার্থী বাছাই তৃণমূলের 

সংবাদদাতা, কান্দি: বুথ কমিটির বৈঠকের পর এবার পুরসভা ভোটকে সামনে রেখে কান্দি শহরে তৃণমূলের পাড়া কমিটির বৈঠক শুরু হচ্ছে। সাংগঠনিক আলোচনা ছাড়াও পুরভোটের গ্রহণযোগ্য প্রার্থীদের নাম সংগ্রহ করা হবে।  
বিশদ

26th  February, 2020
মহিলা কংগ্রেসের জেলা সম্মেলন
দলের দুরবস্থা শুনে অস্বস্তিতে অধীর চৌধুরী 

বিএনএ, বহরমপুর: মঞ্চে বসে নেত্রীদের কাছে থেকে এক সময়ের কংগ্রেসের দুর্গের ‘শোচনীয়’ অবস্থার কথা শুনলেন অধীর চৌধুরী। সংগঠনের বর্তমান অবস্থার বর্ণনা করতে গিয়ে কোনও নেত্রী বললেন, দল অচেতন হয়ে পড়েছে। আবার কেউ বললেন, এলাকায় সংগঠনের খুব শোচনীয় অবস্থা।  
বিশদ

26th  February, 2020
দুর্যোগ উপেক্ষা করে রামকৃষ্ণের জন্মতিথিতে কামারপুকুরে ভক্তদের ঢল 

সুদের দাস, কামারপুকুর, বিএনএ: প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করেই মঙ্গলবার শ্রীরামকৃষ্ণের ১৮৫তম জন্মতিথি উপলক্ষে ঠাকুরের জন্মভূমি কামারপুকুরে ভক্তদের ঢল নামল। এদিন কামারপুকুর রামকৃষ্ণ মঠ ও মিশনের পক্ষ থেকে এদিন বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান, পূজার্চনা, সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। 
বিশদ

26th  February, 2020
নবগ্রামে ২লক্ষ ৯৯ হাজার টাকার জালনোট সহ ধৃত যুবক 

সংবাদদাতা, লালবাগ: সোমবার সন্ধ্যায় নবগ্রাম থানার পলসণ্ডা মোড় সংলগ্ন ৩৪নম্বর জাতীয় সড়ক থেকে ২ লক্ষ ৯৯হাজার টাকার জালনোট সহ এক যুবককে গ্রেপ্তার করেছে সিআইডির একটি দল। সিআইডি জানিয়েছে, ধৃত যুবকের নাম সফিকুল ইসলাম। 
বিশদ

26th  February, 2020
মুর্শিদাবাদ শহরে মহিলা কলেজের দাবি,
মমতাকে চিঠি এলাকার উন্নয়ন কমিটির 

সংবাদদাতা, লালবাগ: ঐতিহাসিক মুর্শিদাবাদ শহরে মহিলা কলেজ তৈরির আবেদন জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠাল মুর্শিদাবাদ শিক্ষা প্রসার কমিটি। চিঠিতে কলেজ স্থাপনে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের দাবি জানানো হয়েছে বলে সংগঠনের দাবি।  
বিশদ

26th  February, 2020
বলাগড়ে বিষ খেয়ে প্রৌঢ়ের মৃত্যু


 

সংবাদদাতা, কালনা: বলাগড় থানার কড়ন্যা গ্রামে বিষ খেয়ে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। মৃতের নাম সুকুমার ঘোষ(৫৮)। মঙ্গলবার কালনা হাসপাতালে মৃতদহ ময়নাতদন্ত করা হয়। মৃতের ভাই রামপ্রসাদ ঘোষ বলেন, দাদা চাষ আবাদ নিয়ে থাকত। 
বিশদ

26th  February, 2020
ডেবরায় কাঁসাই থেকে মেশিনের সাহায্যে বালি তোলার অভিযোগ 

সংবাদদাতা, খড়্গপুর: ডেবরার খানামোহন পঞ্চায়েত এলাকার গোপীনাথপুরে কাঁসাই নদী থেকে মেশিনের সাহায্যে বালি তোলা হচ্ছে। এই অভিযোগ তুলে ভূমি ও ভূমি সংস্কার দপ্তর সহ সর্বত্র এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আবেদন জানিয়েছেন বাসিন্দারা। অভিযোগ জানানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। 
বিশদ

26th  February, 2020
দীঘায় উদ্ধার বিশালাকার হাঙর 

সংবাদদাতা, কাঁথি: মঙ্গলবার দীঘা মোহনায় একটি বিশালাকার হাঙর উদ্ধার হল। দেড়শো কেজিরও বেশি ওজনের এবং প্রায় ৯ফুট মাপের হাঙরটি এদিন মৎস্যজীবীদের জালে আটকে যায়।  
বিশদ

26th  February, 2020

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে, সেগুলির কয়েকটির বাজার বন্ধকালীন দর। ...

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২৬ ফেব্রুয়ারি: সুয়েলা ব্রাভেরমান। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের ক্যাবিনেটে রদবদলের পর চলতি মাসের শুরুতে ব্রিটেনের প্রথম ভারতীয় বংশোদ্ভূত মহিলা হিসেবে অ্যাটর্নি জেনারেলের পদে নিযুক্ত হন এই এমপি। অবশেষে অ্যাটর্নি জেনারেল হিসেবে শপথ নিলেন তিনি। ...

 দুবাই, ২৬ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়েলিংটন টেস্টে ব্যর্থতার জেরে স্টিভ স্মিথের কাছে মসনদ খোয়ালেন বিরাট কোহলি। আইসিসি’র টেস্ট র‌্যাঙ্কিংয়ে দু’নম্বরে নেমে গেলেন ভারত অধিনায়ক। তাঁর জায়গায় শীর্ষস্থানে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্মিথ। ...

সংবাদদাতা, বালুরঘাট: সরকারি আইটিআই প্রতিষ্ঠানে পঠনপাঠন লাটে ওঠার অভিযোগ তুলে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাল পড়ুয়ারা। বুধবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার হিলি থানার জমালপুর গ্রাম পঞ্চায়েতের রামজীবনপুর আইটিআইতে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে আজকের দিনটা শুভ। কর্মক্ষেত্রে আজ শুভ। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক হওয়া প্রয়োজন। লটারি, শেয়ার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩১- স্বাধীনতা সংগ্রামী চন্দ্রশেখর আজাদের মৃত্যু
১৯৩৬- চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম
২০১২- কিংবদন্তি ফুটবলার শৈলেন মান্নার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৯ টাকা ৭২.৫৯ টাকা
পাউন্ড ৯১.৫৯ টাকা ৯৪.৮৮ টাকা
ইউরো ৭৬.৪৯ টাকা ৭৯.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, (ফাল্গুন শুক্লপক্ষ) চতুর্থী অহোরাত্র। রেবতী ৪৭/৪০ রাত্রি ১/৮। সূ উ ৬/৪/১৪, অ ৫/৩৫/২, অমৃতযোগ রাত্রি ১/৫ গতে ৩/৩৫ বারবেলা ২/৪২ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৯ গতে ১/৩৫ মধ্যে। 
১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্থী, রেবতী ৪২/২৩/২২ রাত্রি ১১/৪/৩৪। সূ উ ৬/৭/১৩, অ ৫/৩৪/৯। অমৃতযোগ দিবা ১/০ গতে ৩/২৮ মধ্যে। কালবেলা ২/৪২/২৫ গতে ৪/৮/১৭ মধ্যে। কালরাত্রি ১১/৫০/৪১ গতে ১/২৪/৪৯ মধ্যে। 
২ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: লটারি, শেয়ার ফাটকায় অর্থপ্রাপ্তির যোগ। বৃষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩১- ...বিশদ

07:03:20 PM

এসএসকেএম থেকে ছাড়া পেল পোলবা দুর্ঘটনায় জখম দিব্যাংশ ভকত 

07:08:00 PM

দিল্লি হিংসার ঘটনায় দুটি সিট গঠন করল ক্রাইম ব্রাঞ্চ 

06:49:02 PM

১৪৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:08:26 PM

জলপাইগুড়িতে ২১০ কেজি গাঁজা সহ ধৃত ৩ 

03:39:45 PM