Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মারিশদায় যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, কাঁথি: মারিশদা থানার পানিচিয়াড়ি গ্রামের এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম জিতেন্দু দাস(২৭)। মঙ্গলবার তাঁকে বাড়ির কড়িকাঠে দড়ির ফাঁসে ঝুলন্ত অবস্থায় দেখতে পান পরিবারের সদস্যরা। খবর পেয়ে পুলিস দেহটি উদ্ধার করে।  
বিশদ
বিষ্ণুপুর পুরসভায় বাসিন্দাদের অভাব-অভিযোগ নিয়ে শাসক-বিরোধী চাপানউতোর 

সংবাদদাতা, বিষ্ণুপুর: রাস্তা, পানীয় জল এবং আলো নিয়ে সন্তোষ প্রকাশ করলেও পুরভোটের আগে বিষ্ণুপুর শহরে প্রায় প্রতিটি ওয়ার্ডেই জঞ্জাল সমস্যা নিয়ে সবচেয়ে বেশি সরব হয়েছেন বাসিন্দারা। পুরসভার ১৯টি ওয়ার্ডে বসবাসকারী শিক্ষক, ব্যবসায়ী, গৃহবধূ থেকে শুরু করে বিভিন্ন পেশার মানুষজন শহরে নিয়মিত ময়লা তোলা হচ্ছে না বলে অভিযোগ তোলেন। সার্বিকভাবে পুরসভার বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ তুলেছে বিরোধীরা। 
বিশদ

26th  February, 2020
বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে অবস্থান
অধ্যাপকের কুপ্রস্তাবে রাজি না হওয়ায়
ছাত্রীকে ফেল করিয়ে দেওয়ার অভিযোগ 

বিএনএ, মেদিনীপুর: বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর স্তরে ফিজিক্স বিভাগের চূড়ান্ত বর্ষের এক ছাত্রীকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ উঠল এক অধ্যাপকের বিরুদ্ধে। শুধু তাই নয়, ওই ছাত্রী অধ্যাপকের প্রস্তাবে রাজি না হওয়ায় তাঁকে পরীক্ষায় ফেল করিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল বলে অভিযোগ।  
বিশদ

26th  February, 2020
সিএএ, এনআরসি ইস্যুতে ব্যাকফুটে বিজেপি
মুর্শিদাবাদের ৬টি পুরসভাতেই পালে হাওয়া তৃণমূলের 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: লোকসভা নির্বাচনের আগে ভাগীরথী পাড়ের জিয়াগঞ্জ-আজিমগঞ্জ, মুর্শিদাবাদ এবং বহরমপুর এই তিন শহরে গেরুয়া হাওয়া তৃণমূলের ঘুম ছুটিয়ে দিয়েছিল। তারা প্রত্যাশিত ফলও করেছিল। জিয়াগঞ্জ-আজিমগঞ্জ এবং মুর্শিদাবাদের প্রতিটি ওয়ার্ডেই বিজেপি চালকের আসনে ছিল। বহরমপুরে তারা দ্বিতীয় স্থান দখল করেছিল।  
বিশদ

26th  February, 2020
সাঁইথিয়ায় কাউন্সিলারের স্বামীর বিরুদ্ধে পোস্টার
পুরভোটের আগে ব্যাপক বিতর্ক, তদন্ত চেয়ে থানায় অভিযোগ 

বিএনএ, সিউড়ি: সাঁইথিয়া পুরসভার ১৪নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলারের স্বামীর বিরুদ্ধে একাধিক অভিযোগ লিখে পোস্টার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। পুরভোটের আগে এহেন পোস্টার ঘিরে বিতর্ক সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে তা সাঁইথিয়ায় সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। 
বিশদ

26th  February, 2020
তেহট্টে বললেন মহুয়া মৈত্র
ঘরে বসে তৃণমূল করা যাবে না, সব সময় মানুষের সঙ্গে থাকতে হবে 

সংবাদদাতা, তেহট্ট: ঘরে বসে তৃণমূল করা যাবে না। তৃণমূল করতে হলে সব সময় মানুষের সঙ্গে থাকতে হবে। মঙ্গলবার তেহট্ট বিধানসভার বুথ সভাপতিদের নিয়ে সভায় একথা বলেন কৃষ্ণনগরের সংসদ সদস্য ও কৃষ্ণনগর সাংগঠনিক জেলা সভাপতি মহুয়া মৈত্র। 
বিশদ

26th  February, 2020
আউশগ্রামে ছবির শ্যুটিংয়ে ব্রাত্য বসু
 

সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের গোবিন্দপুরে একটি বাংলা ছবির শ্যুটিং করতে আসেন পশ্চিমবঙ্গের তথ্যপ্রযুক্তি মন্ত্রী তথা টলিউড অভিনেতা ব্রাত্য বসু। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত গোবিন্দপুরের দীনবন্ধু বিএড কলেজে শ্যুটিং করা হয়। কলেজের অফিস ঘর ও ক্যা ম্পাসের বিভিন্ন জায়গায় চলে শ্যুটিং। 
বিশদ

26th  February, 2020
ভাতারে নাবালিকা অপহরণে গ্রেপ্তার যুবক


 

সংবাদদাতা, বর্ধমান: প্রতিবেশী নাবালিকাকে অপহরণে অভিযোগে মঙ্গলবার সকালে ভাতার থানার ওড়গ্রাম থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম বিজু তুড়ি। এদিনই সকালে কর্জনা বাসস্ট্যান্ড থেকে উদ্ধার হয় নাবালিকাও।  
বিশদ

26th  February, 2020
গলসিতে ক্যানেলের জল থেকে দেহ উদ্ধার


 

সংবাদদাতা, বর্ধমান: গলসির সিমনোড়ি গ্রামে ক্যানেলের জল থেকে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার হওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। মঙ্গলবার বিকেল ৪টে নাগাদ স্থানীয় বাসিন্দারা দেহটি জলে ভাসতে দেখেন। খবর পেয়ে পুলিস দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়।  
বিশদ

26th  February, 2020
পুলিসের জেরায় হলদিয়ায় খুনের ঘটনা কবুল ধৃতদের 

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়ায় মা ও মেয়েকে পুড়িয়ে খুনের ঘটনার কথা পুলিসি জিজ্ঞাসাবাদের সময় স্বীকার করেছে ধৃত সাদ্দাম ও মঞ্জুর। মঙ্গলবার এই দাবি করল পুলিস। খুনের সময়ে যে গাড়ি বা জিনিসপত্র ব্যবহার করা হয়েছিল, তারও হদিস মিলেছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

26th  February, 2020
মেমারি মাধ্যমিক পরীক্ষার্থীর শ্লীলতাহানি, গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, বর্ধমান: মাধ্যমিক পরীক্ষার্থীর শ্লীলতাহানির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে মেমারি থানার পুলিস। ধৃতের নাম প্রকাশ সিং। মেমারি থানার ঘোষগ্রামে তার বাড়ি। সোমবার রাতে বাড়ি থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। মঙ্গলবার ধৃতকে বর্ধমানের পকসো আদালতে পেশ করা হয়। 
বিশদ

26th  February, 2020
দুর্গাপুরে আদিবাসী প্রৌঢ়াকে মারধর 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর ১ নম্বর ওয়ার্ডের কমলপুর এলাকায় একটি বাড়ির পাঁচিল দেওয়াকে কেন্দ্র করে একজন আদিবাসী প্রৌঢ়াকে মারধরের অভিযোগ উঠেছে প্রতিবেশীদের বিরুদ্ধে। সোমবার এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। জখম প্রৌঢ়াকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। 
বিশদ

26th  February, 2020
শান্তিপুরে হোটেলের রাঁধুনির ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরের বাবলা পঞ্চায়েতের কন্দোখোলা এলাকায় বাবার মৃতদেহ সৎকার করে আসার পর ছেলে আত্মঘাতী হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। মঙ্গলবার তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম কিশোরকান্তি শেঠ(৪২)। তিনি পেশায় হোটেলের রাঁধুনি। 
বিশদ

26th  February, 2020
বিষ্ণুপুরে ব্যাঙ্কে আগুন লাগায় চাঞ্চল্য 

সংবাদদাতা, বিষ্ণুপুর: মঙ্গলবার দুপুরে বিষ্ণুপুরে স্টেট ব্যাঙ্কের শাখায় শর্টসার্কিট থেকে আগুন লাগায় গ্রাহকদের মধ্যে চাঞ্চল্য ছড়ায়। অবশ্য ওইসময় ব্যাঙ্কে ইলেক্ট্রিক টেকনিশিয়ানরা কর্মরত থাকায় তাঁরা বিদ্যুৎবিচ্ছিন্ন করে আগুন আয়ত্তে আনেন। 
বিশদ

26th  February, 2020
পুরুলিয়ায় পুরভোটের আগে অভিনব উদ্যোগ
পানীয় জলের সংযোগ দিতে বাড়িতেই হাজির কাউন্সিলার 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরভোটের আগে পানীয় জলের সংযোগ দেওয়ার জন্য সাত-সকালে বাসিন্দাদের বাড়িতে পৌঁছে যাচ্ছেন পুরুলিয়া পুরসভার কাউন্সিলাররা। কেউ নিজেই ঠিকাকর্মীদের সঙ্গে নিয়ে বাড়িতে সংযোগ দেওয়ার জন্য যাচ্ছেন। কেউ ফোনে যোগাযোগ করে বাসিন্দাদের সংযোগ পাওয়ার সুখবর দিচ্ছেন।  
বিশদ

26th  February, 2020

Pages: 12345

একনজরে
 দুবাই, ২৬ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়েলিংটন টেস্টে ব্যর্থতার জেরে স্টিভ স্মিথের কাছে মসনদ খোয়ালেন বিরাট কোহলি। আইসিসি’র টেস্ট র‌্যাঙ্কিংয়ে দু’নম্বরে নেমে গেলেন ভারত অধিনায়ক। তাঁর জায়গায় শীর্ষস্থানে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্মিথ। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা কর্পোরেশনের ভোটে ওয়ার্ড ভিত্তিক সমস্যা তুলে ধরতে নাগরিকদের কাছে বিশেষ সমীক্ষক টিম পাঠাচ্ছে বিজেপি। মহানগরের ১৪৪টি ওয়ার্ডের নিত্যদিনের সমস্যার চিত্র তুলে ধরতে চাইছে গেরুয়া শিবির। ভোটের প্রচারে স্থানীয় স্তরে এই ইস্যুগুলিকে সামনে রেখে শাসক তৃণমূলকে বিঁধতে ...

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২৬ ফেব্রুয়ারি: সুয়েলা ব্রাভেরমান। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের ক্যাবিনেটে রদবদলের পর চলতি মাসের শুরুতে ব্রিটেনের প্রথম ভারতীয় বংশোদ্ভূত মহিলা হিসেবে অ্যাটর্নি জেনারেলের পদে নিযুক্ত হন এই এমপি। অবশেষে অ্যাটর্নি জেনারেল হিসেবে শপথ নিলেন তিনি। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী আর্থিক বছর থেকে বিভিন্ন প্রশাসনিক খরচের বিল অনুমোদনের ক্ষেত্রে দপ্তরগুলিকে বিশেষ ছাড় দেওয়া হবে না। তাই দপ্তরগুলিকে বরাদ্দ টাকা যথাযথভাবে ও নিয়ম মেনে খরচ করার পরামর্শ দিয়েছে অর্থদপ্তর। দপ্তরগুলির আর্থিক পরামর্শদাতাদের সঙ্গে অর্থদপ্তরের বৈঠকের পর এই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে আজকের দিনটা শুভ। কর্মক্ষেত্রে আজ শুভ। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক হওয়া প্রয়োজন। লটারি, শেয়ার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩১- স্বাধীনতা সংগ্রামী চন্দ্রশেখর আজাদের মৃত্যু
১৯৩৬- চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম
২০১২- কিংবদন্তি ফুটবলার শৈলেন মান্নার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৯ টাকা ৭২.৫৯ টাকা
পাউন্ড ৯১.৫৯ টাকা ৯৪.৮৮ টাকা
ইউরো ৭৬.৪৯ টাকা ৭৯.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, (ফাল্গুন শুক্লপক্ষ) চতুর্থী অহোরাত্র। রেবতী ৪৭/৪০ রাত্রি ১/৮। সূ উ ৬/৪/১৪, অ ৫/৩৫/২, অমৃতযোগ রাত্রি ১/৫ গতে ৩/৩৫ বারবেলা ২/৪২ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৯ গতে ১/৩৫ মধ্যে। 
১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্থী, রেবতী ৪২/২৩/২২ রাত্রি ১১/৪/৩৪। সূ উ ৬/৭/১৩, অ ৫/৩৪/৯। অমৃতযোগ দিবা ১/০ গতে ৩/২৮ মধ্যে। কালবেলা ২/৪২/২৫ গতে ৪/৮/১৭ মধ্যে। কালরাত্রি ১১/৫০/৪১ গতে ১/২৪/৪৯ মধ্যে। 
২ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: লটারি, শেয়ার ফাটকায় অর্থপ্রাপ্তির যোগ। বৃষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩১- ...বিশদ

07:03:20 PM

এসএসকেএম থেকে ছাড়া পেল পোলবা দুর্ঘটনায় জখম দিব্যাংশ ভকত 

07:08:00 PM

দিল্লি হিংসার ঘটনায় দুটি সিট গঠন করল ক্রাইম ব্রাঞ্চ 

06:49:02 PM

১৪৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:08:26 PM

জলপাইগুড়িতে ২১০ কেজি গাঁজা সহ ধৃত ৩ 

03:39:45 PM