Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ধুলিয়ানে বস্তি এলাকায় বিধ্বংসী আগুন, ভস্মীভূত শতাধিক ঝুপড়ি 

সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার দুপুরে সামশেরগঞ্জের ধুলিয়ান পুরসভার কলাবাগান বস্তি এলাকায় ভয়াবহ আগুনে ভস্মীভূত হল শতাধিক ঝুপড়ি। ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়ায় এলাকায়। সবকিছু ফেলে আতঙ্কে মানুষজন প্রাণ হাতে করে ছুটে পালান। চোখের সামনে দাউদাউ করে পুড়ে ছাই হয়ে যায় সর্বস্ব। ঘটনাস্থলে দমকলের চারটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।  
বিশদ
মাইনে বাকি থাকায় ‘শাস্তি’
সপ্তম শ্রেণীর ছাত্রীকে ফাইনাল পরীক্ষায়
বসতে দিল না রামপুরহাটের স্কুল 

সংবাদদাতা, রামপুরহাট: স্কুলের মাইনে বাকি থাকায় ‘শাস্তি’ হিসেবে সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে ফাইনাল পরীক্ষায় বসতে দেওয়া হল না। বেসরকারি স্কুলের বিরুদ্ধে অমানবিকতার অভিযোগ তুলে রামপুরহাট মহকুমা শাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন ওই ছাত্রীর বাবা।  
বিশদ

26th  February, 2020
পূর্ব মেদিনীপুরে পিনকন কাণ্ডে প্রতারিতদের
টাকা পেতে আরও একবার আবেদনের সুযোগ 

বিএনএ, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় পিনকন চিটফান্ডে প্রতারিত আমানতকারীদের টাকা পেতে আরও একবার আবেদনের সুযোগ দিল আদালত। ২৪ফেব্রুয়ারি প্রথম দফায় আবেদনপত্র তোলার সময়সীমা শেষ হয়েছে।  
বিশদ

26th  February, 2020
আউশগ্রামের অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিশুকে রেখে তালা, বিক্ষোভ 

সংবাদদাতা, গুসকরা: সোমবার একটি শিশুকে ভুলবশত আউশগ্রামের দিঘরেডাঙা আদিবাসীপাড়া অঙ্গনওয়াড়ি কেন্দ্রে তালাবন্ধ করে দেওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। মঙ্গলবার ঘটনার প্রতিবাদে ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্র ঘেরাও করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। এনিয়ে উত্তেজনা ছড়ায় এলাকায়। 
বিশদ

26th  February, 2020
পাত্রসায়রে গ্রামবাসীদের তৈরি বাঁধ কেটে
বালির লরি যাওয়ার রাস্তা করায় উত্তেজনা 

সংবাদদাতা, বিষ্ণুপুর: পাত্রসায়রের পাঁচপাড়ায় গ্রামবাসীদের স্বেচ্ছাশ্রমে তৈরি বাঁধ বালির লরি চলাচলের জন্য কাটতে গেলে স্থানীয় বাসিন্দারা খাদান কর্মীদের ঘিরে তুমুল বিক্ষোভ দেখান। এমনকী, ঘটনাস্থলে আসা পুলিসকে ঘিরেও বিক্ষোভ দেখানো হয়। বাঁধ রক্ষার জন্য পুরুষ ও মহিলারা লাঠিসোঁটা নিয়ে এলে এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়।  
বিশদ

26th  February, 2020
কাঁকসায় চাকরি দেওয়ার নামে প্রতারণা, অভিযুক্তকে মারধর 

সংবাদদাতা, দুর্গাপুর: সরকারি চাকরির প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাতের অভিযোগে কাঁকসা থানার আড়া-শিবতলা এলাকায় মঙ্গলবার এক ব্যক্তিকে ব্যাপক মারধর করলেন প্রতারিতরা। 
বিশদ

26th  February, 2020
মন্তেশ্বরে মোবাইল চুরির ঘটনায় গ্রেপ্তার ২ 

সংবাদদাতা, পূর্বস্থলী: মন্তেশ্বরে মোবাইল চুরির তদন্তে নেমে দু’জনকে গ্রেপ্তার করল পুলিস। তাদের একটি স্কুটিও আটক করা হয়েছে। মন্তেশ্বরের রাস্তায় লাগানো সিসি ক্যামেরার ফুটেজ দেখে ওই দুজনের ছবি ও স্কুটির নম্বর সংগ্রহ করা হয় বলে পুলিসের দাবি।  
বিশদ

26th  February, 2020
রানাঘাটে বিজেপির সভায় গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটে জেলা কার্যালয় মণ্ডল সভাপতি বদল নিয়ে বিজেপির গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে এল। মঙ্গলবার বিকেলে রানাঘাটে ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে বিজেপি নদীয়া দক্ষিণ সাংগঠনিক জেলার কার্যালয়ে রাজ্য নেতা সঞ্জয় সিংহ, জেলা সভাপতি অশোক চক্রবর্তী সহ আরও নেতাদের উপস্থিতিতে একটি সভা চলছিল। 
বিশদ

26th  February, 2020
ধৃতদের থেকে উদ্ধার প্রচুর সিম, এটিএম কার্ড
পুলিসের জালে জামতারার তিন সাইবার চক্রী, চাঞ্চল্য 

বিএনএ, আসানসোল: পুলিসের জালে ধরা পড়ল জামতাড়ার তিন সাইবার চক্রী। বাংলা-ঝাড়খণ্ড সীমানায় ডুবুবডিহি চেকপোস্টে সোমবার রাতে পুলিস নাকা চেকিং করার সময় তাদের পাকড়াও করে। ধৃতদের কাছ থেকে প্রচুর এটিএম কার্ড, সিম ও প্রায় দু’লক্ষ টাকা উদ্ধার হয়েছে।  
বিশদ

26th  February, 2020
প্রকাশ্যে শৌচকর্ম বন্ধ করতে এবার করিমপুরে পাহারায় অঙ্গনওয়াড়ি কর্মী 

সংবাদদাতা, তেহট্ট: প্রকাশ্যে শৌচকর্ম বন্ধ করতে সারাদিন পথ পাহারা দিচ্ছেন করিমপুরের বছর ষাটেকের অঙ্গনওয়াড়ি কর্মী অনিতা গঙ্গোপাধ্যায়। তিনি নদীয়া নির্মল জেলা হওয়ার পর থেকেই এই কাজ করতে শুরু করেন। এখনও তিনি মানুষকে বুঝিয়ে শৌচকর্ম করতে নিষেধ করছেন।  
বিশদ

26th  February, 2020
খোঁজ মিলল বিশ্বভারতীর সেই পরীক্ষার্থীর 

সংবাদদাতা, শান্তিনিকেতন: প্রায় দু’দিন নিখোঁজ থাকার পর ঘরে ফিরল বিশ্বভারতীর উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। রবিবার সন্ধ্যায় বন্ধুর বাড়ি যাওয়ার নাম করে ঘর থেকে বেরিয়ে নিখোঁজ হয়ে যায় অরিৎ ধাত্রী।  
বিশদ

26th  February, 2020
গোকর্ণে অ্যাম্বুলেন্সে বধূর দেহ ফেলে পালাল শ্বশুরবাড়ির লোকজন 

সংবাদদাতা, কান্দি: মঙ্গলবার সন্ধ্যায় বহরমপুর-সাঁইথিয়া রাজ্য সড়কে গোকর্ণ গ্রামের কাছে অ্যাম্বুলেন্সে এক গৃহবধূর দেহ ফেলে রেখে পালাল শ্বশুরবাড়ির লোকজন। পুলিস জানিয়েছে, মৃতার নাম সান্ত্বনা মণ্ডল(৩৪)। তাঁর শ্বশুরবাড়ি বড়ঞা থানার কল্যাণপুর গ্রামে।  
বিশদ

26th  February, 2020
খেজুরিতে বিজেপির সভাপতির গাড়িতে
হামলার ঘটনায় গ্রেপ্তার দলেরই নেতা 

সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার মালদা এলাকায় বিজেপির কাঁথি সাংগঠনিক জেলা সভাপতির গাড়িতে হামলা চালানোর অভিযোগে দলেরই এক নেতাকে গ্রেপ্তার করল পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম তিমির পণ্ডা। তাঁর বাড়ি খেজুরির দেখালি এলাকায়। 
বিশদ

26th  February, 2020
ছত্তিশগড় ও বিহারের দুই নাবালিকাকে
কাউন্সেলিং করে বাড়ি ফেরাচ্ছে প্রশাসন 

বিএনএ, সিউড়ি: ছত্তিশগড় ও বিহারের দুই নাবালিকাকে হোমে রেখে কাউন্সেলিং করে বাড়ি ফেরাচ্ছে বীরভূম জেলা প্রশাসন। সংশ্লিষ্ট দুই রাজ্যের চাইল্ড লাইনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। চলতি সপ্তাহের মধ্যেই সেইজন্য ছত্তিশগড় ও বিহার রওনা দেবেন আধিকারিকরা।  বিশদ

26th  February, 2020
পুরুলিয়া
সোশ্যাল মিডিয়ায় নেতাকর্মীদের সক্রিয় করতে আজ বৈঠকে তৃণমূল 

সংবাদদাতা, পুরুলিয়া: সোশ্যাল মিডিয়াতেও তৃণমূল নেতাকর্মীদের আরও সক্রিয় করার পাশাপাশি দলের অভ্যন্তরীণ কর্মসূচির বিষয়ে আলোচনার জন্য আজ, বুধবার পুরুলিয়া শহরের রবীন্দ্র ভবনে বৈঠক ডাকল জেলা তৃণমূল কংগ্রেস।
বিশদ

26th  February, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: সরকারি আইটিআই প্রতিষ্ঠানে পঠনপাঠন লাটে ওঠার অভিযোগ তুলে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাল পড়ুয়ারা। বুধবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার হিলি থানার জমালপুর গ্রাম পঞ্চায়েতের রামজীবনপুর আইটিআইতে।   ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে, সেগুলির কয়েকটির বাজার বন্ধকালীন দর। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী আর্থিক বছর থেকে বিভিন্ন প্রশাসনিক খরচের বিল অনুমোদনের ক্ষেত্রে দপ্তরগুলিকে বিশেষ ছাড় দেওয়া হবে না। তাই দপ্তরগুলিকে বরাদ্দ টাকা যথাযথভাবে ও নিয়ম মেনে খরচ করার পরামর্শ দিয়েছে অর্থদপ্তর। দপ্তরগুলির আর্থিক পরামর্শদাতাদের সঙ্গে অর্থদপ্তরের বৈঠকের পর এই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা কর্পোরেশনের ভোটে ওয়ার্ড ভিত্তিক সমস্যা তুলে ধরতে নাগরিকদের কাছে বিশেষ সমীক্ষক টিম পাঠাচ্ছে বিজেপি। মহানগরের ১৪৪টি ওয়ার্ডের নিত্যদিনের সমস্যার চিত্র তুলে ধরতে চাইছে গেরুয়া শিবির। ভোটের প্রচারে স্থানীয় স্তরে এই ইস্যুগুলিকে সামনে রেখে শাসক তৃণমূলকে বিঁধতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে আজকের দিনটা শুভ। কর্মক্ষেত্রে আজ শুভ। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক হওয়া প্রয়োজন। লটারি, শেয়ার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩১- স্বাধীনতা সংগ্রামী চন্দ্রশেখর আজাদের মৃত্যু
১৯৩৬- চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম
২০১২- কিংবদন্তি ফুটবলার শৈলেন মান্নার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৯ টাকা ৭২.৫৯ টাকা
পাউন্ড ৯১.৫৯ টাকা ৯৪.৮৮ টাকা
ইউরো ৭৬.৪৯ টাকা ৭৯.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, (ফাল্গুন শুক্লপক্ষ) চতুর্থী অহোরাত্র। রেবতী ৪৭/৪০ রাত্রি ১/৮। সূ উ ৬/৪/১৪, অ ৫/৩৫/২, অমৃতযোগ রাত্রি ১/৫ গতে ৩/৩৫ বারবেলা ২/৪২ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৯ গতে ১/৩৫ মধ্যে। 
১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্থী, রেবতী ৪২/২৩/২২ রাত্রি ১১/৪/৩৪। সূ উ ৬/৭/১৩, অ ৫/৩৪/৯। অমৃতযোগ দিবা ১/০ গতে ৩/২৮ মধ্যে। কালবেলা ২/৪২/২৫ গতে ৪/৮/১৭ মধ্যে। কালরাত্রি ১১/৫০/৪১ গতে ১/২৪/৪৯ মধ্যে। 
২ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: লটারি, শেয়ার ফাটকায় অর্থপ্রাপ্তির যোগ। বৃষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩১- ...বিশদ

07:03:20 PM

এসএসকেএম থেকে ছাড়া পেল পোলবা দুর্ঘটনায় জখম দিব্যাংশ ভকত 

07:08:00 PM

দিল্লি হিংসার ঘটনায় দুটি সিট গঠন করল ক্রাইম ব্রাঞ্চ 

06:49:02 PM

১৪৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:08:26 PM

জলপাইগুড়িতে ২১০ কেজি গাঁজা সহ ধৃত ৩ 

03:39:45 PM