Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 

সিএএ বলবৎ না হলে ভারতীয়দেরই উচ্ছেদ হতে হবে: সৌমিত্র 

বিএনএ, বাঁকুড়া: দেশের নাগরিক পঞ্জি তৈরি করতে সিএএ বলবৎ না হলে এরাজ্যের কয়েকটি জেলা থেকে ভারতীয়দেরই উচ্ছেদ হতে হবে। রবিবার বড়জোড়া বিধানসভার রাধুরবাইদ গ্রামে সিএএর সমর্থনে অভিনন্দন যাত্রার পর পথসভায় অংশ নিয়ে এমনটাই দাবি করলেন বিষ্ণুপুরের সংসদ সদস্য সৌমিত্র খাঁ।  
বিশদ
মহম্মদবাজার: পাথর ব্যবসায়ীর বিরুদ্ধে হুমকি পোস্টার, চাঞ্চল্য 

বিএনএ, সিউড়ি: এক পাথর ব্যবসায়ীর বিরুদ্ধে হুমকি পোস্টার ঘিরে রবিবার মহম্মদবাজারের রাইপুরে চাঞ্চল্য ছড়িয়েছে। এদিন সকালে পাঁচামি শিল্পাঞ্চল এলাকায় ওই পোস্টার দেখতে পান স্থানীয় বাসিন্দারা। পোস্টারে পাথর ব্যবসায়ীর সঙ্গে জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের নামও উল্লেখ করা হয়েছে। 
বিশদ

সাঁতুড়ির স্কুলে সরবরাহ করা পোশাকের মান নিয়ে প্রশ্ন 

সংবাদদাতা, রঘুনাথপুর: সাঁতুড়ি ব্লকে সঙ্ঘের মাধ্যমে ছাত্রছাত্রীদের জন্য সরবরাহ করা পোশাকের কাপড়ের মান ও সাইজ নিয়ে প্রশ্ন উঠছে। অভিযোগ, শনিবার সাঁতুড়ি মাধ্যমিক বিদ্যালয়ে স্থানীয় একটি সঙ্ঘের সরবরাহ করা কিছু পোশাকের কাপড়ের মান ও সাইজ ঠিকমতো না থাকায় তা ফেরত দেওয়া হয়।  বিশদ

রামনগরে নাবালিকার শ্লীলতাহানি, গাড়ি চালক গ্রেপ্তার 

সংবাদদাতা, কাঁথি: এক নাবালিকার শ্লীলতাহানির অভিযোগে তাদের বাড়িরই গাড়ির চালককে গ্রেপ্তার করল রামনগর থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম স্বপন দাস। তার বাড়ি রামনগরের বালিসাই এলাকায়। রবিবার তাকে কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তদন্তের জন্য ১৪দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।  বিশদ

আউশগ্রামে মানুষের পায়ের পাতার কাটা অংশ উদ্ধার 

সংবাদদাতা, গুসকরা: জমি থেকে মানুষের পায়ের পাতার কাটা অংশ উদ্ধার হওয়ায় চাঞ্চল্য ছড়াল আউশগ্রামে। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে বেরেন্ডা অঞ্চলের জয়কৃষ্ণপুর গ্রামের বদিডাঙার মাঠে। খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে পৌঁছে পায়ের কাটা টুকরোটি উদ্ধার করে নিয়ে যায়।   বিশদ

শান্তিপুরের পঞ্চায়েতে নির্দল সদস্যের তৃণমূলে যোগদান 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুর ব্লকের বাগআঁচড়া গ্রাম পঞ্চায়েতের এক নির্দল সদস্য রবিবার তৃণমূলে যোগদান করলেন। শান্তিপুরের বিধায়ক অরিন্দম ভট্টাচার্যের উপস্থিতিতে চরপানপাড়ার ক্ষৌণিশনগর এলাকার নির্দল সদস্য রমেন কীর্তনিয়া এদিন তৃণমূলে যোগদান করেন। 
বিশদ

গতবারের তুলনায় মাধ্যমিক পরীক্ষার্থী কমেছে বাঁকুড়ায় 

বিএনএ, বাঁকুড়া: গত বছরের তুলনায় চলতি বছরে বাঁকুড়া জেলায় মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা কমছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গতবছর বাঁকুড়া জেলা থেকে ৫১হাজার ২২জন মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। এবার তা কমে ৪৯ হাজার ৭৩৮ জন হয়েছে। মূল ও সাব ভেনু মিলিয়ে ১১৬টি কেন্দ্রে এবার জেলার পরীক্ষার্থীরা পরীক্ষা দেবে।  
বিশদ

দুই বর্ধমানে পৃথক ঘটনায় ৭ জনের অস্বাভাবিক মৃত্যু

সংবাদদাতা, বর্ধমান: দুই বর্ধমানে পৃথক ঘটনায় সাতজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। শক্তিগড় থানার করিয়া গ্রামে মামার বাড়িতে এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। শনিবার রাতে ঘরের বাঁশের কাঠামোয় নিজেরই ওড়না দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলতে দেখেন পরিবারের লোকজন।  
বিশদ

দীঘার সমুদ্রে নুলিয়াদের উদ্ধার কাজের মহড়া হল 

সংবাদদাতা, কাঁথি: রবিবার দীঘার সমুদ্রে নুলিয়াদের নিয়ে বিশেষ মহড়া বা মকড্রিল হল। এদিন আচমকাই স্নান করতে নেমে দুজন পর্যটককে সমুদ্রে ডুবতে দেখা যায়। তা নজরে আসতে স্থানীয় লোকজন চিৎকার করতে থাকেন। নুলিয়াদের একটি বিশেষ দল অত্যন্ত তৎপরতার সঙ্গে সাঁতার কেটে গিয়ে ওই দু’জনকে স্পিডবোটে উদ্ধার করে নিয়ে আসেন।  
বিশদ

সবুজসাথীর ৬৯ হাজার সাইকেল বিলি নদীয়ায় 

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: সবুজসাথী প্রকল্পে নদীয়া জেলায় পঞ্চম পর্যায়ে ৬৯হাজার ১০৫টি সাইকেল বিলি করা হয়েছে। তবে ফিটিংস না হওয়ায় ৫৪৩টি সাইকেল আটকে রয়েছে। সাইকেল ফিট করতে দেরি হওয়ায় সাইকেল সরবরাহকারী সংস্থাকে সতর্ক করছে প্রশাসন। 
বিশদ

নবগ্রামে জাতীয় সড়কে আগুনে ভস্মীভূত ট্রাক  

সংবাদদাতা, লালবাগ: শনিবার রাতে নবগ্রাম থানার পলসণ্ডায় ৩৪নম্বর জাতীয় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে আগুন লাগায় চাঞ্চল্য ছড়ায়। প্রথমে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন। পরে খবর পেয়ে বহরমপুর থেকে দমকলের দু’টি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও ট্রাকে থাকা সমস্ত জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে। 
বিশদ

রেজিনগরে ট্রাকের ধাক্কায় বাবা ও ছেলের মৃত্যু 

বিএনএ, বহরমপুর: রবিবার রেজিনগরে জাতীয় সড়কের উপর ট্রাকের ধাক্কায় বাবা ও ছেলের মৃত্যু হয়েছে। ঘটনার জেরে এলাকায় উত্তেজনা ছড়ায়। স্থানীয় লোকজন গাড়ির গতি নিয়ন্ত্রণের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। পরে পুলিস এসে পরিস্থিতি সামাল দেয়। পুলিস জানিয়েছে, মৃতদের নাম হুমাদুল মল্লিক(৩০) এবং নূর আলম শেখ(৬)।  
বিশদ

বিষ্ণুপুরে লালগড়ের জঙ্গলে আগুন, চাঞ্চল্য 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শুক্রবার বিষ্ণুপুরের লালগড় জঙ্গলে আগুন লাগায় পিকনিক পার্টির সদস্যদের মধ্যে আতঙ্ক ছড়ায়। পরে বনকর্মী ও দমকল কর্মীরা এসে আগুন নেভান। খবর পেয়ে পুলিসও আসে। পরে অবশ্য বনকর্মীদের আশ্বাসে পিকনিক পার্টির সদস্যরা যথারীতি বনভোজন সারেন। 
বিশদ

রানিগঞ্জ: ব্যবসায়ী অপহরণকাণ্ডে গ্রেপ্তার ২ 

বিএনএ, আসানসোল: রানিগঞ্জে ব্যবসায়ী অপহরণ কাণ্ডের কিনারা করল পুলিস। ঘটনার চারদিনের মাথায় অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করার পাশাপাশি দু’জন অপহরণকারীকেও কাঁকসা থানার বীরুডিহা রেলগেটের কাছ থেকে শনিবার রাতে গ্রেপ্তার করেছে পুলিস। ফোনের টাওয়ার লোকেশন ধরেই ফাঁদ পাতে তারা।  
বিশদ

ঐক্যশ্রী প্রকল্পে রাজ্য সেরা মুর্শিদাবাদ 

সুখেন্দু পাল  বহরমপুর, বিএনএ: ‘ঐক্যশ্রী’ প্রকল্পে ব্যাপক সাড়া পেল মুর্শিদাবাদ জেলা। এই প্রকল্পে জেলা টার্গেট ছাপিয়ে গিয়েছে। রাজ্যের মধ্যেও এই স্কলারশিপ প্রকল্পে শীর্ষে রয়েছে নবাবের জেলা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জেলায় ২০১৮-’১৯ আর্থিক বর্ষে এই প্রকল্পে টার্গেট ছিল ৬ লক্ষ ৫০হাজার।  
বিশদ

Pages: 12345

একনজরে
হায়দরাবাদ, ১৬ ফেব্রুয়ারি (পিটিআই): ‘ফিসকাল রেসপনসিবিলিটি অ্যান্ড বাজেট ম্যানেজমেন্ট’ (এফআরবিএম) মেনে বাজেট পেশ করা হয়েছে। তাই রাজস্ব ঘাটতির লক্ষ্যমাত্রা স্থির করতে সেই আইন লঙ্ঘন করা হয়নি। যাবতীয় জল্পনা, বিতর্কে জল ঢেলে রবিবার এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দাবিদাওয়ার মধ্যে কয়েকটি মিটলেও, বেতন নিয়ে গুরুত্বপূর্ণ কিছু দাবি এখনও অনিশ্চিত। এমনই অভিযোগ অধ্যাপকদের। রবিবার ওয়েস্ট বেঙ্গল গভর্নমেন্ট কলেজ টিচার্স অ্যাসোসিয়েশনের ৪৮তম বার্ষিক সম্মেলনে তা নিয়েই সরব হলেন তাঁরা।  ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ৬ নম্বর জাতীয় সড়কে বালিবোঝাই লরিকে ধাক্কা মারল যাত্রীবোঝাই বাস। ঘটনায় প্রাণ হারালেন বাসের হেল্পার। অল্পবিস্তর জখম হয়েছেন আরও ১৫ জন বাস ...

হ্যামিলটন, ১৬ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের কাছে একদিনের সিরিজে হোয়াইটওয়াশের ধাক্কা ভারতীয় দল যে ধীরে ধীরে কাটিয়ে উঠছে, তা বিরাট কোহলিদের দেখলেই বোঝা সম্ভব। ২১ ফেব্রুয়ারি শুরু ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মাঝেমধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯১.৪৩ টাকা ৯৪.৭১ টাকা
ইউরো ৭৫.৮৫ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৬০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৪৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,০৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  February, 2020

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, (মাঘ কৃষ্ণপক্ষ) নবমী ২১/১ দিবা ২/৩৬। জ্যেষ্ঠা ৫৭/৩৩ শেষরাত্রি ৫/১৪। সূ উ ৬/১১/৩৯, অ ৫/২৯/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪২ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২০ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৪৯ মধ্যে। বারবেলা ৭/৩৬ গতে ৯/১ মধ্যে পুনঃ ২/৪০ গতে ৪/৫ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, নবমী ৩১/৪০/৩৫ রাত্রি ৬/৫৪/৫৬। অনুরাধা ৮/১/৪০ দিবা ৯/২৭/২২। সূ উ ৬/১৪/৪২, অ ৫/২৮/৫৮। অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৫৮ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১১/২৩ গতে ২/৪১ মধ্যে। কালবেলা ৭/৩৮/৫৯ গতে ৯/৩/১৬ মধ্যে। কালরাত্রি ১০/১৬/৭ গতে ১১/৫১/৫০ মধ্যে।
 ২২ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের নানা সুযোগ আসবে। বৃষ: পুরোনো সম্পর্ক থাকলে তা আবার নতুন ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

স্ত্রীর সাহায্যে তরুণীকে ধর্ষণের অভিযোগ, ধৃত দম্পতি 
বাঘাযতীনে স্ত্রীর সাহায্যে বছর ২২-এর এক তরুণীকে ধর্ষণের অভিযোগ। অভিযুক্ত ...বিশদ

07:34:00 PM

পাকিস্তানের কোয়েটায় বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৭, জখম ২০

06:58:00 PM

মত্ত অবস্থায় পুলকার চালানোর অভিযোগে আটক চালক 
পোলবায় পুলকার দুর্ঘটনার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। রাজ্যজুড়ে পুলকার আটকে ...বিশদ

05:58:22 PM

নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসি ৩ মার্চ
নতুন করে ফের নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসির দিনক্ষণ ঘোষণা হল। আগামী ...বিশদ

04:22:33 PM