Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বিধায়কের স্বচ্ছ ভাবমূর্তি
এগিয়ে রাখছে তৃণমূলকে 

বিরোধীরা তাঁর উদ্দেশে বলেন ‘এ গুড প্লেয়ার ইন এ রং কোর্ট’। কয়লা, বালি থেকে লোহা, তাঁর বিধানসভা এলাকায় অবৈধ কারবারের রমরমা রয়েছে। কিন্তু বিধায়কের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ তুলতে পারে না বাম, বিজেপি কোনও পক্ষই। 
বিশদ
কেন্দ্রীয় বঞ্চনাই নির্বাচনী
প্রচারে হাতিয়ার তৃণমূলের
 

রেলের পরিষেবা নিয়ে কেন্দ্রীয় বঞ্চনাকে ইস্যু করে বাঁকুড়ার চার বিধানসভা কেন্দ্রে আন্দোলনে নামবে তৃণমূল। এজন্য ইতিমধ্যেই ছাতনা, বাঁকুড়া, ওন্দা ও বিষ্ণুপুর বিধানসভা এলকায় তারা প্রয়োজনীয় প্রস্তুতি শুরু করেছে। 
বিশদ

তমলুকে সবলা মেলার উদ্বোধন করলেন মন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: মঙ্গলবার থেকে তমলুক রাজ ময়দানে সবলা মেলা শুরু হল। মেলার উদ্বোধন করেন রাজ্যের জনস্বাস্থ্য ও কারিগরি এবং পরিবেশ দপ্তরের মন্ত্রী সৌমেন মহাপাত্র। পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন এবং স্বনির্ভর গোষ্ঠী ও স্বনিযুক্তি বিভাগ আয়োজিত এবারের সবলা মেলা ২৫ জানুয়ারি পর্যন্ত চলবে।  
বিশদ

বুদবুদে পরপর দু’টি
বাড়িতে তালা ভেঙে চুরি 

সংবাদদাতা, দুর্গাপুর: বুদবুদ থানার শুকডাল এলাকায় পর পর দু’টি বাড়িতে তালা ভেঙে চুরির ঘটনায় বুধবার এলাকায় চাঞ্চল্য ছড়ায়। এলাকাবাসী চুরি যাওয়া বাড়ির মালিক সহ পুলিসে খবর দেয়। পুলিস এসে ঘটনাস্থল খতিয়ে দেখে ঘটনার তদন্ত শুরু করে।  
বিশদ

ভাষা সন্ত্রাসের আমদানি
করছে বিজেপি: পার্থ 

সংবাদদতা, ঝাড়গ্রাম: ভাষা সন্ত্রাসের আমদানি করছে বিজেপি। পুঁতে দেব, বিধবা করে দেব, শ্মশানে পাঠিয়ে দেব, হাত ভেঙে দেব, বাড়ি থেকে বের হতে দেব না, এগুলো কোনও গণতান্ত্রিক ব্যবস্থার মধ্যে পড়ে না। 
বিশদ

ভূপতিনগরে বোমা ফেটে জখম দুই কিশোর 

সংবাদদাতা, কাঁথি: বুধবার ভূপতিনগর থানার বাহাদুরপুরে খেলতে গিয়ে বোমা ফেটে জখম হল দুই কিশোর। তাদের উদ্ধার করে মুগবেড়িয়া ভগবানপুর-২ ব্লক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত শুরু করেছে পুলিস।  
বিশদ

অনুব্রতকে পেটানোর
হুমকি বিজেপি নেতার 

অনুব্রত মণ্ডলকে পেটানোর হুমকি দিলেন বিজেপির রাজ্য সহ সভাপতি তথা রাঢ়বঙ্গের অবজার্ভার রাজু বন্দ্যোপাধ্যায়। বুধবার সিউড়ির রামকৃষ্ণ সভাগৃহে সংখ্যালঘু মোর্চার প্রশিক্ষণ কর্মসূচিতে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, এখানে এক নেতা বাঁচার জন্য যজ্ঞ করছেন।  
বিশদ

কালনায় ছাদ থেকে
পড়ে স্কুলছাত্রীর মৃত্যু 

সংবাদদাতা, কালনা: মঙ্গলবার বিকেলে কালনা নান্দাই ঘুঘুডাঙা গ্রামে বন্ধুদের সঙ্গে কানামাছি খেলতে গিয়ে ছাদ থেকে পড়ে মৃত্যু হল পঞ্চম শ্রেণির এক ছাত্রীর। মৃতার নাম নাজেমা খাতুন(১১)। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।  
বিশদ

প্রান্তিক মানুষদের
সুবিধা দিতে হেল্পলাইন 

বয়স সত্তরের কাছাকাছি। একা চলাফেলা করাটাও কষ্টকর। ছেলে কর্মসূত্রে বাইরে থাকেন। তাই স্বাস্থ্যসাথী কার্ডের জন্য কীভাবে আবেদন করবেন, কোথায় যেতে হবে বুঝতে পারছিলেন না গোঘাটের নাজিম শেখ।  
বিশদ

দিল্লির শোরুমে ৫ কোটি
টাকার গয়না লুট 

সংবাদদাতা, রামপুরহাট: ধনী হওয়ার স্বপ্ন নিয়ে মাত্র ১২বছর বয়সে দিল্লি পাড়ি দিয়েছিল। লোহার ভাঙড়ি কেনাবেচা, প্লাস্টিক কুড়নো দিয়ে সেই স্বপ্নপূরণের পথ চলা। কিন্তু এই কাজে কোনওরকমে পেট চলছিল। তাই ছোটখাট চুরিতে হাত পাকিয়েছিল মুরারইয়ের কাশিল্যা গ্রামের বাসিন্দা হৃদ মহম্মদ।  
বিশদ

ব্যবসায়ীকে মারধর: নবদ্বীপে যুবক ধৃত 

সংবাদদাতা, নবদ্বীপ: ব্যবসায়ীকে মারধর এবং খুনের চেষ্টার অভিযোগে মঙ্গলবার সন্ধ্যায় এক যুবককে গ্রেপ্তার করল নবদ্বীপ থানার পুলিস। ধৃতের নাম তন্ময় কর্মকার। বাড়ি কপালিপাড়ায়। বুধবার অভিযুক্তকে নবদ্বীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। 
বিশদ

পূর্বস্থলীতে শ্যুটআউটের ঘটনায় ধৃত ২  

মঙ্গলবার রাতে পূর্বস্থলীতে শ্যুটআউট ও বোমাবাজির ঘটনায় দুই দুষ্কৃতীকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতদের নাম আনারুল শেখ ও সুরজ শেখ। এর মধ্যে প্রথমজনের বাড়ি হাঁপানিয়ায়। 
বিশদ

হীরাপুরে যুবতীর ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, দুর্গাপুর: হীরাপুর থানার বার্ণপুরে বুধবার এক যুবতীর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। মৃতার নাম পূর্ণিমা বেসরা(২২)। তাঁর বাড়ি ওই এলাকায় ধেনুয়া গ্রামে। তাঁকে উদ্ধার করে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে আসা হয়।  
বিশদ

মেমারি স্টেশনের ওভারফুট ব্রিজ বন্ধ 

সংবাদদাতা, বর্ধমান: দুর্ঘটনার পর অবশেষে টনক নড়ল রেল কর্তৃপক্ষের। মেমারি স্টেশনের ফুট ওভারব্রিজ দিয়ে ওঠানামা বন্ধ করে দেওয়া হয়েছে। ফুট ওভারব্রিজের উপর দিয়ে রেললাইন পার হয়ে নতুন কাউন্টার থেকে এতদিন টিকিট কাটছিলেন যাত্রীরা।  
বিশদ

পাইকরে যুবকের অস্বাভাবিক মৃত্যু

সংবাদদাতা, রামপুরহাট: পাইকর থানার এদরাকপুর গ্রামে এক যুবকের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল। পুলিস জানিয়েছে, মৃতের নাম আব্দুল আশিক মহম্মদ (২৮)। মঙ্গলবার বিকেলে গ্রাম থেকে প্রায় তিন কিমি দুরের মাঠে তাঁকে কীটনাশক খাওয়া অবস্থায় উদ্ধার করে প্রথমে মুরারই ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ও পরে রামপুরহাট মেডিক্যালে নিয়ে আসা হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, মালদহ: দুয়ারে সরকার কর্মসূচিতে জমা পড়া অভিযোগের নিষ্পত্তি বা পাড়ায় সমাধান কর্মসূচিতে রূপায়িত প্রকল্পের ব্যাপারে মানুষকে আরও বেশি করে জানাতে হবে। প্রকল্পস্থলে উদ্বোধনী ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার রাতে হঠাৎই শারীরিক অবস্থার অবনতি ঘটল প্রাক্তন ফুটবলার প্রশান্ত ডোরার। জেনারেল বেড থেকে তাঁকে আইসিইউ’তে স্থানান্তরিত করা হয়েছে।   ...

নিজেদের দাবি আদায়ে আরও বড় আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন বিক্ষোভরত কৃষকরা। আগামী ২৬ জানুয়ারি, সাধারণতন্ত্র দিবসের আগেই একপ্রকার নজিরবিহীনভাবে দিল্লি-হরিয়ানা সীমানায় আয়োজন করা হতে পারে ‘কিষান সংসদ’। ...

সামনেই নেতাজি জয়ন্তী ও সাধারণতন্ত্র দিবস। হাতে সময় কম, বড়বাজারে জমে উঠেছে জাতীয় পতাকার বিক্রি। ব্যবসায়ীদের বক্তব্য, করোনা আবহ এখন অনেকটাই কেটে গিয়েছে, তাই আমাদের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

 বিদ্যার্থীরা পড়াশুনার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা পাবে। নিজের প্রতি আত্মবিশ্বাস বাড়বে। অতিরিক্ত চিন্তার জন্য উচ্চ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০১ - টেলিফোনের উদ্ভাবক ইলিশা গ্রে-র মৃত্যু
১৯৪৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসুর মৃত্যু
১৯৫০- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের মৃত্যু
১৯৬৮- চারটি হাইড্রোজেন বোমা সহ গ্রিনল্যান্ডে ভেঙে পড়ল আমেরিকার বি-৫২ যুদ্ধবিমান
১৯৭২ - মনিপুর, মেঘালয় ও ত্রিপুরা ভারতের পূর্ণ রাজ্যে পরিণত হয়।
১৯৮৬- অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্ম 
২০০৮ - কালো সোমবার হিসেবে বিশ্বব্যাপী শেয়ার বাজারে প্রতিষ্ঠিত। এফটিএসই ১০০-এর সূচক একদিনে সবচেয়ে বড় পতন ঘটে। ইউরোপীয় স্টক এক্সচেঞ্জগুলো ১১ সেপ্টেম্বর, ২০০১ - এর পর সবচেয়ে খারাপ করে শেষ হয়। এশিয়ার শেয়ার মার্কেটগুলোর সূচক ১৪% কমে যায়।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৯ টাকা ৭৪.০০ টাকা
পাউন্ড ৯৮.১৩ টাকা ১০১.৫৭ টাকা
ইউরো ৮৭.২৫ টাকা ৯০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৭, বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, অষ্টমী ২৩/২০ দিবা ৩/৫১। অশ্বিনী নক্ষত্র ২৩/৪ দিবা ৩/৩৬। সূর্যোদয় ৬/২২/৪২, সূর্যাস্ত ৫/১৩/১০। অমৃতযোগ রাত্রি ১/৭ গতে ৩/৪৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫২ মধ্যে। বারবেলা ২/২৯ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৮ গতে ১/২৭ মধ্যে। 
৭ মাঘ ১৪২৭, বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, অষ্টমী দিবা ৩/৪৪। অশ্বিনী নক্ষত্র অপরাহ্ন ৪/২। সূর্যোদয় ৬/২৬, সূর্যাস্ত ৫/১২। অমৃতযোগ রাত্রি ১/৭ গতে ৩/৪২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৪৬ মধ্যে ও ১০/৪৩ গতে ১২/৫৬ মধ্যে। কালবেলা ২/৩০ গতে ৫/১২ মধ্যে। কালরাত্রি ১১/৪৯ গতে ১/২৮ মধ্যে।
৭ জমাদিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল-এ আজ মোহন বাগান ১ : ০ গোলে হারাল চেন্নাইয়ানকে 

09:30:58 PM

আইএসএল: মোহন বাগান ১ চেন্নাইয়ান ০ (৯০ মিনিট) 

09:24:48 PM

আইএসএল: মোহন বাগান ০ চেন্নাইয়ান ০ (প্রথমার্ধ)

08:24:23 PM

পুনের অগ্নিকাণ্ডে পাঁচজনের দেহ উদ্ধার
পুনের সিরাম ইনস্টিটিউটের অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচজনের দেহ উদ্ধার হয়েছে বলে ...বিশদ

06:12:59 PM

বর্ধমান ও আসানসোলে বিজেপি-র গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে
বর্ধমান শহর ও আসানসোলে একসঙ্গে দু’জায়গায় প্রকাশ্যে এল বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব। ...বিশদ

05:12:00 PM

পুনের সিরাম ইনস্টিটিউটে আগুন
অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল দেশের বৃহত্তম ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থা  পুনের সিরাম ...বিশদ

03:20:00 PM