Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

‘দিদিকে বলো’ কর্মসূচি
রামপুরহাটের গ্রামে সাংস্কৃতিক মঞ্চ
গড়ে দেওয়ার প্রতিশ্রুতি মন্ত্রীর 

সংবাদদাতা, রামপুরহাট: ‘দিদিকে বলো’ কর্মসূচিতে মুখ্যমন্ত্রীর জন্মস্থান কুসুম্বা অঞ্চলের রামরামপুর গ্রামে এসে সাংস্কৃতিক মঞ্চের জন্য বিধায়ক এলাকা উন্নয়ন তহবিল থেকে অর্থ সাহায্যের প্রতিশ্রুতি দিলেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে দাবিমতো 
বিশদ
বর্ধমান হাসপাতালে অবাঞ্ছিত ভিড় এড়াতে
রোগীর আত্মীয়দের বিশেষ কার্ড চালু 

সংবাদদাতা, বর্ধমান: ওয়ার্ডে অবাঞ্ছিত ভিড় এড়াতে এবার রোগীর আত্মীয়দের বিশেষ ধরনের কার্ড চালু করল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। প্রসঙ্গত, হাসপাতালে চিকিত্সাধীন রোগীর কাছে পরিবারের একজন সদস্য থাকার কথা থাকলেও অনেক ক্ষেত্রেই পরিবারের একাধিক সদস্য ঘিরে থাকেন।  
বিশদ

খড়গ্রামে স্কুল পরিচালন কমিটির সভাপতি
পদে শাসকদলের নেতারা, কটাক্ষ কংগ্রেসের 

সংবাদদাতা, কান্দি: খড়গ্রাম ব্লকের ২৫টি উচ্চ বিদ্যালয়ে পরিচালন কমিটির সভাপতি মনোনোয়ন নিয়ে বির্তক দেখা দিল। সরকারিভাবে রাজ্য শিক্ষা দপ্তরের পক্ষ থেকে প্রতিটি বিদ্যালয়ে নিয়োগ করা হয়েছে সভাপতিদের। 
বিশদ

ছাত্রছাত্রী ও উপাচার্য দু’পক্ষকেই সতর্ক করলেন শিক্ষামন্ত্রী 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: সোমবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ‘চতুর্থ রিজিওনাল সায়েন্স অ্যান্ড টেকনোলজি কংগ্রেস (ওয়েস্টার্ন রিজিয়ন)-২০১৯’ অনুষ্ঠানে এসে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী এবং উপচার্য দু’পক্ষকেই সতর্ক করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।  
বিশদ

খড়গ্রামে ভোটার তালিকার কাজে বুথ
এজেন্টদের ঝাঁপিয়ে পড়ার নির্দেশ তৃণমূলের  

সংবাদদাতা, কান্দি: ভোটার তালিকা সংক্রান্ত কাজে এলাকার বাসিন্দারা যাতে কোনও সমস্যায় না পড়েন তা দেখার জন্য বুথ কমিটির এজেন্টদের নির্দেশ দিল খড়গ্রাম ব্লক তৃণমূল নেতৃত্ব। ভোটার তালিকার কাজ চলাকালীন বুথ কমিটির এজেন্টদের প্রতিদিন ছ’ঘণ্টা করে বুথে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

হাওড়া-ধানবাদ কোলফিল্ড এক্সপ্রেসে
আধুনিক কোচ বসানোয় সমস্যায় যাত্রীরা 

বিএনএ, আসানসোল: আধুনিক কোচ বসানোর পর সমস্যা বেড়েছে হাওড়া-ধানবাদ কোলডিল্ড এক্সপ্রেসে। গুরত্বপূর্ণ এই ট্রেনে কয়েকমাস আগে আধুনিক লিঙ্ক হফম্যান বুস (এলএইচবি) কোচ বসানোয় অসংরক্ষিত কোচে অপরিসর জায়গার কারণে ব্যাপক সমস্যায় পড়েছেন যাত্রীরা। 
বিশদ

আবাস যোজনায় কাটমানি চাইলেই অভিযোগ
জানান, উপভোক্তাদের বললেন ফরাক্কার বিডিও 

সংবাদদাতা, জঙ্গিপুর: সোমবার ফরাক্কায় বাংলা আবাস যোজনা প্রকল্পের কাজ তদারকি করলেন বিডিও। এদিন বিডিও মহেশপুর গ্রাম পঞ্চায়েতের জিগরি, মুস্কিনগর এবং অর্জুনপুর গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় প্রায় ১৫-১৬টি বাড়ি পরিদর্শন করে যোজনার কাজকর্মের গতিপ্রকৃতি ও আবাস যোজনায় ওঠা কাটমানির অভিযোগ খতিয়েও দেখেন। 
বিশদ

পুরুলিয়ায় জেলা সভাপতিকে সামনে রেখেই ভোটের ঘুঁটি সাজাচ্ছে বিজেপি 

সংবাদদাতাল, পুরুলিয়া: পঞ্চায়েত ও লোকসভা ভোটে সাফল্য এনে দেওয়া সভাপতিকে সামনে রেখেই পুরুলিয়ায় বিধানসভা ভোটের ঘুঁটি সাজাতে চাইছে বিজেপি। ২০১৬ সাল থেকে সভাপতি থাকা বিদ্যাসাগর চক্রবর্তীকে ফের পুরুলিয়া জেলা সভাপতি হিসেবে নিযুক্ত করা হয়েছে।  
বিশদ

নিরাপত্তারক্ষীদের বেঁধে বর্ধমান
শহরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে চুরি 

সংবাদদাতা, বর্ধমান: রবিবার রাতে তিন নিরাপত্তারক্ষীকে বেঁধে বর্ধমান শহরের গোলাপবাগ এলাকায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে চুরি হয়েছে। বর্ধমান ইনস্টিটিউট অব মেডিক্যাল অ্যান্ড সায়েন্সে দুষ্কৃতীরা অবাধে লুটপাট চালায় বলে অভিযোগ। অফিসের ড্রয়ারের তালা ভেঙে প্রায় ৩৫হাজার টাকা ও ইনস্টিটিউটের বেশকিছু যন্ত্রপাতি নিয়ে পালিয়েছে দুষ্কৃতীরা। 
বিশদ

পূর্বস্থলীর বাঁশদহ বিলেও পরিযায়ী পাখির আগমন, বাড়ছে পর্যটন সম্ভাবনা 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীর বাঁশদহ বিলেও এবার পরিযায়ী পাখিদের আগমন শুরু হয়েছে। ওই বিলের দক্ষিণ-পূর্ব দিকে কচুরিপানার উপর পরিযায়ী পাখিদের বিচরণ করতে দেখা যাচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, চার থেকে পাঁচটি প্রজাতির পরিযায়ী পাখি এখানে এসেছে।  
বিশদ

ভীমপুরে নাবালিকাকে অপহরণ করে গণধর্ষণের অভিযোগে ধৃত আরও ১
 

বিএনএ, কৃষ্ণনগর: ভীমপুর থানার অন্তর্গত ডাংনা গ্রামে নাবালিকাকে অপহরণ করে গণধর্ষণের অভিযোগে আরও একজনকে গ্রেপ্তার করা হল। ঘটনায় শনিবার সজিম মণ্ডল নামে প্রতিবেশী এক যুবককে গ্রেপ্তার করেছিল পুলিস। রবিবার রাতে মিন্টু মণ্ডল নামে আরও একজনকে গ্রেপ্তার করা হয়। 
বিশদ

দীঘায় এই প্রথম সরকারি ইলেক্ট্রিক
বাস পরিষেবা চালু হল, খুশি যাত্রীরা 

সংবাদদাতা, কাঁথি: ‘বিজনেস কনক্লেভ’ উপলক্ষে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরের দিনই চমক হিসেবে দীঘায় পরিবেশ¬-বান্ধব ব্যাটারিচালিত ই-বাস বা ইলেক্ট্রিক বাস পরিষেবা চালু হয়ে গেল। 
বিশদ

লাভপুরে খুন হওয়া তিন ভাইয়ের
বাড়িতে দেওয়া হল পুলিসি প্রহরা 

সংবাদদাতা, শান্তিনিকেতন: লাভপুরে একই পরিবারের তিন ভাইয়ের হত্যা মামলায় নতুন করে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা পড়েছে গত শনিবার। সেই চার্জশিটে এবার নাম জড়িয়েছে ঘটনায় মূল অভিযুক্ত তথা বর্তমান বিজেপি নেতা মনিরুল ইসলামের। 
বিশদ

বোলপুরে উত্তেজনা
সুফল বাংলা বিপণিতে পেঁয়াজ লুটের অভিযোগ 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, শান্তিনিকেতন: পেঁয়াজ নিয়ে চিন্তার অন্ত নেই। অগ্নিমূল্য বাজারে পেঁয়াজ নিয়েই এখন ক্রেতা-বিক্রেতাদের মাথাব্যথা। তারই মধ্যে সরকারের তরফে সুফল বাংলা বিপণিতে ৫৯টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির কথা ঘোষণা করা হয়েছে। 
বিশদ

দুর্গাপুরের বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত প্রৌঢ়ের মৃত্যু 

বিএনএ, আসানসোল: দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। রবিবার রাতে আসানসোলের ৩১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা রাজেন্দ্র সিং (৫৬)-এর মৃত্যু হয়। বেসরকারি হাসপাতালটি মৃত্যুর কারণ হিসেবে ডেঙ্গু বলে উল্লেখ করেছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, ১০ ডিসেম্বর থেকে নিজেদের মার্জিনাল কস্ট অব ফান্ডস বেসড লেন্ডিং রেট বা এমসিএলআর কমাল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। এক প্রেস বিবৃতিতে তারা একথা জানিয়ে বলেছে, আগে তাদের বার্ষিক এমসিএলআর ছিল আট শতাংশ। ...

তিরুবনন্তপুরম, ৯ ডিসেম্বর: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিরাট কোহলি নিজের ব্যাটিং পজিশন ছেড়ে দিয়েছিলেন শিবম দুবেকে। তিন নম্বরে ব্যাট করার সুযোগটা দারুণভাবে কাজে ...

জম্মু, ৯ ডিসেম্বর (পিটিআই): কয়েকদিন বন্ধ থাকার পর ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাল পাক সেনা। সোমবার ভোর পৌনে চারটে নাগাদ জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সেক্টরে ভারতীয় সেনার চৌকি লক্ষ্য করে তারা গুলি চালায়। ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে চাঁচলে। এই সপ্তাহেই চাঁচলের খরবা প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। কলকাতার একটি নার্সিংহোমে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯২.০৭ টাকা ৯৫.৩৭ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১১/২৬ দিবা ১০/৪৪। কৃত্তিকা ৫৯/২৯ শেষ রাত্রি ৫/৫৭। সূ উ ৬/৯/৩১, অ ৪/৪৮/৪৩, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১২/৪৮ গতে ২/৮ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১০/২/৪৮ দিবা ১০/১২/৫। কৃত্তিকা ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৬/১০/৫৮, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/১২ মধ্যে, কালবেলা ১২/৪৯/৫৩ গতে ২/৯/৩৯ মধ্যে, কালরাত্রি ৬/২৯/২৬ গতে ৮/৯/৩৯ মধ্যে।
 
মোসলেম: ১২ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব মানবাধিকার দিবস ১৮৬৮- বিশ্বের প্রথম ট্রাফিক বাতি লন্ডনের প্যালেস অব ...বিশদ

04:28:18 PM

আজকের রাশিফল  
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। বৃষ: অর্থভাগ্য খুব ভালো না হলেও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব মানবাধিকার দিবস১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর ...বিশদ

07:03:20 PM

ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত স্কুলছাত্র 
চিনা মাঞ্জার বলি স্কুলছাত্র। সুতোর ধারে গলা কেটে মৃত্যু হল ...বিশদ

06:20:33 PM

২৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:02 PM

আইলিগ: ইস্ট বেঙ্গল ৪-১ গোলে হারাল নেরোকাকে 

04:01:36 PM