Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

গোপীবল্লভপুরে টিএমসিপি ও বিজেপির মধ্যে মারপিট 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: গোপীবল্লভপুরে টিএমসিপি ও বিজেপির মধ্যে মারপিটের ঘটনায় উত্তেজনা ছড়াল। মারপিটের সময় এক মহিলার শ্লীলতাহানি করা হয় বলেও অভিযোগ। রবিবার রাতে গোপীবল্লভপুরে কলেজ চত্বর সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে।  
বিশদ
সালানপুরে সিলিন্ডার ফেটে ভিন রাজ্যের ৮ শ্রমিক জখম 

বিএনএ, আসানসোল: গ্যাস জ্বালাতে গিয়ে সিলিন্ডার ফেটে ভিন রাজ্যের আট ঠিকা শ্রমিক জখম হয়েছেন। সোমবার সকালে সালানপুর থানার পিঠাকেয়ারি এলাকায় এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়।  
বিশদ

বাঁকুড়া শহরে গলার নলি কেটে আত্মহত্যার চেষ্টা প্রৌঢ়ের 

বিএনএ, বাঁকুড়া: একাকীত্বের কারণে গলায় বঁটির কোপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন রবি গুঁই নামে বছর পঞ্চান্নর এক প্রৌঢ়। সোমবার বেলা ১১টা নাগাদ বাঁকুড়া পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের মাঠপাড়া এলাকার ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। রবিবাবুর বউদি বন্দনা গুঁই বিষয়টি দেখা মাত্রই চিৎকার করে প্রতিবেশীদের ডাকেন।  
বিশদ

আড়ংঘাটায় বাবাকে খুনের অভিযোগে গ্রেপ্তার সৎ ছেলে 

সংবাদদাতা, রানাঘাট: ধানতলার আড়ংঘাটার জাগ্রতপাড়া এলাকায় ব্যক্তিকে খুন করার ঘটনায় তাঁর সৎ ছেলেকে গ্রেপ্তার করল পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম গৌরব বিশ্বাস বৈদ্য। রবিবার রাতেই তাকে গ্রেপ্তার করে ধানতলা থানার পুলিস।
বিশদ

পূর্ব মেদিনীপুরে প্রতিদিন গড়ে ৯জন ডেঙ্গুতে আক্রান্ত 

বিএনএ, তমলুক: গত তিন মাসে পূর্ব মেদিনীপুর জেলায় প্রতিদিন গড়ে ন’জন ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছেন। এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮৭৯। ২০১৮ সালে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ছিল ৪০৯। এবার আক্রান্তের সংখ্যা দ্বিগুণের বেশি। শীত পড়লে ডেঙ্গুর দাপট খানিকটা কমে। কিন্তু, এবার কনকনে ঠাণ্ডা এখনও সেভাবে নেই। 
বিশদ

দাঁতনে মাঠ থেকে বোমা উদ্ধার 

সংবাদদাতা, খড়্গপুর: দাঁতন বিধানসভা এলাকার মোহনপুরের মুকুন্দপুর গ্রাম থেকে সোমবার সকালে পুলিস ১২টি তাজা বোমা উদ্ধার করে। একটি থলিতে বোমাগুলি রাখা ছিল। তৃণমূলের অভিযোগ, বিজেপি নেতা তারাপদ গিরির বাড়ির কাছ থেকে বোমাগুলি পাওয়া যায়। বিজেপি নেতৃত্ব অবশ্য অভিযোগ অস্বীকার করেছে। 
বিশদ

খড়্গপুরে নৈশভোজে শুভেন্দু 

বিএনএ, মেদিনীপুর: খড়্গপুর বিধানসভা উপনির্বাচনে বিপুল সাফল্যের পর আজ, মঙ্গলবার নিজের নির্বাচিত পর্যবেক্ষকের সঙ্গে নৈশভোজ সারবেন তৃণমূলের জেলা পর্যবেক্ষক তথা মন্ত্রী শুভেন্দু অধিকারী। শুধু তাই নয়, নির্বাচিত পর্যবেক্ষকদের নিয়ে যে হোয়াটস অ্যাপ গ্রুপটি তৈরি করা হয়েছিল, সেটিও আনুষ্ঠানিকভাবে বন্ধ করে দেওয়া হবে। 
বিশদ

পথ দুর্ঘটনায় নবদ্বীপ থানার এএসআইয়ের মৃত্যু, উত্তেজনা 

বিএনএ, কৃষ্ণনগর: রবিবার গভীর রাতে ধুবুলিয়া থানার অন্তর্গত ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর চৌগাছা ব্রিজের কাছে পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক পুলিসকর্মীর। পুলিস জানিয়েছেন, মৃতের নাম উত্তম বিশ্বাস(৪৫)। বাড়ি ধুবুলিয়া থানার কাঁঠালবাগান এলাকায়। একটি ১০ চাকার ট্রাকের ধাক্কায় গুরুতর জখম হন তিনি।  
বিশদ

নবদ্বীপে ফুটবল প্রতিযোগিতা 

সংবাদদাতা, নবদ্বীপ: মায়াপুর বামনপুকুর-১ পঞ্চায়েতের তাঁতিপাড়ায় বামনপুকুর সেলিম স্মৃতি সঙ্ঘের উদ্যোগে রবিবার একদিনের ফুটবল প্রতিযোগিতা হয়। সেলিম স্মৃতি শিল্ড ফুটবল প্রতিযোগিতায় মোট আটটি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতার উদ্বোধন করেন নবদ্বীপের বিধায়ক পুণ্ডরীকাক্ষ সাহা।  
বিশদ

জিয়াগঞ্জে পুর এলাকায় মশার উপদ্রব, ডেঙ্গুর আতঙ্ক 

সংবাদদাতা, লালবাগ: নিকাশি নালা থাকলেও দীর্ঘদিন সংস্কারের অভাবে কার্যত মশার আঁতুড়ঘরে পরিণত হয়েছে। নালার নোংরা ও দুর্গন্ধময় জলে মশার লার্ভা ঘুরে বেড়াচ্ছে। ডেঙ্গু ছড়ানো নিয়ে আতঙ্কে ভুগছেন এলাকার বাসিন্দারা। সম্প্রতি রাজ্যের বিভিন্ন প্রান্তে ডেঙ্গু আক্রান্ত হওয়ার খবরে ঘুম উড়েছে বাসিন্দাদের। 
বিশদ

নবদ্বীপ ঘাট-কৃষ্ণনগর স্টেশন অটো রুটে নয়া নিয়মাবলী চালু 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপের ঘাট থেকে কৃষ্ণনগর স্টেশন অটো রুটে নতুন নিয়মাবলী চালু হল। নয়া নিয়মে এবার থেকে চেন সিস্টেমে গাড়ি চালানো হবে। তা দেখার জন্য লোক রাখা হবে। একটি গাড়িতে মোট আটজন যাত্রী উঠতে পারবেন। যেমন পিছনে চারজন, মাঝখানে তিনজন এবং চালকের পাশে একজন। 
বিশদ

বুলবুলে ক্ষতিগ্রস্তদের জন্য ২৫৩ কোটি বরাদ্দ রাজ্যের 

বিএনএ, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় বুলবুলে ক্ষতিগ্রস্তদের জন্য ২৫৩ কোটি টাকা বরাদ্দ করল রাজ্য সরকার। ইতিমধ্যেই ব্লকে ব্লকে চাষিদের ফর্ম বিলি করা শুরু হয়ে গিয়েছে। তবে, এই ক্ষতিপূরণের টাকা চাষিদের চেকের মাধ্যমে দেওয়া হবে না। ঠিক হয়েছে, সরাসরি চাষিদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেওয়া হবে। 
বিশদ

আলোচনায় বিজেপির নেতা নির্বাচন, আশ্বাসে উঠল ধর্না 

অরূপ ভট্টাচার্য, বাঁকুড়া, বিএনএ: মণ্ডল সভাপতি পরিবর্তনের দাবিতে রবিবার দুপুর থেকে সোমবার সকাল পর্যন্ত প্রায় ২০ ঘণ্টা ধরে সংসদ সদস্যের অফিসের সামনে চলল বিজেপির ছাতনা মণ্ডলের নেতা কর্মীদের ধর্না, অনশন।  
বিশদ

বিষ্ণুপুরে গোশালার পাঁচিলে দেওয়াল চিত্রের উদ্বোধন 

সংবাদদাতা, বিষ্ণুপুর: সোমবার বিষ্ণুপুর শহরে গোশালার পাঁচিলে দেওয়াল চিত্রের উদ্বোধন হয়। মহকুমা প্রশাসনের উদ্যোগে ওই দেওয়াল চিত্রের এদিন উদ্বোধন করেন রাজ্যের পঞ্চায়েত, গ্রামোন্নয়ন ও জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা।
বিশদ

লাভপুর বিধানসভার বুথভিত্তিক কর্মী সম্মেলন
দরকারে ঘরে বসে থাকব, তবু তৃণমূলকে ছাড়ব না: অনুব্রত 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল বিজেপিতে যোগ দেবেন, সেই গুঞ্জনে সাঁইথিয়া ব্লকের আহমদপুর অঞ্চলে লোকসভা নির্বাচনে তৃণমূলের ফল ভালো হয়নি। রবিবার লাভপুরে বুথভিত্তিক কর্মী সম্মেলনে পর্যালোচনা চলাকালীন এই দাবি তোলেন আহমদপুর অঞ্চলের তৃণমূল নেতৃত্ব।  
বিশদ

02nd  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কুমারগ্রাম: উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর আলিপুরদুয়ার শহরের ইন্ডোর স্টেডিয়ামের পাশে অত্যাধুনিক ব্যায়ামাগার তৈরির কাজ শুরু করছে। এই কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এটির কাজ সম্পূর্ণ হয়ে গেলে আলিপুরদুয়ার জেলা ক্রীড়া সংস্থার হাতে তা তুলে দেওয়া হবে।  ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, গাজোল: শীত এখনও সেভাবে না পড়লেও মাল্টার জন্য এখন থেকেই অপেক্ষা শুরু হয়ে গিয়েছে মালদহে। অনেকটা কমলালেবুর মতোই দেখতে এই ফল বিগত দুয়েকবছর ধরে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধায়ক এলাকা উন্নয়ন তহবিলে বরাদ্দ অর্থ বৃদ্ধির দাবি উঠল বিধানসভায়। সোমবার প্রশ্নোত্তর পর্বে বিরোধী কংগ্রেস এবং সিপিএমের কয়েকজন বিধায়ক এই প্রসঙ্গটি তোলেন। সেই সময় টেবিল চাপড়িয়ে অর্থ বরাদ্দ বাড়ানোর প্রস্তাবকে সমর্থন করতে দেখা যায় তৃণমূল কংগ্রেসের কয়েকজন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। শেয়ার বা ফাটকায় চিন্তা করে বিনিয়োগ করুন। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব এইডস দিবস
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র আক্রমণে চূড়ান্ত অনুমোদন দিলেন জাপানের সম্রাট হিরোহিতো
১৯৫৪: সমাজকর্মী মেধা পাটেকরের জন্ম
১৯৬৩: ভারতের ১৬তম রাজ্য হিসাবে ঘোষিত হল নাগাল্যাণ্ড
১৯৬৫: প্রতিষ্ঠিত হল বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)
১৯৭৪: স্বাধীনতা সংগ্রামী সুচেতা কৃপালিনীর মৃত্যু
১৯৮০: ক্রিকেটার মহম্মদ কাইফের জন্ম
১৯৯৭: বিহারের লক্ষ্মণপুর-বাথে অঞ্চলে ৬৩জন নিম্নবর্গীয়কে খুন করল রণবীর সেনা
১৯৯৯: গায়ক শান্তিদেব ঘোষের মৃত্যু

01st  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯১.০৫ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৫৩ রাত্রি ১১/১৪। ধনিষ্ঠা ২০/২৯ দিবা ২/১৭। সূ উ ৬/৪/৫৩, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/২০ মধ্যে পুনঃ ৯/১৩ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/৩৯ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৫/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৫ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৪৮/৩২ রাত্রি ১১/১৩/৪৯। ধনিষ্ঠা ২২/৪৯/২৩ দিবা ৩/১৪/৯, সূ উ ৬/৬/২৪, অ ৪/৪৭/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৭ মধ্যে, কালবেলা ১২/৪৭/১৯ গতে ২/৭/৩০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪১ গতে ৮/৭/৩০ মধ্যে। 
৫ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। বৃষ: বন্ধুস্থানীয় কোনও ব্যক্তির সাহায্যে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব প্রতিবন্ধী দিবস১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর ...বিশদ

07:03:20 PM

শহরে এটিএম জালিয়াতি, আরও ১৪টি অভিযোগ দায়ের 
যাদবপুরের পর এবার চারু মার্কেট থানা এলাকা। শহরে ফের জাঁকিয়ে ...বিশদ

05:13:00 PM

বাংলায় এনআরসি হবে না, ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করা যাবে না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:06:10 PM

বুলবুল: রাজ্যকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র
বুলবুল-এ ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র। রাজ্যকে ...বিশদ

03:42:00 PM

আগামী ২ দিন বসবে না বিধানসভা অধিবেশন
রাজভবনে আটকে রয়েছে বিল । সেখান থেকে বিল না আসায় ...বিশদ

03:36:00 PM