Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ঝাড়গ্রাম থেকে উদ্ধার উত্তরপ্রদেশের যুবক 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: নিখোঁজ হওয়ার ২০দিন পর উত্তরপ্রদেশের এক যুবককে ঝাড়গ্রামে ফিরে পেলেন পরিজনরা। সোমবার বিকেলে ঝাড়গ্রাম শহরের স্টেশনপাড়া এলাকায় ওই যুবককে পরিবারের হাতে তুলে দেন অমিত সোনকার নামে এক যুবক। ওই যুবকের নাম সুরজ প্যাটেল(১৮)। তাঁর বাড়ি উত্তরপ্রদেশের প্রতাপগড়ে।  
বিশদ
৯ দফা দাবিতে বাঁকুড়ায় প্রতীকী অনশন শিক্ষক সংগঠনের 

সংবাদদাতা, বিষ্ণুপুর: কেন্দ্রীয় হারে মহার্ঘ্যভাতা, সংশোধিত বেতনক্রম চালু সহ মোট ৯ দফা দাবিতে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির সদস্যরা সোমবার বাঁকুড়া জেলা বিদ্যালয় পরিদর্শকের অফিসে অবস্থান ও প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন। এদিন সকাল ১০টা থেকে অফিসের সামনে শিক্ষকরা ধর্নায় বসেন। দাবি-দাওয়া নিয়ে স্লোগান দেন। 
বিশদ

উন্নয়ন সংস্থার উদ্যোগে দীঘায় তৈরি হচ্ছে বৈদ্যুতিক চুল্লি 

সংবাদদাতা, কাঁথি: দীঘা¬¬-শঙ্করপুর উন্নয়ন সংস্থার উদ্যোগে দীঘার গোবিন্দবসান এলাকায় তৈরি হচ্ছে বৈদ্যুতিক চুল্লি। নাম দেওয়া হয়েছে ‘দীঘা ক্রিমেটোরিয়াম’। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী কিছুদিনের মধ্যে সেই বৈদ্যুতিক চুল্লির উদ্বোধন হবে। সেখানে আধুনিকমানের বৈদ্যুতিক চুল্লি সহ অন্যান্য আনুষঙ্গিক পরিকাঠামো থাকছে। 
বিশদ

হায়দরাবাদের ঘটনার প্রতিবাদে কাঁথিতে ধিক্কার মিছিল 

সংবাদদাতা, কাঁথি: হায়দরাবাদে তরুণী পশু চিকিৎসককে গণধর্ষণ ও পুড়িয়ে মারার ঘটনার প্রতিবাদে এবং অপরাধীদের কঠোরতম শাস্তির দাবিতে সোমবার বিকেলে কাঁথি শহর সহ বিভিন্ন এলাকায় ধিক্কার মিছিল বের হয়।
বিশদ

বোলপুরে এবার স্কুলের শৌচাগার থেকে সামগ্রী চুরি 

সংবাদদাতা, শান্তিনিকেতন: পুলিসের বিভিন্নরকম পদ্ধতি অবলম্বনের পরেও চুরির ঘটনা থামছেই না বোলপুর শহরে। সোমবার ফের চুরির ঘটনা ঘটে বোলপুরে। এদিন বোলপুর উচ্চ বালিকা বিদ্যালয়ের শৌচাগার থেকে চুরি হল সামগ্রী। রবিবার বিদ্যালয় ছুটি ছিল। সেই সুযোগেই হানা দেয় চোরের দল। 
বিশদ

মেমারিতে স্কুলছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, বর্ধমান: স্কুলছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে মেমারি থানার পুলিস। ধৃতের নাম রাজীব শর্মা। মেমারির হনুমান মন্দির এলাকায় তার বাড়ি। রবিবার রাতে বাড়ি থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। ঘটনার বিষয়ে ছাত্রীর মা থানায় অভিযোগ দায়ের করেন। 
বিশদ

জলঙ্গিতে অজানা জ্বরে মহিলার মৃত্যু 

বিএনএ, বহরমপুর: জলঙ্গির পল্লাডাঙায় অজানা জ্বরে এক মহিলার মৃত্যু হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম জাহানারা বিবি(৪৪)। সোমবার থেকে তিনি জ্বরে ভুগছিলেন। প্রথমে পরিবারের লোকজন তাঁকে ডোমকল মহকুমা হাসপাতালে ভর্তি করেন।
বিশদ

বর্ধমানের পালিতপুরে বিজেপি কর্মীদের মারধর 

বিএনএ, বর্ধমান: বর্ধমানের পালিতপুরে এক বিজেপি কর্মী এবং তাঁর বাড়ির লোকজনকে মারধর করার অভিযোগ উঠল। লক্ষ্মণ ঢক নামে ওই বিজেপি কর্মীকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিজেপি নেতৃত্বের অভিযোগ, রাজ্যের তিন কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূল জেতার পরই বিজেপির উপর হামলা শুরু হয়েছে।  
বিশদ

গলসিতে পথ দুর্ঘটনায় লরি ও ডাম্পার চালকের মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: গলসি থানার কুলগড়িয়া এলাকায় পথ দুর্ঘটনায় লরি ও ডাম্পার চালকের মৃত্যু হয়েছে। লরি চালকের নাম অরুণ যাদব (৩০)। বিহারের নওয়াদা থানার পূর্ণিমহলি গ্রামে তাঁর বাড়ি। তিনি কর্মসূত্রে কলকাতায় থাকতেন। যদিও ডাম্পার চালকের পরিচয় পাওয়া যায়নি।  
বিশদ

জামালপুরে অবৈধভাবে বালি তোলার অভিযোগ 

সংবাদদাতা, বর্ধমান: জামালপুর থানার দক্ষিণ সারাংপুরে বাঁধের ৩০০ মিটারের মধ্যে এবং দাদপুর এলাকায় রেলের ব্রিজের ৫০০ মিটারের মধ্যে বালি তোলা হচ্ছে বলে অভিযোগ। ফলে, এলাকায় ভাঙনের সম্ভাবনা তৈরি হয়েছে। রেলব্রিজ ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।  
বিশদ

মূল্যবৃদ্ধির প্রতিবাদে কাঁথিতে বিক্ষোভ মিছিল 

সংবাদদাতা, কাঁথি: পেঁয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবার কাঁথি শহরে বিক্ষোভ মিছিল করল এসইউসি। শুধু তাই নয়, এদিন কাঁথির পাশাপাশি এগরা, মারিশদা, হলদিয়া, মেচেদা ও পাঁশকুড়াতেও বিক্ষোভ মিছিল হয়। এছাড়া বাজকুল ও নোনাকুড়িতে কিছু সময়ের জন্য পথ অবরোধ কর্মসূচি পালন করা হয়। 
বিশদ

মৃত্তিকা ভবন বিয়েবাড়ির জন্য ভাড়া দেওয়ায় বিতর্ক 

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: মৃৎশিল্পীদের কথা ভেবে তৈরি হয়েছিল ঘূর্ণির মৃত্তিকা ভবন। জেলার অন্যতম পর্যটন কেন্দ্র হিসেবে এটিকে গড়ে তোলা হয়। সংগ্রহশালাও হওয়ার কথাও ছিল যেখানে, সেই জায়গাতে বিয়েবাড়ি ভাড়া দেওয়া নিয়ে জোর বিতর্ক তৈরি হয়েছে। পর্যটন দপ্তর ঘূর্ণির এই মৃত্তিকা ভবন তৈরির জন্য অর্থ ব্যয় করে। 
বিশদ

সূতির সীমান্তে ভুট্টার খেত নষ্ট করার অভিযোগ 

সংবাদদাতা, জঙ্গিপুর: সূতির সাদিকপুর পঞ্চায়েতের বাংলাদেশ সীমান্তবর্তী আরাজিগোঁঠা, রমাকান্তপুর এবং ফতেপুর গ্রামে এলাকায় বিষ দিয়ে বেশ কয়েক বিঘা ভুট্টার খেত নষ্ট করার অভিযোগ উঠল বিএসএফের বিরুদ্ধে। চাঁদনিচক বিওপির সীমান্তরক্ষীদের বিরুদ্ধেই অভিযোগ তুলেছেন চাষিরা। পুলিস ও প্রশাসনকেও জানানো হয়েছে। 
বিশদ

কাঁথিতে বাসের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু, জখম জামাই 

সংবাদদাতা, কাঁথি: সোমবার সন্ধ্যা নাগাদ কাঁথি থানার ঘাটুয়ার কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে বাসের ধাক্কায় এক বৃদ্ধার মৃত্যু হয়। এই ঘটনায় তাঁর জামাই জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম আঙুরবালা মিশ্র(৬০)। বাড়ি কাঁথির ভূপতিনগর এলাকায়। 
বিশদ

আরামবাগের আইনজীবীর বিরুদ্ধে নালিশ 

বিএনএ, আরামবাগ: আরামবাগ মহকুমা আদালতের সরকার পক্ষের আইনজীবী বিরুদ্ধে মামলাকারীর থেকে মোটা অঙ্কের টাকা চাওয়ার অভিযোগ উঠেছে। দাবি মতো আইনজীবীকে টাকা না দেওয়ায় খুনের ঘটনার মামলা লঘু করারও চেষ্টার অভিযোগ করেন মামলাকারী। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গাজোল: শীত এখনও সেভাবে না পড়লেও মাল্টার জন্য এখন থেকেই অপেক্ষা শুরু হয়ে গিয়েছে মালদহে। অনেকটা কমলালেবুর মতোই দেখতে এই ফল বিগত দুয়েকবছর ধরে ...

 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): পশ্চিম জর্ডনের খামারে একটি অস্থায়ী ধাতব বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আট শিশু সহ ১৩ জন পাকিস্তানির মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছে তিনজন। উদ্ধারকারীদের পক্ষে জানানো হয়েছে যে, এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ শোনার (পশ্চিম আম্মান থেকে ৫০ ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অঙ্গনওয়াড়ি কেন্দ্র চালানোর খরচের ৯০ শতাংশ আগে কেন্দ্রীয় সরকার দিত। এখন দিচ্ছে ৪০ শতাংশ। ফলে রাজ্য সরকারকে দিতে হচ্ছে বাকি ৬০ শতাংশ টাকা। পরিস্থিতি এরকম হলেও রাজ্য সরকার অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি চালিয়ে যাবে বলে সোমবার বিধানসভায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। শেয়ার বা ফাটকায় চিন্তা করে বিনিয়োগ করুন। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব এইডস দিবস
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র আক্রমণে চূড়ান্ত অনুমোদন দিলেন জাপানের সম্রাট হিরোহিতো
১৯৫৪: সমাজকর্মী মেধা পাটেকরের জন্ম
১৯৬৩: ভারতের ১৬তম রাজ্য হিসাবে ঘোষিত হল নাগাল্যাণ্ড
১৯৬৫: প্রতিষ্ঠিত হল বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)
১৯৭৪: স্বাধীনতা সংগ্রামী সুচেতা কৃপালিনীর মৃত্যু
১৯৮০: ক্রিকেটার মহম্মদ কাইফের জন্ম
১৯৯৭: বিহারের লক্ষ্মণপুর-বাথে অঞ্চলে ৬৩জন নিম্নবর্গীয়কে খুন করল রণবীর সেনা
১৯৯৯: গায়ক শান্তিদেব ঘোষের মৃত্যু

01st  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯১.০৫ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৫৩ রাত্রি ১১/১৪। ধনিষ্ঠা ২০/২৯ দিবা ২/১৭। সূ উ ৬/৪/৫৩, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/২০ মধ্যে পুনঃ ৯/১৩ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/৩৯ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৫/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৫ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৪৮/৩২ রাত্রি ১১/১৩/৪৯। ধনিষ্ঠা ২২/৪৯/২৩ দিবা ৩/১৪/৯, সূ উ ৬/৬/২৪, অ ৪/৪৭/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৭ মধ্যে, কালবেলা ১২/৪৭/১৯ গতে ২/৭/৩০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪১ গতে ৮/৭/৩০ মধ্যে। 
৫ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। বৃষ: বন্ধুস্থানীয় কোনও ব্যক্তির সাহায্যে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব প্রতিবন্ধী দিবস১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর ...বিশদ

07:03:20 PM

শহরে এটিএম জালিয়াতি, আরও ১৪টি অভিযোগ দায়ের 
যাদবপুরের পর এবার চারু মার্কেট থানা এলাকা। শহরে ফের জাঁকিয়ে ...বিশদ

05:13:00 PM

বাংলায় এনআরসি হবে না, ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করা যাবে না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:06:10 PM

বুলবুল: রাজ্যকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র
বুলবুল-এ ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র। রাজ্যকে ...বিশদ

03:42:00 PM

আগামী ২ দিন বসবে না বিধানসভা অধিবেশন
রাজভবনে আটকে রয়েছে বিল । সেখান থেকে বিল না আসায় ...বিশদ

03:36:00 PM