Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বহরমপুর পুরসভার সমস্যা নিয়ে বিধানসভায় সরব কং বিধায়ক 

বিএনএ, বহরমপুর: বহরমপুর পুরসভার বিভিন্ন সমস্যা নিয়ে সোমবার বিধানসভায় সরব হলেন কংগ্রেস বিধায়ক মনোজ চক্রবর্তী। তিনি বলেন, শহরের বিভিন্ন জায়গায় আবর্জনার স্তূপ জমা হয়ে রয়েছে। পরিষ্কার- পরিচ্ছন্নতা নিয়ে কর্তৃপক্ষের কোনও হেলদোল নেই।
বিশদ
তেহট্টে জলঙ্গি নদীর পাড়ে অবৈধভাবে মাটি তোলার অভিযোগ 

সংবাদদাতা, তেহট্ট: তেহট্ট থানার মালিয়াপোতা গ্রামের জলঙ্গি নদীর পাড়ের বেশ কিছু এলাকা থেকে অবৈধ ভাবে মাটি তোলার অভিযোগ উঠেছে। স্থানীয় বাসিন্দারা বলেন, মাটি তোলার কাজ বন্ধ করার কথা বলা হলেও মাটি মাফিয়ারা তা শোনে না। তারা প্রশাসনের মদতে এভাবে মাটি তুলে এলাকার বিভিন্ন ইটভাটায় সরবরাহ করছে। 
বিশদ

রঘুনাথপুর-২ ও পাড়ার ব্লক তৃণমূলের সভাপতির নাম ঘোষণা 

সংবাদদাতা, রঘুনাথপুর: জেলা তৃণমূল সভাপতি তথা মন্ত্রী শান্তিরাম মাহাত রবিবার পাড়া বিধানসভার রঘুনাথপুর-২ ও পাড়া ব্লকের তৃণমূলের সভাপতির নাম ঘোষণা করেন। শুধু ব্লক সভাপতি নয়, ওইদিন ব্লকের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। 
বিশদ

পটাশপুরে বউভাতের অনুষ্ঠানে সামাজিক সচেতনতার বার্তা 

সংবাদদাতা, কাঁথি: রক্তদানের প্রয়োজনীয়তা বোঝাতে নিজের বিয়ের বউভাতের দিন স্বেচ্ছায় রক্তদান শিবির ও থ্যালাসেমিয়া নিয়ে সচেতনতা শিবিরের আয়োজন করলেন এক শিক্ষক। সোমবার পটাশপুরের নৈপুর এলাকায় প্রত্যেক রক্তদাতাকে স্মারক হিসেবে একটি করে ফলের চারা তুলে দিয়েও পরিবেশ রক্ষার বার্তা দিলেন তিনি।  
বিশদ

বিরোধীদের উপর কোনওভাবেই হামলা নয়, সিদ্ধান্ত তৃণমূলে 

বিএনএ, মেদিনীপুর: বিরোধী দলের উপর কোনওভাবেই হামলা করা চলবে না। রবিবার পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের কোর কমিটির বৈঠক থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিধানসভা উপনির্বাচনে বিপুল সাফল্যের পর জেলাজুড়ে ধন্যবাদজ্ঞাপন মিছিল করার নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

পূর্বস্থলীর ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রীর পাশে সহপাঠী ও শিক্ষকরা 

সংবাদদাতা, পূর্বস্থলী: ক্যান্সারে আক্রান্ত সহপাঠীর চিকিৎসার খরচ জোগাতে এগিয়ে এল পূর্বস্থলীর বিদ্যানগর বিদ্যামন্দিরের পড়ুয়ারা। টিফিনের টাকা বাঁচিয়ে তারা ২৫ হাজার টাকা তুলেছে। শিক্ষক ও স্থানীয় বাসিন্দারা মিলে ১০ হাজার টাকা জোগাড় করেছেন। সোমবার সংগ্রহিত অর্থ তুলে দেওয়া হয় ক্যান্সার আক্রান্তর বাবার হাতে। 
বিশদ

৩১ ডিসেম্বর পর্যন্ত আসানসোলে ঢুকবে না ৫টি মেমু প্যাসেঞ্জার, ক্ষুব্ধ যাত্রীরা 

সংবাদদাতা, রঘুনাথপুর: আসানসোল স্টেশনের উপর চাপ কমাতে আজ, মঙ্গলবার থেকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত আদ্রা ও আসানসোল পর্যন্ত চলা মেমু প্যাসেঞ্জার ট্রেনগুলিকে আসানসোলের পরিবর্তে বার্নপুর পর্যন্ত চালানো হবে বলে দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে। 
বিশদ

বর্ধমানে এটিএম ক্লোনিংয়ের অভিযোগ, গায়েব ২০ হাজার টাকা 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমানে এবার এটিএম ক্লোনিংয়ের মাধ্যমে টাকা হাতানোর অভিযোগ উঠেছে। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত এক কর্মীর অ্যাকাউন্ট থেকে দু’দফায় ২০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। বিষয়টি তিনি জানতেন না। এটিএম কার্ড তাঁর কাছেই ছিল। এটিএম সম্পর্কিত কোনও তথ্যও তিনি কাউকে দেননি। 
বিশদ

আউশগ্রামে পুকুরে উল্টে পড়ল নবদম্পতির গাড়ি, অল্পের জন্য রক্ষা 

সংবাদদাতা, গুসকরা: সোমবার সকালে আউশগ্রামের ভিটিডাঙাল গ্রামের কাছে দুর্ঘটনায় অল্পের জন্য প্রাণে বাঁচলেন নব দম্পতি। ভাতারে বিয়ে সেরে ফেরার পথে বর ও কনে বোঝাই টাটাসুমো গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পুকুরে পড়ে যায়। ফলে গাড়িতে থাকা নবদম্পতি সহ সকলেই অল্পবিস্তর জখম হন। 
বিশদ

গন্ধেশ্বরী-দ্বারকেশ্বরে নদীবাঁধ প্রকল্পের জন্য গণস্বাক্ষর অভিযানের উদ্যোগ 

বিএনএ, বাঁকুড়া: গন্ধেশ্বরী-দ্বারকেশ্বর নদী সংস্কার করে নদীবাঁধ প্রকল্প বাস্তবায়িত করতে বাঁকুড়া শহর সহ ১০টি ব্লকে গণস্বাক্ষর সংগ্রহ অভিযানে নামবেন গন্ধেশ্বরী নদী বাঁচাও কমিটির সদস্যরা। রবিবার সন্ধ্যায় বাঁকুড়ার বঙ্গবিদ্যালয়ে আয়োজিত কনভেনশন থেকে কমিটির সদস্যরা এই সিদ্ধান্ত নিয়েছেন। 
বিশদ

মালিকানা খুঁজে পাওয়ায় ২০ বছর পর কাটোয়ায় রাস্তা সংস্কার শুরু 

সংবাদদাতা, কাটোয়া: শেষমেশ ‘মালিকানা’ খুঁজে পাওয়ায় দীর্ঘ ২০ বছর পর কাটোয়ার পালটিয়া রোডের সংস্কারের কাজ শুরু হল। পূর্ব বর্ধমানের জেলা পরিষদ এই রাস্তা সংস্কারের কাজ শুরু করায় স্বস্তি পেলেন এলাকার বাসিন্দারা। কাটোয়া শহরের স্টেশন রোডের কাছে পালটিয়া রোডটি কেশিয়া যাওয়ার রাস্তার সঙ্গে মিশেছে। 
বিশদ

আসানসোলে স্টেশনের কাছে শ্যুট আউট, গুলিবিদ্ধ দুই পুলিসকর্মী 

বিএনএ, আসানসোল: সোমবার ভোর রাতে আসানসোল স্টেশন সংলগ্ন এলাকায় শ্যুটআউটের জেরে দুই পুলিসকর্মী গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় শোরগোল পড়েছে। ভিন রাজ্যের দুষ্কৃতী ধরতে গিয়ে তাদের ছোঁড়া গুলিতে গুরুতর জখম হয়েছেন আসানসোল দক্ষিণ থাদনার এসআই সন্দীপ পাল ও কনস্টেবল অরিজিৎ সামন্ত।  
বিশদ

আসানসোলে স্টেশনের কাছে শ্যুট আউট, গুলিবিদ্ধ দুই পুলিসকর্মী 

বিএনএ, আসানসোল: সোমবার ভোর রাতে আসানসোল স্টেশন সংলগ্ন এলাকায় শ্যুটআউটের জেরে দুই পুলিসকর্মী গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় শোরগোল পড়েছে। ভিন রাজ্যের দুষ্কৃতী ধরতে গিয়ে তাদের ছোঁড়া গুলিতে গুরুতর জখম হয়েছেন আসানসোল দক্ষিণ থাদনার এসআই সন্দীপ পাল ও কনস্টেবল অরিজিৎ সামন্ত।  
বিশদ

বিয়ের ৭ দিন আগেও রূপশ্রী প্রকল্পের আবেদন করা যাবে 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রূপশ্রী প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য বিয়ের সাত দিন আগেও এবার থেকে আবেদন করা যাবে। তবে এই নির্দেশ কার্যকর হতে আরও বেশ কিছুদিন সময় লাগবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। কারণ, রূপশ্রী প্রকল্পের জন্য নির্দিষ্ট সফটওয়্যার রয়েছে। 
বিশদ

একঝাঁক নেতাকে বহিষ্কার করে কড়া সিদ্ধান্ত বিজেপির 

সংবাদদাতা, খড়্গপুর: গোষ্ঠীদ্বন্দ্বের জেরে ঘাটাল সাংগঠনিক জেলার ২৩ জন নেতা-কর্মীকে দল থেকে বহিষ্কার করল বিজেপি। সোমবার জেলা সভাপতি অন্তরা ভট্টাচার্য বলেন, রাজ্য নেতৃত্বের নির্দেশে ২৩ জনকে ১ ডিসেম্বর থেকে দলবিরোধী কাজের জন্য বহিষ্কার করা হল। রাজ্য নেতৃত্ব পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নির্দেশ বহাল থাকবে। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): পশ্চিম জর্ডনের খামারে একটি অস্থায়ী ধাতব বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আট শিশু সহ ১৩ জন পাকিস্তানির মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছে তিনজন। উদ্ধারকারীদের পক্ষে জানানো হয়েছে যে, এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ শোনার (পশ্চিম আম্মান থেকে ৫০ ...

সংবাদদাতা, কুমারগ্রাম: উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর আলিপুরদুয়ার শহরের ইন্ডোর স্টেডিয়ামের পাশে অত্যাধুনিক ব্যায়ামাগার তৈরির কাজ শুরু করছে। এই কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এটির কাজ সম্পূর্ণ হয়ে গেলে আলিপুরদুয়ার জেলা ক্রীড়া সংস্থার হাতে তা তুলে দেওয়া হবে।  ...

 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): কমিশন এজেন্টের কাছ থেকে ১০০ টাকা ঘুষ চাওয়ার অভিযোগের ভিত্তিতে ডাক বিভাগের সংশ্লিষ্ট অফিসারদের বিরুদ্ধে মামলা রুজু করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। ঘটনাটি উত্তপ্রদেশের প্রতাপগড় জেলার কুন্দা সাব পোস্ট অফিসের। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধায়ক এলাকা উন্নয়ন তহবিলে বরাদ্দ অর্থ বৃদ্ধির দাবি উঠল বিধানসভায়। সোমবার প্রশ্নোত্তর পর্বে বিরোধী কংগ্রেস এবং সিপিএমের কয়েকজন বিধায়ক এই প্রসঙ্গটি তোলেন। সেই সময় টেবিল চাপড়িয়ে অর্থ বরাদ্দ বাড়ানোর প্রস্তাবকে সমর্থন করতে দেখা যায় তৃণমূল কংগ্রেসের কয়েকজন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। শেয়ার বা ফাটকায় চিন্তা করে বিনিয়োগ করুন। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব এইডস দিবস
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র আক্রমণে চূড়ান্ত অনুমোদন দিলেন জাপানের সম্রাট হিরোহিতো
১৯৫৪: সমাজকর্মী মেধা পাটেকরের জন্ম
১৯৬৩: ভারতের ১৬তম রাজ্য হিসাবে ঘোষিত হল নাগাল্যাণ্ড
১৯৬৫: প্রতিষ্ঠিত হল বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)
১৯৭৪: স্বাধীনতা সংগ্রামী সুচেতা কৃপালিনীর মৃত্যু
১৯৮০: ক্রিকেটার মহম্মদ কাইফের জন্ম
১৯৯৭: বিহারের লক্ষ্মণপুর-বাথে অঞ্চলে ৬৩জন নিম্নবর্গীয়কে খুন করল রণবীর সেনা
১৯৯৯: গায়ক শান্তিদেব ঘোষের মৃত্যু

01st  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯১.০৫ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৫৩ রাত্রি ১১/১৪। ধনিষ্ঠা ২০/২৯ দিবা ২/১৭। সূ উ ৬/৪/৫৩, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/২০ মধ্যে পুনঃ ৯/১৩ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/৩৯ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৫/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৫ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৪৮/৩২ রাত্রি ১১/১৩/৪৯। ধনিষ্ঠা ২২/৪৯/২৩ দিবা ৩/১৪/৯, সূ উ ৬/৬/২৪, অ ৪/৪৭/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৭ মধ্যে, কালবেলা ১২/৪৭/১৯ গতে ২/৭/৩০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪১ গতে ৮/৭/৩০ মধ্যে। 
৫ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। বৃষ: বন্ধুস্থানীয় কোনও ব্যক্তির সাহায্যে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব প্রতিবন্ধী দিবস১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর ...বিশদ

07:03:20 PM

শহরে এটিএম জালিয়াতি, আরও ১৪টি অভিযোগ দায়ের 
যাদবপুরের পর এবার চারু মার্কেট থানা এলাকা। শহরে ফের জাঁকিয়ে ...বিশদ

05:13:00 PM

বাংলায় এনআরসি হবে না, ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করা যাবে না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:06:10 PM

বুলবুল: রাজ্যকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র
বুলবুল-এ ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র। রাজ্যকে ...বিশদ

03:42:00 PM

আগামী ২ দিন বসবে না বিধানসভা অধিবেশন
রাজভবনে আটকে রয়েছে বিল । সেখান থেকে বিল না আসায় ...বিশদ

03:36:00 PM