Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বেলডাঙা
টিউশনি থেকে ফেরার পথে তুলে নিয়ে গিয়ে
ধর্ষণ ও জোর করে বিয়ে, আত্মঘাতী ছাত্রী 

সংবাদদাতা, লালবাগ: টিউশনি থেকে বাড়ি ফেরার পথে জোর করে তুলে নিয়ে গিয়ে লাগাতার ধর্ষণ এবং জোর করে বিয়ে করার ঘটনায় অভিযুক্তদের ছেড়ে দেওয়ায় অভিমানে গলায় ফাঁস দিয়ে ছাত্রীর আত্মহত্যার ঘটনায় বেলডাঙায় চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ
শেষ শ্রদ্ধা জানালেন বাম-তৃণমূল নেতারা
রোগযন্ত্রণা সহ্য করতে না পেরে
খড়গ্রামের প্রাক্তন বিধায়ক আত্মঘাতী 

সংবাদদাতা, কান্দি: দীর্ঘদিন দূরারোগ্য রোগে ভোগার পর শুক্রবার রাতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করলেন খড়গ্রামের প্রাক্তন বিধায়ক সিপিএমের মানবেন্দ্রনাথ সাহা(৫৭)। তিনি ২০১২সাল থেকে প্যাংক্রিয়াটাইটিস রোগে ভুগছিলেন।
বিশদ

17th  November, 2019
তেহট্ট
স্ত্রীকে কুপ্রস্তাব ও বাড়িতে মদের আসর বসাতে
চাওয়ার প্রতিবাদ করায় রাজমিস্ত্রিকে কুপিয়ে খুন 

সংবাদদাতা, তেহট্ট: স্ত্রীকে কু প্রস্তাব দেওয়া ও বাড়িতে মদের আসর বসাতে চাওয়ার প্রতিবাদ করায় খুন হলেন এক ব্যক্তি। শুক্রবার রাতে তেহট্ট থানার নাটনা উত্তরপাড়ায় এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম পরিতোষ বৈরাগ্য (৪২)।  
বিশদ

17th  November, 2019
অপরাধমূলক কাজকর্মে যুক্ত থাকার অভিযোগে
কাঁকরতলার যুব তৃণমূল নেতা গ্রেপ্তার 

সংবাদদাতা, রামপুরহাট: অপরাধমূলক কাজকর্মে যুক্ত থাকার অভিযোগে শুক্রবার রাতে কাঁকরতলা থানার বড়রা গ্রামের যুব তৃণমূল নেতা তথা পঞ্চায়েত সদস্যার স্বামী শেখ মিরাজ মোবিনকে গ্রেপ্তার করল রাজনগর থানার পুলিস। শনিবার তাঁকে সিউড়ি আদালতে তোলা হয়। 
বিশদ

17th  November, 2019
৬৬ বছরে ন্যাশনাল যোগা চ্যাম্পিয়নশিপে
সোনা জিতলেন বর্ধমানের অবসরপ্রাপ্ত শিক্ষক 

বিএনএ, বর্ধমান: উদ্দেশ্য ছিল শরীর সুস্থ রাখা। তাই ৫৫ বছর বয়সে হরিদ্বারে বাবা রামদেবের যোগ শিবিরে গিয়েছিলেন তিনি। বাবা রামদেব’ই তাঁর জীবনের প্রথম যোগার প্রশিক্ষক। তারপর একাধিক চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছেন। 
বিশদ

17th  November, 2019
সূতিতে পুজো দিয়ে ফেরার পথে লরির
ধাক্কায় বাইক আরোহীর মৃত্যু, জখম ছেলে 

সংবাদদাতা, জঙ্গিপুর: শনিবার বিকেলে সূতিতে ৩৪নম্বর জাতীয় সড়কে লরির সঙ্গে সংঘর্ষে বাইক আরোহীর মৃত্যুতে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম অশোক মণ্ডল(৪০)। বাড়ি মালদহের বৈষ্ণবনগর থানার চক বাহাদুরপুরে। পুলিস দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।  
বিশদ

17th  November, 2019
মুখ্যমন্ত্রীর সভার প্রস্তুতি নিতে বৈঠক,
পিছিয়ে থাকা প্রকল্পের গতি আনার নির্দেশ 

বিএনএ, বহরমপুর: মুখ্যমন্ত্রীর সভার প্রস্তুতি নিতে শনিবার জেলা সভাধিপতি এবং জেলাশাসক সমস্ত দপ্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। ১০০দিনের কাজ, বাংলা আবাস যোজনা, বাংলা সড়ক যোজনা সহ সব প্রকল্প নিয়ে আলোচনা হয়। যেসমস্ত প্রকল্প পিছিয়ে রয়েছে সেসব কাজে জোর আনার নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

17th  November, 2019
প্রেমিকের খোঁজে তল্লাশি
দীঘার হোটেলে বধূ খুনে গ্রেপ্তার স্বামী ও হোটেল মালিক 

সংবাদদাতা, কাঁথি: দীঘার হোটেলে হুগলির ডানকুনির গৃহবধূ পিয়ালি দাসের(২১) রহস্য-মৃত্যুর ঘটনায় তাঁর স্বামীকেই গ্রেপ্তার করল দীঘা থানার পুলিস। ধৃতের নাম প্রসেনজিৎ দাস। তার বাড়ি ডানকুনির বন্দেরবিল এলাকায়। পুলিস ওই ঘটনায় গ্রেপ্তার করেছে হোটেলের লিজ মালিক কার্তিক জানাকেও। 
বিশদ

17th  November, 2019
পুনর্নিয়োগের দাবিতে বহরমপুরে অনশনে
ধান কেনার কাজের অস্থায়ী কর্মীরা 

সংবাদদাতা, বহরমপুর: পুনর্নিয়োগের দাবিতে শুক্রবার থেকে বহরমপুরে জেলাশাসকের দপ্তরের সামনে গান্ধী মূর্তির পাদদেশে অনশনে বসেছেন ধান কেনার কাজ করা কর্মীরা।  
বিশদ

17th  November, 2019
দুই ল’ক্লার্ককে গ্রেপ্তারের প্রতিবাদে
বহরমপুর জেলা আদালতে কর্মবিরতি 

সংবাদদাতা, বহরমপুর: বহরমপুর জেলা আদালতের দু’জন ল’ক্লার্ককে গ্রেপ্তারের প্রতিবাদে শনিবার থেকে কর্মবিরতি শুরু করল অ্যাসোসিয়েশন। ল’ক্লার্ক সংগঠনের পাশে দাঁড়িয়েছে আদালতের বার অ্যাসোসিয়েশনও।
বিশদ

17th  November, 2019
কাটোয়া ও দাঁইহাটের ফেরিঘাটগুলিতে
লাইফ জ্যাকেট ছাড়াই চলছে পারাপার 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়া ও দাঁইহাটের ফেরিঘাটগুলিতে লাইফ জ্যাকেট ছাড়াই বিপজ্জনকভাবে নৌকায় যাত্রী পারাপার চলছে বলে অভিযোগ। প্রশাসনের নির্দেশকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে দিনের পর দিন নৌকায় ভাগীরথীতে বেআইনিভাবে যাত্রী পারাপার করা হচ্ছে। অভিযোগ, নৌকায় লাইফ জ্যাকেট রাখলেও যাত্রীদের মধ্যে তা পরার ক্ষেত্রে অনীহা দেখা দিয়েছে।  
বিশদ

17th  November, 2019
পূর্বস্থলীতে কার্তিকপুজোয় ব্রাত্য দেব সেনাপতিই, পূজিত হন অন্য দেবদেবী 

সংবাদদাতা, পূর্বস্থলী: আজ রবিবার কার্তিক সংক্রান্তির দিনে পূর্বস্থলীতে কার্তিক পুজোয় কার্যত ব্রাত্য দেব সেনাপতি স্বয়ং। এখানে কার্তিকের পুজো তেমন হয় না। বরং এখানে প্রায় ১০০টি ভিন্ন দেবদেবীর পুজো হয়। 
বিশদ

17th  November, 2019
মেমারিতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর
করে তাড়িয়ে দেওয়ায় গ্রেপ্তার স্বামী 

সংবাদদাতা, বর্ধমান: অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর করে শ্বশুরবাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে মেমারি থানার পুলিস। ধৃতের নাম অমিত মণ্ডল। মেমারি থানার পাল্লা ৩নম্বর ক্যাম্প এলাকায় তার বাড়ি। শুক্রবার রাতে বাড়ি থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে।  
বিশদ

17th  November, 2019
কাশীপুরে ভুয়ো নামে আবাস তৈরির
টাকা তুলে নেওয়ার অভিযোগ 

সংবাদদাতা, রঘুনাথপুর: কাশীপুরে ভুয়ো নামে আবাস তৈরির টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। এবিষয়ে বিজেপির পক্ষ থেকে কাশীপুরের বিডিও-র কাছে অভিযোগ জানানো হয়েছে। কাশীপুর ব্লকের বিজেপির আহ্বায়ক হরেন্দ্রনাথ মাহাত অভিযোগ জানিয়ে বলেন, কালিদহ পঞ্চায়েতের লোহাট গ্রামের তরুণ হেমব্রমের নামে ২০১৩-’১৪ সালে আবাস যোজনার জন্য ৭৫ হাজার টাকা মঞ্জুর হয়। 
বিশদ

17th  November, 2019
বর্ধমান বিশ্ববিদ্যালয়ে এগজিকিউটিভ কাউন্সিলের সভা বাতিল, জল্পনা 

সংবাদদাতা, বর্ধমান: মঙ্গলবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ের কোর্ট বৈঠক। তার আগে সোমবার এগজিকিউটিভ কাউন্সিলের সভা হওয়ার কথা ছিল। কিন্তু, তা বাতিল করা হয়েছে। শনিবার এক বিজ্ঞপ্তি জারি করে রেজিস্ট্রার তাফাজল হোসেন এগজিকিউটিভ কাউন্সিলের বৈঠক বাতিলের কথা জানিয়েছেন।  
বিশদ

17th  November, 2019

Pages: 12345

একনজরে
ঢাকা, ১৭ নভেম্বর (পিটিআই): গ্যাস পাইপে বিস্ফোরণের জেরে মৃত্যু হল সাতজনের। জখম হয়েছেন আরও আটজন। রবিবার বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের একটি বাড়িতে এই দুর্ঘটনাটি ঘটে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ন্যাশনাল ইউনিভার্সিটি গেমস-এর আসর বসতে চলেছে কলিঙ্গ ইনস্টিটিউট অব ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং (কিট)-এর ক্যাম্পাসে। আগামী বছর ফেব্রুয়ারি মাসে এই আসর বসবে। সাংবাদিক বৈঠক ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হবু শিক্ষকদের নিয়োগ করার আগে বহু চাকরিদাতা সংস্থাই তাঁদের ডিগ্রি যাচাই করে নেয়। এনসিটিই বা ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনের মাধ্যমেই তা করা হয়। এতদিন এর জন্য একটি পোর্টাল চালু করেছিল এনসিটিই।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিরাট কোহলিরা কলকাতায় আসার আগে দিন-রাতের টেস্টটিকে অন্য মাত্রায় নিয়ে যাওয়ার জন্য তৎপর সিএবি। প্রতিদিন বিকেলে সংস্থার পক্ষ থেকে নতুন কিছু আয়োজনের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের নতুন কর্ম সংস্থানের সুযোগ আছে। সরকারি বা আধাসরকারি ক্ষেত্রে কর্ম পাওয়ার সুযোগ আছে। ব্যর্থ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীয় জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু
 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  November, 2019

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৮/৮ রাত্রি ৫/১০। পুষ্যা ৪১/৫ রাত্রি ১০/২১। সূ উ ৫/৫৪/৪৩, অ ৪/৪৮/৩৯, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৮/৪৮ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/১৭ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৩/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৪/১৭/৩৬ দিবা ৩/৩৯/২৭। পুষ্যা ৩৯/১৯/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ১১/১ মধ্যে ও ২/৩৪ গতে ৩/২৭ মধ্যে, বারবেলা ২/৫/৪৫ গতে ৩/২৭/১৮ মধ্যে, কালবেলা ৭/১৭/৫৮ গতে ৮/৩৯/৩২ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/১১ গতে ১১/২২/৩৮ মধ্যে।
২০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের নতুন কর্ম সংস্থানের সুযোগ আছে। বৃষ: কর্মরতদের শুভ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীয় জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন১৯০১: পরিচালক ...বিশদ

07:03:20 PM

কোচবিহারে মদনমোহন মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

05:36:00 PM

খড়্গপুরের এসডিপিও সুকমল দাসকে সরিয়ে দিল নির্বাচন কমিশন 

05:34:00 PM

হাসপাতালে ভর্তি নুসরত জাহান
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন জনপ্রিয় অভিনেত্রী তথা সংসদ সদস্য ...বিশদ

04:58:35 PM

কেন্দ্রীয় বাহিনী দিয়ে অপারেশন করা হয়েছে: মমতা 

04:46:00 PM