Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পুনর্নিয়োগের দাবিতে বহরমপুরে অনশনে
ধান কেনার কাজের অস্থায়ী কর্মীরা 

সংবাদদাতা, বহরমপুর: পুনর্নিয়োগের দাবিতে শুক্রবার থেকে বহরমপুরে জেলাশাসকের দপ্তরের সামনে গান্ধী মূর্তির পাদদেশে অনশনে বসেছেন ধান কেনার কাজ করা কর্মীরা।  
বিশদ
দুই ল’ক্লার্ককে গ্রেপ্তারের প্রতিবাদে
বহরমপুর জেলা আদালতে কর্মবিরতি 

সংবাদদাতা, বহরমপুর: বহরমপুর জেলা আদালতের দু’জন ল’ক্লার্ককে গ্রেপ্তারের প্রতিবাদে শনিবার থেকে কর্মবিরতি শুরু করল অ্যাসোসিয়েশন। ল’ক্লার্ক সংগঠনের পাশে দাঁড়িয়েছে আদালতের বার অ্যাসোসিয়েশনও।
বিশদ

কাটোয়া ও দাঁইহাটের ফেরিঘাটগুলিতে
লাইফ জ্যাকেট ছাড়াই চলছে পারাপার 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়া ও দাঁইহাটের ফেরিঘাটগুলিতে লাইফ জ্যাকেট ছাড়াই বিপজ্জনকভাবে নৌকায় যাত্রী পারাপার চলছে বলে অভিযোগ। প্রশাসনের নির্দেশকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে দিনের পর দিন নৌকায় ভাগীরথীতে বেআইনিভাবে যাত্রী পারাপার করা হচ্ছে। অভিযোগ, নৌকায় লাইফ জ্যাকেট রাখলেও যাত্রীদের মধ্যে তা পরার ক্ষেত্রে অনীহা দেখা দিয়েছে।  
বিশদ

পূর্বস্থলীতে কার্তিকপুজোয় ব্রাত্য দেব সেনাপতিই, পূজিত হন অন্য দেবদেবী 

সংবাদদাতা, পূর্বস্থলী: আজ রবিবার কার্তিক সংক্রান্তির দিনে পূর্বস্থলীতে কার্তিক পুজোয় কার্যত ব্রাত্য দেব সেনাপতি স্বয়ং। এখানে কার্তিকের পুজো তেমন হয় না। বরং এখানে প্রায় ১০০টি ভিন্ন দেবদেবীর পুজো হয়। 
বিশদ

মেমারিতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর
করে তাড়িয়ে দেওয়ায় গ্রেপ্তার স্বামী 

সংবাদদাতা, বর্ধমান: অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারধর করে শ্বশুরবাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে মেমারি থানার পুলিস। ধৃতের নাম অমিত মণ্ডল। মেমারি থানার পাল্লা ৩নম্বর ক্যাম্প এলাকায় তার বাড়ি। শুক্রবার রাতে বাড়ি থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে।  
বিশদ

কাশীপুরে ভুয়ো নামে আবাস তৈরির
টাকা তুলে নেওয়ার অভিযোগ 

সংবাদদাতা, রঘুনাথপুর: কাশীপুরে ভুয়ো নামে আবাস তৈরির টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। এবিষয়ে বিজেপির পক্ষ থেকে কাশীপুরের বিডিও-র কাছে অভিযোগ জানানো হয়েছে। কাশীপুর ব্লকের বিজেপির আহ্বায়ক হরেন্দ্রনাথ মাহাত অভিযোগ জানিয়ে বলেন, কালিদহ পঞ্চায়েতের লোহাট গ্রামের তরুণ হেমব্রমের নামে ২০১৩-’১৪ সালে আবাস যোজনার জন্য ৭৫ হাজার টাকা মঞ্জুর হয়। 
বিশদ

বর্ধমান বিশ্ববিদ্যালয়ে এগজিকিউটিভ কাউন্সিলের সভা বাতিল, জল্পনা 

সংবাদদাতা, বর্ধমান: মঙ্গলবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ের কোর্ট বৈঠক। তার আগে সোমবার এগজিকিউটিভ কাউন্সিলের সভা হওয়ার কথা ছিল। কিন্তু, তা বাতিল করা হয়েছে। শনিবার এক বিজ্ঞপ্তি জারি করে রেজিস্ট্রার তাফাজল হোসেন এগজিকিউটিভ কাউন্সিলের বৈঠক বাতিলের কথা জানিয়েছেন।  
বিশদ

বেঙ্গালুরু থেকে চিকিৎসা করে ফেরার পথে ট্রেনে মৃত্যু নদীয়ার যুবকের



 

সংবাদদাতা, খড়্গপুর: বেঙ্গালুরু থেকে চিকিৎসা করিয়ে ফেরার সময় শনিবার সত্যসাঁই এক্সপ্রেসে অসুস্থ হয়ে মারা গেলেন এক যবুক। তাঁর নাম সুনীল সরকার(২৪)। বাড়ি নদীয়া জেলায়। 
বিশদ

মারিশদায় নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার নাবালক 

সংবাদদাতা, কাঁথি: মারিশদা থানার পাঁচিড়িয়া গ্রামে নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে এক নাবালককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃত ওই নাবালকের বাড়ি পাঁচিড়িয়া গ্রামে। তার বয়স ১৭বছর। সে স্থানীয় একটি হাইস্কুলের ছাত্র। এই ঘটনায় পকসো আইনে মামলা রুজু করেছে পুলিস। 
বিশদ

লালগোলায় বাইকের টুলবক্সে ৬০০ গ্রাম হেরোইন, ধৃত কারবারি 

সংবাদদাতা, লালবাগ: শুক্রবার রাতে লালগোলা থানার ঘোলদহ এলাকা থেকে ৬০০গ্রাম হেরোইন সহ এক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃত যুবকের নাম রমেশ মণ্ডল। বাড়ি ওই থানার বিশ্বনাথপুর গ্রামে। শনিবার ধৃতকে বহরমপুরে মাদক সংক্রান্ত বিশেষ আদালতে তোলা হলে বিচারক পাঁচদিনের পুলিস হেফাজতের নির্দেশ দেন।  
বিশদ

দাসপুরে বিডিও’র নাম ভাঙিয়ে বিধবাকে প্রতারণার অভিযোগ 

সংবাদদাতা, ঘাটাল: দাসপুর-২ বিডিও’র নাম ভাঙিয়ে এক অসহায় বিধবাকে প্রতারণা করার অভিযোগ উঠল। শুক্রবার ঘটনাটি ঘটেছে দাসপুর থানার জয়রামচকে। প্রতারিত বিধবার নাম অসীমা দোলই। ওই গ্রামেই তাঁর বাড়ি। 
বিশদ

দাসপুরে বড়সড় দুর্ঘটনার হাত থেকে বাঁচল যাত্রীবোঝাই বাস 

সংবাদদাতা, ঘাটাল: শুক্রবার দাসপুরে বড়সড় দুর্ঘটনার হাত থেকে বাঁচল একটি যাত্রীবোঝাই বাস। এদিন দাসপুর থানার বৈকুণ্ঠপুরে যাত্রীবাহী বাসটির স্টিয়ারিং কেটে গেলে বাসটি প্রথমে বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মারে। তারপর খুঁটি ভেঙে নিয়ে একটি গাছকে ধাক্কা দেয়। তাতে কয়েকজন অল্পবিস্তর জখম হন।  
বিশদ

বর্ধমানে জিটি রোডে মালবাহী গাড়ি পার্কিং নিয়ে উত্তেজনা 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরের জিটি রোডের পাশেই থাকা একটি বাণিজ্যিক কমপ্লেক্সের সামনে বেআইনিভাবে মালবাহী গাড়ি পার্কিং করা নিয়ে সাময়িক উত্তেজনা ছড়ায়। বর্ধমান ট্রাফিক পুলিসের কয়েকজন সিভিক ভলান্টিয়ার ওই গাড়ির চালককে গাড়ি সরিয়ে নেওয়ার কথা বললে চালক তর্ক জুড়ে দেন।  
বিশদ

বলাগড়ে যুবকের অস্বাভাবিক মৃত্যুর পর আত্মঘাতী প্রেমিকা 

সংবাদদাতা, কালনা: এক যুবকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা জানতে পেরে আত্মঘাতী হলেন তাঁর প্রেমিকা। মৃত যুবকের নাম সুফল হালদার (৩৬)। তাঁর মৃতদেহ পাওয়া যায় সোমরাবাজার স্টেশনের কাছে রেল লাইনের ধারে। তাঁর বাড়ি হুগলি জেলার বলাগড় থানার শুকোরিয়া এলাকায়। 
বিশদ

কাঁথি¬র নিখোঁজ ২ মৎস্যজীবীর পরিবারের পাশে প্রশাসন 

সংবাদদাতা, কাঁথি: বুলবুল ঝড়ের সময় বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে দক্ষিণ ২৪পরগনা জেলার রায়দিঘিতে নিখোঁজ হয়ে যান কাঁথি¬-৩ ব্লকের মারিশদার শিল্লিবাড়ির দুই মৎস্যজীবী। চন্দন দাস(৪৫) ও জগুদাসবাড়ের বাসিন্দা শম্ভু দাস(৫৫) নামে ওই দুই মৎস্যজীবী এখনও নিখোঁজ রয়েছেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: ভোট যে বড় বালাই। তাই বছর ঘুরতে না ঘুরতেই নীতি, আদর্শ বা পরিকল্পনাকে আপাতত শিকেয় তুলে নিজেদের অবস্থান নিয়ে কার্যত ‘ডিগবাজি’ খেল ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়। হাওড়া: এবার আর ব্লক অফিসে নয়, গ্রাম পঞ্চায়েতস্তরে জেলা প্রশাসনের সমস্ত বিভাগকে নিয়ে গিয়ে বৈঠক করতে হবে জেলাশাসকদের। বছরে প্রতিটি গ্রাম পঞ্চায়েতে অন্তত তিন থেকে চারবার যাতে এই বৈঠক করা হয়, তা নিশ্চিত করতে হবে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা মেট্রোপলিটন এলাকায় লজিস্টিকস বা পণ্য পরিবহণ ও মজুত রাখা সংক্রান্ত পরিকাঠামো গড়তে উৎসাহী বিশ্ব ব্যাঙ্ক। এই বিষয়ে ইতিমধ্যেই রাজ্যের সঙ্গে প্রাথমিক কথাবার্তা হয়েছে তাদের। ওই প্রকল্পের মাস্টার প্ল্যান আগামী সপ্তাহে চূড়ান্ত হতে পারে বলে শনিবার দাবি ...

ইন্দোর, ১৬ নভেম্বর: ইনিংস জয়ের হ্যাটট্রিক করে ফেলল ‘টিম ইন্ডিয়া’। গত সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ও তৃতীয় টেস্ট ইনিংসের ব্যবধানে জিতেছিল কোহলি বাহিনী। সাফল্য ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় আগ্রহ বাড়বে। মনোমতো বিষয় নিয়ে পঠন-পাঠন হবে। ব্যবসা স্থান শুভ। পৈতৃক ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ কার্তিক ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, পঞ্চমী ৩১/১৫ রাত্রি ৬/২৩। পুনর্বসু ৪২/৪৪ রাত্রি ১০/৫৯। সূ উ ৫/৫৪/৩, অ ৪/৪৮/৫৭, অমৃতযোগ দিবা ৬/৩৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮। রাত্রি ৭/২৬ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ১/৩৩ মধ্যে পুনঃ ২/২৪ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
৩০ কার্তিক ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, পঞ্চমী ২৮/২৫/৫০ সন্ধ্যা ৫/১৭/৫৯। পুনর্বসু ৪১/৫৬/২২ রাত্রি ১০/৪২/১২, সূ উ ৫/৫৫/৩৯, অ ৪/৪৯/১৪, অমৃতযোগ দিবা ৬/৫০ গতে ৮/৫৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ৯/১৪ মধ্যে ১১/৫৩ গতে ১/৪০ মধ্যে ও ২/৩৩ গতে ৫/৫৭ মধ্যে, বারবেলা ১০/০/৪৫ গতে ১১/২২/২৬ মধ্যে, কালবেলা ১১/২২/২৬ গতে ১২/৪৪/৮ মধ্যে, কালরাত্রি ১/০/৪৫ গতে ২/৩৯/৩ মধ্যে।
১৯ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: পৈতৃক ব্যবসায় যুক্ত হলে ভালো হবে। বৃষ: কর্মপ্রার্থীদের সুখবর ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক ছাত্র দিবস১৫২৫ - সিন্ধু প্রদেশের মধ্য দিয়ে মোগল সম্রাট ...বিশদ

07:03:20 PM

সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি জানাবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড 

04:12:19 PM

জম্মু ও কাশ্মীরের আমিরাবাদ গ্রামে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা 

03:21:29 PM

আইসিসি টেস্ট বোলারদের তালিকায় প্রথম দশে স্থান পেলেন মহঃ সামি 

03:21:00 PM

ইকো পার্কে জলে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় তদন্তের নির্দেশ পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের 

03:11:00 PM