Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পুরুলিয়ার তেঁতল গ্রামে ব্যাপক চাঞ্চল্য
প্রধানমন্ত্রী আবাস যোজনায় কাটমানি,
তৃণমূল নেতা সহ ৪জনের বিরুদ্ধে অভিযোগ 

সংবাদদাতা, পুরুলিয়া: প্রধানমন্ত্রী আবাস যোজনায় কাটমানি নেওয়ার অভিযোগ ঘিরে পুরুলিয়া-১ ব্লকের ডিমডিহা গ্রামপঞ্চায়েতের তেঁতল গ্রামে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ঘটনায় নাম জড়িয়েছে স্থানীয় এক তৃণমূল নেতা সহ একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ব্যাঙ্ক মিত্রেরও। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে প্রশাসন।  
বিশদ
বন দপ্তরের ব্যর্থতা, অভিযোগ স্থানীয় বাসিন্দাদের
ভূপতিনগরে জালে জড়িয়ে মর্মান্তিক মৃত্যু সেই ডলফিনের 

 সংবাদদাতা, কাঁথি: ভগবানপুর-২ ব্লকের ভূপতিনগর থানার উদবাদাল খালে ঢুকে পড়া সেই ডলফিনটির মর্মান্তিক মৃত্যু হল। তাকে সমুদ্রে পাঠানোর ব্যাপারে বন দপ্তরের সব চেষ্টাই ব্যর্থ হল। গত দু’দিন ধরে পথ ভুলে খালের জলে ছুটে বেড়িয়েছে রসুলপুর নদী হয়ে আসা গ্যাঞ্জেটিক ডলফিনটি।
বিশদ

দিলীপের সভার পরেই উত্তেজনা গোঘাটে, তৃণমূল-বিজেপি সংঘর্ষ, জখম ৬ 

বিএনএ, আরামবাগ: শুক্রবার দিলীপ ঘোষের জনসভার পরেই গোঘাটে তৃণমূলের কর্মী সমর্থকদের মারধরের অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। পাল্টা একই অভিযোগ করে বিজেপিও। এনিয়ে, ওইদিন রাত থেকেই গোঘাটে ব্যাপক উত্তেজনা ছড়ায়। অন্যদিকে, শনিবার সকালেও গোঘাটে ফের তৃণমূল-বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। 
বিশদ

বুলবুলের সময় ডিউটিতে না আসায়
হলদিয়া পুরসভার ৯ কর্মীকে শোকজ 

সংবাদদাতা, হলদিয়া: সাইক্লোন ‘বুলবুল’ এর সময় আপৎকালীন পরিষেবার জন্য খোলা পুরসভার বিশেষ কন্ট্রোল রুমে ডিউটিতে অনুপস্থিত থাকার অভিযোগে অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সহ মোট ৯জন কর্মচারীকে শোকজ করল হলদিয়া পুর কর্তৃপক্ষ। 
বিশদ

মাধবডিহিতে যুবক খুনের ঘটনায় অধরা
দুষ্কৃতীরা, পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ 

সংবাদদাতা, বর্ধমান: মাধবডিহিতে যুবক খুনের ঘটনায় এখনও দুষ্কৃতীরা অধরা থাকায় পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে। ভয়ে থানায় অভিযোগ জানাতে না পারায় পরিবারের তরফে বিষয়টি জেলার পুলিস সুপারকে জানানো হয়। যদিও এসপিকে জানানোর পরেও মামলা রুজু হয়নি বলে অভিযোগ। 
বিশদ

ভাঙা রাসের শোভাযাত্রা দেরিতে শেষ হওয়া নিয়ে চাপানউতোর
শান্তিপুর রাসে প্রতিমা বিসর্জনের পর ঘাট পরিষ্কারে তৎপর পুরসভা 

সংবাদদাতা, রানাঘাট ও নবদ্বীপ: শনিবারও শান্তিপুরে রাসের বেশ কিছু প্রতিমা বিসর্জন হয়েছে। বেশকিছু বারোয়ারির প্রতিমা এদিন সকালে নিরঞ্জন হয়। শান্তিপুরের মতিগঞ্জ ঘাট ছাড়াও বড়বাজার ঘাটে প্রতিমা নিরঞ্জন হয়। 
বিশদ

কোটি টাকা দেওয়ার আশ্বাস দিয়ে ৭০লক্ষ টাকা
প্রতারণায় ধৃত ৩জনকে হেফাজতে নিল বর্ধমান থানা 

সংবাদদাতা, বর্ধমান: কোটি টাকা দেওয়ার আশ্বাস দিয়ে ৭০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় ধৃত তিনজনকে হেফাজতে নিল বর্ধমান থানার পুলিস। ধৃত রাজেশ কুমার সাউ, কৃশানু ঋষি দাস ও দেবাশিস দেবনাথ ওরফে দেবর্ষীকে দমদম জেল থেকে বর্ধমান আদালতে পেশ করা হয়। ধৃতদের পাঁচদিন পুলিসি হেফাজতে পাঠানোর নির্দেশ দেন সিজেএম। 
বিশদ

বেলডাঙা
টিউশনি থেকে ফেরার পথে তুলে নিয়ে গিয়ে
ধর্ষণ ও জোর করে বিয়ে, আত্মঘাতী ছাত্রী 

সংবাদদাতা, লালবাগ: টিউশনি থেকে বাড়ি ফেরার পথে জোর করে তুলে নিয়ে গিয়ে লাগাতার ধর্ষণ এবং জোর করে বিয়ে করার ঘটনায় অভিযুক্তদের ছেড়ে দেওয়ায় অভিমানে গলায় ফাঁস দিয়ে ছাত্রীর আত্মহত্যার ঘটনায় বেলডাঙায় চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

শেষ শ্রদ্ধা জানালেন বাম-তৃণমূল নেতারা
রোগযন্ত্রণা সহ্য করতে না পেরে
খড়গ্রামের প্রাক্তন বিধায়ক আত্মঘাতী 

সংবাদদাতা, কান্দি: দীর্ঘদিন দূরারোগ্য রোগে ভোগার পর শুক্রবার রাতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করলেন খড়গ্রামের প্রাক্তন বিধায়ক সিপিএমের মানবেন্দ্রনাথ সাহা(৫৭)। তিনি ২০১২সাল থেকে প্যাংক্রিয়াটাইটিস রোগে ভুগছিলেন।
বিশদ

তেহট্ট
স্ত্রীকে কুপ্রস্তাব ও বাড়িতে মদের আসর বসাতে
চাওয়ার প্রতিবাদ করায় রাজমিস্ত্রিকে কুপিয়ে খুন 

সংবাদদাতা, তেহট্ট: স্ত্রীকে কু প্রস্তাব দেওয়া ও বাড়িতে মদের আসর বসাতে চাওয়ার প্রতিবাদ করায় খুন হলেন এক ব্যক্তি। শুক্রবার রাতে তেহট্ট থানার নাটনা উত্তরপাড়ায় এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম পরিতোষ বৈরাগ্য (৪২)।  
বিশদ

অপরাধমূলক কাজকর্মে যুক্ত থাকার অভিযোগে
কাঁকরতলার যুব তৃণমূল নেতা গ্রেপ্তার 

সংবাদদাতা, রামপুরহাট: অপরাধমূলক কাজকর্মে যুক্ত থাকার অভিযোগে শুক্রবার রাতে কাঁকরতলা থানার বড়রা গ্রামের যুব তৃণমূল নেতা তথা পঞ্চায়েত সদস্যার স্বামী শেখ মিরাজ মোবিনকে গ্রেপ্তার করল রাজনগর থানার পুলিস। শনিবার তাঁকে সিউড়ি আদালতে তোলা হয়। 
বিশদ

৬৬ বছরে ন্যাশনাল যোগা চ্যাম্পিয়নশিপে
সোনা জিতলেন বর্ধমানের অবসরপ্রাপ্ত শিক্ষক 

বিএনএ, বর্ধমান: উদ্দেশ্য ছিল শরীর সুস্থ রাখা। তাই ৫৫ বছর বয়সে হরিদ্বারে বাবা রামদেবের যোগ শিবিরে গিয়েছিলেন তিনি। বাবা রামদেব’ই তাঁর জীবনের প্রথম যোগার প্রশিক্ষক। তারপর একাধিক চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছেন। 
বিশদ

সূতিতে পুজো দিয়ে ফেরার পথে লরির
ধাক্কায় বাইক আরোহীর মৃত্যু, জখম ছেলে 

সংবাদদাতা, জঙ্গিপুর: শনিবার বিকেলে সূতিতে ৩৪নম্বর জাতীয় সড়কে লরির সঙ্গে সংঘর্ষে বাইক আরোহীর মৃত্যুতে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম অশোক মণ্ডল(৪০)। বাড়ি মালদহের বৈষ্ণবনগর থানার চক বাহাদুরপুরে। পুলিস দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।  
বিশদ

মুখ্যমন্ত্রীর সভার প্রস্তুতি নিতে বৈঠক,
পিছিয়ে থাকা প্রকল্পের গতি আনার নির্দেশ 

বিএনএ, বহরমপুর: মুখ্যমন্ত্রীর সভার প্রস্তুতি নিতে শনিবার জেলা সভাধিপতি এবং জেলাশাসক সমস্ত দপ্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। ১০০দিনের কাজ, বাংলা আবাস যোজনা, বাংলা সড়ক যোজনা সহ সব প্রকল্প নিয়ে আলোচনা হয়। যেসমস্ত প্রকল্প পিছিয়ে রয়েছে সেসব কাজে জোর আনার নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

প্রেমিকের খোঁজে তল্লাশি
দীঘার হোটেলে বধূ খুনে গ্রেপ্তার স্বামী ও হোটেল মালিক 

সংবাদদাতা, কাঁথি: দীঘার হোটেলে হুগলির ডানকুনির গৃহবধূ পিয়ালি দাসের(২১) রহস্য-মৃত্যুর ঘটনায় তাঁর স্বামীকেই গ্রেপ্তার করল দীঘা থানার পুলিস। ধৃতের নাম প্রসেনজিৎ দাস। তার বাড়ি ডানকুনির বন্দেরবিল এলাকায়। পুলিস ওই ঘটনায় গ্রেপ্তার করেছে হোটেলের লিজ মালিক কার্তিক জানাকেও। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা মেট্রোপলিটন এলাকায় লজিস্টিকস বা পণ্য পরিবহণ ও মজুত রাখা সংক্রান্ত পরিকাঠামো গড়তে উৎসাহী বিশ্ব ব্যাঙ্ক। এই বিষয়ে ইতিমধ্যেই রাজ্যের সঙ্গে প্রাথমিক কথাবার্তা হয়েছে তাদের। ওই প্রকল্পের মাস্টার প্ল্যান আগামী সপ্তাহে চূড়ান্ত হতে পারে বলে শনিবার দাবি ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়। হাওড়া: এবার আর ব্লক অফিসে নয়, গ্রাম পঞ্চায়েতস্তরে জেলা প্রশাসনের সমস্ত বিভাগকে নিয়ে গিয়ে বৈঠক করতে হবে জেলাশাসকদের। বছরে প্রতিটি গ্রাম পঞ্চায়েতে অন্তত তিন থেকে চারবার যাতে এই বৈঠক করা হয়, তা নিশ্চিত করতে হবে। ...

 কলম্বো, ১৬ নভেম্বর: অপ্রীতিকর নানা ঘটনার মধ্যেই শনিবার সম্পন্ন হল শ্রীলঙ্কার ভোট। আর এই ভোটে শ্রীলঙ্কার দিকে বিশেষ নজর ছিল ভারতের। ভারতের মূল চিন্তা মহিন্দা রাজাপাকসে। যদি তাঁর দল পুনরায় ক্ষমতায় ফেরে, তাহলে তা ভারতের জন্য খুব ভালো হবে না, ...

জীবানন্দ বসু, কলকাতা: ভোট যে বড় বালাই। তাই বছর ঘুরতে না ঘুরতেই নীতি, আদর্শ বা পরিকল্পনাকে আপাতত শিকেয় তুলে নিজেদের অবস্থান নিয়ে কার্যত ‘ডিগবাজি’ খেল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় আগ্রহ বাড়বে। মনোমতো বিষয় নিয়ে পঠন-পাঠন হবে। ব্যবসা স্থান শুভ। পৈতৃক ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ কার্তিক ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, পঞ্চমী ৩১/১৫ রাত্রি ৬/২৩। পুনর্বসু ৪২/৪৪ রাত্রি ১০/৫৯। সূ উ ৫/৫৪/৩, অ ৪/৪৮/৫৭, অমৃতযোগ দিবা ৬/৩৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮। রাত্রি ৭/২৬ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ১/৩৩ মধ্যে পুনঃ ২/২৪ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
৩০ কার্তিক ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, পঞ্চমী ২৮/২৫/৫০ সন্ধ্যা ৫/১৭/৫৯। পুনর্বসু ৪১/৫৬/২২ রাত্রি ১০/৪২/১২, সূ উ ৫/৫৫/৩৯, অ ৪/৪৯/১৪, অমৃতযোগ দিবা ৬/৫০ গতে ৮/৫৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ৯/১৪ মধ্যে ১১/৫৩ গতে ১/৪০ মধ্যে ও ২/৩৩ গতে ৫/৫৭ মধ্যে, বারবেলা ১০/০/৪৫ গতে ১১/২২/২৬ মধ্যে, কালবেলা ১১/২২/২৬ গতে ১২/৪৪/৮ মধ্যে, কালরাত্রি ১/০/৪৫ গতে ২/৩৯/৩ মধ্যে।
১৯ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: পৈতৃক ব্যবসায় যুক্ত হলে ভালো হবে। বৃষ: কর্মপ্রার্থীদের সুখবর ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক ছাত্র দিবস১৫২৫ - সিন্ধু প্রদেশের মধ্য দিয়ে মোগল সম্রাট ...বিশদ

07:03:20 PM

সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি জানাবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড 

04:12:19 PM

জম্মু ও কাশ্মীরের আমিরাবাদ গ্রামে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা 

03:21:29 PM

আইসিসি টেস্ট বোলারদের তালিকায় প্রথম দশে স্থান পেলেন মহঃ সামি 

03:21:00 PM

ইকো পার্কে জলে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় তদন্তের নির্দেশ পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের 

03:11:00 PM