Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 বিসর্জনের ঠিক আগে। শুক্রবার কৃষ্ণনগর জলঙ্গি ঘাটে তোলা সমর বিশ্বাসের ছবি

অভাবের তাড়নায় চারদিনের শিশুপুত্রকে ১০হাজার টাকায় বিক্রি করে দিলেন বাবা-মা 

সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলকোটে অভাবের তাড়নায় মাত্র চারদিনের শিশুপুত্রকে ১০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল বাবা-মায়ের বিরুদ্ধে। ঘরে শুধুমাত্র দুবেলা খাবার জোটানোর জন্য পাঁচ সন্তানের জননী তাঁর শিশুপুত্রকে অন্যজনের কোলে টাকার বিনিময়ে তুলে দিতে বাধ্য হয়েছেন বলে দাবি। 
বিশদ
পাণ্ডবেশ্বরে সোনা ব্যবসায়ীকে গুলি করে গয়না, টাকার ব্যাগ নিয়ে চম্পট দুষ্কৃতীদের 

সংবাদদাতা, দুর্গাপুর: পাণ্ডবেশ্বর থানার খোট্টাডিহি এলাকায় বুধবার রাতে এক স্বর্ণ ব্যবসায়ী গুলি করে তাঁর গয়না ও টাকার ব্যাগ নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। স্থানীয় বাসিন্দা সহ পথচারীরা গুরুতর জখম অবস্থায় স্বর্ণ ব্যবসায়ী মনোজ ভার্মাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।  
বিশদ

08th  November, 2019
মাদক কারবারিকে আটক করে পুলিসের হাতে তুলে দিল তেহট্টের প্রমিলা বাহিনী 

সংবাদদাতা, তেহট্ট: বৃহস্পতিবার তেহট্ট থানার বেতাই সাধুবাজার এলাকায় এক মাদক কারবারিকে আটক করলেন গ্রামের মহিলারা। পরে পুলিস এসে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে নিয়ে যায়। পুলিস জানিয়েছে, ধৃত ব্যক্তি হরেক মাল বিক্রেতা। নাম আব্দুল দফাদার। বাড়ি তেহট্ট নওদাপাড়া। 
বিশদ

08th  November, 2019
বিরল রোগের চিকিৎসায় প্রতিদিন লক্ষ টাকা বিল, আতান্তরে কৃষকের পরিবার 

বিএনএ, বহরমপুর: বিরল রোগে আক্রান্ত হয়ে মাথায় হাত পড়ে গিয়েছে মুর্শিদাবাদের এক কৃষক পরিবারের। চিকিৎসার জন্য তাঁর পরিবারকে জমি বন্ধক রাখতে হয়েছে। মহাদেব মণ্ডল নামে মুর্শিদাবাদ থানার ডাঙাপাড়ার ওই কৃষক কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন।  
বিশদ

08th  November, 2019
বোলপুরের স্কুলে রান্নার সরঞ্জাম ও ডাল চুরি, মিডডে মিল পেল না পড়ুয়ারা 

সংবাদদাতা, শান্তিনিকেতন: প্রাথমিক বিদ্যালয় থেকে চুরি গেল রান্নার সরঞ্জাম ও ডাল। যার জেরে বৃহস্পতিবার মিডডে মিল পেল না বোলপুরের অর্জুনলাল নিম্ন বুনিয়াদি বিদ্যালয়ের ১০৭জন পড়ুয়া। বুধবার জগদ্ধাত্রী পুজোর জন্য বিদ্যালয় ছুটি ছিল। সেই সুযোগেই ঘটে চুরির ঘটনা।
বিশদ

08th  November, 2019
সিউড়িতে নতুন কমিউনিটি হল গড়ার পরিকল্পনা বীরভূম জেলা পরিষদের 

বিএনএ, সিউড়ি: সিউড়িতে নতুন কমিউনিটি হল গড়ার জন্য পরিকল্পনা শুরু করেছে বীরভূম জেলা পরিষদ। সেই কারণে বৃহস্পতিবার জেলা পরিষদের সভাধিপতি সহ অন্যান্য আধিকারিকরা সিউড়ির বড়বাগান এলাকায় জমি পরিদর্শন করেন। এদিন দুপুরে তাঁরা বড়বাগানে কড়িধ্যা পঞ্চায়েত এলাকায় ওই জমি ঘুরে দেখেন। 
বিশদ

08th  November, 2019
নাদনঘাটে কার্যালয়ের দখল নিয়ে বিজেপির দুই গোষ্ঠীর মারপিট, জখম ১ 

সংবাদদাতা, পূর্বস্থলী: বৃহস্পতিবার নাদনঘাটে বিজেপির দলীয় কার্যালয়ের দখলদারি নিয়ে দুই গোষ্ঠীর মারপিটে এক বিজেপি কর্মী জখম হন। তাঁকে শ্রীরামপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার জেরে এলাকার রাজনৈতিক মহলে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

08th  November, 2019
নবদ্বীপে আমড়াতলায় মহিষমর্দিনী মাতার পুজোর প্রস্তুতি তুঙ্গে 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপের শ্রেষ্ঠ উৎসব রাস উৎসব। কার্তিক মাসের পূর্ণিমায় হওয়া এই উৎসব এখন মিলন উৎসবে পরিণত হয়েছে। রাসের শহর নবদ্বীপে পুজোর সংখ্যা প্রায় ৪০০। 
বিশদ

08th  November, 2019
কুলটিতে নিখোঁজ যুবতীর মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

বিএনএ, আসানসোল: নিখোঁজ যুবতীর মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল কুলটিতে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কুলটির সুকান্তপল্লির বাসিন্দা দীপিকা হাজরা(২১) সোমবার থেকে নিখোঁজ ছিলেন। পরিবারের পক্ষ থেকে থানায় নিখোঁজ ডায়েরিও করা হয়। 
বিশদ

08th  November, 2019
শিশুকন্যার উপর যৌন নির্যাতন, ২ যুবকের ৩ বছরের কারাদণ্ড 

বিএনএ, মেদিনীপুর: পাঁচ বছরের শিশুকন্যার উপর যৌন নির্যাতনের অপরাধে তার দুই প্রতিবেশী যুবককে তিন বছরের কারাদণ্ডের নির্দেশ দিল মেদিনীপুর জেলা আদালতের পকসো কোর্ট।   বিশদ

08th  November, 2019
সারেঙ্গায় খেলার মাঠ সংস্কারে খুশি ক্রীড়াপ্রেমীরা 

সংবাদদাতা, খাতড়া: সারেঙ্গা গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে সারুলিয়া গ্রামের খেলার মাঠ সংস্কারের প্রাথমিক কাজ কিছুদিন আগেই শেষ হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, সারেঙ্গা ব্লকের ওই এলাকায় তেমন কোনও খেলার মাঠ ছিল না। সারুলিয়া গ্রামে যে খেলার মাঠটি ছিল সেটিও ছিল অসমান। 
বিশদ

08th  November, 2019
রানাঘাট হাসপাতালে আগুন: তদন্ত কমিটি গঠন করল কর্তৃপক্ষ 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাট মহকুমা হাসপাতালের প্রসূতি বিভাগে বুধবার রাতে আগুন লাগার ঘটনার তদন্তে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল গঠন করা হয়েছে। সেই দলে হাসপাতালে সুপার শ্যামলকুমার পোড়ে সহ ডেপুটি সুপার, অ্যাসিস্ট্যান্ট সুপার, পিডব্লিউডির পূর্ত এবং বিদ্যুৎ বিভাগ এবং দমকল বিভাগের প্রতিনিধিরা রয়েছেন। 
বিশদ

08th  November, 2019
বড়জোড়ায় বন্ধ কারখানার সামনে বিক্ষোভ শ্রমিকদের 

বিএনএ, বাঁকুড়া: শ্রমিকদের বকেয়া বেতন ও অবিলম্বে পুনরায় কাজ শুরু করার দাবিতে বৃহস্পতিবার সকালে বড়জোড়ার ঘুটগড়িয়ায় একটি বন্ধ থাকা বেসরকারি কারখানার সামনে বিক্ষোভ দেখালেন বিজেপি সমর্থক শ্রমিকরা। 
বিশদ

08th  November, 2019
পাঁশকুড়ায় তৃণমূল নেতা খুনে ধৃতকে নিয়ে ঘটনার পুনর্নির্মাণ 

সংবাদদাতা, তমলুক: পাঁশকুড়ার তৃণমূল নেতা কুরবান শা খুনের ঘটনায় ধৃত শ্যুটার শেখ তসলিম আরিফ ওরফে রাজাকে নিয়ে বৃহস্পতিবার ঘটনার পুনর্নির্মাণ করল পুলিস। এদিন দুপুরে রাজাকে পাঁশকুড়ার মাইসরায় নিয়ে যাওয়া হয়। কুরবানকে খুন করার আগে দুষ্কৃতীরা জড়ো হওয়ার জায়গা দেখায়।  
বিশদ

08th  November, 2019
আরামবাগে ঘনবসতিপূর্ণ এলাকায় মোবাইল টাওয়ার, ক্ষোভ 

বিএনএ, আরামবাগ: শহরের ঘনবসতিপূর্ণ এলাকায় নিয়ম বহির্ভূতভাবে মোবাইল টাওয়ার বসানোকে কেন্দ্র করে ফের আরামবাগে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। এবার টাওয়ার বসানোর ক্ষেত্রে পুরসভার ৬ ও ১৪নম্বর ওয়ার্ডের বাসিন্দারা অভিযোগ জানালেন বিভিন্ন দপ্তরে। 
বিশদ

08th  November, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় শিক্ষানীতির খসড়ায় সুপারিশ করা মানেই তা কার্যকর করার জন্য অর্থ বরাদ্দ করতে হবে। শুক্রবার কলকাতায় এক বণিকসভার সভায় এসে এমনই মন্তব্য করলেন জাতীয় খসড়া শিক্ষানীতি কমিটির চেয়ারম্যান কৃষ্ণস্বামী কস্তুরীরঙ্গন। ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: ৬৫তম স্কুল গেমসে যোগাসনে জাতীয় স্তরের প্রতিযোগিতায় সোনা পেল কোতুলপুরের সাত্ত্বিক ভট্টাচার্য ও বিপ্রতীপ বন্দ্যোপাধ্যায়। সাত্ত্বিক অনূর্ধ্ব ১৭ এবং বিপ্রতীপ অনূর্ধ্ব ১৪ বিভাগে দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে।  ...

 বিএনএ, বারাকপুর: কয়েকজন মহিলার সাহস ও তাৎক্ষণিক বুদ্ধির ফলে প্রাণে বাঁচলেন যাত্রীরা। ট্রেন লাইনে ফাটল দেখে লাল গামছা দেখিয়ে আপ বারাকপুর লোকাল দাঁড় করালেন মহিলারা। ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): আগামী সপ্তাহেই ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের চারটি দেশ সফরে যাচ্ছেন মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এসপার। এই সফরকে তাঁদের অগ্রাধিকারের জায়গা বলেই দাবি করেছে পেন্টাগন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্ম পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। খেলাধূলায় কৃতিত্ব। বাক্যে ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২২/৬ দিবা ২/৪০। উত্তরভাদ্রপদ ২২/৪৬ দিবা ২/৫৬। সূ উ ৫/৪৯/২, অ ৪/৫১/৫৪, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/২২ মধ্যে, বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/২৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি।
২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২১/১২/৩৯ দিবা ২/১৯/৫। উত্তরভাদ্রপদ ২৪/২৩/৮ দিবা ৩/৩৫/১৬, সূ উ ৫/৫০/১, অ ৪/৫২/৪৩, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে ও ৭/২৮ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ১২/৪৩ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ১২/৪৪/১৩ গতে ২/৭/৩ মধ্যে, কালবেলা ৭/১২/৫১ মধ্যে ও ৩/২৯/৫৩ গতে ৪/৫২/৪৩ মধ্যে, কালরাত্রি ৬/২৯/৫৩ মধ্যে ও ৪/১২/৫১ গতে ৫/৫০/৪০ মধ্যে।
১১ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। বৃষ: কর্মে পদোন্নতির সম্ভাবনা। মিথুন: অর্থপ্রাপ্তির ...বিশদ

07:11:04 PM

আজ বিমানবন্দর থেকে বিশেষ বাস পরিষেবা

 বুলবুলের জেরে বন্ধ কলকাতা বিমানবন্দর। তাই বিমানবন্দরে থাকা যাত্রীদের ফেরাতে ...বিশদ

07:36:49 PM

সাগরে আছড়ে পড়ল বুলবুল 
সাগরদ্বীপে ঘণ্টায় ১২০ কিমি বেগে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় বুলবুল। এর ...বিশদ

06:45:00 PM

আদালতের রায় খোলা মনে স্বীকার করেছে দেশ: মোদি 

06:12:01 PM

ভবিষ্যতের জন্য কাজ করতে হবে: মোদি 

06:12:00 PM

আসুন সবাই মিলে নতুন ভারত নির্মাণ করি: মোদি 

06:12:00 PM