Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আদিবাসী আন্দোলনে উত্তাল দুর্গাপুর, ফাঁড়ি
ঘেরাও, জাতীয় সড়ক দীর্ঘক্ষণ অবরোধ 

বিএনএ, আসানসোল: শনিবার আদিবাসী আন্দোলনে উত্তাল হয়ে উঠল দুর্গাপুরের ফরিদপুর ফাঁড়ি চত্বর। তাঁদের মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে এদিন দুপুরে সিটিসেন্টার লাগোয়া পলাশডিহা থেকে মিছিল করে আদিবাসীরা এসে জড়ো হয় দুর্গাপুর থানার ফরিদপুর ফাঁড়ির সামনে।  
বিশদ
পাত্রসায়রে সমবায় সপ্তাহ উদযাপনে মন্ত্রী 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শনিবার পাত্রসায়রে সমবায় সপ্তাহ উদযাপন হয়েছে। পাত্রসায়র থানা কোঅপরারেটিভ মার্কেটিং সোসাইটি প্রাঙ্গণে আয়োজিত এদিনের অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজ্যের পঞ্চায়েত, গ্রামোন্নয়ন ও জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা। 
বিশদ

17th  November, 2019
কোলাঘাটে উচ্চ পর্যায়ের বৈঠক
বুলবুল বিধ্বস্ত পূর্ব মেদিনীপুরে দ্রুত শস্যবিমার
টাকা দিতে উদ্যোগ নিতে হবে : শুভেন্দু 

শ্রীকান্ত পড়্যা, কোলাঘাট, বিএনএ: বুলবুল বিধ্বস্ত পূর্ব মেদিনীপুরের ক্ষতিগ্রস্ত চাষিদের দ্রুত শস্যবিমার টাকা দেওয়ার জন্য উদ্যোগী হতে হবে বলে জানালেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। শুক্রবার কোলাঘাটে এনিয়ে অনুষ্ঠিত বৈঠকে তিনি বলেন, আমন ও পানচাষে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।  
বিশদ

17th  November, 2019
কুরবান শা খুনে ধৃত বিজেপি নেতা
আনিসুর ও তার সঙ্গীর জেল হেফাজত 

বিএনএ, তমলুক: ১৩দিনের পুলিস হেফাজতের মেয়াদ শেষে শনিবার তমলুক সিজেএম আদালতে তৃণমূল কংগ্রেস নেতা কুরবান শা খুনের ঘটনায় মূল অভিযুক্ত বিজেপি নেতা আনিসুর রহমান এবং তাঁর সঙ্গী মোবারক করিম খানকে তোলা হল। এদিন অভিযুক্তদের পক্ষে আইনজীবী লক্ষ্মণ মণ্ডল ধৃতদের জামিন চেয়ে সওয়াল করেন।  
বিশদ

17th  November, 2019
আরামবাগে মিছিল সিপিএমের 

সংবাদদাতা, আরামবাগ: বিভিন্ন দাবিতে শনিবার আরামবাগে মিছিল করে সিপিএম। সিপিএমের-১ ও ২ নম্বর এরিয়া কমিটির উদ্যোগে এদিন একটি পথসভাও হয়। আরামবাগের ধামসা বাসস্ট্যান্ডে প্রথমে পথসভা ও পরে সেখান থেকে একটি মিছিল বের হয়। ডোঙ্গলে গিয়ে সেই মিছিল শেষ হয়।  
বিশদ

17th  November, 2019
ঝাড়গ্রামে ‘রেশন দ্রব্য পরিবহণ’ স্টিকার
সাঁটানো লরিতে বালি নিয়ে যাওয়ায় চাঞ্চল্য 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ‘রেশন দ্রব্য পরিবহণ’ স্টিকার সাঁটানো লরিতে বালি নিয়ে যাওয়ার অভিযোগ উঠল ঝাড়গ্রাম জেলায়। শনিবার সকালে বেলিয়াবেড়া ব্লকের রান্টুয়া বাজার এলাকায় স্টিকার সাঁটানো বালিবোঝাই লরিটিকে দেখে চাঞ্চল্য ছড়ায়। 
বিশদ

17th  November, 2019
আজ খড়্গপুরে বিধানসভার উপনির্বাচনে প্রচারে আসছেন শুভেন্দু 

সংবাদদাতা, খড়্গপুর: তৃণমূলের জঙ্গল মহলের পর্যবেক্ষক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী আজ, রবিবার আবার খড়্গপুর বিধানসভার উপ নির্বাচনে প্রচারে আসছেন। তাঁর এদিন একাধিক সভায় বক্তব্য রাখার কথা। 
বিশদ

17th  November, 2019
জাতপাত নয়, উন্নয়নের পক্ষে তৃণমূলকে ভোট দিন: রাজীব 

সংবাদদাতা, তেহট্ট: জাতপাত নয়, উন্নয়নের পক্ষে তৃণমূলকে ভোট দিন। তৃণমূলকে জয়ী করলে করিমপুরের উন্নয়নের গতি বজায় থাকবে। তাই উন্নয়নের জন্য আমাদের ভোট দিন। শনিবার করিমপুর বিধানসভা উপনির্বাচনে করিমপুর পুরনো বাসস্ট্যান্ডে এক নির্বাচনী জনসভায় একথা বলেন রাজ্যের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

17th  November, 2019
পুরুলিয়ার তেঁতল গ্রামে ব্যাপক চাঞ্চল্য
প্রধানমন্ত্রী আবাস যোজনায় কাটমানি,
তৃণমূল নেতা সহ ৪জনের বিরুদ্ধে অভিযোগ 

সংবাদদাতা, পুরুলিয়া: প্রধানমন্ত্রী আবাস যোজনায় কাটমানি নেওয়ার অভিযোগ ঘিরে পুরুলিয়া-১ ব্লকের ডিমডিহা গ্রামপঞ্চায়েতের তেঁতল গ্রামে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ঘটনায় নাম জড়িয়েছে স্থানীয় এক তৃণমূল নেতা সহ একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ব্যাঙ্ক মিত্রেরও। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে প্রশাসন।  
বিশদ

17th  November, 2019
বন দপ্তরের ব্যর্থতা, অভিযোগ স্থানীয় বাসিন্দাদের
ভূপতিনগরে জালে জড়িয়ে মর্মান্তিক মৃত্যু সেই ডলফিনের 

 সংবাদদাতা, কাঁথি: ভগবানপুর-২ ব্লকের ভূপতিনগর থানার উদবাদাল খালে ঢুকে পড়া সেই ডলফিনটির মর্মান্তিক মৃত্যু হল। তাকে সমুদ্রে পাঠানোর ব্যাপারে বন দপ্তরের সব চেষ্টাই ব্যর্থ হল। গত দু’দিন ধরে পথ ভুলে খালের জলে ছুটে বেড়িয়েছে রসুলপুর নদী হয়ে আসা গ্যাঞ্জেটিক ডলফিনটি।
বিশদ

17th  November, 2019
দিলীপের সভার পরেই উত্তেজনা গোঘাটে, তৃণমূল-বিজেপি সংঘর্ষ, জখম ৬ 

বিএনএ, আরামবাগ: শুক্রবার দিলীপ ঘোষের জনসভার পরেই গোঘাটে তৃণমূলের কর্মী সমর্থকদের মারধরের অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। পাল্টা একই অভিযোগ করে বিজেপিও। এনিয়ে, ওইদিন রাত থেকেই গোঘাটে ব্যাপক উত্তেজনা ছড়ায়। অন্যদিকে, শনিবার সকালেও গোঘাটে ফের তৃণমূল-বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। 
বিশদ

17th  November, 2019
বুলবুলের সময় ডিউটিতে না আসায়
হলদিয়া পুরসভার ৯ কর্মীকে শোকজ 

সংবাদদাতা, হলদিয়া: সাইক্লোন ‘বুলবুল’ এর সময় আপৎকালীন পরিষেবার জন্য খোলা পুরসভার বিশেষ কন্ট্রোল রুমে ডিউটিতে অনুপস্থিত থাকার অভিযোগে অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সহ মোট ৯জন কর্মচারীকে শোকজ করল হলদিয়া পুর কর্তৃপক্ষ। 
বিশদ

17th  November, 2019
মাধবডিহিতে যুবক খুনের ঘটনায় অধরা
দুষ্কৃতীরা, পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ 

সংবাদদাতা, বর্ধমান: মাধবডিহিতে যুবক খুনের ঘটনায় এখনও দুষ্কৃতীরা অধরা থাকায় পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে। ভয়ে থানায় অভিযোগ জানাতে না পারায় পরিবারের তরফে বিষয়টি জেলার পুলিস সুপারকে জানানো হয়। যদিও এসপিকে জানানোর পরেও মামলা রুজু হয়নি বলে অভিযোগ। 
বিশদ

17th  November, 2019
ভাঙা রাসের শোভাযাত্রা দেরিতে শেষ হওয়া নিয়ে চাপানউতোর
শান্তিপুর রাসে প্রতিমা বিসর্জনের পর ঘাট পরিষ্কারে তৎপর পুরসভা 

সংবাদদাতা, রানাঘাট ও নবদ্বীপ: শনিবারও শান্তিপুরে রাসের বেশ কিছু প্রতিমা বিসর্জন হয়েছে। বেশকিছু বারোয়ারির প্রতিমা এদিন সকালে নিরঞ্জন হয়। শান্তিপুরের মতিগঞ্জ ঘাট ছাড়াও বড়বাজার ঘাটে প্রতিমা নিরঞ্জন হয়। 
বিশদ

17th  November, 2019
কোটি টাকা দেওয়ার আশ্বাস দিয়ে ৭০লক্ষ টাকা
প্রতারণায় ধৃত ৩জনকে হেফাজতে নিল বর্ধমান থানা 

সংবাদদাতা, বর্ধমান: কোটি টাকা দেওয়ার আশ্বাস দিয়ে ৭০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় ধৃত তিনজনকে হেফাজতে নিল বর্ধমান থানার পুলিস। ধৃত রাজেশ কুমার সাউ, কৃশানু ঋষি দাস ও দেবাশিস দেবনাথ ওরফে দেবর্ষীকে দমদম জেল থেকে বর্ধমান আদালতে পেশ করা হয়। ধৃতদের পাঁচদিন পুলিসি হেফাজতে পাঠানোর নির্দেশ দেন সিজেএম। 
বিশদ

17th  November, 2019

Pages: 12345

একনজরে
ঢাকা, ১৭ নভেম্বর (পিটিআই): গ্যাস পাইপে বিস্ফোরণের জেরে মৃত্যু হল সাতজনের। জখম হয়েছেন আরও আটজন। রবিবার বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের একটি বাড়িতে এই দুর্ঘটনাটি ঘটে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিকাঠামোয় নজর দেওয়ার পরেও অতীতের তুলনায় পরিস্থিতির কোনও বদল হয়নি। রাজস্ব আদায়ও তলানিতে। সম্প্রতি সিএজি’র রিপোর্টেও একথা উল্লেখ করা হয়েছে। যা নিয়ে অস্বস্তিতে বিনোদন কর বিভাগ। কলকাতা পুরসভার রাজস্বের অন্যতম স্তম্ভ হিসেবে বিবেচিত হলেও বর্তমানে বিভাগটি গুরুত্ব ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ন্যাশনাল ইউনিভার্সিটি গেমস-এর আসর বসতে চলেছে কলিঙ্গ ইনস্টিটিউট অব ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং (কিট)-এর ক্যাম্পাসে। আগামী বছর ফেব্রুয়ারি মাসে এই আসর বসবে। সাংবাদিক বৈঠক ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিরাট কোহলিরা কলকাতায় আসার আগে দিন-রাতের টেস্টটিকে অন্য মাত্রায় নিয়ে যাওয়ার জন্য তৎপর সিএবি। প্রতিদিন বিকেলে সংস্থার পক্ষ থেকে নতুন কিছু আয়োজনের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের নতুন কর্ম সংস্থানের সুযোগ আছে। সরকারি বা আধাসরকারি ক্ষেত্রে কর্ম পাওয়ার সুযোগ আছে। ব্যর্থ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীয় জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু
 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  November, 2019

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৮/৮ রাত্রি ৫/১০। পুষ্যা ৪১/৫ রাত্রি ১০/২১। সূ উ ৫/৫৪/৪৩, অ ৪/৪৮/৩৯, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৮/৪৮ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/১৭ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৩/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৪/১৭/৩৬ দিবা ৩/৩৯/২৭। পুষ্যা ৩৯/১৯/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ১১/১ মধ্যে ও ২/৩৪ গতে ৩/২৭ মধ্যে, বারবেলা ২/৫/৪৫ গতে ৩/২৭/১৮ মধ্যে, কালবেলা ৭/১৭/৫৮ গতে ৮/৩৯/৩২ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/১১ গতে ১১/২২/৩৮ মধ্যে।
২০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি জানাবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড 

17-11-2019 - 04:12:19 PM

জম্মু ও কাশ্মীরের আমিরাবাদ গ্রামে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা 

17-11-2019 - 03:21:29 PM

আইসিসি টেস্ট বোলারদের তালিকায় প্রথম দশে স্থান পেলেন মহঃ সামি 

17-11-2019 - 03:21:00 PM

ইকো পার্কে জলে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় তদন্তের নির্দেশ পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের 

17-11-2019 - 03:11:00 PM

কলকাতায় নিয়ে আসা হচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীকে
চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা হচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে। ...বিশদ

17-11-2019 - 02:56:00 PM

পঃ বর্ধমানে প্রাক্তন মুখ্যমন্ত্রীর মূর্তি ভাঙার অভিযোগ
শনিবার রাতে পশ্চিম বর্ধমানের মানকর স্টেশন রোড এলাকায় প্রাক্তন মুখ্যমন্ত্রী ...বিশদ

17-11-2019 - 01:23:59 PM