Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

উপনির্বাচনের অন্যতম ইস্যু
করিমপুর থেকে কৃষ্ণনগর পর্যন্ত রেললাইন চালুর দাবিতে সরব এলাকাবাসী 

সংবাদদাতা, তেহট্ট: এলাকার বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি সত্ত্বেও করিমপুর থেকে কৃষ্ণনগর পর্যন্ত আজও রেললাইন চালু হয়নি। যা নিয়ে ভোটের আগে সরব হয়েছেন এলাকার বাসিন্দারা। বিধানসভা উপনির্বাচনের আগে রাজনৈতিক দলগুলির কাছেও এটি অন্যতম ইস্যু হয়ে উঠেছে।  
বিশদ
জেলা সফরে এসে উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী
সাত কোটি ব্যয়ে রাজারহাটে গড়ে উঠবে মুর্শিদাবাদ ভবন 

বিএনএ, বহরমপুর: রাজারহাটে প্রায় সাত কোটি টাকা খরচ করে গড়ে উঠবে মুর্শিদাবাদ ভবন। তারজন্য জমি অনেক আগেই হাতে পেয়েছে জেলা প্রশাসন। জেলা পরিষদের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বাসিন্দারা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ১৮নভেম্বর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জেলায় আসছেন। তিনিই ভবনের শিলান্যাস করবেন। 
বিশদ

নেতৃত্বের হুঁশিয়ারি সত্ত্বেও বদলাচ্ছে না চিত্র
ফরাক্কা, ডোমকল, কান্দি ও বহরমপুরে তৃণমূলে কোন্দল 

বিএনএ, বহরমপুর: তৃণমূলের রাজ্য নেতৃত্বের পাখির চোখ মুর্শিদাবাদের দিকে। তাঁদের দৃঢ় বিশ্বাস ২০২১ সালে নবাবের জেলা তাঁদেরকে দু’হাত ভরে আশীর্বাদ করবে।
বিশদ

বর্ধমান বিশ্ববিদ্যালয়
র‌্যাগিংয়ের কোনও ঘটনাই ঘটেনি, তদন্তের রিপোর্ট দিল ‘অ্যান্টি র‌্যাগিং স্কোয়াড’ 

বিএনএ, বর্ধমান: বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র হস্টেলে র‌্যাগিংয়ের যে অভিযোগ ছিল, তদন্তের পর তা একেবারে ১৮০ ডিগ্রি ঘুরে গেল। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের এগজিকিউটিভ কাউন্সিলের বৈঠক ছিল। সেই বৈঠকে বিশ্ববিদ্যালয়ের অ্যান্টি র‌্যাগিং স্কোয়াড র‌্যাগিংয়ের তদন্ত রিপোর্ট সিল করা খামে কর্তৃপক্ষের কাছে জমা দেয়। 
বিশদ

অশান্তি ঘিরে তৃণমূল-বিজেপি চাপানউতোর
নানুরে এলাকা দখল ঘিরে বোমাবাজি, জখম অনেকে 

সংবাদদাতা, শান্তিনিকেতন: এলাকা দখলকে কেন্দ্র করে ফের উত্তপ্ত হয়ে উঠল নানুর। বুধবার রাতে নানুরের সাঁতরা গ্রামে বোমাবাজি হয়। ঘটনার খবর পেয়ে এলাকায় যায় নানুর থানার পুলিস। পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বোমাবাজি থেকে শুরু অশান্তির জেরে এলাকায় শুরু হয়েছে তৃণমূল-বিজেপি চাপানউতোর।  
বিশদ

কেন্দ্রীয় সরকারের অবদান তুলে ধরতে প্রধানমন্ত্রী জনঔষধি কেন্দ্রকে হাতিয়ার করছে বিজেপি 

বিএনএ, আসানসোল: গরিব মানুষের স্বাস্থ্য পরিষেবার উন্নয়নে কেন্দ্রীয় সরকারের উদ্যোগকে সামনে আনতে এবার পশ্চিম বর্ধমানের বিভিন্ন এলাকায় প্রধানমন্ত্রী ভারতীয় জনঔষধি কেন্দ্র খোলার উপর জোর দিচ্ছে বিজেপি।  
বিশদ

অভাবের তাড়নায় চারদিনের শিশুপুত্রকে ১০হাজার টাকায় বিক্রি করে দিলেন বাবা-মা 

সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলকোটে অভাবের তাড়নায় মাত্র চারদিনের শিশুপুত্রকে ১০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল বাবা-মায়ের বিরুদ্ধে। ঘরে শুধুমাত্র দুবেলা খাবার জোটানোর জন্য পাঁচ সন্তানের জননী তাঁর শিশুপুত্রকে অন্যজনের কোলে টাকার বিনিময়ে তুলে দিতে বাধ্য হয়েছেন বলে দাবি। 
বিশদ

পাণ্ডবেশ্বরে সোনা ব্যবসায়ীকে গুলি করে গয়না, টাকার ব্যাগ নিয়ে চম্পট দুষ্কৃতীদের 

সংবাদদাতা, দুর্গাপুর: পাণ্ডবেশ্বর থানার খোট্টাডিহি এলাকায় বুধবার রাতে এক স্বর্ণ ব্যবসায়ী গুলি করে তাঁর গয়না ও টাকার ব্যাগ নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। স্থানীয় বাসিন্দা সহ পথচারীরা গুরুতর জখম অবস্থায় স্বর্ণ ব্যবসায়ী মনোজ ভার্মাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।  
বিশদ

মাদক কারবারিকে আটক করে পুলিসের হাতে তুলে দিল তেহট্টের প্রমিলা বাহিনী 

সংবাদদাতা, তেহট্ট: বৃহস্পতিবার তেহট্ট থানার বেতাই সাধুবাজার এলাকায় এক মাদক কারবারিকে আটক করলেন গ্রামের মহিলারা। পরে পুলিস এসে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে নিয়ে যায়। পুলিস জানিয়েছে, ধৃত ব্যক্তি হরেক মাল বিক্রেতা। নাম আব্দুল দফাদার। বাড়ি তেহট্ট নওদাপাড়া। 
বিশদ

বিরল রোগের চিকিৎসায় প্রতিদিন লক্ষ টাকা বিল, আতান্তরে কৃষকের পরিবার 

বিএনএ, বহরমপুর: বিরল রোগে আক্রান্ত হয়ে মাথায় হাত পড়ে গিয়েছে মুর্শিদাবাদের এক কৃষক পরিবারের। চিকিৎসার জন্য তাঁর পরিবারকে জমি বন্ধক রাখতে হয়েছে। মহাদেব মণ্ডল নামে মুর্শিদাবাদ থানার ডাঙাপাড়ার ওই কৃষক কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন।  
বিশদ

বোলপুরের স্কুলে রান্নার সরঞ্জাম ও ডাল চুরি, মিডডে মিল পেল না পড়ুয়ারা 

সংবাদদাতা, শান্তিনিকেতন: প্রাথমিক বিদ্যালয় থেকে চুরি গেল রান্নার সরঞ্জাম ও ডাল। যার জেরে বৃহস্পতিবার মিডডে মিল পেল না বোলপুরের অর্জুনলাল নিম্ন বুনিয়াদি বিদ্যালয়ের ১০৭জন পড়ুয়া। বুধবার জগদ্ধাত্রী পুজোর জন্য বিদ্যালয় ছুটি ছিল। সেই সুযোগেই ঘটে চুরির ঘটনা।
বিশদ

সিউড়িতে নতুন কমিউনিটি হল গড়ার পরিকল্পনা বীরভূম জেলা পরিষদের 

বিএনএ, সিউড়ি: সিউড়িতে নতুন কমিউনিটি হল গড়ার জন্য পরিকল্পনা শুরু করেছে বীরভূম জেলা পরিষদ। সেই কারণে বৃহস্পতিবার জেলা পরিষদের সভাধিপতি সহ অন্যান্য আধিকারিকরা সিউড়ির বড়বাগান এলাকায় জমি পরিদর্শন করেন। এদিন দুপুরে তাঁরা বড়বাগানে কড়িধ্যা পঞ্চায়েত এলাকায় ওই জমি ঘুরে দেখেন। 
বিশদ

নাদনঘাটে কার্যালয়ের দখল নিয়ে বিজেপির দুই গোষ্ঠীর মারপিট, জখম ১ 

সংবাদদাতা, পূর্বস্থলী: বৃহস্পতিবার নাদনঘাটে বিজেপির দলীয় কার্যালয়ের দখলদারি নিয়ে দুই গোষ্ঠীর মারপিটে এক বিজেপি কর্মী জখম হন। তাঁকে শ্রীরামপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার জেরে এলাকার রাজনৈতিক মহলে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

নবদ্বীপে আমড়াতলায় মহিষমর্দিনী মাতার পুজোর প্রস্তুতি তুঙ্গে 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপের শ্রেষ্ঠ উৎসব রাস উৎসব। কার্তিক মাসের পূর্ণিমায় হওয়া এই উৎসব এখন মিলন উৎসবে পরিণত হয়েছে। রাসের শহর নবদ্বীপে পুজোর সংখ্যা প্রায় ৪০০। 
বিশদ

কুলটিতে নিখোঁজ যুবতীর মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

বিএনএ, আসানসোল: নিখোঁজ যুবতীর মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল কুলটিতে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কুলটির সুকান্তপল্লির বাসিন্দা দীপিকা হাজরা(২১) সোমবার থেকে নিখোঁজ ছিলেন। পরিবারের পক্ষ থেকে থানায় নিখোঁজ ডায়েরিও করা হয়। 
বিশদ

Pages: 12345

একনজরে
রাঁচি, ৭ নভেম্বর (পিটিআই): ঝাড়খণ্ডের গিরিডিতে এক মহিলার মৃত্যুর ঘটনায় তাঁর পরিবারের দাবি, না খেতে পেয়ে তিনি মারা গিয়েছেন। যদিও রাজ্য প্রশাসনের তরফে অনাহারে মৃত্যুর ...

সংবাদদতা, আলিপুরদুয়ার: ২০২১ সালে বিধানসভা ভোট। তার আগেই রয়েছে আলিপুরদুয়ার পুরসভার ভোট। এই জোড়া নির্বাচনকে পাখির চোখ করে জেলায় বন্ধ চা বাগানের ইস্যুকে হাতিয়ার করে তেড়েফুঁড়ে ময়দানে নেমে পড়েছে গেরুয়া বাহিনী। অন্যদিকে বিজেপির প্রধান প্রতিপক্ষ রাজ্যের শাসক দল তৃণমূল শিবিরে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শিক্ষাবর্ষে প্রাথমিকে পঞ্চম শ্রেণীর আসা বড়সড় প্রশ্নচিহ্নের মুখে। সরকারের এই পরিকল্পনা কার্যকর করতে স্কুলগুলিতে যে অতিরিক্ত ক্লাসরুমের বন্দোবস্ত করতে হবে, তার ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আগামী ২২ থেকে ২৬ নভেম্বর কলকাতায় হবে টাটা স্টিল র‌্যাপিড - ব্লিৎজ টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় বিশ্বের প্রথম ১৫ জন গ্র্যান্ডমাস্টারের মধ্যে দশজন যোগ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: টসে জিতে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট নিল দিল্লি

07:13:52 PM

আজকের রাশিফল 
মেষ: ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উচ্চবিদ্যায় ভালো ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।১৮৯৫- জার্মান ...বিশদ

07:03:20 PM

আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM