Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

শিশুকন্যার উপর যৌন নির্যাতন, ২ যুবকের ৩ বছরের কারাদণ্ড 

বিএনএ, মেদিনীপুর: পাঁচ বছরের শিশুকন্যার উপর যৌন নির্যাতনের অপরাধে তার দুই প্রতিবেশী যুবককে তিন বছরের কারাদণ্ডের নির্দেশ দিল মেদিনীপুর জেলা আদালতের পকসো কোর্ট।   বিশদ
সারেঙ্গায় খেলার মাঠ সংস্কারে খুশি ক্রীড়াপ্রেমীরা 

সংবাদদাতা, খাতড়া: সারেঙ্গা গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে সারুলিয়া গ্রামের খেলার মাঠ সংস্কারের প্রাথমিক কাজ কিছুদিন আগেই শেষ হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, সারেঙ্গা ব্লকের ওই এলাকায় তেমন কোনও খেলার মাঠ ছিল না। সারুলিয়া গ্রামে যে খেলার মাঠটি ছিল সেটিও ছিল অসমান। 
বিশদ

রানাঘাট হাসপাতালে আগুন: তদন্ত কমিটি গঠন করল কর্তৃপক্ষ 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাট মহকুমা হাসপাতালের প্রসূতি বিভাগে বুধবার রাতে আগুন লাগার ঘটনার তদন্তে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল গঠন করা হয়েছে। সেই দলে হাসপাতালে সুপার শ্যামলকুমার পোড়ে সহ ডেপুটি সুপার, অ্যাসিস্ট্যান্ট সুপার, পিডব্লিউডির পূর্ত এবং বিদ্যুৎ বিভাগ এবং দমকল বিভাগের প্রতিনিধিরা রয়েছেন। 
বিশদ

বড়জোড়ায় বন্ধ কারখানার সামনে বিক্ষোভ শ্রমিকদের 

বিএনএ, বাঁকুড়া: শ্রমিকদের বকেয়া বেতন ও অবিলম্বে পুনরায় কাজ শুরু করার দাবিতে বৃহস্পতিবার সকালে বড়জোড়ার ঘুটগড়িয়ায় একটি বন্ধ থাকা বেসরকারি কারখানার সামনে বিক্ষোভ দেখালেন বিজেপি সমর্থক শ্রমিকরা। 
বিশদ

পাঁশকুড়ায় তৃণমূল নেতা খুনে ধৃতকে নিয়ে ঘটনার পুনর্নির্মাণ 

সংবাদদাতা, তমলুক: পাঁশকুড়ার তৃণমূল নেতা কুরবান শা খুনের ঘটনায় ধৃত শ্যুটার শেখ তসলিম আরিফ ওরফে রাজাকে নিয়ে বৃহস্পতিবার ঘটনার পুনর্নির্মাণ করল পুলিস। এদিন দুপুরে রাজাকে পাঁশকুড়ার মাইসরায় নিয়ে যাওয়া হয়। কুরবানকে খুন করার আগে দুষ্কৃতীরা জড়ো হওয়ার জায়গা দেখায়।  
বিশদ

আরামবাগে ঘনবসতিপূর্ণ এলাকায় মোবাইল টাওয়ার, ক্ষোভ 

বিএনএ, আরামবাগ: শহরের ঘনবসতিপূর্ণ এলাকায় নিয়ম বহির্ভূতভাবে মোবাইল টাওয়ার বসানোকে কেন্দ্র করে ফের আরামবাগে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। এবার টাওয়ার বসানোর ক্ষেত্রে পুরসভার ৬ ও ১৪নম্বর ওয়ার্ডের বাসিন্দারা অভিযোগ জানালেন বিভিন্ন দপ্তরে। 
বিশদ

আরামবাগে সমবায় সমিতিতে তালা ঝুলিয়ে বিক্ষোভ চাষিদের 

বিএনএ, আরামবাগ: কৃষি ঋণ মুকুব ও কৃষি বিমার দাবিতে বৃহস্পতিবার সকালে আরামবাগের পাড়াবাগনানে একটি সমবায় সমিতিতে তালা ঝুলিয়ে বিক্ষোভে শামিল হন এলাকার কয়েকশো চাষি। তাঁদের দাবি, গত বছর আলু চাষে ব্যাপক ক্ষতি হয়েছে। কিন্তু, তারপরেও চাষের জন্য নেওয়া কৃষি ঋণ মুকুব করা হয়নি। 
বিশদ

ডোমকলে তৃণমূল নেতাকে বোমা মারার ঘটনায় ধৃত ১ 

বিএনএ, বহরমপুর: ডোমকলে তৃণমূল নেতাকে বোমা মারার ঘটনায় পুলিস একজনকে গ্রেপ্তার করেছে। ধৃত সাফরুল শেখের বাড়ি ওই এলাকাতেই। ওই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে পুলিস আরও কয়েকজনের খোঁজে তল্লাশি শুরু করেছে।
বিশদ

জেলায় এলেন ২ পর্যবেক্ষক, করিমপুরে ভোট প্রস্তুতি তুঙ্গে 

বিএনএ, কৃষ্ণনগর: করিমপুরে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য জেলায় এলেন দুই পর্যবেক্ষক। ইতিমধ্যে জেলাশাসকের সঙ্গে বৈঠকও সেরে ফেলেছেন তাঁরা। দু’জনেই রয়েছেন করিমপুরে। পুলিস পর্যবেক্ষক হয়ে এসেছেন সরোজকুমার ঠাকুর। জেনারেল পর্যবেক্ষক হয়ে এসেছেন সুভাষকুমার দ্বিবেদী। 
বিশদ

দুর্গাপুর পোস্টঅফিস স্থানান্তর নিয়ে বিক্ষোভ 

বিএনএ, আসানসোল: দুর্গাপুরের এমএএমসি কলোনির ভিকে নগর থেকে পোস্ট অফিস স্থানান্তরের খবর চাউর হতেই বিক্ষোভ ছড়াল এলাকায়। বিশেষ করে নিজেদের সমস্যার কথা চিন্তা করে রাস্তায় নেমেছেন ওই পোস্ট অফিসের বয়স্ক গ্রাহকরা। এদিন তাঁরা স্থানীয় বিবেকানন্দ মূর্তির পাদদেশে জমায়েত হয়ে প্রতিবাদ কর্মসূচি শুরু করেন। 
বিশদ

ঘোষণা মতো পূর্বস্থলীর যাত্রাদলকে অর্থ সাহায্য মন্ত্রীর 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্ব ঘোষণা মতোই যাত্রার আসরে উদোক্তাদের হাতে নগদ ২৫ হাজার টাকা তুলে দিলেন মন্ত্রী স্বপন দেবনাথ। বৃহস্পতিবার গ্রামীণ শিল্পীদের দ্বারা সামাজিক যাত্রাপালা পরিবেশিত হয় পূর্বস্থলী-১ ব্লকের বিদ্যানগরের ষষ্ঠীতলায়। 
বিশদ

পাঞ্জাব থেকে খারাপ আলুবীজ, চন্দ্রকোণায় গাড়ি বাজেয়াপ্ত 

বিএনএ, মেদিনীপুর: পাঞ্জাব থেকে নিম্নমানের আলুবীজ পাঠানোয় চন্দ্রকোণা রোডে বীজ ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে একটি গাড়ি বাজেয়াপ্ত করা হয়। বৃহস্পতিবার রাতেই গাড়িটি ঢোকে। গাড়িটিকে একটি হিমঘরে রাখা হয়েছে। 
বিশদ

পরপর চুরি, রাতে বিষ্ণুপুর শহরে অলিগলিতে টহল পুলিসের 

সংবাদদাতা, বিষ্ণুপুর: পরপর চুরির ঘটনার পর বিষ্ণুপুরের পুলিস রাতের শহরে অলিগলিতে টহল দিতে একাধিক টিমকে রাস্তায় নামিয়েছে। বাইক, সাইকেল ও ভ্যানে করে তিনটি দলে ভাগ হয়ে পুলিস কর্মীরা গভীর রাতে শহর চষে বেড়াচ্ছেন। গৃহস্থকে সজাগ রাখতে তাঁরা হুইশেলও বাজাচ্ছেন। 
বিশদ

আরামবাগে দলীয় পদে আবেদন ১৪ নেতার, বিজেপির অন্দরে কোন্দল 

বিএনএ, আরামবাগ: বিজেপির আরামবাগ শহর মণ্ডল সভাপতি পদের জন্য বৃহস্পতিবার ১৪ জন বিজেপি নেতা মনোনয়ন জমা দিলেন। দলীয় কোন্দলের কারণেই এই ঘটনা ঘটেছে বলে মনে করছে রাজনৈতিক মহল। 
বিশদ

কাশীপুরে সোলার লাইট না বসিয়ে টাকা তুলে নেওয়ার অভিযোগ 

সংবাদদাতা, রঘুনাথপুর: কাশীপুর ব্লকের বেকো গ্রাম পঞ্চায়েতের জোড়িষা গ্রামে সোলার লাইট না বসিয়ে বিল তুলে নেওয়ার অভিযোগ উঠল। জানা গিয়েছে, সম্প্রতি বেকো গ্রাম পঞ্চায়েতের চুনাবাটি, রাঙুনি, জোড়িষা সংসদ এলাকায় ৬০টি নতুন সোলার লাইট লাগানোর জন্য টেন্ডার হয়। 
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আগামী ২২ থেকে ২৬ নভেম্বর কলকাতায় হবে টাটা স্টিল র‌্যাপিড - ব্লিৎজ টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় বিশ্বের প্রথম ১৫ জন গ্র্যান্ডমাস্টারের মধ্যে দশজন যোগ ...

সংবাদদতা, আলিপুরদুয়ার: ২০২১ সালে বিধানসভা ভোট। তার আগেই রয়েছে আলিপুরদুয়ার পুরসভার ভোট। এই জোড়া নির্বাচনকে পাখির চোখ করে জেলায় বন্ধ চা বাগানের ইস্যুকে হাতিয়ার করে তেড়েফুঁড়ে ময়দানে নেমে পড়েছে গেরুয়া বাহিনী। অন্যদিকে বিজেপির প্রধান প্রতিপক্ষ রাজ্যের শাসক দল তৃণমূল শিবিরে ...

 ইস্তানবুল, ৭ নভেম্বর (এএফপি): ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীর অনেক ‘হাঁড়ির খবর’ ফাঁস করে দিয়েছে নিহত জঙ্গিনেতা আবু বকর আল বাগদাদির স্ত্রী রানিয়া মাহমুদ। এমনটাই দাবি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: টসে জিতে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট নিল দিল্লি

07:13:52 PM

আজকের রাশিফল 
মেষ: ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উচ্চবিদ্যায় ভালো ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।১৮৯৫- জার্মান ...বিশদ

07:03:20 PM

আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM