Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ছাঁটাইয়ের প্রতিবাদে শ্রমিকরা অনশনে 

সংবাদদাতা, রঘুনাথপুর: ছাঁটাইয়ের প্রতিবাদে বৃহস্পতিবার থেকে অনশনে বসলেন স্পঞ্জ আয়রন কারখানার ছয় শ্রমিক। নিতুড়িয়ার বোঁড়া গ্রামের কাছে রয়েছে বেসরকারি ওই স্পঞ্জ আয়রন কারখানাটি।
বিশদ
করিমপুরে জমজমাট প্রচার সবদলের 

সংবাদদাতা, তেহট্ট: করিমপুর বিধানসভা উপনির্বাচনে তৃণমূল, বিজেপি ও সিপিএম-কংগ্রেস জোট প্রার্থীরা জোরকদমে প্রচারে নেমে পড়েছেন। বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদার বৃহস্পতিবার তেহট্ট মহকুমা শাসক অফিসে স্ক্রুটিনি সেরে বিকালে মহিষবাথান এলাকায় পদযাত্রা করেন। তাঁর এই পদযাত্রা দেখতে রাস্তার দু’পাশে মানুষ ভিড় জমিয়ে ছিলেন।  
বিশদ

চাপড়ায় বাস দুর্ঘটনা, জখম ১২ 

বিএনএ, কৃষ্ণনগর: বৃহস্পতিবার সকালে নদীয়ার চাপড়ার চারাতলায় বাস দুর্ঘটনায় জখম হলেন ১২ জন। এদের মধ্যে গুরুতর জখম হয়েছেন পাঁচজন। তাঁদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় দু’জনকে কৃষ্ণনগরের শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনার পর এলাকার বাসিন্দারা বাসের যাত্রীদের উদ্ধার করে। খবর দেওয়া হয় পুলিসে।  
বিশদ

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে স্নাতকে রিভিউ তুলে দেওয়ার প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় ঝড় 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে স্নাতকস্তরে সিবিসিএস(চয়েস বেসড ক্রেডিট সিস্টেম) চালু হতেই রিভিউ তুলে দেওয়ার প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠেছে। এসংক্রান্ত একটি ‘মিম’ সম্প্রতি ভাইরাল হয়ে গিয়েছে। দ্রুত গতিতে সেই ‘মিম’ ফেসবুক ও হোয়াটস অ্যাপে ছড়িয়ে পড়ছে। 
বিশদ

07th  November, 2019
দুর্গাপুরে জগদ্ধাত্রী পুজোয় মেতে উঠেছে বাসিন্দারা 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরে দুর্গাপুজোর মতো জগদ্ধাত্রী পুজোর জাঁকজমক নজর কাড়ছে দর্শনার্থীদের। শহরজুড়ে একাধিক জায়গায় জগদ্ধাত্রী পুজোর মণ্ডপ হয়েছে। থিমের পুজোর সঙ্গে কাল্পনিক মন্দিরের আদলে তৈরি বেশ কয়েকটি মণ্ডপ দেখতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল। আলোকসজ্জায় রঙিন হয়েছে পুজো মণ্ডপগুলি।  
বিশদ

07th  November, 2019
খড়্গপুরে তৃণমূল প্রার্থীর পায়ে পায়ে
কখনও অসুস্থকে দেখতে বাড়ির ভিতরে, কখনও শুনলেন পরিষেবা নিয়ে নালিশ 

হরিহর ঘোষাল, খড়গপুর, বিএনএ: পায়ে নামী কোম্পানির জুতো, নস্যি রঙের কর্ড-প্যান্ট আর সবুজ পাঞ্জাবি পরে বুধবার সাতসকালেই ভবানীপুর মাঠপাড়ায় হাজির হয়েছিলেন খড়গপুর বিধানসভা উপনির্বাচনের তৃণমূল প্রার্থী প্রদীপ সরকার। সেখান থেকেই শুরু হল বাড়ি বাড়ি প্রচার।  
বিশদ

07th  November, 2019
কৃষ্ণনগরে জগদ্ধাত্রীকে সোনা পরানোর হিড়িক 

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: পুজোয় কৃষ্ণনগরে জগদ্ধাত্রীকে সোনা পরানোর হিড়িক পড়ে যায়। নিজেদের মনোস্কামনা পূরণের জন্য ভক্তরা প্রতিবছরই দেবীকে সোনা দেন। মানতের কারণে এবারও কেজি কেজি সোনা কৃষ্ণনগরের বারোয়ারি পুজোগুলির কাছে জমা হয়েছে। নবমীর পুজোর আগেই সেগুলিকে দেবীকে পরানো হয়। 
বিশদ

07th  November, 2019
পুরুলিয়া পুরসভার ট্যাঙ্কার থেকে জল নিয়ে আবাসন তৈরি বেসরকারি সংস্থার, বিতর্ক 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া পুরসভার নেতাজি আবাসনের ভিতরে নির্মীয়মাণ বহুতলে পুরসভার পানীয় জলের ট্যাঙ্কার থেকে জল নিয়ে নির্মাণ কাজ করায় বিতর্কে জড়াল একটি বেসরকারি ঠিকাদার সংস্থা। 
বিশদ

07th  November, 2019
রানাঘাটে মহিলাদের জগদ্ধাত্রী পুজো ঘিরে উন্মাদনা 

সংবাদদাতা, রানাঘাট: গত ১৪ বছর ধরে জাঁকজমকপূর্ণভাবে জগদ্ধাত্রী পুজো করে আসছেন রানাঘাটের একদল গৃহবধূ। রানাঘাটের ৪ নম্বর ওয়ার্ডের আমলকীতলার মহিলা পরিচালিত এইপুজো রানাঘাট শহরের বুকে রীতিমতো সাড়া ফেলেছে। এখানে রয়েছে জমজমাট মণ্ডপসজ্জা। 
বিশদ

07th  November, 2019
৮০টাকা কেজি পেঁয়াজ, সবকিছুর দাম ঊর্ধ্বমুখী
বাজারে গিয়ে হাত পুড়ছে ক্রেতাদের 

বিএনএ, বহরমপুর: সব্জি বাজারে ঢুকে চক্ষু চড়কগাছ হওয়ার জোগাড় হচ্ছে ক্রেতাদের। কী দিয়ে হেঁশেল সামলাবেন তা নিয়ে চিন্তায় পড়ে গিয়েছেন গৃহিণীরা। পেঁয়াজ থেকে আদা কোনও কিছুতেই হাত দেওয়া যাচ্ছে না। পুজোর আগে থেকেই বাজারে দেদার ঢুকছে বাঁধাকপি এবং ফুলকপি। এখন সেটাও অগ্নিমূল্য।
বিশদ

07th  November, 2019
পদত্যাগপত্র জমা রঘুনাথপুর পুরপ্রধানের 

সংবাদদাতা, রঘুনাথপুর: বুধবার রঘুনাথপুর পুরসভার তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান ভবেশ চট্টোপাধ্যায় পদত্যাগপত্র জমা দিলেন। এদিন তিনি মহকুমা শাসকের দপ্তরে গিয়ে ইস্তফাপত্র জমা দেন। তবে বর্তমানে রঘুনাথপুরের মহকুমা শাসক ছুটিতে থাকার কারণে এদিন ডেপুটি ম্যাজিস্ট্রেট সুদেষ্ণা দে মৈত্র তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেন। 
বিশদ

07th  November, 2019
লালগোলায় ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে জঙ্গিপুরের সংসদ সদস্য 

সংবাদদাতা, লালবাগ: বুধবার লালগোলা ব্লকের নসিপুরে নদী ভাঙন কবলিত এলাকা ঘুরে দেখেন জঙ্গিপুরের সংসদ সদস্য তৃণমূলের খলিলুর রহমান। এদিন সকাল ১০টা থেকে ঘণ্টাতিনেক ধরে গৃহহীন পরিবারগুলির সঙ্গে দেখা করে তাঁদের পাশে থাকার আশ্বাস দেন। এরপর তিনি ওই এলাকার স্বাস্থ্যকেন্দ্র, দু’টি উচ্চ প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।  
বিশদ

07th  November, 2019
খড়্গপুরে বিজেপির দুই প্রার্থীর মনোনয়ন জমা 

সংবাদদাতা, খড়্গপুর: রানাঘাটের ছায়া এবার খড়্গপুরেও। শেষ মুহূর্তে খড়্গপুর বিধানসভা উপনির্বাচনে নাটকীয়ভাবে বিজেপির দু’জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেন। দল আগেই প্রেমচাঁদ ঝার নাম প্রার্থী হিসেবে ঘোষণা করে।  
বিশদ

07th  November, 2019
বুথগুলির পরিস্থিতি নিয়ে ‘পড়াশোনা’ করার নির্দেশ
অনুব্রতর প্রশ্নের জবাব দিতে বুথস্তরে কর্মীদের নিয়ে জেলাজুড়ে ‘ক্লাস’ শুরু করছে তৃণমূল 

বিএনএ, সিউড়ি: অনুব্রত মণ্ডলের প্রশ্নের উত্তর দিতে বুথস্তরে কর্মীদের নিয়ে ‘ক্লাস’ শুরু করছে ব্লক তৃণমূল নেতৃত্ব। ওই ক্লাসে বুথের খুঁটিনাটি তথ্য জানাবেন ব্লক নেতৃত্ব। সেইমতো বুথ সভাপতি তথা কর্মীদের মুখস্থ করতে হবে। যাতে সম্মেলনের দিন জেলা সভাপতির প্রশ্নের জবাব ঠিকভাবে তাঁরা দিতে পারেন। 
বিশদ

07th  November, 2019
বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন ৫ শ্রমিক
বিদ্যুৎ দপ্তরের বেহিসেবি কাজের জন্য কাটোয়ায় এসটিকেকে রোডের সম্প্রসারণের কাজ ব্যাহত 

সংবাদদাতা, কাটোয়া: বিদ্যুৎ দপ্তরের বেহিসেবি কাজের জন্য কাটোয়ায় এসটিকেকে রোড সম্প্রসারণের কাজ ব্যাহত হল। বড়সড় দুর্ঘটনার হাত থেকে পূর্ত দপ্তরের পাঁচ শ্রমিক রেহাই পেলেন। বেশ কয়েক জায়গায় রাস্তা সম্প্রসারণের কাজ বন্ধ রাখল পূর্ত দপ্তর। মাটির তলায় হাইভোল্টেজের কেবল তার ছিল।  
বিশদ

07th  November, 2019

Pages: 12345

একনজরে
 বিএনএ, বারাকপুর: বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের গড় ভাটপাড়া পুরসভার আরও পাঁচ বিজেপি কাউন্সিলার তৃণমূলের দিকে পা বাড়িয়ে রাখলেন। তাঁরা যে কোনও দিন ঘরে ফিরতে পারেন ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আগামী ২২ থেকে ২৬ নভেম্বর কলকাতায় হবে টাটা স্টিল র‌্যাপিড - ব্লিৎজ টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় বিশ্বের প্রথম ১৫ জন গ্র্যান্ডমাস্টারের মধ্যে দশজন যোগ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শিক্ষাবর্ষে প্রাথমিকে পঞ্চম শ্রেণীর আসা বড়সড় প্রশ্নচিহ্নের মুখে। সরকারের এই পরিকল্পনা কার্যকর করতে স্কুলগুলিতে যে অতিরিক্ত ক্লাসরুমের বন্দোবস্ত করতে হবে, তার ...

সংবাদদতা, আলিপুরদুয়ার: ২০২১ সালে বিধানসভা ভোট। তার আগেই রয়েছে আলিপুরদুয়ার পুরসভার ভোট। এই জোড়া নির্বাচনকে পাখির চোখ করে জেলায় বন্ধ চা বাগানের ইস্যুকে হাতিয়ার করে তেড়েফুঁড়ে ময়দানে নেমে পড়েছে গেরুয়া বাহিনী। অন্যদিকে বিজেপির প্রধান প্রতিপক্ষ রাজ্যের শাসক দল তৃণমূল শিবিরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: টসে জিতে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট নিল দিল্লি

07:13:52 PM

আজকের রাশিফল 
মেষ: ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উচ্চবিদ্যায় ভালো ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।১৮৯৫- জার্মান ...বিশদ

07:03:20 PM

আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM