Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 মেদিনীপুরে দেবীবরণ। নিজস্ব চিত্র

মঙ্গলকোটে ভাগচাষির অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: মঙ্গলকোট থানার খুদরুন গ্রামে কীটনাশক খেয়ে এক ভাগচাষি আত্মঘাতী হয়েছেন। মঙ্গলবার বিকেলে তিনি বাড়িতে কীটনাশক খান। তাঁকে মঙ্গলকোট স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।  
বিশদ
দুর্গাপুর স্টিল টাউনশিপ থেকে পাইথন উদ্ধার

 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর স্টিল টাউনশিপ বি-জোনের আইনস্টাইন এলাকায় বুধবার রাতে একটি বিশাল আকারের পাইথন সাপ দেখা যায়। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়ায়। স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে এক পশুপ্রেমিক পাইথনটিকে একটি বস্তায় বন্দি করেন।  
বিশদ

আবির্ভাব তিথি উপলক্ষে সাজছে তারাপীঠ 

সংবাদদাতা, রামপুরহাট: আগামী শনিবার তারামায়ের আবির্ভাব তিথি। বহুকাল ধরে শুক্লা চতুর্দশীতে মায়ের আবির্ভাব তিথি পালিত হয়ে আসছে তারাপীঠে। দুর্গা মায়ের বিদায়ে আকাশ বাতাস যখন ভারাক্রান্ত, ঠিক সেই সময় তারামায়ের আবির্ভাব তিথি উপলক্ষে ভক্ত সমাগমের পাশাপাশি সেজে উঠছে তারাপীঠ।  
বিশদ

পুরুলিয়া জেলায় পৃথক পথ দুর্ঘটনায় মৃত ৩ 

সংবাদদাতা, পুরুলিয়া ও রঘুনাথপুর: গত তিন দিনে পুরুলিয়া জেলায় পৃথক এলাকায় পথ দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। তার মধ্যে প্রতিমা দর্শনে বেরিয়ে অষ্টমী ও নবমীর রাতে নিতুড়িয়া থানা এলাকায় তিনটি পৃথক পথ দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে ও ৬জন জখম হয়েছেন।  
বিশদ

কেতুগ্রামে দুর্গা প্রতিমা ভাঙা নিয়ে চাঞ্চল্য 

সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলবার দশমীর রাতে কেতুগ্রামে সরকার বাড়ির মন্দিরে ঢুকে মা দুর্গার মূর্তি ভেঙে দেওয়ার অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনার পর এলাকায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে। মূর্তি ভাঙা নিয়ে কেতুগ্রামের শ্রীরামপুরের বাসিন্দারা থানায় অভিযোগ দায়ের করেছেন। 
বিশদ

আরামবাগে বাইক দুর্ঘটনায় দুই বন্ধুর মৃত্যু

সংবাদদাতা, আরামবাগ: সপ্তমীর দিন ঠাকুর দেখে বাড়ি ফেরার পথে আরামবাগ শহরের পারুল এলাকায় বাইক দুর্ঘটনায় দুই বন্ধুর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম অর্জুন পোড়েল (২২) ও খোকন ওঁরাও (২২)। তাঁদের বাড়ি আরামবাগ শহরের দৌলতপুর এলাকার চাষিপাড়ায়। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। 
বিশদ

পূর্বস্থলীতে হাসপাতালে গিয়ে বিজয়া মন্ত্রীর 

সংবাদদাতা, পূর্বস্থলী: বুধবার দুপুরে আচমকাই রোগীদের খাবারের মান যাচাই করতে পূর্বস্থলী ১ ব্লক হাসপাতালে যান রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। সেই সঙ্গে রোগী ও হাসপাতাল কর্মীদের বিজয়ার শুভেচ্ছা জানিয়ে তিনি মিষ্টি ও ফলমুল খাওয়ালেন। এদিন মন্ত্রীকে হাসপাতালের খাবারের মান যাচাই করতে দেখে খুশি রোগীর আত্মীয় স্বজনরা। 
বিশদ

দুর্গাপুরে যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর ১ নম্বর ওয়ার্ডের বিজুপাড়া এলাকায় বুধবার এক যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম বিট্টু রাউত (২৮)। 
বিশদ

করিমপুরে ২ জনের অস্বাভাবিক মৃত্যু

সংবাদদাতা, তেহট্ট: করিমপুরে বাইক দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম মৈনাক মজুমদার (২৪)। পুলিস সূত্রে জানা গিয়েছে, রবিবার রাতে বাইকে যাচ্ছিলেন তিনি। বাইকে নিয়ন্ত্রণ হারিয়ে একটি বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মারে। ঘটনাস্থলেই ওই যুবকের মৃত্যু হয়।  
বিশদ

রঘুনাথগঞ্জে বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার সন্ধ্যায় রঘুনাথগঞ্জে ঘর থেকে এক বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম শচীন হালদার (৮০)। বাড়ি রঘুনাথগঞ্জ থানার আমবাগান কলোনিতে।  
বিশদ

বর্ধমানে ডাকাত সন্দেহে গ্রেপ্তার ৬
 

সংবাদদাতা, বর্ধমান: ডাকাত সন্দেহে ৬ জনকে গ্রেপ্তার করেছে বর্ধমান থানার পুলিস। ধৃতদের নাম শেখ ছোটকা, সাইফুদ্দিন আলম, শেখ কিরণ, শেখ আনোয়ার, শেখ সফিকুল ও উত্তম রায়। পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের মুচিপাড়ায় উত্তমের বাড়ি। বাকিদের বাড়ি বর্ধমান থানার কেষ্টপুরের বিভিন্ন এলাকায়। 
বিশদ

ষষ্ঠীর সন্ধ্যায় জনজোয়ারে ভাসল বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগ 

সংবাদদাতা, পুরুলিয়া: শুক্রবার মহাষষ্ঠীতে পুরুলিয়া, বাঁকুড়া ও আরামবাগের বিগ বাজেটের পুজো মণ্ডপগুলি জনজোয়ারে ভাসল। দুপুরের দিকে মণ্ডপগুলি ফাঁকা ফাঁকা থাকলেও সন্ধ্যা নামতেই ভিড় বাড়তে থাকে। এদিনও পুরুলিয়া, বাঁকুড়া ও আরামবাগে একাধিক পুজোর উদ্বোধন হয়।  
বিশদ

05th  October, 2019
মহাষষ্ঠীতে আসানসোল ও দুর্গাপুর শহরে উপচে পড়ল ভিড় 

বিএনএ, আসানসোল ও সংবাদদাতা দুর্গাপুর: পুজোয় বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছে আবহাওয়া দপ্তর। তাই দুর্যোগের আশঙ্কা থাকলেও পশ্চিম বর্ধমানের দুই মেগা শহরের পুজো মণ্ডপগুলিতে মানুষের উপস্থিতিতে তার প্রভাব ফেলতে পারেনি। মহাষষ্ঠীর সকাল থেকেই দুই শহরের মণ্ডপগুলিতে মানুষের ঢল নামে।  
বিশদ

05th  October, 2019
মহাষষ্ঠীতে বর্ধমান শহরে উপচে পড়ল ভিড় 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: মহাষষ্ঠীর ভোর। ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হওয়ায় উৎসবপ্রিয় বাঙালির মুখ ভার হয়ে উঠেছিল। সঙ্গে মনখারাপ। কিন্তু, বেলা গড়াতেই বৃষ্টির চোখ রাঙানি উধাও। মাঝে মধ্যে আকাশ মেঘে ঢাকলেও বেশিরভাগ সময়ই ছিল রোদ ঝলমলে আকাশ।  
বিশদ

05th  October, 2019
রানিতলায় দুর্গতদের সাহায্যে পুলিস 

সংবাদদাতা, লালবাগ: টানা বৃষ্টি এবং ফরাক্কা ব্যারেজের ছাড়া জলে রানিতলা থানার নির্মল চর এলাকা পদ্মা নদীর জলে প্লাবিত হয়ে কয়েক হাজার মানুষ এক সপ্তাহের বেশি সময় ধরে জলবন্দি হয়ে দিন কাটাচ্ছেন। প্রথম দিন থেকেই রানিতলা থানার পুলিস এই দুর্গতদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। 
বিশদ

05th  October, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি পান্ডাপাড়া সর্বজনীন দুর্গাপুজো কমিটির মণ্ডপে পাশাপাশি দেখা গিয়েছে দিদি-মোদির ফ্লেক্স। পুজো প্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি’র রাজ্য সভাপতি দিলিপ ঘোষের অভিনন্দনজ্ঞাপক ফ্লেক্সের পাশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জলপারইগুড়ি পুরসভার চেয়ারম্যান মোহন ...

জম্মু, ৯ অক্টোবর (পিটিআই): আরও একবার নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাল পাকিস্তান। বুধবার পুঞ্চের কৃষ্ণঘাঁটি ও বালাকোট সেক্টরে সারারাত ধরে গুলি চালায় পাক সেনা। ভারতীয় সেনা চৌকি লক্ষ্য করে গুলি চালানোর পাশাপাশি তারা সীমান্তবর্তী গ্রামগুলিকেও টার্গেট করে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদম-বাগুইআটি-নারায়ণপুর এলাকার বেশিরভাগ প্রতিমার বিসর্জন হল দশমীতে। সল্টলেকের অনেকগুলো পুজোর বিসর্জন হয়েছে দশমীতেই। এছাড়া বুধবার একাদশীর দিনও বিসর্জন চলেছে। নিউটাউনে অ্যাকশন এরিয়া ১-এ বিসর্জন ঘাট, দমদমের ধোবিঘাট, ভিআইপি রোডের ধারে দেবীঘাটে দিনরাত ছিল চরম ব্যস্ততা।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজো যত এগিয়েছে, ততই কমেছে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা। সিইএসসি সূত্রের খবর, মূলত বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় এবং মাঝে-মধ্যে বৃষ্টির জেরে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা ক্রমশ কমেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

মানসিক স্বাস্থ্য দিবস
১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম
১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু দত্তের মৃত্যু
২০১১: গজল গায়ক জগজিৎ সিংয়ের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৫.৩৯ টাকা ৮৮.৫৪ টাকা
ইউরো ৭৬.৬০ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৩ রাত্রি ৭/৫২। শতভিষা ৫১/৩৮ রাত্রি ২/১৪। সূ উ ৫/৩৪/৩৩, অ ৫/১৩/১৭, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১/২২ গতে ২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি, বারবেলা ২/১৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৪ গতে ১২/৫৭ মধ্যে। 
২২ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৭/৪২ রাত্রি ৭/৫৩/৫২। শতভিষা ৫৪/১৮/১৬ রাত্রি ৩/১৮/৫, সূ উ ৫/৩৪/৪৭, অ ৫/১৪/৪৭, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৫ মধ্যে, বারবেলা ৩/৪৭/১৭ গতে ৫/১৪/৪৭ মধ্যে, কালবেলা ২/১৯/৪৭ গতে ৩/৪৭/১৭ মধ্যে, কালরাত্রি ১১/২৪/৪৭ গতে ১২/৫৭/১৭ মধ্যে। 
মোসলেম: ১০ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
২০১৮ সালে সাহিত্যে নোবেল পাচ্ছেন পোল্যান্ডের ওলগা তোকারজুক এবং ২০১৯ সালে সাহিত্যে নোবেল পাবেন অস্ট্রিয়ার পিটার হ্যান্ডকা

05:15:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ২৭৩/৩ 

04:43:00 PM

সিউড়ি বাজারপাড়ায় পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ল, চাঞ্চল্য 

04:27:12 PM

মুর্শিদাবাদে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী বৃদ্ধ 
রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে গায়ে আগুন লাগিয়ে ...বিশদ

03:34:00 PM

পাঁশকুড়ায় তৃণমূল নেতা খুনের ঘটনায় গ্রেপ্তার ১ 
পাঁশকুড়ায় তৃণমূল নেতা কুরবান শাহ খুনের ঘটনায় খালেক শেখ নামে ...বিশদ

03:32:26 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, পুঞ্চ সীমান্তে পাক সেনার গোলাগুলি 

01:49:47 PM