Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 মেদিনীপুরে দেবীবরণ। নিজস্ব চিত্র

প্রতিমা বিসর্জন করতে গিয়ে পলাশীপাড়া ও নাকাশিপাড়ায় তলিয়ে গেলেন ২ যুবক 

সংবাদদাতা, তেহট্ট: দু’টি পৃথক ঘটনায় জলঙ্গি নদীতে প্রতিমা বিসর্জন দিতে গিয়ে তলিয়ে গেলেন দুই যুবক। মঙ্গলবার নাকাশিপাড়া থানার শিবপুরে ও পলাশীপাড়ায় ঘটনা দু’টিতে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। বুধবার পর্যন্ত ওই দুই যুবকের কোনও সন্ধান পাওয়া যায়নি। 
বিশদ
কান্দি
বাজি পোড়ানো নিয়ে কংগ্রেস বিধায়কের
সঙ্গে তৃণমূল প্রধানের বাকবিতণ্ডা 

সংবাদদাতা, কান্দি: মঙ্গলবার দশমীর রাতে বা঩জি পোড়ানো নিয়ে বাকবিতণ্ডায় জড়ালেন কান্দির কংগ্রেস বিধায়ক সফিউল আলম খান ও এলাকার আন্দুলিয়া পঞ্চায়েতের প্রধান তৃণমূলের মালেক শেখ। কান্দি থানার পিছনে এই ঘটনার সময় দু’পক্ষের লোকজন জমায়েত হতেই ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। 
বিশদ

কান্দি
বাজি পোড়ানো নিয়ে কংগ্রেস বিধায়কের সঙ্গে তৃণমূল প্রধানের বাগবিতণ্ডা 

সংবাদদাতা, কান্দি: মঙ্গলবার দশমীর রাতে বা঩জি পোড়ানো নিয়ে বাগবিতণ্ডায় জড়ালেন কান্দির কংগ্রেস বিধায়ক সফিউল আলম খান ও এলাকার আন্দুলিয়া পঞ্চায়েতের প্রধান তৃণমূলের মালেক শেখ।  
বিশদ

অসহায় ৭০০ জন বৃদ্ধাকে বস্ত্র-মিষ্টি দিয়ে
বিজয়া করলেন নবদ্বীপের বিধায়ক 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের বড়ভজন আশ্রমে বিজয়া সম্মিলনী অনুষ্ঠান করলেন বিধায়ক পুণ্ডরীকাক্ষ ওরফে নন্দ সাহা। প্রায় ৭০০জন বৃদ্ধাকে তিনি মিষ্টি, শাড়ি, শীতের চাদর ও গামছা তুলে দেন।  
বিশদ

প্রবল বর্ষণে কাঁথি ও এগরার নিচু এলাকা জলমগ্ন, ক্ষতিগ্রস্ত শতাধিক বাড়ি 

সংবাদদাতা, কাঁথি: মঙ্গলবার রাতে এবং বুধবার সকাল থেকে প্রবল বর্ষণের কারণে কাঁথি ও এগরা মহকুমার নিচু এলাকাগুলি জলমগ্ন হয়ে পড়ে। ভারী বৃষ্টিতে জলমগ্ন হয়েছে সৈকত শহর দীঘা এলাকাও। কাঁথির তিনটি ব্লকের অধিকাংশ গ্রামেই রাস্তাঘাট জলের তলায় চ঩লে গিয়েছে এবং শতাধিক কাঁচাবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।  
বিশদ

কালনায় দুর্গাপ্রতিমা ভাসান দিতে গিয়ে ভাগীরথীতে তলিয়ে ছাত্রের মৃত্যু 

সংবাদদাতা, কালনা: দুর্গাপ্রতিমা বিসর্জন দিতে গিয়ে ভাগীরথীতে ডুবে মৃত্যু হল এক স্কুল ছাত্রের। মৃতের নাম সুজয় পাল(১৭)। বাড়ি কালনা থানার সাতগাছি পঞ্চায়েতের মিরেরবাগান এলাকায়। সুজয় কালনা অম্বিকা উচ্চ বিদ্যালয়ের একাদশ শ্রেণীতে পড়ত। পুলিস মৃতদেহ উদ্ধার করে কালনা হাসপাতাল মর্গে পাঠায়।  
বিশদ

আরামবাগে সাংবাদিকদের পেটানোর ঘটনায় মূল অভিযুক্ত সহ গ্রেপ্তার ৩ 

বিএনএ, আরামবাগ: অবশেষে গ্রেপ্তার হল আরামবাগে সাংবাদিকদের পেটানোর ঘটনায় মূল অভিযুক্ত রাইস মিল মালিক নিত্যানন্দ চৌধুরী সহ তিন অভিযুক্ত। পুলিস সূত্রে জানা গিয়েছে, সপ্তমীর রাতে নিত্যানন্দ সহ বাকিদের গ্রেপ্তার করা হয়। অষ্টমীর সকালে আরামবাগ মহকুমা আদালতে তোলা হলে অভিযুক্তরা জামিনে ছাড়া পায়।
বিশদ

ঝাড়গ্রাম সুপার স্পেশালিটিতে শিশুবদলের অভিযোগ, চাঞ্চল্য 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: শিশুবদলের অভিযোগ ঘিরে ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালে চাঞ্চল্য ছড়াল। শিশুর পরিবারের অভিযোগ, কন্যাসন্তান জন্ম হলেও তাঁদের পুত্রসন্তান দেওয়া হয়েছে। অথচ কাগজে কলমে সব জায়গায় ‘কন্যাসন্তান’ বলে উল্লেখ রয়েছে। 
বিশদ

অষ্টমীর রাতে দুর্গাপুরে মাঝবয়সি মহিলাকে ধর্ষণ করে খুন, চাঞ্চল্য 

বিএনএ, দুর্গাপুর: রবিবার মহাষ্টমীর রাতে বাড়ির মধ্যে মাঝরয়সি এক বিধবা মহিলাকে ধর্ষণ করে খুনের ঘটনায় দুর্গাপুর শহরের ধান্ডাবাগ এলাকায় চাঞ্চল্য ছড়ায়। ঘন জনবসতিপূর্ণ এলাকায় বাড়ির মধ্যেই এই ঘটনা ঘটলেও আত্মীয়, প্রতিবেশীরা জানতে না পারায় রহস্য দানা বেঁধেছে। 
বিশদ

কর্তব্যরত অবস্থায় বাজ পড়ে মৃত্যু গঙ্গাজলঘাটির সেনা জওয়ানের 

বিএনএ, বাঁকুড়া: ভারত-বাংলাদেশ সীমান্তে কর্তব্যরত অবস্থায় অষ্টমীর দুপুরে বাজ পড়ে মৃত্যু হল বাঁকুড়ার গঙ্গাজলঘাটি থানার গোয়ালডাঙা গ্রামের বাসিন্দা আশিস ঘোষের(৩৭)। তিনি বিএসএফের ৫৪ নম্বর ব্যাটেলিয়নের ১৫ বছর ধরে কর্মরত ছিলেন। 
বিশদ

দুর্যোগের জন্য এবার সমুদ্রগড়ের বাজি উৎসব হল দু’দিন ধরে 

সংবাদদাতা, পূর্বস্থলী: প্রাকৃতিক দুর্যোগে একদিনের পরিবর্তে দুদিনে পালন হল সমুদ্রগড়ের ঐতিহ্যবাহী আতশবাজি উৎসব। প্রতিবছর দশমীর সন্ধ্যা থেকে আতশবাজি উৎসব হয়ে আসছিল সমুদ্রগড় অঞ্চলে। এলাকার প্রায় ২০টি পুজো কমিটি আতশবাজি উৎসবে মেতে ওঠে।  
বিশদ

বিশ্ববাংলা শারদ সম্মান, পূর্ব বর্ধমানের ৯টি পুজো কমিটি পুরস্কৃত 

বিএনএ, বর্ধমান: বিশ্ববাংলা শারদ সম্মান-২০১৯ এর তিনটি বিভাগে পূর্ব বর্ধমান জেলার ন’টি পুজো কমিটিকে পুরস্কৃত করা হল। ‘সেরা পুজো’ হিসেবে এগিয়ে রইল বড়শুল। ‘সেরা পুজো’ বিভাগে বড়শুল জাগরণী, বড়শুল ইয়ংমেন অ্যাসোসিয়েশন এবং বর্ধমানের আলমগঞ্জ বারোয়ারি পুরস্কার জিতেছে। 
বিশদ

তৃণমূল নেতা খুনের প্রতিবাদে বিভিন্ন এলাকায় শোকমিছিল 

সংবাদদাতা, কাঁথি: পাঁশকুড়ার তৃণমূল নেতা কুরবান শাকে খুনের প্রতিবাদে বুধবার এগরা সহ বিভিন্ন এলাকায় শোকমিছিল এবং প্রতিবাদসভা করে তৃণমূল। এদিন এগরা-১ ব্লকের কুদি বাজার, ষড়রং বাজার সহ বিভিন্ন এলাকায় শোকমিছিল বের হয়।
বিশদ

জেলাজুড়ে ঘাটে ঘাটে প্রতিমা বিসর্জন ঘিরে উন্মাদনা 

সংবাদদাতা, তেহট্ট: মঙ্গল ও বুধবার জেলাজুড়ে প্রতিমা বিসর্জন ঘিরে মাতোয়ারা হলেন এলাকার বাসিন্দারা। বৃষ্টিকে উপেক্ষা করে অনেক জায়গায় প্রতিমা বিসর্জন করা হয়। তবে জেলার কিছু জায়গায় বৃষ্টির কারণে পুজো উদ্যোক্তারা প্রতিমা বিসর্জন করতে পারেননি।  
বিশদ

দুর্গাপুজো নয়, কাটোয়ার গ্রামে লক্ষ্মীপুজোয় মাতেন বাসিন্দারা 

সংবাদদাতা, কাটোয়া: দুর্গাপুজো নয়, মা লক্ষ্মীর আরাধনাতে মেতে ওঠেন কাটোয়ার আখড়া গ্রামের বাসিন্দারা। মা লক্ষ্মীই গ্রামের বাসিন্দাদের মিলন ঘটায়। চারদিন ধরে দুর্গা নয়, তার মেয়ে মা লক্ষ্মীর আরাধনাতে মেতে ওঠে গোটা গ্রাম। লক্ষ লক্ষ টাকা ব্যয়ে নানারকম থিম দিয়ে মণ্ডপ সাজিয়ে তোলেন আখড়া গ্রামের বাসিন্দারাই।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজো যত এগিয়েছে, ততই কমেছে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা। সিইএসসি সূত্রের খবর, মূলত বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় এবং মাঝে-মধ্যে বৃষ্টির জেরে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা ক্রমশ কমেছে।  ...

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি পান্ডাপাড়া সর্বজনীন দুর্গাপুজো কমিটির মণ্ডপে পাশাপাশি দেখা গিয়েছে দিদি-মোদির ফ্লেক্স। পুজো প্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি’র রাজ্য সভাপতি দিলিপ ঘোষের অভিনন্দনজ্ঞাপক ফ্লেক্সের পাশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জলপারইগুড়ি পুরসভার চেয়ারম্যান মোহন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদম-বাগুইআটি-নারায়ণপুর এলাকার বেশিরভাগ প্রতিমার বিসর্জন হল দশমীতে। সল্টলেকের অনেকগুলো পুজোর বিসর্জন হয়েছে দশমীতেই। এছাড়া বুধবার একাদশীর দিনও বিসর্জন চলেছে। নিউটাউনে অ্যাকশন এরিয়া ১-এ বিসর্জন ঘাট, দমদমের ধোবিঘাট, ভিআইপি রোডের ধারে দেবীঘাটে দিনরাত ছিল চরম ব্যস্ততা।  ...

জম্মু, ৯ অক্টোবর (পিটিআই): আরও একবার নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাল পাকিস্তান। বুধবার পুঞ্চের কৃষ্ণঘাঁটি ও বালাকোট সেক্টরে সারারাত ধরে গুলি চালায় পাক সেনা। ভারতীয় সেনা চৌকি লক্ষ্য করে গুলি চালানোর পাশাপাশি তারা সীমান্তবর্তী গ্রামগুলিকেও টার্গেট করে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

মানসিক স্বাস্থ্য দিবস
১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম
১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু দত্তের মৃত্যু
২০১১: গজল গায়ক জগজিৎ সিংয়ের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৫.৩৯ টাকা ৮৮.৫৪ টাকা
ইউরো ৭৬.৬০ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৩ রাত্রি ৭/৫২। শতভিষা ৫১/৩৮ রাত্রি ২/১৪। সূ উ ৫/৩৪/৩৩, অ ৫/১৩/১৭, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১/২২ গতে ২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি, বারবেলা ২/১৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৪ গতে ১২/৫৭ মধ্যে। 
২২ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৭/৪২ রাত্রি ৭/৫৩/৫২। শতভিষা ৫৪/১৮/১৬ রাত্রি ৩/১৮/৫, সূ উ ৫/৩৪/৪৭, অ ৫/১৪/৪৭, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৫ মধ্যে, বারবেলা ৩/৪৭/১৭ গতে ৫/১৪/৪৭ মধ্যে, কালবেলা ২/১৯/৪৭ গতে ৩/৪৭/১৭ মধ্যে, কালরাত্রি ১১/২৪/৪৭ গতে ১২/৫৭/১৭ মধ্যে। 
মোসলেম: ১০ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
২০১৮ সালে সাহিত্যে নোবেল পাচ্ছেন পোল্যান্ডের ওলগা তোকারজুক এবং ২০১৯ সালে সাহিত্যে নোবেল পাবেন অস্ট্রিয়ার পিটার হ্যান্ডকা

05:15:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ২৭৩/৩ 

04:43:00 PM

সিউড়ি বাজারপাড়ায় পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ল, চাঞ্চল্য 

04:27:12 PM

মুর্শিদাবাদে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী বৃদ্ধ 
রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে গায়ে আগুন লাগিয়ে ...বিশদ

03:34:00 PM

পাঁশকুড়ায় তৃণমূল নেতা খুনের ঘটনায় গ্রেপ্তার ১ 
পাঁশকুড়ায় তৃণমূল নেতা কুরবান শাহ খুনের ঘটনায় খালেক শেখ নামে ...বিশদ

03:32:26 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, পুঞ্চ সীমান্তে পাক সেনার গোলাগুলি 

01:49:47 PM