Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পশুপ্রেমীরা নৃশংসতার অভিযোগ তুললেও
পাড়ায় ‘মোরগ ওড়ানো’ পরব ঘিরে উন্মাদনা 

সংবাদদাতা, পুরুলিয়া: ‘যাত্রা বুড়ি ঠাকুরের’ উদ্দেশে ছুঁড়ে দেওয়া হয় একের পর এক সাদা মোরগ ও ভেড়া। ভিড়ের মধ্যে ‘লায়া’ তথা পুরোহিতের উড়িয়ে দেওয়া ওই মোরগ ছিনিয়ে নেওয়ার জন্য তার উপর ঝাঁপিয়ে পড়ল উপস্থিত জনতা। মোরগ কিংবা ভেড়ার শরীরের একাংশ যে যেমনভাবে পারল নিজের শক্তি প্রয়োগ করে কার্যত ছিঁড়ে নিল।  
বিশদ
ফুলিয়ায় দাঁড়াল না রাতের শান্তিপুর লোকাল 

অভিষেক পাল, রানাঘাট, সংবাদদাতা: বুধবার রাত ১১টা ৫৪ মিনিটের শান্তিপুর লোকাল ফুলিয়া রেল স্টেশনে না দাঁড়ানোয় ব্যাপক দুর্ভোগের মুখে পড়েন ট্রেন যাত্রীরা। পরে গার্ডের তৎপরতায় পরের স্টেশনে ট্রেনটি দাঁড়ায়। ঘটনায় ট্রেন যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। বড়সড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা ছিল বলে যাত্রীদের অভিযোগ। 
বিশদ

17th  January, 2020
মানসিক ভারসাম্যহীন রোগীকে নিয়ে বিপাকে রামপুরহাট
মেডিক্যাল কর্তৃপক্ষ, নজরদারিতে দুই নিরাপত্তারক্ষী 

সংবাদদাতা, রামপুরহাট: এক মানসিক ভারসাম্যহীন রোগীকে নিয়ে বিপাকে পড়েছে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁর উপদ্রবে অতিষ্ঠ অন্যান্য রোগীরাও। ছাড়া পেলেই কখনও সে গোটা হাসপাতাল দৌড়ে বেড়াচ্ছেন। ভাঙচুর, মারধর করছেন।  
বিশদ

17th  January, 2020
জয়দেবে রাধাবিনোদ মন্দির সহ মেলায় প্রবেশের
মূলপথের বেহাল দশায় ভোগান্তিতে পুণ্যার্থী ও পর্যটকরা 

সংবাদদাতা, শান্তিনিকেতন: পৌষমাসের সংক্রান্তিতে ইলামবাজারের জয়দেবে অজয় নদের পাড়ে শুরু হয়েছে শতাব্দী প্রাচীন জয়দেব মেলা। কিন্তু, জয়দেবে রাধাবিনোদ মন্দির সহ মেলায় প্রবেশের মূলপথের বেহাল দশা ভোগান্তি বাড়িয়েছে দূর-দূরান্ত থেকে আসা পুণ্যার্থী সহ পর্যটকদের।  
বিশদ

17th  January, 2020
রামপুরহাটের সইপুর গ্রামে সোলার
সাবমার্সিবল পাম্পের উদ্বোধন করলেন কৃষিমন্ত্রী 

সংবাদদাতা, রামপুরহাট: রাজ্য সরকারের কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পে বৃহস্পতিবার বিকেলে রামপুরহাটের আয়াস গ্রাম পঞ্চায়েতের সইপুর গ্রামে সোলার সাবমার্সিবল পাম্পের উদ্বোধন করলেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়।
 
বিশদ

17th  January, 2020
নদীয়াজুড়ে এবার ব্লক স্তরে ধূমপান ও
গুটখার বিরুদ্ধে অভিযান চালাবে স্বাস্থ্য দপ্তর 

বিএনএ, কৃষ্ণনগর: নদীয়াজুড়ে এবার প্রকাশ্যে ধূমপান ও গুটখার বিরুদ্ধে অভিযানে নামবে জেলা স্বাস্থ্য দপ্তর। কিছু দিন আগেই এবিষয়ে আলোচনায় বসা হয়েছিল। গত প্রায় ছ’মাসে অভিযান চালিয়ে আট হাজার টাকা জরিমানা বাবদ আদায় করেছে স্বাস্থ্য দপ্তর। জেলা স্বাস্থ্য দপ্তরের কর্তারা বলছেন, জরিমানা আদায় করা কিন্তু প্রধান উদ্দেশ্যে নয়।  
বিশদ

17th  January, 2020
পূর্বস্থলীর পাইকারি সব্জি বাজারে ফুলকপি
দামে ধস, মিলছে ২ টাকাতেও 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীতে পাইকারি সব্জি বাজারে ধস নামল ফুলকপির দামে। বুধবার পারুলিয়া, কাঁলেকাতলা, ফলেয়ার পাইকারি সব্জি আড়তে দু’টাকা থেকে সাত টাকা দরে বিকিয়েছে ফুলকপি।  
বিশদ

17th  January, 2020
খেয়ালি আবহাওয়ায় আলুতে
নাবিধসা রোগ, উদ্বিগ্ন চাষিরা 

সংবাদদাতা, রামপুরহাট: খেয়ালি আবহাওয়ার জেরে আলুতে নাবিধসা রোগের আশঙ্কা করেছিল কৃষিদপ্তর। সেই আশঙ্কায় সত্যি হয়েছে। কয়েকদিন আগে টানা ঘন কুয়াশা ও হাল্কা বৃষ্টির কারণে আলুতে নাবিধসা রোগ ছড়িয়ে পড়েছে। যা নিয়ে উদ্বিগ্ন রামপুরহাট মহকুমার আলুচাষিরা। 
বিশদ

17th  January, 2020
বিষ্ণুপুর হাসপাতালে ডায়ালিসিস করাতে আসা
রোগীদের হয়রান করার অভিযোগ, ক্ষোভ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুর হাসপাতালে ডায়ালিসিস করাতে আসা রোগীদের বারবার ঘোরানোর অভিযোগ উঠেছে। ঘটনায় ক্ষুব্ধ রোগী ও তাঁদের পরিজনরা। তাঁদের অভিযোগ, নির্দিষ্ট তারিখে ইউনিটে গেলেও ডায়ালিসিস করা হচ্ছে না। 
বিশদ

17th  January, 2020
এনআরসি: ধাইমাদের পোয়াবারো, জন্ম
সার্টিফিকেট দিতে নিচ্ছেন ১০০ টাকা 

বিএনএ, ভগবানগোলা: জন্ম সার্টিফিকেট পেতে ধাইমাদের ঘোষণাপত্র থাকা বাধ্যতামূলক হওয়ায় সুদিন ফিরেছে তাঁদের। ১৯৮৯সালের পর যাঁরা বাড়িতে জন্মগ্রহণ করেছেন তাঁদের জন্ম সার্টিফিকেট দেওয়ার জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে ভগবানগোলা-১ ব্লক।  
বিশদ

17th  January, 2020
শঙ্করপুর মৎস্যবন্দরে ড্রেজিংয়ের কাজ শীঘ্রই শুরুর চেষ্টা চলছে: মন্ত্রী 

সংবাদদাতা, কাঁথি: রামনগরের শঙ্করপুর মৎস্যবন্দরে ড্রেজিংয়ের কাজ শীঘ্রই শুরু করার চেষ্টা চলছে। একইসঙ্গে দীঘা মোহনার মাছের বাজারকে আন্তর্জাতিক মানের বাজারের রূপ দেওয়া হবে। বুধবার রাতে দীঘা মোহনায় গঙ্গোৎসবের অনুষ্ঠানে যোগ দিয়ে একথা জানালেন মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা।  
বিশদ

17th  January, 2020
ইন্দোনেশিয়ায় যোগা চ্যাম্পিয়নশিপে
মুখ উজ্জ্বল করলেন শান্তিরপুরের সীমা 

সংবাদদাতা, রানাঘাট: ইন্দোনেশিয়ায় ইন্টারন্যাশনাল যোগা চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়ে মুখ উজ্জ্বল করলেন শান্তিপুরের ভারতমাতা এলাকার মেয়ে সীমা বসাক। গত ১০-১২ জানুয়ারি ইন্দোনেশিয়ার বালি শহরে হয় সপ্তম ইন্টারন্যাশনাল অ্যাভেঞ্জার গেম এবং ইন্টারন্যাশনাল যোগাসন চ্যাম্পিয়নশিপ ২০২০।  
বিশদ

17th  January, 2020
আরও তিনজনের খোঁজে তল্লাশি
খড়্গপুরে রেলকর্মী খুনের ঘটনায় ধৃত পুরকর্মী সহ ৩ 

বিএনএ, মেদিনীপুর: খড়্গপুরে প্রাক্তন রেলকর্মী খুনের ঘটনায় পুরসভার দুই কর্মী সহ তিনজকে গ্রেপ্তার করল পুলিস। এই ঘটনায় আরও তিনজনের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। পুলিসি তদন্তে উঠে এসেছে, সোনা ও হীরের গয়না হাতাতেই শহরের নিউ সেটেলমেন্ট এলাকার বাসিন্দা জেভি সুব্রহ্মণিয়মকে খুন করা হয়েছে। 
বিশদ

17th  January, 2020
ফরিদপুরে গ্যাস উত্তোলনকারী সংস্থার
যন্ত্রাংশ চুরির অভিযোগে যুবক গ্রেপ্তার 

সংবাদদাতা, দুর্গাপুর: ফরিদপুর থানা এলাকার এক বেসরকারি গ্যাস উত্তোলনকারী সংস্থা থেকে যন্ত্রাংশ চুরির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম রোহিত মণ্ডল।  
বিশদ

17th  January, 2020
কালনার পঞ্চায়েতে রাস্তা ও নিকাশি উন্নয়নে
১ কোটি ৩৮ লক্ষ টাকা অনুমোদন 

সংবাদদাতা, কালনা: কালনা-২ ব্লকের সাতগাছি পঞ্চায়েত এলাকার শাসপুর মৌজায় রাস্তা ও নিকাশি উন্নয়নের জন্য ১কোটি ৩৮ লক্ষ টাকা অনুমোদন দিল রাজ্য উদ্বাস্তু দপ্তর। ইতিমধ্যে ব্লকে টাকা এসে গিয়েছে। এই খবরে খুশি এলাকার বাসিন্দারা।
বিশদ

17th  January, 2020

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ১৭ জানুয়ারি: কথায় বলে, চোরা না শোনে ধর্মের কাহিনী’। পাকিস্তানের ক্ষেত্রে এই প্রবাদ যে কতটা লাগসই, ফের তার প্রমাণ মিলল। মার্কিন পারমাণবিক অস্ত্র এবং তা বহনে সক্ষম ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি চোরাচালানে আরও একবার নাম জড়াল পাকিস্তানের। ...

 আমেদাবাদ, ১৭ জানুয়ারি (পিটিআই): সমস্ত বিদেশি কোম্পানিকে আইন মেনে ভারতে বিনিয়োগ করতে হবে। আমাজনের লগ্নি নিয়ে মন্তব্যের পর শুক্রবার এমনটাই জানালেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। ...

ডার্বির ইতিহাসে প্রথম পাঁচ গোলদাতার মধ্যে একমাত্র বাঙালি তিনি। আট ও নয়ের দশকে তাঁকে ঘিরে আবর্তিত হত সমর্থকদের স্বপ্ন। দুই প্রান্ত থেকে ভেসে আসা বল ...

বাংলা নিউজ এজেন্সি: পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হতেই উত্তরবঙ্গে বামপন্থী ও ডানপন্থী নেতাদের কপালে পড়েছে চিন্তার ভাঁজ। প্রশাসন সূত্রের খবর, আসন সংরক্ষণের খসড়া তালিকা অনুসারে উত্তরবঙ্গে ১৩টি পুরসভার প্রায় দু’ডজন নেতার ভাগ্য পুড়তে চলেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৪৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮,৯৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, নবমী ৫৪/৫ দিবা ৪/১। স্বাতী ৪৪/৪১ রাত্রি ১২/১৬। সূ উ ৬/২৩/৪, অ ৫/১০/৩৪, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫০ মধ্যে। রাত্রি ৭/৪৮ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, অষ্টমী ৬/৩২/৩৮ দিবা ৯/২/৫৩। স্বাতী ৫২/৪১/৩১ রাত্রি ৩/৩০/২৬। সূ উ ৬/২৫/৫০, অ ৫/৯/৩২, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬/১৯ মধ্যে ও ৩/৪৯/৪ গতে ৫/৯/৩২ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৪ মধ্যে ও ৪/৪৬/১৮ গতে ৬/২৫/৫৫ মধ্যে। 
২২ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। বৃষ: বুঝেশুনে পদক্ষেপ করলে ভালো হবে। মিথুন: উপার্জন ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম১৯৯৬: ...বিশদ

07:03:20 PM

ট্যাংরায় গাড়ি পার্কিং এলাকায় ভেঙে পড়ল গেট, কিশোরীর মৃত্যু
ট্যাংরার ডি সি দে রোডের একটি গাড়ি পার্কিং এলাকায় গেট ...বিশদ

06:16:44 PM

মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনা, গুরুতর জখম অভিনেত্রী শাবানা আজমি
মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনায় গুরুতর জখম হলেন অভিনেত্রী শাবানা আজমি। ...বিশদ

05:25:00 PM

  কৃষি দপ্তরের কর্মীকে মারধরের অভিযোগ পঞ্চায়েত সহ সভাপতির বিরুদ্ধে
উত্তর দিনাজপুরের রায়গঞ্জের কৃষি দপ্তরে কর্তব্যরত এক কর্মীকে মারধর করার ...বিশদ

03:39:00 PM

আলিপুরদুয়ারে গুপ্তধনের সন্ধান
গুপ্তধনের সন্ধান মিলল আলিপুরদুয়ারের ফালাকাটার আলিনগরে। আজ শনিবার ১০০ দিনের ...বিশদ

03:28:46 PM