Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

লকডাউন: কলকাতা সহ রাজ্যে চালের ঘাটতি
মেটাতে পূর্ব বর্ধমানে খোলা হল ১৭২টি রাইস মিল 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: ‘শস্য ভাণ্ডার’ জেলা নামে পরিচিত পূর্ব বর্ধমানে ৫০০ এর বেশি রাইস মিল রয়েছে। জেলার চাহিদা মিটিয়ে কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় এখান থেকে চাল সরবরাহ করা হয়। কিন্তু, লকডাউন পরিস্থিতিতে জেলার সমস্ত রাইস মিলই বন্ধ হয়ে গিয়েছিল।  
বিশদ
উৎপাদন বজায় রাখতে এবার
ঠিকা শ্রমিকদের থাকার ব্যবস্থা
করছে মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র

বিএনএ, বাঁকুড়া: করোনার প্রকোপ বাড়লেও মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে নিরবচ্ছিন্ন উৎপাদন চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ। ঠিকা শ্রমিকদের রাখার জন্য আলাদা পরিকাঠামো তৈরি করছে মেজিয়া তাপবিদ্যুৎ প্রকল্প। বিশদ

দাসপুরের যুবক করোনা আক্রান্ত, বন্ধ
হয়ে গেল হাট, ফাঁকা হয়ে গেল জটলা 

বিএনএ, মেদিনীপুর: মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি থাকা দাসপুরের এক যুবক করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার রাতে কলকাতার নাইসেড থেকে তাঁর পজিটিভ রিপোর্ট এসেছে। তারপরই তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। 
বিশদ

করোনা: পূর্ব বর্ধমানে ভিন রাজ্য থেকে
ফিরেছেন ৩৩ হাজার মানুষ, উদ্বেগ 

বিএনএ, বর্ধমান: করোনার জেরে ভিন রাজ্য থেকে পূর্ব বর্ধমান জেলায় ফিরে এসেছেন প্রায় ৩৩ হাজার মানুষ। তাঁদের প্রত্যেককেই খুঁজে বের করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।  বিশদ

পূর্বস্থলীতে ব্যবসায়ীর ঝুলন্ত দেহ
উদ্ধার, নাদনঘাটে বধূর রহস্যমৃত্যু 

সংবাদদাতা, পূর্বস্থলী: সোমবার রাতে পূর্বস্থলীর জামালপুরে নিজের বাড়ি থেকে এক ব্যবসায়ীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হল। পুলিস জানিয়েছে, মৃতের নাম সমীর সাঁতরা (৩৭)। জামালপুরের বুড়োরাজ মন্দির সংলগ্ন এলাকায় তাঁর খাবারের দোকান রয়েছে।  
বিশদ

ওড়িশা পেরিয়ে প্রায় ৬০ কিমি হেঁটে
ঝাড়গ্রামে ঢুকলেন ২১ শ্রমিক 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: মুখ্যমন্ত্রী সীমানাবর্তী এলাকা সিল করার নির্দেশ দিলেও ওড়িশা সীমানা পেরিয়ে প্রায় ৬০ কিলোমিটার হেঁটে ঝাড়গ্রামে ঢুকলেন ২১ জন শ্রমিক। মুখ্যমন্ত্রীর নির্দেশের পর পুলিসের নজর এড়িয়ে কীভাবে ওই ২১ জন শ্রমিক ঝাড়গ্রাম শহরে এলেন, তা নিয়ে প্রশ্ন উঠছে।  
বিশদ

বিনামূল্যে জরুরি পরিষেবা
দিচ্ছেন দুর্গাপুরের টোটোচালকরা

বিএনএ, আসানসোল: গৃহবন্দি সাধারণ মানুষকে বিনামূল্যে জরুরি পরিষেবা দিতে এগিয়ে এলেন দুর্গাপুরের টোটোচালকরা। মূলত বাড়ি থেকে তাদের বিভিন্ন প্রয়োজনীয় চিকিৎসাকেন্দ্রে নিয়ে যাচ্ছেন তাঁরা। নিজেদের ফেসবুক অ্যাকাউন্টে ফোন নম্বর দিয়ে রীতিমতো বিজ্ঞাপন দিয়েছেন তাঁরা।
বিশদ

দেশপ্রাণে আসা পরিযায়ী ইটভাটা শ্রমিকরা ১০দিন ধরে আটকে 

সংবাদদাতা, কাঁথি: লকডাউনের কারণে পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার বিভিন্ন এলাকা থেকে কাঁথির দেশপ্রাণ ব্লকে আসা পরিযায়ী ইটভাটা শ্রমিকরা আজ ১০দিন হল বাড়ি ফিরতে পারছেন না।  
বিশদ

হলদিয়া ও সুতাহাটায় সাহায্যের
হাত বাড়াল বিভিন্ন ক্লাব ও সংগঠন 

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া ও সুতাহাটার গ্রামে করোনা সচেতনতা তৈরি ও লকডাউনে মানুষকে সাহায্য করতে পুলিস ও প্রশাসনের সঙ্গে হাত লাগাল বিভিন্ন ক্লাব ও সংগঠন। সুতাহাটা থানার পুলিসের উদ্যোগে বিভিন্ন গ্রামে গরিব মানুষের হাতে চাল, ডাল, আলু, তেল ও সবজি তুলে দেওয়া হল। 
বিশদ

পূর্বস্থলীতে ব্যবসায়ীর ঝুলন্ত দেহ
উদ্ধার, নাদনঘাটে বধূর রহস্যমৃত্যু

 সংবাদদাতা, পূর্বস্থলী: সোমবার রাতে পূর্বস্থলীর জামালপুরে নিজের বাড়ি থেকে এক ব্যবসায়ীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হল। পুলিস জানিয়েছে, মৃতের নাম সমীর সাঁতরা (৩৭)। জামালপুরের বুড়োরাজ মন্দির সংলগ্ন এলাকায় তাঁর খাবারের দোকান রয়েছে।
বিশদ

করোনা নিয়ে অলচিকি ও তেলুগুতে প্রচার হবে: এসপি 

বিএনএ, মেদিনীপুর: করোনা নিয়ে অলচিকি ও তেলুগুতে প্রচার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে জেলার পুলিস সুপার দীনেশ কুমার বলেন, আদিবাসী সম্প্রদায়ের মানুষকে করোনা নিয়ে সচেতন করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। 
বিশদ

ফরাক্কায় দাদাকে খুনের অভিযোগে ভাই গ্রেপ্তার

 

বিএনএ, বহরমপুর: দাদার শ্বাসনালি কেটে খুনের অভিযোগে ফরাক্কায় পুলিস এক যুবকের ভাইকে গ্রেপ্তার করেছে। পারিবারিক অশান্তির জেরে অভিযুক্ত যুবক দাদাকে খুন করেছে বলে পুলিস জানিয়েছে।  
বিশদ

নাকাশিপাড়ায় অন্তঃসত্ত্বা বধূর অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, তেহট্ট: সোমবার রাতে নাকাশিপাড়া থানার আড়বেতাই এলাকায় চার মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম স্বস্তিকা মণ্ডল বিশ্বাস(২০)। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই গৃহবধূর শ্বশুরবাড়ি পলাশীপাড়া থানার রুদ্রনগর এলাকায়।  
বিশদ

ঝাড়গ্রাম জেলায় ২ যুবকের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: মঙ্গলবার ঝাড়গ্রাম জেলায় দুই যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম লালু সরেন (৩৫) ও অসীম দাস (২৮)। লালুর বাড়ি খড়্গপুর গ্রামীণ থানার খালকোনা এলাকায়।  
বিশদ

হেঁটেই ঘরে ফিরছেন মুর্শিদাবাদের শ্রমিকরা 

বিএনএ, বহরমপুর: বিভিন্ন জায়গা থেকে হেঁটেই মুর্শিদাবাদ জেলার শ্রমিকরা ঘরে ফিরছেন। প্রায় সাত ঘণ্টা হেঁটে নদীয়ার ঘুগরাগাছি গ্রাম থেকে ২৭ জন শ্রমিক মঙ্গলবার ডোমকলে এসে পৌঁছন।  
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ৩১ মার্চ (পিটিআই): করোনার বিস্তার রুখতে জীবাণুনাশক স্প্রে করতে হবে। আর তা করবে স্বয়ংক্রিয় ড্রোন। এই প্রযুক্তি বানিয়ে ফেললেন গুয়াহাটি আইআইটির পড়ুয়ারা।  ...

মেলবোর্ন, ৩১ মার্চ: গাড়ি থেকে চুরি গেল অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক টিম পেইনের ওয়ালেট। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার হোবার্টে। করোনার জেরে গোটা অস্ট্রেলিয়া জুড়ে চলছে লকডাউন। ...

জীবানন্দ বসু, কলকাতা: করোনা ভাইরাসের দাপটে এবার ঐতিহ্যবাহী সরকারি ওষুধ প্রস্তুতকারী সংস্থা বেঙ্গল কেমিক্যালস পড়েছে সঙ্কটে। কাঁচামালের অভাবে তাদের জনপ্রিয় ক্লোরোকুইন এবং অ্যাজিথ্রোমাইসিন গোষ্ঠীর ট্যাবলেট ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারকে আর্থিক সাহায্য করার লক্ষ্যে তৃণমূল বিধায়কদের কাছ থেকে দলীয় তহবিলে ১০ হাজার টাকা করে চেয়েছেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাড়তি অর্থ পাওয়ার যোগ রয়েছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। উর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

এপ্রিল ফুলস ডে
১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম,
১৮৮৯- রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রতিষ্ঠাতা কে বি হেডগেওয়ারের জন্ম,
১৯৩৭- মহম্মদ হামিদ আনসারির জন্ম,
১৯৪১- ক্রিকেটার অজিত ওয়াদেকারের জন্ম,
১৯৮৪- ক্রিকেটার মুরলী বিজয়ের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
অসমে আরও ৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

09:36:35 PM

মহারাষ্ট্রে আরও ১ করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু 

08:36:01 PM

কালিম্পংয়ে কোভিড-১৯-এ মৃত মহিলার ৪ আত্মীয়ও করোনা আক্রান্ত 
করোনা আক্রান্ত হলেন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত কালিম্পংয়ের মহিলার চার ...বিশদ

08:12:00 PM

রাজ্যে আরও ১ করোনা আক্রান্তের মৃত্যু 
কয়েকদিনের যমে মানুষে টানাটানির ইতি। মৃত্যু হল করোনা ভাইরাসে আক্রান্ত ...বিশদ

07:46:00 PM

স্থানীয়দের প্রতিরোধ, ধাপায় হল না করোনায় মৃতের শেষকৃত্য 
স্থানীয় বাসিন্দাদের প্রতিরোধের জেরে ধাপা শ্মশানে হল না করোনা আক্রান্ত ...বিশদ

07:24:05 PM

করোনা: ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় ৫০০-র বেশি মানুষের মৃত্যু হল 

07:22:24 PM