Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কৃষ্ণনগরে মোদিকে আক্রমণ সূর্যকান্তের 

সংবাদদাতা, তেহট্ট: শনিবার কৃষ্ণনগর পোস্ট অফিস মোড়ে এনআরসি নিয়ে এক প্রতিবাদ সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কড়া ভাষায় আক্রমণ করলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, প্রধানমন্ত্রী বড় বড় বক্তব্য দিয়ে বলছেন, আমরা ১০০ দিনে যা কাজ করেছি, তা এতদিন হয়নি।  
বিশদ
পাত্রসায়রে গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু
 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শনিবার ভোরে পাত্রসায়রের বাঁধলা গ্রামে বাপেরবাড়িতে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতার নাম নাসিমা সুলতানা খাতুন(২১)। তাঁর শ্বশুরবাড়ি পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষের আমলাবাজারে।  
বিশদ

22nd  September, 2019
রানিগঞ্জে জলে ডুবে ভাইবোনের মৃত্যু

বিএনএ, আসানসোল: শনিবার রানিগঞ্জ থানার রানিসায়ের এলাকায় জলে ডুবে দুই ভাইবোনের মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম শচীন কর্মকার(৫) ও পুষ্পা কর্মকার(৩)। বাড়ি জামুড়িয়া থানার নণ্ডী গ্রামে। 
বিশদ

22nd  September, 2019
কালনায় আগুনে ভস্মীভূত বাড়ি 

সংবাদদাতা, কালনা: কালনা থানার কলডাঙা গ্রামে আগুনে ভস্মীভূত হল একটি বাড়ি। আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে আরও দুটি বাড়ি। এলাকার বাসিন্দারা প্রায় দু’ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। পঞ্চায়েতের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দেওয়া হয়েছে। 
বিশদ

22nd  September, 2019
কালনায় প্রৌঢ়ার অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, কালনা: কালনা থানার বাঘনাপাড়া এলাকায় শুক্রবার রাতে এক প্রৌঢ়ার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতার নাম কল্পনা দুর্লভ(৫০)। বাড়ি স্থানীয় দেউলপাড়া এলাকায়। শনিবার কালনা হাসপাতালে মৃতদেহ ময়নাতদন্ত করা হয়। পুলিস একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। 
বিশদ

22nd  September, 2019
লোকপুরে বিস্ফোরণ কাণ্ডে গ্রেপ্তার ২ 

সংবাদদাতা, রামপুরহাট: খয়রাশোল ব্লকের লোকপুর থানার গাংপুর গ্রামে একটি বাড়িতে বিস্ফোরণ কাণ্ডে দু’জনকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতদের নাম নিরঞ্জন মণ্ডল ও মৃত্যুঞ্জয় মণ্ডল। তারা ওই বাড়ির মালিকেরই দুই ছেলে। ঘটনার পর থেকেই গা ঢাকা দিয়েছে বাড়ির মালিক বাবলু মণ্ডল।  
বিশদ

22nd  September, 2019
গোঘাটে বধূর মৃতদেহ উদ্ধার

 

সংবাদদাতা, আরামবাগ: শনিবার বিকেলে গোঘাটের ভাদুর মোড় সংলগ্ন এলাকার একটি পুকুর পাড় থেকে গৃহবধূর মৃতদেহ উদ্ধার করে পুলিস। পুলিস জানিয়েছে, মৃতার নাম কল্পনা পাখিরা(৩৫)। তাঁর বাড়ি গোঘাটের কুলকি গ্রামে। 
বিশদ

22nd  September, 2019
নবদ্বীপে বৃদ্ধের দেহ উদ্ধার

 

সংবাদদাতা, নবদ্বীপ: শনিবার সকালে নবদ্বীপ ধাম রেল স্টেশনের কলোনির কাছ থেকে এক বৃদ্ধের দেহ উদ্ধার করল নবদ্বীপ থানার পুলিস। পুলিস জানিয়েছে, মৃতের নাম শঙ্কর কর্মকার(৭৫)। বাড়ি নবদ্বীপ ব্লকের মায়াপুরে।  
বিশদ

22nd  September, 2019
এখনও নেভেনি আগুন,
হলদিয়া পেট্রকেমে উৎপাদন বন্ধ

সংবাদদাতা, হলদিয়া: ২৪ ঘণ্টা কেটে গেলেও এখনও নিয়ন্ত্রণে এল না হলদিয়া পেট্রকেমিক্যালসের আগুন। আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে দমকলের একাধিক ইঞ্জিন। পরিস্থিতি বেগতিক দেখে গত রাতেই প্ল্যান্টে ‘এমারজেন্সি শাটডাউন’-এর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
বিশদ

21st  September, 2019
পুরুলিয়ায় গণপিটুনিতে পুলিস আধিকারিকের ছেলের মৃত্যু, অবরোধ 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়ার মফস্সল থানার বোঙাবাড়ি এলাকায় গণপিটুনিতে মৃত্যু হল এক পুলিস আধিকারিকের ছেলের। মৃতের নাম অরিজিৎ গঙ্গোপাধ্যায় ওরফে ঋজু (২৫)।
বিশদ

21st  September, 2019
ঝাড়গ্রামে শিক্ষকরা অনিয়মিত আসার অভিযোগে স্কুলে তালা 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: শিক্ষকরা অনিয়মিত স্কুলে আসেন। এই অভিযোগে স্কুলে তালা লাগিয়ে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। শুক্রবার ঝাড়গ্রাম ব্লকের চুবকা গ্রাম পঞ্চায়েতের হরেকৃষ্ণপুর প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। অভিভাবকরা স্কুলে তালা লাগিয়ে দেওয়ার পর এদিন স্কুলের পঠনপাঠন ব্যাহত হয়।  
বিশদ

21st  September, 2019
ভিড় সামলাতে পঞ্চায়েতে শিবির করার দাবি
বাঁকুড়ায় রেশন কার্ডের ফর্ম জমা ও তোলার লাইনে দাঁড়িয়ে গরমে অসুস্থ অনেকেই 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বাঁকুড়া জেলার প্রতিটি ব্লকে রেশন কার্ডের ফর্ম জমা ও তোলার লম্বা লাইনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে গরমে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। তাই স্থানীয় বাসিন্দারা ব্লকের পরিবর্তে গ্রামপঞ্চায়েত থেকে ফর্ম বিলির দাবিতে সরব হয়েছেন। তাঁরা জানিয়েছেন, ব্লকে ফর্ম বিলির কারণে দূরবর্তী এলাকা থেকে বাসিন্দাদের আসার ক্ষেত্রে সমস্যা হচ্ছে।  
বিশদ

21st  September, 2019
হলদিয়া পেট্রকেমের ঘটনায় নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন 

শ্যামল সেন, হলদিয়া, সংবাদদাতা: শুক্রবার হলদিয়া পেট্রকেমের ন্যাপথা ক্র্যাকার ইউনিটে ঠিক কী কারণে ভয়াবহ আগুন লেগে সিনিয়র ইঞ্জিনিয়ার, সেফটি আধিকারিক সহ ১৩ জন শ্রমিক কর্মচারী ঝলসে গেলেন, তা নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। আগুন লাগার ঘটনায় নিরাপত্তার গাফিলতি নিয়েও অভিযোগ উঠছে। 
বিশদ

21st  September, 2019
থিমে মাততে চলেছে বিষ্ণুপুর
২৮ হাতের দুর্গা থেকে অরণ্য ছেদনকারী অসুরকে বধ, থাকছে গ্রামবাংলার আদি পুজোও 

সংবাদদাতা, বিষ্ণুপুর: ২৮ হাতের দুর্গা থেকে শুরু করে গ্রাম বাংলার আদি পুজো, যানবাহনের কালো ধোঁয়ায় পরিবেশ দূষণ থেকে শুরু করে মুখোশ শিল্প ও অসুররূপী অরণ্য ছেদনকারীকে দেবী দুর্গার তির ধনুকে বধ। এসবই এবার বিষ্ণুপুর শহরের বিগ বাজেটের বিভিন্ন পুজো মণ্ডপে থিম হয়ে ফুটে উঠবে। 
বিশদ

21st  September, 2019
আরামবাগের স্কুলে
নিয়ম বহির্ভূতভাবে টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ, প্রধান শিক্ষককে শোকজ 

বিএনএ, আরামবাগ: আরামবাগের হাট বসন্তপুর হরপার্বতী ইন্সটিটিউশনের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়ম বহির্ভূতভাবে বিদ্যালয়ের টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ করার অভিযোগ উঠল। এনিয়ে শুক্রবার শিক্ষক মহলে ব্যাপক শোরগোল পড়ে।  
বিশদ

21st  September, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস। এবার তার থিম পর্যটন এবং চাকরি। সেই ভাবনাকে সামনে রেখেই পর্যটন শিল্পে চাকরির পরিসর বাড়াতে উদ্যোগী হয়েছে কেন্দ্রীয় সরকার। কলকাতায় আজ, সোমবার থেকে চাকরির মেলা শুরু করছে পর্যটন মন্ত্রক। ...

নুর সুলতান (কাজাখস্তান), ২২ সেপ্টেম্বর: ফাইনালে উঠে টোকিও ওলিম্পিকসের টিকিট নিশ্চিত করেছিলেন শনিবার। সেই সাফল্যের রেশ ধরেই বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে দীপক পুনিয়াকে ঘিরে তৈরি হয়েছিল ...

শ্রীনগর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে টানা ৪৯ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি মানুষের জীবনযাত্রা। এই পরিস্থিতিতে অস্থায়ীভাবে সাপ্তাহিক বাজার বসল শ্রীনগরের রাস্তায়।  ...

অমিত চৌধুরী, হরিপাল, হরিপাল থানার নালিকুল বড়গাছিয়া সিংহরায় বাড়ির পুজো এই বছর ২৮৭ বছরে পদার্পণ করল। একচালা চার হাতের অভয়া দুর্গা প্রতিমা, সবুজ রঙের মহিষাসুর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধা-বিঘ্ন। হঠকারী সিদ্ধান্তের জন্য আফশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  September, 2019

দিন পঞ্জিকা

৬ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ৩২/৫১ রাত্রি ৬/৩৭। আর্দ্রা ১৫/১ দিবা ১১/২৯। সূ উ ৫/২৮/৫৭, অ ৫/২৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে, কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
৫ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ১৯/৪৮/৫৫ দিবা ১/২৪/১৪। আর্দ্রা ৫/৩৮/১৫ দিবা ৭/৪৪/৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩১/৩০, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে, বারবেলা ২/৩০/৫০ গতে ৪/১/১০ মধ্যে, কালবেলা ৬/৫৯/১০ গতে ৮/১৯/৩০ মধ্যে, কালরাত্রি ১/০/৩০ গতে ১১/৩০/১০ মধ্যে। 
২৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বৃষ: কর্মে উন্নতি। মিথুন: কর্মদক্ষতার স্বীকৃতি প্রাপ্তি। কর্কট:  ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম১৯৩২: ...বিশদ

07:03:20 PM

নদীয়ার কলেজে বোমাবাজি, জখম ২
নদীয়ার মাজদিয়া কলেজে বোমাবাজির ঘটনা ঘটল। টিএমসিপি-এবিভিপি একে অন্যের বিরুদ্ধে ...বিশদ

06:28:00 PM

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা চন্দননগরে
এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল হুগলী-চুঁচুড়া পৌরসভার ...বিশদ

06:23:18 PM

ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী কেমন হচ্ছে কর্মচারীদের বেতন
ক্যাবিনেটেও অনুমোদিত হয়ে গেল ষষ্ঠ বেতন কমিশন । নতুন এই ...বিশদ

05:49:00 PM

ফায়ার লাইসেন্স ফি কমাল রাজ্য
ফায়ার লাইসেন্স ফি ৯২ শতাংশ কমিয়ে দিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ...বিশদ

04:54:52 PM