Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বর্ধমানে ভগ্নিপতির হাতে খুন শ্যালিকা, জখম ৪, গ্রেপ্তার অভিযুক্ত 

বিএনএ, বর্ধমান: বোনকে শ্বশুরবাড়িতে রাখতে গিয়ে ভগ্নিপতির হাতে নৃশংসভাবে খুন হলেন শ্যালিকা। ভগ্নিপতির ধারালো অস্ত্রের কোপে মৃতার স্বামী, বোন সহ আরও চারজন জখম হয়েছেন। বৃহস্পতিবার রাতে বর্ধমানের চাণ্ডুল এলাকায় এই ঘটনাটি ঘটেছে।  
বিশদ
দীঘায় স্ট্যান্ডিং কমিটির বৈঠক 

সংবাদদাতা, কাঁথি: বিধানসভার আবাসন সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটির সদস্যরা দীঘায় বৈঠক করলেন। বৃহস্পতিবার বিকেলে কমিটির চেয়ারম্যান বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ছয় সদস্যের এক প্রতিনিধিদল দীঘায় আসে।  
বিশদ

কাঁথিতে ২ তৃণমূল নেতার নামে কাটমানি পোস্টার 

সংবাদদাতা, কাঁথি: এবার কাঁথি-১ ব্লকের রাইপুর-পশ্চিমবাড় এলাকায় দুই তৃণমূল নেতার নামে কাটমানি ইস্যুতে পোস্টার পড়ল। শুক্রবার সকালে সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের কেশুরকুঁদা, নামাল, শ্রীরামপুর প্রভৃতি এলাকায় দোকানের দেওয়ালে পোস্টার পড়ে। 
বিশদ

পূর্বস্থলীর ভেজাল মশলা পাচার হতো বিহার, ঝাড়খণ্ডেও 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীর ভেজাল মশলার অধিকাংশটাই পাচার করা হতো বিহার, ঝাড়খণ্ডে। প্রাথমিক তদন্তে এমনটাই জানতে পেরেছে পুলিস। বৃহস্পতিবার পূর্বস্থলীর বরডাঙা মোড় থেকে ভেজাল মশলা কারবারি আনসার শেখ ও তার ম্যানেজার মৃণাল রায়কে গ্রেপ্তার করে পুলিস। 
বিশদ

দুর্গাপুরে পুলকারের ধাক্কায় বাইক আরোহীর মৃত্যু 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরের অঙ্গদপুর এলাকায় শুক্রবার পুলকারের ধাক্কায় এক বাইক আরোহীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুবোধ ভুঁই (৪০)। তাঁর বাড়ি বাঁকুড়া জেলার বড়জোড়া থানা এলাকায়। তিনি পেশায় সব্জি ব্যবসায়ী। 
বিশদ

রাস্তা সংস্কারের দাবিতে পিংলায় পথ অবরোধ 

সংবাদদাতা, খড়্গপুর: রাস্তা সংস্কারের দাবিতে শুক্রবার পিংলার যশরাজপুর গ্রামে বাসিন্দারা পথ অবরোধ করে বিক্ষোভ দেখান। পরে পুলিস ও প্রশাসনের কাছে ইতিবাচক আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেওয়া হয়। বাসিন্দাদের অভিযোগ, পঞ্চায়েত ও ব্লক প্রশাসনকে বারবার বলা সত্ত্বেও রাস্তা সংস্কারের কোনও উদ্যোগ নেওয়া হয়নি। 
বিশদ

বিশ্ব উষ্ণায়নের বিপদ ও জলবায়ু দিবসে বীরভূমে মানব বন্ধন 

বিএনএ, সিউড়ি: বিশ্ব উষ্ণায়নের বিপদ ও জলবায়ু দিবসে শুক্রবার বীরভূম জেলার বিভিন্ন স্কুলে মানব বন্ধন করা হয়েছে। এদিন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রী ও শিক্ষক-শিক্ষিকারা পরিবেশ সম্পর্কে সচেতনতা আনতে এই কর্মসূচি করেছেন।
বিশদ

হরিহরপাড়ায় পুকুর পাড় থেকে ৫টি সকেট বোমা উদ্ধার 

বিএনএ, বহরমপুর: শুক্রবার হরিহরপাড়ার থানার পুলিস পুকুর পাড় থেকে পাঁচটি সকেট বোমা উদ্ধার করেছে। সংশ্লিষ্ট থানার শ্রীহরি এলাকার পুকুর পাড়ে দুষ্কৃতীরা বোমাগুলি মজুত করেছিল। স্থানীয়রা এদিন তা দেখতে পেয়ে পুলিসে খবর দেন।  
বিশদ

তেহট্টে বিশ্বকর্মা বিসর্জন দিতে তলিয়ে গেল যুবক 

সংবাদদাতা, তেহট্ট: শুক্রবার তেহট্টের জলঙ্গি নদীতে বিশ্বকর্মা বিসর্জন দিতে এসে এক যুবক তলিয়ে গিয়েছেন। বছর তেত্রিশের ওই যুবকের নাম মিলন বাইন। বাড়ি তেহট্ট থানার বাইতিপাড়ায়।
বিশদ

দুর্গাপুরে জেলা চাইল্ড লেবার কমিশনের তল্লাশি 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরের মামরা বাজার ও সিটি সেন্টার এলাকায় শুক্রবার জেলা চাইল্ড লেবার কমিশনের পক্ষ থেকে শিশু শ্রমিকদের খোঁজে তল্লাশি চালানো হয়। 
বিশদ

কৃষ্ণনগরে বৃদ্ধ খুনে রহস্য 

বিএনএ, কৃষ্ণনগর: কৃষ্ণনগর কোতোয়ালি থানা এলাকার ভাতজাংলার কালীপুর মাঠপাড়া এলাকায় এক বৃদ্ধকে খুনের ঘটনায় রহস্য দেখা দিয়েছে। শুক্রবার ভোর রাতে বাড়ির লোকজন তাঁকে জখম অবস্থায় কৃষ্ণনগরের শক্তিনগর জেলা হাসপাতালে ভর্তি করেন। পরে হাসপাতালে তাঁর মৃত্যু হয়।  
বিশদ

জঙ্গিপুরে আজ বৈঠক করবেন শুভেন্দু 

বিএনএ, বহরমপুর: আজ, জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠক করবেন তৃণমূলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। শহরের একটি হলে দুপুরে সভার পর পরিবহণমন্ত্রী বেশকিছু প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করবেন। তিনি বিকেলে উন্নয়নমূলক সভাও করবেন।
বিশদ

হলদিয়া পেট্রোকেমে ন্যাপথা ক্র্যাকার
ইউনিটে বিস্ফোরণ, জখম ১৩ 

সংবাদদাতা, হলদিয়া: নাপথ্যা ক্র্যাকার ইউনিটে বিস্ফোরণের জেরে ভয়াবহ আগুন হলদিয়া পেট্রোকেমে। শুক্রবার সকাল সাড়ে ১০টা নাগাদ ঘটনাটি ঘটে। আগুনে জখম হয়েছেন ১৩জন শ্রমিক। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। জানা গিয়েছে, এদিন ন্যাপথা ক্র্যাকার ইউনিটের কম্প্রেসার সেকশনে মেরামতির সময় বিস্ফোরণটি ঘটে।  বিশদ

20th  September, 2019
পুজোর আগে মোটা বিল আসায় মুরারইয়ে বিদ্যুৎ অফিসে সাধারণ মানুষের বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: মিটার রিডিংয়ের বেশি বিল পাঠানোর অভিযোগে বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বণ্টন নিগমের মুরারই শাখার অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখালেন শতাধিক গ্রাহক। যাঁদের অধিকাংশই শ্যালো কানেকশনের গ্রাহক।  
বিশদ

20th  September, 2019
বাঘমুণ্ডিতে বেসরকারি রিসর্টের কর্মীর মৃত্যু, ভাঙচুর, আগুন 

সংবাদদাতা, পুরুলিয়া: বাঘমুণ্ডির পাটডি গ্রামে অযোধ্যা পাহাড়তলির একটি বেসরকারি রিসর্টে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কর্মীর মৃত্যু ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম বুদ্ধেশ্বর ওরফে বুধন মাঝি(৪৬)। তাঁর বাড়ি পাটডি গ্রামেই। রিসর্ট খুলতে গিয়ে গেটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়।  
বিশদ

20th  September, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: চলতি ২০১৯-২০ আর্থিক বছরে দেশের মাইক্রো-ফিনান্স ইন্ডাস্ট্রি ২ লক্ষ ৫০ হাজার কোটি টাকার গণ্ডি অতিক্রম করবে। স্ব-ধন ‘ভারত মাইক্রো-ফিনান্স রিপোর্ট, ২০১৯’-এ প্রকাশ পেয়েছে এই তথ্য। ...

 গুয়াহাটি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): এনআরসির বিরোধিতায় শুক্রবার অসমজুড়ে ১২ ঘণ্টার বন্ধ পালন করা হয়। অল কোচ রাজবংশী স্টুডেন্টস ইউনিয়ন (একেআরএসইউ)-এর ডাকা ওই বন্঩ধে এদিন স্বাভাবিক ...

বিএনএ, রায়গঞ্জ: দুই শিক্ষাকর্মীর বদলির প্রতিবাদে ছাত্র আন্দোলনে শুক্রবার উত্তাল হল রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়। এদিন বিশ্ববিদ্যালয়ে অঙ্ক ও কম্পিউটার অ্যান্ড ইনফর্মেশন সায়েন্স বিভাগের সামনে কয়েকশ’ ছাত্রছাত্রী ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার সকালে সাঁকরাইলের ডেল্টা জুটমিলের পরিত্যক্ত ক্যান্টিন থেকে নিখোঁজ থাকা এক শ্রমিকের মৃতদেহ উদ্বার হল। তাঁর নাম সুভাষ রায় (৪৫)। তাঁকে খুন করা হয়েছে বলে পরিবারের লোকজন অভিযোগ করেছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহবৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে মানসিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭,৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ৩৭/১২ রাত্রি ৮/২১। রোহিণী ১৪/৪৩ দিবা ১১/২২। সূ উ ৫/২৮/২৩, অ ৫/৩১/৪০, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি।
৩ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ২৫/২২/২১ দিবা ৩/৩৭/৫। রোহিণী ৭/১/২৪ দিবা ৮/১৬/৪৩, সূ উ ৫/২৮/৯, অ ৫/৩৩/২৯, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৩ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১/১/২৯ গতে ২/৩২/৯ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪৯ মধ্যে ও ৪/২/৪৯ গতে ৫/৩৩/২৯ মধ্যে, কালরাত্রি ৭/২/৪৯ মধ্যে ও ৩/৫৮/৪৯ গতে ৫/২৮/২৮ মধ্যে।
২১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সন্তানের সাফল্যে মানসিক সন্তুষ্টি। বৃষ: ব্যবসায়িক সাফল্য। মিথুন: সৃষ্টিশীল কাজে প্রভূত উন্নতি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক শান্তি দিবস১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ...বিশদ

07:03:20 PM

রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ
আজ রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল আলিপুর ...বিশদ

08:21:33 PM

ফের সিএবি প্রেসিডেন্ট সৌরভ
আরও একবার সিএবি-র প্রেসিডেন্ট হলেন সৌরভ গঙ্গোপাধধ্যায়। আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ...বিশদ

07:39:27 PM

অস্কারে মনোনীত ছবি-গালি বয়

06:03:00 PM

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে মারধর
স্কুলের ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় এক যুবককে লাঠি-রড দিয়ে ...বিশদ

05:22:00 PM