Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

লক্ষ্য পুরসভা নির্বাচনের আগে দলের সংগঠনকে চাঙ্গা করা
বাঁকুড়া শহরের জন্য ২৪ জনের কমিটি গড়ে দিলেন শুভেন্দু 

বিএনএ, বাঁকুড়া: লোকসভা নির্বাচনের ধাক্কা সামলে পুরসভা নির্বাচনের আগে দলের সংগঠনকে চাঙ্গা করতে বাঁকুড়া শহরের জন্য ২৪ জনের একটি কমিটি গড়ে দিলেন তৃণমূল কংগ্রেসের জেলা পর্যবেক্ষক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। 
বিশদ
নাবালিকাকে ধর্ষণের দায়ে গৃহশিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড 

সংবাদদাতা, রঘুনাথপুর: নাবালিকাকে ফুসলিয়ে নিয়ে পালানো ও ধর্ষণের দায়ে শুক্রবার এক গৃহশিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল রঘুনাথপুর অতিরিক্ত দায়রা আদালত। সঞ্জিত কুম্ভকার নামে ওই গৃহশিক্ষকের বাড়ি রঘুনাথপুর থানার চেলিয়ামার করগালি গ্রামে। 
বিশদ

১ লক্ষ ৩৫ হাজারের বেশি ছাত্রীকে কন্যাশ্রী প্রকল্পের সুবিধা দেওয়ার লক্ষ্যমাত্রা বীরভূম জেলা প্রশাসনের  

বিএনএ, সিউড়ি: বীরভূমে এবার ১ লক্ষ ৩৫ হাজার ৫৮৬ জন ছাত্রীকে কন্যাশ্রী প্রকল্পের সুবিধা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে জেলা প্রশাসন। গত এপ্রিল মাস থেকে তার প্রক্রিয়া শুরু হয়েছে। জেলায় গত বছরের তুলনায় কন্যাশ্রী প্রাপকের সংখ্যাও বেড়েছে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে।  
বিশদ

মন্ত্রীকে হেনস্তার প্রতিবাদে দাসপুরে বিজেপির অবরোধ 

সংবাদদাতা, ঘাটাল: কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির সংসদ সদস্য বাবুল সুপ্রিয়কে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে হেনস্তার প্রতিবাদে শুক্রবার দুপুরে দাসপুর থানার গৌরা বাসস্টপে বিজেপি পথ অবরোধ করে। 
বিশদ

নসিপুরে প্লাস্টিক বর্জনের আহ্বান
পরিবেশরক্ষার বার্তা দিতে জিয়াগঞ্জের মণ্ডপে মৌমাছির দেশ 

আনন্দ সাহা, লালবাগ, সংবাদদাতা: বিশ্বজুড়ে যথেচ্ছভাবে অরণ্য ধ্বংস বা বৃক্ষচ্ছেদনের ফলে পৃথিবীর গড় উষ্ণতা বেড়ে চলেছে। বিশ্ব উষ্ণায়ন পরিবেশ বিজ্ঞানীদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। তার ক্ষতিকারক প্রভাব থেকে বিশ্ববাসীকে বাঁচাতে পারে একমাত্র বনসৃজন বা অরণ্য সংরক্ষণ।  
বিশদ

নিরাপত্তার দাবিতে পলাশী কলেজে কর্মবিরতি 

সংবাদদাতা, কালীগঞ্জ: বারবার কলেজে বহিরাগতদের আক্রমণের প্রতিবাদে ও নিরাপত্তার দাবিতে শুক্রবার পলাশী কলেজের অশিক্ষক কর্মীরা কর্মবিরতি করেন। একইসঙ্গে কলেজে অবস্থান বিক্ষোভ চলে। কলেজের কর্মীদের দাবি, বহিরাগতদের বারবার আক্রমণের ফলে কাজের পরিবেশ নষ্ট হচ্ছে। যেকোনও সময় যে কাউকে মারধর করছে। 
বিশদ

ভরদুপুরে বর্ধমানে সোনার দোকানে হাতসাফাই, চুড়ি নিয়ে চম্পট দিল দুই যুবক 

বিএনএ, বর্ধমান: শুক্রবার ভরদুপুরে বর্ধমান শহরের বড়বাজার সোনাপট্টিতে দোকানে ঢুকে হাতসাফাই করে চম্পট দিল দুই যুবক। তারা একটি দোকানে জিনিস কেনার নাম করে প্রায় ৫৫ হাজার টাকার মূল্যের একজোড়া সোনার চুড়ি নিয়ে পালিয়েছে। সিসি টিভি ক্যামেরার ফুটেজে পুরো ঘটনার ছবি ধরাও পড়েছে।  
বিশদ

আবাস যোজনা বিতর্কে মুর্শিদাবাদের
জেলাশাসককে সমীক্ষার নির্দেশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আবাস যোজনার সুবিধা দিতে ‘কাটমানি’ চাওয়ার অভিযোগ উঠেছিল মুর্শিদাবাদের এক গ্রামে। সেইসূত্রে হওয়া মামলার জেরে এবং কলকাতা হাইকোর্টের নির্দেশে সেখানকার জেলাশাসক যে রিপোর্ট পেশ করেছেন, তা আদালতে গৃহীত হল না। বিশদ

নবদ্বীপে পুজোর বাজারে এখনও ভাটার টান, আশা ছাড়ছেন না ব্যবসায়ীরা 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপে বিশ্বকর্মা পুজোর পরেও জমছে না পুজোর বাজার। হাতে সময় আর দু’সপ্তাহেরও কম। দেবীর বোধনের বাকি আর মাত্র কয়েকটি দিন। শারদ উৎসবের ভরা মরশুমে দোকান বাজারে তুমুল ব্যস্ততা থাকে। অন্যান্য বছর এই সময় নাওয়া-খাওয়া ভুলে যান ব্যবসায়ীরা। বেলা যত গড়ায় ক্রেতাদের ভিড় ততই বাড়ে।  
বিশদ

ইন্দপুরের গ্রামে ছেলেধরা গুজবে পুলিসের সচেতনতামূলক প্রচার 

সংবাদদাতা, খাতড়া: ইন্দপুরের কদমকানালী গ্রামে ছেলেধরার গুজব শুনে পুলিসের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচার চালানো হয়েছে। শুক্রবার সকালে ওই গ্রামে ইন্দপুর থানার পুলিসের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচারে থানার ভারপ্রাপ্ত আধিকারিক অমিত সিনহামহাপাত্র স্বয়ং উপস্থিত ছিলেন। এ 
বিশদ

প্রশাসনিক হস্তক্ষেপে সূতিতে দূর হল সম্প্রদায় ভিত্তিক মিডডে মিল ব্যবস্থা 

সংবাদদাতা, জঙ্গিপুর: সূতির আহিরণের এক মাধ্যমিক শিক্ষাকেন্দ্রে সম্প্রদায় ভিত্তিক মিডডে মিলের খবর জানাজানি হতেই সক্রিয় হল প্রশাসন। বৃহস্পতিবার সূতি-১ ব্লক প্রশাসন স্কুলে এসে অভিভাবকদের নিয়ে সভা করে। 
বিশদ

মন্ত্রীকে হেনস্তার প্রতিবাদে দাসপুরে বিজেপির অবরোধ 

সংবাদদাতা, ঘাটাল: কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির সংসদ সদস্য বাবুল সুপ্রিয়কে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে হেনস্তার প্রতিবাদে শুক্রবার দুপুরে দাসপুর থানার গৌরা বাসস্টপে বিজেপি পথ অবরোধ করে। 
বিশদ

বাজির মশলায় আগুন, ঝলসে গিয়ে জখম কালনার শিশু 

সংবাদদাতা, কালনা: বাজির মশলায় আগুন দিয়ে জখম হল বছর আটেকের এক শিশু। নাম সুমন্ত বাগ। তাকে আশঙ্কাজনক অবস্থায় কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাড়ি কালনা থানার সাতগাছি পঞ্চায়েত এলাকায়। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে। 
বিশদ

কালনায় টিএমসিপির চায়ের আড্ডা কর্মসূচির সূচনা 

সংবাদদাতা, কালনা: দিদিকে বলো কর্মসূচিকে অনুসরণ করে সংগঠন শক্তিশালী করতে ও জনসংযোগের লক্ষ্যে চায়ের আড্ডা কর্মসূচির সূচনা করল তৃণমূল ছাত্র পরিষদ। শুক্রবার কালনা-২ ব্লকের ঐকতান সভাগৃহে এই কর্মসূচির সূচনা হয়।  
বিশদ

কাটোয়ায় খাদ্যসাথী কার্ডের সংশোধনী শিবির ঘিরে এনআরসি আতঙ্ক, বিভিন্ন ব্লকে মানুষের লম্বা লাইন 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ায় খাদ্যসাথী প্রকল্পের কার্ডের সংশোধনী শিবির ঘিরে মহকুমাজুড়ে এনআরসি আতঙ্ক দেখা দিয়েছে। এনআরসির গুজবে আতঙ্কিত হয়ে ব্লক অফিসগুলিতে রেশন কার্ড নিয়ে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ভিড় করছেন বিভিন্ন এলাকার মানুষ। 
বিশদ

Pages: 12345

একনজরে
 গুয়াহাটি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): এনআরসির বিরোধিতায় শুক্রবার অসমজুড়ে ১২ ঘণ্টার বন্ধ পালন করা হয়। অল কোচ রাজবংশী স্টুডেন্টস ইউনিয়ন (একেআরএসইউ)-এর ডাকা ওই বন্঩ধে এদিন স্বাভাবিক ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার সকালে সাঁকরাইলের ডেল্টা জুটমিলের পরিত্যক্ত ক্যান্টিন থেকে নিখোঁজ থাকা এক শ্রমিকের মৃতদেহ উদ্বার হল। তাঁর নাম সুভাষ রায় (৪৫)। তাঁকে খুন করা হয়েছে বলে পরিবারের লোকজন অভিযোগ করেছেন। ...

 ইন্দোনেশিয়া, ২০ সেপ্টেম্বর: দ্বিতীয় ভারতীয় ব্যাডমিন্টন প্লেয়ার হিসেবে এশিয়ান টেবল টেনিস চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠলেন জি সাথিয়ান। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ভারতের টপ র‌্যাঙ্কিং সাথিয়ান ১১-৭, ১১-৮, ১১-৬ পয়েন্টে হারালেন উত্তর কোরিয়ার আন-জি সংকে। ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: চলতি ২০১৯-২০ আর্থিক বছরে দেশের মাইক্রো-ফিনান্স ইন্ডাস্ট্রি ২ লক্ষ ৫০ হাজার কোটি টাকার গণ্ডি অতিক্রম করবে। স্ব-ধন ‘ভারত মাইক্রো-ফিনান্স রিপোর্ট, ২০১৯’-এ প্রকাশ পেয়েছে এই তথ্য। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহবৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে মানসিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭,৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ৩৭/১২ রাত্রি ৮/২১। রোহিণী ১৪/৪৩ দিবা ১১/২২। সূ উ ৫/২৮/২৩, অ ৫/৩১/৪০, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি।
৩ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ২৫/২২/২১ দিবা ৩/৩৭/৫। রোহিণী ৭/১/২৪ দিবা ৮/১৬/৪৩, সূ উ ৫/২৮/৯, অ ৫/৩৩/২৯, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৩ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১/১/২৯ গতে ২/৩২/৯ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪৯ মধ্যে ও ৪/২/৪৯ গতে ৫/৩৩/২৯ মধ্যে, কালরাত্রি ৭/২/৪৯ মধ্যে ও ৩/৫৮/৪৯ গতে ৫/২৮/২৮ মধ্যে।
২১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সন্তানের সাফল্যে মানসিক সন্তুষ্টি। বৃষ: ব্যবসায়িক সাফল্য। মিথুন: সৃষ্টিশীল কাজে প্রভূত উন্নতি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক শান্তি দিবস১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ...বিশদ

07:03:20 PM

রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ
আজ রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল আলিপুর ...বিশদ

08:21:33 PM

ফের সিএবি প্রেসিডেন্ট সৌরভ
আরও একবার সিএবি-র প্রেসিডেন্ট হলেন সৌরভ গঙ্গোপাধধ্যায়। আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ...বিশদ

07:39:27 PM

অস্কারে মনোনীত ছবি-গালি বয়

06:03:00 PM

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে মারধর
স্কুলের ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় এক যুবককে লাঠি-রড দিয়ে ...বিশদ

05:22:00 PM