Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বিশ্বভারতীর ছাত্রীর সঙ্গে অভব্য আচরণের অভিযোগ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বিশ্বভারতীর এক ছাত্রীর সঙ্গে অভব্য আচরণ করার অভিযোগ উঠল স্থানীয় এক দোকানদারের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে শান্তিনিকেতনের অরশ্রী মার্কেট এলাকায়। জানা গিয়েছে, এদিন দুপুরে প্রয়োজনীয় সামগ্রী কিনতে অরশ্রী মার্কেটে এসে অভিযুক্তের দোকানে যান ওই ছাত্রী। 
বিশদ
সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান শিশিরের 

সংবাদদাতা, কাঁথি: সম্প্রীতি রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানালেন কাঁথির সংসদ সদস্য শিশির অধিকারী। সোমবার রাতে কাঁথির গিমাগেড়িয়ায় মহরম মেলা ও সম্প্রীতি উৎসব উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিশিরবাবু। 
বিশদ

এবার পুজোয় বৃদ্ধ-বৃদ্ধাদের গাড়িতে মণ্ডপ ঘোরাবে বিজে 

বিএনএ, বহরমপুর: দুর্গাপুজোর সঙ্গে জড়িত থাকে বাঙালির আবেগ। সব কিছু ভুলে আনন্দে মাতোয়ারা হয়ে ওঠে তামাম বাংলা। তাই এই উৎসবকে সবরকমভাবে কাজে লাগিয়ে জনসংযোগ সারতে চাইছে বিজেপি। পুজোর দিনগুলিতে বৃদ্ধ, বৃদ্ধা এবং শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের তারা মণ্ডপে মণ্ডপে ঘুরিয়ে প্রতিমা দর্শন করানোর পরিকল্পনা করেছে।  
বিশদ

জালনোটের রমরমা ফের নতুন করে চিন্তা বাড়াচ্ছে পুলিসের 

সুখেন্দু পাল  বহরমপুর, বিএনএ: বাংলাদেশে তৈরি জালনোট ফের পুলিসের মাথাব্যথা বাড়িয়েছে। মালদহের বৈষ্ণবচক হয়ে কারবারিরা একাধিক হাত বদল করে এরাজ্যের বিভিন্ন প্রান্তে তা ছড়িয়ে দিতে চাইছে। বহু ক্যারিয়ারকে ইতিমধ্যেই পুলিস জালে তুলেছে। তারপরেও নতুন করে বেশ কয়েকটি চক্র সক্রিয় হয়ে উঠেছে। 
বিশদ

ঝুপড়িতে ঢুকল লরি, মৃত্যু ৪ মাসের শিশুর 

সংবাদদাতা, রামপুরহাট: মঙ্গলবার সকালে বেপরোয়া একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে ঢুকে পড়ল ঝুপড়িতে। যার বলি হতে হল চার মাসের এক শিশুকে। ঘটনায় গুরুতর জখম হয়েছে মৃতের চার আত্মীয়। যার মধ্যে আরও এক শিশু রয়েছে। রামপুরহাট পুরসভার ৮নম্বর ওয়ার্ডের চামড়াগুদাম মোড়ের কাছে মর্মান্তিক এই দুর্ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়।  
বিশদ

খেজুরিতে ছাত্র খুনে মূল অভিযুক্ত গ্রেপ্তার 

সংবাদদাতা, কাঁথি: খেজুরির ওয়াশিলচক গ্রামে দ্বাদশ শ্রেণীর ছাত্র বিশ্বজিৎ পাত্রকে(১৭) খুন করে সেপটিক ট্যাঙ্কে ঢুকিয়ে দেহ লোপাট করার চেষ্টার ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেপ্তার করল সংশ্লিষ্ট তালপাটিঘাট কোস্টাল থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম লালমোহন পাত্র। তার বাড়ি খেজুরির থানাবেড়িয়া গ্রামে।   বিশদ

নিতুড়িয়ায় গুলিবিদ্ধ দুই পড়ুয়া 

সংবাদদাতা, রঘুনাথপুর: সোমবার রাতে নিতুড়িয়া থানার পারবেলিয়া বাজার এলাকায় দুই পড়ুয়া গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই দুই ছাত্রের নাম মুকেশ কেওড়া(১৭) ও পারভেজ আনসারি(১৮)। তাদের বাড়ি নিতুড়িয়া থানার পারবেলিয়ার ৩ নম্বর কলোনি এলাকায়। 
বিশদ

কার্যকর হল না নাকাশিপাড়ায় তৃণমূলের নতুন কমিটি 

বিএনএ, কৃষ্ণনগর: নাকাশিপাড়া ব্লকে নতুন কমিটি কার্যকর হল না। আপাতত এখানে পুরনো কমিটিই বহাল রয়েছে। পুরনো কমিটিই সংগঠন দেখভাল করছে। দলীয় সূত্রে খবর, ছোট আকারে ৩৭ জনের নতুন কমিটি কয়েক সপ্তাহ আগে গঠন করা হলেও দলের রাজ্য স্তরের নির্দেশে সেই কমিটি আপাতত বাতিল করা হয়েছে। 
বিশদ

আদ্রায় ধানখেত থেকে মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, রঘুনাথপুর: মঙ্গলবার আদ্রা থানার বাগতবাড়ি এলাকার ধানখেত থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধারে চাঞ্চল্য ছড়ায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম বনমালী মল্লিক(৪১)। তাঁর বাড়ি কাশীপুর থানার সোনাইজুড়ি গ্রামে। 
বিশদ

বিধানসভা ও পুরভোটে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ
লোকসভা নির্বাচনে রামপুরহাটে খারাপ ফলাফল হওয়ায় নেতা-কর্মীদের দুষলেন শতাব্দী 

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার রামপুরহাটে লোকসভা ভোট পরবর্তী পর্যালোচনায় বক্তব্য রাখতে গিয়ে দলের নেতা-কর্মীদের একহাত নিলেন সংসদ সদস্য শতাব্দী রায়। শতাব্দী এদিন বলেন, লোকসভা ভোটের অনেক আগে থেকেই বারবার রামপুরহাট বিধানসভায় খারাপ ফলের ইঙ্গিত দিয়েছিলাম। কিন্তু নেতা-কর্মীরা তাঁদের কাজ একশো ভাগ করেননি।  
বিশদ

17th  September, 2019
রাজ্যে ৭৪টি শহরে ভূগর্ভস্থ বিদ্যুৎ পরিষেবার ব্যবস্থা হবে: শোভনদেব 

সংবাদদাতা, কালীগঞ্জ: দীর্ঘদিনের সমস্যার অবসান ঘটিয়ে সোমবার নাকাশিপাড়ার মুরাগাছা-ধর্মদা বিদ্যুৎ দপ্তরের গ্রাহক সেবাকেন্দ্রের উদ্বোধন করলেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। মন্ত্রী বলেন, রাজজুড়ে বিদ্যুৎ চুরির কারণে প্রতি বছর এক হাজার কোটি টাকা লোকসান হয় বিদ্যুৎ দপ্তরের।  
বিশদ

17th  September, 2019
শিল্পাঞ্চলে বিশ্বকর্মা পুজোর সামাজিক দায়বদ্ধতা
কর্মসূচি রাজ্যকে পথ দেখিয়েছে, বললেন শুভেন্দু 

সংবাদদাতা, হলদিয়া: থিমের লড়াই ছেড়ে হলদিয়া শিল্পশহরের বিশ্বকর্মা পুজো কমিটিগুলি এখন সামাজিক দায়বদ্ধতার কর্মসূচি নিয়ে প্রতিযোগিতা করে। উৎসবকে সবার কাছে পৌঁছে দিতে হলদিয়া এখন রাজ্যের কাছে উদাহরণ। রবিবার হলদিয়া বন্দর এলাকায় টাটাদের একটি সংস্থার বিশ্বকর্মা পুজোর উদ্বোধন করে একথা বলেন রাজ্যের পরিবহণ ও সেচমন্ত্রী শুভেন্দু অধিকারী।  
বিশদ

17th  September, 2019
লুট করা টাকার হিসেব কড়ায়-গণ্ডায় বুঝে নিন: অনুব্রত 

বিএনএ, বোলপুর (বাহিরী): লুট করা টাকার হিসেব কড়ায় গণ্ডায় বুঝে নেবেন। কেউ অন্যায় করলে সরাসরি আমার বাড়িতে যাবেন। সোমবার বোলপুরের বাহিরী হাটতলায় আয়োজিত জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এমনই পরামর্শ দিয়েছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।  
বিশদ

17th  September, 2019
পশ্চিম মেদিনীপুরে স্থায়ী তাঁতের হাট তৈরির পরিকল্পনা রয়েছে, জানালেন মন্ত্রী স্বপন দেবনাথ 

বিএনএ, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় স্থায়ী তাঁতের হাট তৈরির পরিকল্পনা রয়েছে। সোমবার বিকেলে মেদিনীপুরে হ্যান্ডলুম মেলার উদ্বোধন করতে এসে মন্ত্রী স্বপন দেবনাথ এই মন্তব্য করেন। তিনি বলেন, এই জেলায় তাঁত মেলায় প্রতি বছরই বিক্রি বাড়ছে। ফলে, তাঁতের কাপড়ের এখানে ভালো চাহিদা রয়েছে।  
বিশদ

17th  September, 2019
বেলিয়াবেড়ায় হাতির তাণ্ডবে মৃত ২, এলাকায় আতঙ্ক 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: সোমবার বেলিয়াবেড়া ব্লকের কয়েকটি গ্রামে দিনভর তাণ্ডব চালাল একটি দাঁতাল হতি। হাতির হানায় এক মহিলা সহ দু’জনের মৃত্যু হয়েছে। মানুষজনের তাড়া খেয়ে ক্ষিপ্ত হয়ে ওঠে হাতিটি। কখনও চাষজমি, কখনও লোকালয়ে আবার কখনও রাস্তায় দাঁড়িয়ে পড়ে সে। 
বিশদ

17th  September, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গাজোল: যাত্রীদের সুবিধার্থে পুজোর মুখে চার দিন মালদহ ডিপো থেকে বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (এনবিএসটিসি)। মালদহ থেকে কলকাতা যাওয়ার জন্য বাড়তি সরকারি বাস চালানো হবে জেনে যাত্রীদের মধ্যেও খুশির হাওয়া ছড়িয়েছে।  ...

সংবাদদাতা, নবদ্বীপ: দরিদ্রতাকে উপেক্ষা করে নবদ্বীপের অষ্টম শ্রেণীর ছাত্র রাজ দেবনাথ রাজ্য স্কুল গেমস প্রতিযোগিতায় জিমন্যাস্টিক বিভাগে দ্বিতীয় স্থান দখল করেছে। খুশির হওয়া নবদ্বীপে। ...

 ইসলামাবাদ, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): আংশিক স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মারিয়ম শরিফ। দলের সহ সভানেত্রী পদে থাকার ক্ষেত্রে তাঁর আর কোনও বাধা রইল না। তবে, দলের কার্যকরী কোনও পদে তিনি বসতে পারবেন না। ...

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দা নিয়ে ফের সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দেশের অর্থনীতির বিপর্যয়ের দায় এড়াতে পারে না মোদি সরকার। নজর ঘোরানোর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। বৃষ: অগ্নি, বিদ্যুৎ থেকে সতর্ক হওয়া ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস১৮৯৯- ...বিশদ

07:03:20 PM

মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM