Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ধুবুলিয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভুল ইঞ্জেকশন দেওয়ার অভিযোগ, অসুস্থ ১৪ শিশু 

বিএনএ, কৃষ্ণনগর: মঙ্গলবার ধুবুলিয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসকদের বিরুদ্ধে ভুল ইঞ্জেকশন দেওয়ার অভিযোগ উঠল। অভিযোগ, জ্বর বা অন্যান্য সমস্যা নিয়ে সমস্যা নিয়ে ভর্তি রোগীদের ওই ইঞ্জেকশন দেওয়ার পরে তাঁরা আরও বেশি অসুস্থ হয়ে পড়েন। কয়েকজনের শরীরে র‌্যাশ বের হয়। ঘটনায় ১৪জন অসুস্থ হয়ে পড়েছে। 
বিশদ
কাটোয়ায় ট্রেন ছাড়তে দেরিকে কেন্দ্র করে যাত্রীদের হাতাহাতি, অবরোধ 

সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলবার কাটোয়া স্টেশনে ট্রেন ছাড়তে দেরি হওয়ায় যাত্রীদের দু’পক্ষের মধ্যে হাতাহাতিকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। ঘটনায় ক্ষুব্ধ যাত্রীদের একাংশ বেশ কিছুক্ষণ ট্রেন অবরোধ করেন। এরপর এই ঘটনায় তিনজন যাত্রীকে গ্রেপ্তার করে রেল পুলিস। 
বিশদ

অভিযোগ খতিয়ে দেখে প্রশাসন জানিয়ে দিল
রীতি মেনে এবারও বিষ্ণুপুরের রাজবাড়ির পুজোয় দাগা হবে কামান 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুরের রাজবাড়িতে হাজার বছরেরও বেশি সময় ধরে চলে আসা পুজোয় কামান দাগা নিয়ে অভিযোগের জেরে পুলিস ও প্রশাসনের তৎপরতা ঘিরে মঙ্গলবার এলাকায় জোর চর্চা চলে। প্রাচীনকাল থেকে মল্লরাজাদের পুজোয় জিতাষ্টমী দিন ও শারদীয়া অষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগা হয়।  
বিশদ

বাঁকুড়ায় পুজোর অনুমতির আবেদন জমা নিতে একমুখী জানালা করল প্রশাসন 

বিএনএ, বাঁকুড়া: আগামী ২৩ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত আরটিসি ভবনে একমুখী জানালার মাধ্যমে বাঁকুড়া মহকুমার পুজোগুলির জন্য অনুমতির আবেদন করতে হবে। মঙ্গলবার বাঁকুড়া রবীন্দ্রভবনে সদর মহকুমার দুর্গাপুজো কমিটিগুলিকে নিয়ে প্রশাসনিক বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।  
বিশদ

কালনার হাতিপোতায় শরৎচন্দ্রের জন্মদিবস পালন 

সংবাদদাতা, কালনা: শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্মদিন উপলক্ষে মঙ্গলবার তাঁর দেবদাস উপন্যাসে উল্লিখিত কালনার হাতিপোতা গ্রামে কথাশিল্পীর মূর্তিতে মাল্যদান করেন এলাকার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ।  
বিশদ

কুলটিতে পুলিসকে মারার হুঁশিয়ারি দিয়ে বিতর্কে তৃণমূল নেতা 

বিএনএ, আসানসোল: অনুব্রত মণ্ডলের পর ফের পুলিসকে মারার হুমকি দিলেন এক তৃণমূল নেতা। সোমবার রাতে কুলটি থানার লছিপুর গেটের সামনে পুলিসকে মেরে উড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি দিলেন কুলটি পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান পূর্ণেন্দু রায় ওরফে বাচ্চু রায়। 
বিশদ

 নবদ্বীপে ও রানাঘাটে সমন্বয় কর্মসূচির অনুষ্ঠান

সংবাদদাতা, নবদ্বীপ ও রানাঘাট: মঙ্গলবার নবদ্বীপ বিডিও অফিসে অনুষ্ঠিত হল সমন্বয় মেলা। মানুষের অভাব-অভিযোগ শুনে দ্রুত তা মিটিয়ে ফেলার জন্য বিভিন্ন দপ্তরের কর্তারা একসঙ্গে ছিলেন। 
বিশদ

৬৭ হাজার বাড়িতে দ্রুত শৌচালয় তৈরির উদ্যোগ প্রশাসনের, জেলাজুড়ে প্রচার শুরু 

বিএনএ, বর্ধমান: ‘নির্মল জেলা’র স্বীকৃতি পেলেও পূর্ব বর্ধমান জেলার ২৩টি ব্লকে ৬৭ হাজার বাড়িতে এখনও শৌচালয় নেই। তাই ওই ৬৭ হাজার বাড়িতে যাতে শৌচালয় তৈরি হয় তার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে এ কথা জানিয়েছেন পূর্ব বর্ধমানের জেলশাসক বিজয় ভারতী। 
বিশদ

হলদিয়া হাসপাতালে কিশোরীর পেট থেকে বের হল ৫কেজি টিউমার 

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া হাসপাতালের চিকিৎসকরা জটিল অপারেশন করে এক কিশোরীর পেট থেকে প্রায় ৫কেজি ওজনের টিউমার বের করলেন। অষ্টম শ্রেণীর ছাত্রী ওই কিশোরী এখন সুস্থ রয়েছে। হাসপাতালের চিকিৎসকদের এই সাফল্যে খুশি হাসপাতাল সুপার সুমনা দাশগুপ্ত। 
বিশদ

পাঁশকুড়ায় রাস্তা সংস্কার চলাকালীন পিচ উঠে যাওয়ায় ক্ষোভের মুখে ইঞ্জিনিয়াররা 

বিএনএ, তমলুক: পাঁশকুড়া-১ ব্লকের ৬নম্বর জাতীয় সড়কের নারান্দা মোড় থেকে শ্যামসুন্দরপুর পাটনা পর্যন্ত প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায় রাস্তা সংস্কারের কাজ চলাকালীন পিচ উঠে যাওয়ায় ক্ষোভের মুখে পড়লেন ইঞ্জিনিয়াররা। সাড়ে ৫কোটি টাকা ব্যয়ে ওই রাস্তা মেরামতের কাজ চলছে।  
বিশদ

 অণ্ডালে দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে ক্ষোভের মুখে পঞ্চায়েত সদস্য

সংবাদদাতা, দুর্গাপুর: অণ্ডাল ব্লকের উখড়া পঞ্চায়েত এলাকায় সোমবার সন্ধ্যায় ‘দিদিকে বলো’ কর্মসূচিতে গিয়ে এলাকাবাসীর ক্ষোভের মুখে পড়লেন পঞ্চায়েতে সদস্য। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। যদিও পঞ্চায়েত সদস্য হরিদাস পাল ক্ষোভের মুখে পড়ার জন্য দায়ী করেন পঞ্চায়েত প্রধানকে। 
বিশদ

দুবরাজপুরে বিস্ফোরণে উড়ে গেল বাড়ি, কিশোরী সহ জখম ২ 

বিএনএ, সিউড়ি: ফের বিস্ফোরণে উড়ে গেল বাড়ি। কাঁকরতলা, সদাইপুরের পর এবার দুবরাজপুরের খোয়াজ মহম্মদপুরে বিস্ফোরণে একটি বাড়ির একাংশ কার্যত ধ্বংস হয়ে গিয়েছে। এই ঘটনায় এক কিশোরী ও এক ব্যক্তি জখম হয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। তাঁদের চিকিৎসা করানো হয়েছে।  
বিশদ

এনআরসি ইস্যুতে কেন্দ্রীয় সরকারকে তোপ সিদ্দিকুল্লার 

বিএনএ, বহরমপুর: এনআরসি নিয়ে কেন্দ্রীয় সরকারকে তোপ দাগলেন গ্রন্থাগারমন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। তিনি মঙ্গলবার বহরমপুরে একটি স্কুলের অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন। পরে অন্য একটি সংগঠনের অনুষ্ঠানেও যোগ দেন। সেখানে সিদ্দিকুল্লাসাহেব বলেন, এনআরসি নিয়ে আপনাদের ভয় পাওয়ার কিছু নেই। 
বিশদ

গুজরাতের অক্ষরধাম মন্দির থেকে পল্লিগ্রামের বাজার, পূর্বস্থলীর প্রত্যন্ত গ্রামেও থিমের বহর 

অভিজিৎ চক্রবর্তী  পূর্বস্থলী, সংবাদদাতা: গুজরাতের অক্ষরধাম মন্দির থেকে পল্লিগ্রামের বাজার, পূর্বস্থলী-১ ব্লকের প্রত্যন্ত গ্রামের পুজোগুলিও শহরের সঙ্গে পাল্লা দিয়ে থিমের বহরে সাজছে। এছাড়া পুজোকমিটিগুলির তরফে পরিবেশ সচেতনতায় বিভিন্ন বার্তাও দেওয়া হচ্ছে। পুজোর আর বেশি দেরি নেই তাই মণ্ডপসজ্জার কাজ চলছে জোরকদমে।  
বিশদ

দুর্গাপুরে নিখোঁজ যুবকের বাইক উদ্ধার ঘিরে চাঞ্চল্য 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর ৪১ নম্বর ওয়ার্ডের বীরভানপুর এলাকার নিখোঁজ থাকা এক যুবকের বাইক উদ্ধার ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। ঘটনাস্থলে বড়জোড়া থানার পুলিস এসে বাইকটি উদ্ধার করে তদন্ত শুরু করে। পুলিস জানিয়েছে, নিখোঁজ বছর যুবকের নাম শ্রীকান্ত গড়াই। তিনি একটি বেসরকারি অর্থ প্রদানকারী সংস্থার কর্মী। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গাজোল: যাত্রীদের সুবিধার্থে পুজোর মুখে চার দিন মালদহ ডিপো থেকে বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (এনবিএসটিসি)। মালদহ থেকে কলকাতা যাওয়ার জন্য বাড়তি সরকারি বাস চালানো হবে জেনে যাত্রীদের মধ্যেও খুশির হাওয়া ছড়িয়েছে।  ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: রাজ্যবাসীকে ডেঙ্গুর বিপদ থেকে বাঁচাতে এ বছর ৪৭৫ কোটি টাকা খরচ করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্য দপ্তর। শুধু ডেঙ্গু মোকাবিলাতেই এই বিপুল ...

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ঠিকা কর্মীদের মাইনে নেই মাসের পর মাস। বিএসএনএলের পরিষেবা অনেকটাই নির্ভর করে তাঁদের উপর। তাই পরিষেবাও লাটে উঠেছে। মরার উপর খাঁড়ার ঘায়ের ...

সংবাদদাতা, নবদ্বীপ: দরিদ্রতাকে উপেক্ষা করে নবদ্বীপের অষ্টম শ্রেণীর ছাত্র রাজ দেবনাথ রাজ্য স্কুল গেমস প্রতিযোগিতায় জিমন্যাস্টিক বিভাগে দ্বিতীয় স্থান দখল করেছে। খুশির হওয়া নবদ্বীপে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। বৃষ: অগ্নি, বিদ্যুৎ থেকে সতর্ক হওয়া ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস১৮৯৯- ...বিশদ

07:03:20 PM

মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM