Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

রবিবার লক্ষ্মীপুজোর দিন গাছের ডালে দেখা মিলল লক্ষ্মীপ্যাঁচার। নদীয়ার হবিবপুরে তোলা অভি ঘোষের ছবি। 

জিয়াগঞ্জে মোমবাতি মিছিল 

সংবাদদাতা, লালবাগ: জিয়াগঞ্জে খুন হওয়া শিক্ষক বন্ধুপ্রকাশ পাল এবং তাঁর স্ত্রী ও ছেলের আত্মার শান্তি কামনা এবং খুনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শনিবার সন্ধ্যায় একটি মোমবাতি মিছিল হয়। 
বিশদ
সিউড়ির একাধিক পুকুর থেকে তোলা হয়নি
প্রতিমার কাঠামো, দূষণ ছড়ানোয় ক্ষোভ 

বিএনএ, সিউড়ি: বিসর্জনের পর ময়ূরাক্ষী নদী থেকে তোলা হলেও সিউড়ি শহরের একাধিক পুকুর থেকে প্রতিমার কাঠামো তোলা হয়নি। তার জেরে পুকুরে দূষণ ছড়াচ্ছে বলে অভিযোগ বাসিন্দাদের। বাসিন্দাদের দাবি, পুকুরগুলিতে বৃহস্পতিবার রাতে সিউড়ি শহরের বিসর্জন মিটে গিয়েছে।   বিশদ

13th  October, 2019
দুর্ঘনার জেরে
বর্ধমানে জাতীয় সড়কে টোটো
চলাচল নিষিদ্ধ করল প্রশাসন 

সংবাদদাতা, বর্ধমান: পুজোর সময় একাধিক দুর্ঘটনার পর বর্ধমানে ২ নম্বর জাতীয় সড়কে টোটো চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করল পুলিস প্রশাসন। এব্যাপারে বিভিন্ন জায়গায় মাইকিং করে প্রচার চালানো হচ্ছে। জাতীয় সড়কে টোটো চলাচল করলে তা বাজেয়াপ্ত করা হবে বলে পুলিস জানিয়েছে। 
বিশদ

13th  October, 2019
হোগলবেড়িয়ায় ৮ জনের শরীরে মিলল ডেঙ্গুর জীবাণু, এলাকায় আতঙ্ক 

সংবাদদাতা, তেহট্ট: ডেঙ্গু আতঙ্কে ভুগছেন হোগলবেড়িয়ার পোড়াঘাটি সর্দারপাড়ার বাসিন্দারা। এই এলাকার অধিকাংশ পরিবারের কোনও না কোনও সদস্য জ্বরে আক্রান্ত। রক্ত পরীক্ষার পর আটজনের শরীরে ডেঙ্গুর জীবাণু মিলেছে। আর তাতেই আতঙ্ক ছড়িয়েছে।  
বিশদ

13th  October, 2019
নিম্নচাপের বৃষ্টির জেরে এবার মুর্শিদাবাদ জেলায় আলু চাষ পিছিয়ে যাচ্ছে 

সংবাদদাতা, বহরমপুর: অক্টোবর মাসের শুরুতে নিম্নচাপের বৃষ্টির জেরে মর্শিদাবাদে ১০থেকে ১৫দিন পিছিয়ে যাচ্ছে আলু চাষ। ফলে এবার নতুন আলু বাজারে আসতে দেরি হবে বলে আলু চাষি ও ব্যবসায়ীরা মনে করছেন। প্রথমদিকে আলু না তুলতে পারলে দাম বেশি মিলবে না, এতে চাষিদের একাংশ ক্ষতিগ্রস্ত হবেন। 
বিশদ

13th  October, 2019
দুর্গাপুর হত্যাকাণ্ডে পুলিসি জেরায় মিলেছে তথ্য
সম্পত্তি হাতাতে জামাইয়ের পরামর্শে
কাকিমাকে খুন করেছে ভাশুরপো 

বিএনএ, আসানসোল: জমি হাতানোর জন্য মৃতার জামাইয়ের পরামর্শেই তাঁকে খুন করেছে তাঁর ভাশুরপো। দুর্গাপুরে মহিলা খুনের ঘটনায় মৃতার ভাশুরপোকে গ্রেপ্তার করে পুলিসি তদন্তে এমনই তথ্য উঠে এসেছে। নিজের কাকিমাকে প্রথমে খুন পরে ধর্ষণ করার অভিযোগে প্রশান্ত বন্দ্যোপাধ্যায় ওরফে কালুকে গ্রেপ্তার করছে পুলিস। মৃতার এক জামাইকেও আটক করেছে পুলিস।  
বিশদ

13th  October, 2019
বন্ধুদের নিমন্ত্রণ করে নিজের দোকানে ধুমধামে অমিতাভ
বচ্চনের জন্মদিন পালন করলেন কাটোয়ার গুড় ব্যবসায়ী 

সংবাদদাতা, কাটোয়া: বন্ধুদের নিমন্ত্রণ করে ডেকে এনে নিজের দোকানে কেক কেটে বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চনের ৭৭ তম জন্মদিন পালন করলেন তাঁর একনিষ্ঠ ভক্ত কাটোয়ার গুড় ব্যবসায়ী অশোক কুমার রায়। এমনকী শুক্রবার রাতে আমন্ত্রিত বন্ধুদের ‘গুরু’র জন্মদিন উপলক্ষে পেট ভরে লুচি ও আলুর দমও খাওয়ান। পাশাপাশি এদিন তিনি বন্ধুদের নিয়ে অমিতাভ বচ্চন ফ্যান ক্লাবের সূচনা করেন।  
বিশদ

13th  October, 2019
প্রাণের ঝুঁকি নিয়ে চলাচল করলেও উদাসীন প্রশাসন
মুরারইয়ের রাজগ্রাম থেকে মুর্শিদাবাদের অজগরপাড়া
পর্যন্ত ১৯ কিমি রাস্তা যেন মরণফাঁদ, ক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: নামেই রাস্তা। চলাচলের উপায় নেই। ১৯ কিলোমিটার রাস্তার পুরোটাই ভেঙে গিয়েছে। এরই মধ্যে পাথরবোঝাই ভারী লরি ও ট্রাক্টর চলাচলের জেরে তৈরি হয়েছে গর্ত। বৃষ্টির জল জমে যা মরণফাঁদে পরিণত হয়েছে। অন্যদিকে, বছরের অন্যান্য সময় ধুলোর জেরে রাস্তায় চলাচল দায় হয়ে পড়ে পথচারীদের। 
বিশদ

13th  October, 2019
গঙ্গাজলঘাটির ঘটকগ্রাম পুনর্বাসন কলোনিতে মালক্ষ্মী বরদা রূপে পূজিত হন 

বিএনএ, বাঁকুড়া: মা লক্ষ্মীর কাছে মানত করলে তা নাকি বিফলে যায় না। তাই গঙ্গাজলঘাটি থানার ঘটকগ্রাম পুনর্বাসন কলোনিতে মা লক্ষ্মী বরদা রূপে পূজিত হন। লক্ষ্মী পুজোর দিনে মূল পুজো হলেও চারদিন ধরে এই পুজো চলে। গত কয়েক বছরে ঘটকগ্রামের দেবী মাহাত্ম্য জেলা ছাড়িয়ে ভিন জেলাতেও ছড়িয়ে পড়েছে।  
বিশদ

13th  October, 2019
বর্ধমানে পথ দুর্ঘটনায় মৃত্যুর ঘটনায় ধৃত
কন্টেনার চালকের জামিন না হওয়ায় বিতর্ক 

সংবাদদাতা, বর্ধমান: পথ দুর্ঘটনায় লরি চালকের মৃত্যুতে গ্রেপ্তার হওয়া কন্টেনারের চালকের জামিন মঞ্জুর না হওয়া নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। শুক্রবার সকালে সে বর্ধমান থানায় আত্মসমর্পণ করে। ধৃতের নাম বীরেন্দর রায়। কলকাতার পশ্চিম পোর্ট থানা এলাকার গার্ডেনরিচ রোড এলাকায় তার বাড়ি।  
বিশদ

13th  October, 2019
বেলদা থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের
গবেষক ছাত্রের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, খড়্গপুর: শনিবার দুপুরে বেলদা থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গণিত বিষয়ক এক গবেষক ছাত্রের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিস। মৃতের নাম প্রিয়দীপ দাস(২৮)। বাড়ি কেশিয়াড়ি থানা এলাকার ধলবেলুন গ্রামে। তিনি বেলদার একটি মেসে থাকতেন।  
বিশদ

13th  October, 2019
পাণ্ডবেশ্বরে একাধিক চুরি হওয়ায় সিসি ক্যামেরা বসানোর আশ্বাস বিধায়কের 

বিএনএ, আসানসোল: পাণ্ডবেশ্বরের ফুলবাগান এরিয়া কলোনিতে আবাসনে চুরির ঘটনায় আতঙ্কিত এলাকার বাসিন্দারা। নিরাপত্তাহীনতায় ভুগতে থাকা বাসিন্দাদের পাশে দাঁড়াতে ঘটনাস্থলে গিয়ে নিরাপত্তার প্রতিশ্রুতি দেন স্থানীয় বিধায়ক তথা তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি জিতেন্দ্র তেওয়ারি। 
বিশদ

13th  October, 2019
তৃণমূল-বিজেপির চাপানউতোর
রানাঘাটে মুদি ব্যবসায়ীকে গুলি করে খুন 

সংবাদদাতা, রানাঘাট: শুক্রবার রাতে রানাঘাট-১ ব্লকের হবিবপুর পঞ্চায়েতের কলাইঘাট এলাকায় দুষ্কৃতীদের হাতে খুন হলেন এক মুদি ব্যবসায়ী। মৃত ব্যক্তিকে তৃণমূল ও বিজেপি উভয়পক্ষই নিজেদের দলের সক্রিয় কর্মী বলে দাবি করেছেন। ওই রাতে দুষ্কৃতীরা মোটরবাইকে এসে খুব কাছ থেকে ওই ব্যবসায়ীকে গুলি করে পালিয়ে যায়। 
বিশদ

13th  October, 2019
দুর্গাপুজো নয়, লক্ষ্মীপু঩জোই হলদিয়ার চাউলখোলা, শিবরামনগরের শারদ উৎসব 

সংবাদদাতা, হলদিয়া: দুর্গাপুজো নয়, হলদিয়ার চাউলখোলা, শিবরামনগর দুই গ্রামের মানুষ বছরভর অপেক্ষা করে থাকেন কোজাগরী লক্ষ্মীপুজোর জন্য। লক্ষ্মীপুজোই শিল্পশহর লাগোয়া এই গ্রামের আসল শারদীয় উৎসব। কোজাগরী পূর্ণিমায় এখানে লক্ষ্মীর আরাধনা হয় শারদলক্ষ্মী রূপে।  
বিশদ

13th  October, 2019
কোজাগরী লক্ষ্মীপুজোয় থিমের বাহারে সাজছে তমলুকের উত্তর সাউতানচক 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: কোজাগরী লক্ষ্মীপুজোয় থিমের বাহারে সাজছে তমলুক থানার উত্তর সাউতানচক। নিমতৌড়ি থেকে তিন কিলোমিটার দূরে সাউতানচক। ওই এলাকা থেকে একদিকে নন্দকুমারের ঠেকুয়া বাজার, অন্যদিকে শ্রীরামপুর যাওয়ার রাস্তা চলে গিয়েছে।  
বিশদ

13th  October, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুর্শিদাবাদের জিয়াগঞ্জে ছ’বছরের শিশু সহ শিক্ষক পরিবারের সবাইকে নৃশংসভাবে খুনের ঘটনার দ্রুত কিনারার দাবিতে পথে নামছেন শিক্ষকরাই। পাশাপাশি, নবমীর দিন ফালাকাটায় ১১ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের ঘটনাতেও দোষীদের দ্রুত শাস্তিদানের দাবিকে সামনে রাখা হচ্ছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেনশন, ডিএ এবং চিকিৎসা বিমা সংক্রান্ত দাবিদাওয়া নিয়ে ফের কেন্দ্রীয় সরকারের দ্বারস্থ হলেন অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক কর্মচারীরা। তাঁদের বক্তব্য, দীর্ঘদিন ধরে তাঁরা যেভাবে বঞ্চনার শিকার হচ্ছেন, তাতে মূল্যবৃদ্ধির দাপটে আর পেরে উঠছেন না। অর্থমন্ত্রক বিষয়টি নিষ্পত্তি করুক, চান ...

পুনে, ১৩ অক্টোবর: রবীন্দ্র জাদেজার ডেলিভারি কেশব মহারাজের পায়ে লাগতেই এলবিডব্লুর জোরালো আবেদনে আউট দিয়ে দেন আম্পায়ার। রিভিউ নিয়ে বাঁচার মরিয়া চেষ্টা করেও ব্যর্থ হন ...

নিউ অরল্যান্স, ১৩ অক্টোবর (এপি): আমেরিকায় নির্মীয়মাণ হোটেলের একটি বড় অংশ ভেঙে পড়ে মৃত্যু হল দু’জনের। জখম হয়েছেন ২০ জনেরও বেশি। খোঁজ মিলছে না আরও একজনের। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে নিউ অরল্যান্স শহরের ঐতিহাসিক ফ্রেঞ্চ আবাসন সংলগ্ন এলাকায়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: অভিনেতা অশোককুমারের জন্ম
১৯৬৪: সাহিত্যিক প্রেমাঙ্কুর আতর্থীর মৃত্যু
১৯৮৭: গায়ক কিশোরকুমারের মৃত্যু  

13th  October, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৭ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৮৭.৫০ টাকা ৯২.২২ টাকা
ইউরো ৭৬.৫১ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  October, 2019

দিন পঞ্জিকা

২৭ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৬/৫২ রাত্রি ৪/২১। রেবতী ১১/৫০ দিবা ১০/২০। সূ উ ৫/৩৬/৪, অ ৫/৯/৪২, অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/৩৯ গতে ১০/৫৮ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/৫০ গতে ১১/২৩ মধ্যে।  
২৬ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৪/৪৩/৪৯ রাত্রি ৩/২৯/৫৯। রেবতী ১২/৫৫/২৫ দিবা ১০/৪৬/৩৭, সূ উ ৫/৩৬/২৭, অ ৫/১১/৭, অমৃতযোগ দিবা ৭/১৪ মধ্যে ও ৮/৪৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২০ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ২/১৭/২৭ গতে ৩/৪৪/১৭ মধ্যে, কালবেলা ৭/৩/১৭ গতে ৮/৩০/৭ মধ্যে, কালরাত্রি ৯/৫০/৩৭ গতে ১১/২৩/৪৭ মধ্যে। 
১৪ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, এস্থার ডাফলো ও মিখায়েল ক্রেমার 

03:40:30 PM

কেশপুরে তৃণমূল নেতাকে মারধর, আতঙ্কে মৃত ক্যান্সার আক্রান্ত মা 
কেশপুরে এক তৃণমূল নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ বিজেপির ...বিশদ

02:27:21 PM

বোর্ড প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ, শুভেচ্ছা মমতার 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতভাবে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজই ...বিশদ

12:24:00 PM

চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা কাল শুরু 
কাল, মঙ্গলবার শুরু হচ্ছে চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা। এবার এই ...বিশদ

12:10:26 PM

শালিমারে ৪ দুষ্কৃতী ধৃত 
গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ...বিশদ

11:37:42 AM

জুয়ার ঠেক থেকে আটক ব্যক্তির মৃত্যু, ফাঁড়িতে আগুন 
জুয়ার ঠেকে হানা দিয়ে আটক করা অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে ...বিশদ

11:13:34 AM