Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ডেবরায় পঞ্চায়েত কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য 

সংবাদদাতা, খড়্গপুর: ডেবরার ভরতপুর পঞ্চায়েত এলাকার ভগবানপুর গ্রামে বৃহস্পতিবার সকালে এক পঞ্চায়েত কর্মীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। তাঁর নাম শিশির বেরা(৩৭)। বাড়ির কাছেই একটি গাছে তাঁর মৃতদেহ ঝুলতে দেখা যায়। তিনি সত্যপুর পঞ্চায়েতের কর্মী ছিলেন।  
বিশদ
জল সরবরাহ নিয়ে পুস্তিকা প্রকাশ করবে আসানসোল পুরসভা 

বিএনএ, আসানসোল: পুরসভার কোন এলাকায় কীভাবে জল সরবরাহ করা হচ্ছে তা নিয়ে পুস্তিকা প্রকাশ করতে চলেছে আসানসোল পুরসভা। বৃহস্পতিবার পুরসভা সভাকক্ষে ১০টি বরোর ইঞ্জিনিয়ারদের নিয়ে বৈঠকে বসেছিলেন পুরকর্তারা। সেখানে একদিকে যেমন গ্রীষ্মকালে জলকষ্ট কীভাবে মেটানো যায় তার রূপরেখা প্রস্তুত হয়েছে, তেমনই পুস্তিকা প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। 
বিশদ

28th  February, 2020
বিশ্বভারতীর বাংলাদেশি ছাত্রীকে দেশ ছাড়ার নির্দেশ কেন্দ্রীয় বিদেশমন্ত্রকের 

সংবাদদাতা, শান্তিনিকেতন: সরকার বিরোধী কর্মকাণ্ডে যুক্ত থাকার অভিযোগে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের শিল্পসদনের ডিজাইনিংয়ের প্রথমবর্ষের বাংলাদেশি ছাত্রী আফসারা অনিকা মিমকে ভারত ছাড়ার নির্দেশ দিল কেন্দ্রীয় সরকারের বিদেশমন্ত্রক। 
বিশদ

28th  February, 2020
বসন্তোৎসব পরিচালনায় বৈঠক করে একাধিক
ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত জেলা পুলিস-প্রশাসনের 

বিএনএ, সিউড়ি: বসন্ত উৎসব পরিচালনায় শুক্রবার বীরভূম জেলা পুলিস-প্রশাসন বৈঠক করেছে। শান্তিনিকেতনে দোলের দিন বসন্ত উৎসব করতে সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছে রাজ্য সরকার। বিশ্বভারতী কর্তৃপক্ষ শুধু বসন্ত উৎসবের অনুষ্ঠানের আয়োজন করবে।  
বিশদ

28th  February, 2020
প্রতিবাদে বিডিওকে ডেপুটেশন, লাগাতার কর্মবিরতির হুমকি ৯টি পঞ্চায়েতের কর্মীদের
রামপুরহাটে পঞ্চায়েত সহায়ককে মারধরের অভিযোগ
সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে, মার খেলেন প্রধানও 

সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার দুপুরে রামপুরহাট-১ ব্লকের আয়াস পঞ্চায়েত অফিসে ঢুকে পঞ্চায়েত সহায়ককে মারধর করার অভিযোগ উঠল এক সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে। রক্ষা করতে গিয়ে মার খেলেন পঞ্চায়েত প্রধানও। প্রতিবাদে ওই ব্লকের ন’টি গ্রাম পঞ্চায়েতের কর্মীরা কাজ বন্ধ রেখে বিডিওকে গণস্বাক্ষরিত ডেপুটেশন দেন।  
বিশদ

28th  February, 2020
ঘটনায় শিশু পাচার চক্র জড়িত কি না খতিয়ে দেখছে পুলিস
শান্তিনিকেতনে ২ নাবালক ছাত্র নিখোঁজে চাঞ্চল্য, পরদিন অসুস্থ অবস্থায় উদ্ধার ১ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: শান্তিনিকেতনের সুরশ্রীপল্লিতে বুধবার সকালে দুই নাবালক ছাত্র নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। দিনভর খোঁজাখুঁজির পর তাদের ফিরে না পেয়ে বৃহস্পতিবার শান্তিনিকেতন থানায় নিখোঁজ ডায়েরি করে দুই নাবালকের পরিবার।  
বিশদ

28th  February, 2020
রাজনৈতিক বিভাজন ভুলে আন্তর্জাতিক গোঁসাই
পরবে মাতোয়ারা আরামবাগের সবদলের নেতারা 

বিএনএ, আরামাবাগ: পুরভোটের আগে রাজনৈতিক বিভাজন ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে আরামবাগে আন্তর্জাতিক গোঁসাই পরব উৎসবে মেতে উঠেছেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা। আজ, শুক্রবার থেকে শুরু হচ্ছে গোঁসাই পরব। বিভিন্ন জায়গার প্রায় ৪০জন বাউলশিল্পীকে নিয়েই এই অনুষ্ঠান হচ্ছে।  
বিশদ

28th  February, 2020
আদিবাসী প্রৌঢ়াকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের
দাবিতে দুর্গাপুর থানার সামনে বিক্ষোভ 

সংবাদদাতা, দুর্গাপুর: আদিবাসী প্রৌঢ়াকে মারধরের ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে বৃহস্পতিবার পশ্চিম বর্ধমান জেলার আদিবাসী গাঁওতার নেতা কর্মীরা দুর্গাপুর থানার সামনে অবস্থান বিক্ষোভে বসেন। নিগৃহীত প্রৌঢ়াও বিক্ষোভে শামিল হন। ঘটনাকে কেন্দ্র করে থানা চত্বরে চাঞ্চল্য ছড়ায়।  
বিশদ

28th  February, 2020
পূর্ব মেদিনীপুরে টিউশনি না করার মুচলেকা
আদায়ের সিদ্ধান্ত ঘিরে ক্ষুব্ধ শিক্ষক সংগঠনগুলি 

বিএনএ, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় প্রাথমিক শিক্ষকদের কাছ থেকে টিউশনি না করার জন্য মুচলেকা আদায়ের সিদ্ধান্ত নিয়ে প্রচণ্ড ক্ষুব্ধ শিক্ষক সংগঠনগুলি। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি এবং বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে এনিয়ে জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ অফিস এবং জেলা বিদ্যালয় পরিদর্শক(প্রাথমিক) অফিসে ডেপুটেশন দেওয়া হয়। 
বিশদ

28th  February, 2020
মেদিনীপুর শিল্পতালুক নিয়ে কড়া প্রশাসন
চারমাসের মধ্যে বিনিয়োগ প্রক্রিয়া শুরু না
করলে জমি ফেরত নিয়ে নেওয়া হবে 

হরিহর ঘোষাল, মেদিনীপুর, বিএনএ: মেদিনীপুর খাসজঙ্গল শিল্পতালুকে বছরের পর বছর ধরে ফেলে রাখা জমিতে চার মাসের মধ্যে বিনিয়োগের প্রক্রিয়া শুরু না করলে এবার উদ্যোগপতিদের কাছ থেকে জমি ফিরিয়ে নেওয়া হবে। জেলা ভূমিদপ্তর এই সিদ্ধান্ত নিয়েছে।  
বিশদ

28th  February, 2020
ভোটের আগে কাটোয়ায় স্টেডিয়াম সংস্কারের
উদ্যোগ, নির্বাচনী চমক বলে কটাক্ষ বিরোধীদের 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়া শহরের স্টেডিয়াম মাঠ সংস্কারের কাজ শুরু করছে পুরসভা। বেহাল স্টেডিয়াম মাঠ সংস্কারের নির্দেশ দিয়েছেন পুরসভার চেয়ারম্যান। ঐতিহ্যবাহী মাঠের চেহারা ফেরানোর উদ্যোগ নেওয়ায় খুশি ক্রীড়ামহল। দীর্ঘদিন ধরে পড়ে থাকায় মাঠটি ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে।  
বিশদ

28th  February, 2020
রামপুরহাটে বাইপাস রাস্তা ও লাইট রক্ষণাবেক্ষণের
দায়িত্ব পুরসভাকে দিল টিআরডিএ 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট শহরকে যানজট মুক্ত করতে বছর দু’য়েক আগে ঝাঁ চকচকে বাইপাস রাস্তা নির্মাণ করে টিআরডিএ। ওই রাস্তায় ভারী যান চলাচল নিষিদ্ধ করা হয়। কিন্তু, নির্দেশ উপেক্ষা করে ওই রাস্তা দিয়ে ভারী যান চলাচল শুরু করে। যার ফলস্বরূপ রাস্তা বিভিন্ন জায়গায় বসে গিয়েছে।  
বিশদ

28th  February, 2020
দেড় বছর প্রশাসকের দায়িত্বে বর্ধমান পুরসভা,
নতুন বোর্ডের দিকে তাকিয়ে শহরবাসী 

বিএনএ, বর্ধমান: ২০১৮ সালের ২২ অক্টোবর মেয়াদ উত্তীর্ণ হয়েছে পূর্ব বর্ধমান জেলা সদরের পুরসভা বর্ধমানের। দেড় বছর ধরে ১৫৫ বছরের প্রাচীন এই পুরসভার দায়িত্ব সামলাচ্ছেন প্রশাসক। যদিও পুরবোর্ড না থাকলেও উন্নয়নের কাজ থমকে নেই বলে দাবি কর্তৃপক্ষের।  
বিশদ

28th  February, 2020
তৃণমূলের টিকিট না মেলার ইঙ্গিত
নির্দল হয়ে লড়ার হুঙ্কার প্রাক্তন চেয়ারম্যানের 

বিএনএ, বহরমপুর: তৃণমূল টিকিট না দিলেও পুরভোটে লড়বেন বলে সাফ জানিয়ে দিলেন বহরমপুরের প্রাক্তন চেয়ারম্যান নীলরতন আঢ্য। তবে তিনি নির্দলে লড়বেন নাকি অন্য কোনও দলের প্রতীকে প্রার্থী হবেন তা তিনি খোলসা করে বলেননি।  
বিশদ

28th  February, 2020
রণগ্রামে উচ্ছেদ হওয়া ব্যবসায়ীদের জন্য মার্কেট কমপ্লেক্স গড়বে পঞ্চায়েত সমিতি 

সংবাদদাতা, কান্দি: কান্দির রণগ্রামে নতুন ব্রিজ নির্মাণের জেরে বেশ কয়েকটি দোকান ভাঙা পড়ছে। ফলে সমস্যায় পড়া ব্যবসায়ীদের পুনর্বাসনের উদ্যোগ নিয়েছে কান্দি পঞ্চায়েত সমিতি। ব্রিজের কাছেই সরকারি জমির উপর দোতলা ৬০টি দোকানঘর সহ মার্কেট কমপ্লেক্স তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে।
বিশদ

28th  February, 2020

Pages: 12345

একনজরে
 জেনিভা, ২৮ ফেব্রুয়ারি (পিটিআই): পাকিস্তানের মাটিকে নাশকতা ছড়াতে ব্যবহার করা এবং সন্ত্রাসে আর্থিক মদতের প্রসঙ্গে ফের ইসলামাবাদকে সতর্ক করল ভারত। তাও আবার রাষ্ট্রসঙ্ঘের মঞ্চে। ...

 বিএনএ, চুঁচুড়া: সম্পত্তি বিবাদে ছোট ভাইকে খুনের ঘটনায় বড় ভাইকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিলেন চুঁচুড়ার ফাস্ট ট্র্যাক (প্রথম) আদালতের বিচারক শুভেন্দু সাহা। গত বৃহস্পতিবার বিচারক বিশ্বনাথ মালিক নামে ওই বিচারাধীন বন্দিকে দোষী সাব্যস্ত করেন। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে সেগুলির মধ্যে কয়েকটির বাজার বন্ধকালীন দর। ...

সুকান্ত বেরা  কলকাতা: ইডেনের ঘড়িতে তখন দুপুর ১২টা বেজে ২০ মিনিট। প্র্যাকটিস শেষে বাংলার কোচ অরুণ লাল ও ক্যাপ্টেন অভিমন্যু ঈশ্বরণ যখন সাংবাদিক সম্মেলন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় মাঝেমধ্যে উদ্বেগ দেখা দেবে। প্রেম-প্রণয়ে শুভাশুভ মিশ্র, মাঝেমধ্যে মতান্তর ঘটবে। বুঝেশুনে চলা দরকার। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৬৮ - পোপ দ্বিতীয় পলের জন্ম
১৭১২ - সুইডেনে ২৯ ফেব্রুয়ারির পর ৩০ ফেব্রুয়ারি পালনের সিদ্বান্ত হয়। এর কারণ তারা আগের নিয়মে ফিরতে চেয়েছিল।
১৮৯৬ - ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মোরারজি দেসাইয়ের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.৩৬ টাকা ৯৪.৬৮ টাকা
ইউরো ৭৭.৮৮ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪২,৯৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৭৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৩৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ ফাল্গুন ১৪২৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, (ফাল্গুন শুক্লপক্ষ)পঞ্চমী। ভরণী অহোরাত্র ৭/৪৮ দিবা ৯/১০। সূ উ ৬/২/৩৭, অ ৫/৩৫/৫৭, অমৃতযোগ দিবা ৯/৫৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৮/৫ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/১৩ গতে ১/৫৩ মধ্যে পুনঃ ২/৪৩ গতে ৪/২২ মধ্যে। বারবেলা ৭/৩০ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৪/৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৯ মধ্যে পুনঃ ৪/২৯ গতে উদয়াবধি।
১৬ ফাল্গুন ১৪২৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, ষষ্ঠী, ভরণী ৫৩/২৫/৩২ রাত্রি ৩/২৭/৪৩। সূ উ ৬/৫/৩০, অ ৫/৩৫/১১। অমৃতযোগ দিবা ৯/৪৯ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৮/৬ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১১ গতে ১/৪৯ মধ্যে ও ২/৩৮ গতে ৪/১৭ মধ্যে। কালবেলা ৭/৩১/৪৩ মধ্যে ও ৪/৮/৫৯ গতে ৫/৩৫/১১ মধ্যে। কালরাত্রি ৭/৮/৫৮ মধ্যে ও ৪/৩১/৪২ গতে ৬/৪/৩৭ মধ্যে।
৪ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
মধ্যাহ্নভোজে নবীন পট্টনায়কের বাড়িতে অমিত-মমতা-নীতিশরা 
ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠক শেষে মধ্যাহ্নভোজে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের ...বিশদ

28-02-2020 - 03:51:00 PM

১৫০২ পয়েন্ট পড়ল সেনসেক্স 

28-02-2020 - 03:13:22 PM

দিল্লি হিংসায় মৃতের সংখ্যা বেড়ে ৪২ 

28-02-2020 - 03:09:23 PM

১৪৫৩ পয়েন্ট পড়ল সেনসেক্স

28-02-2020 - 03:04:02 PM

হলদিয়ায় এসপি অফিস ঘেরাও বিজেপির 
হলদিয়ায় মা ও মেয়েকে পুড়িয়ে মারার প্রতিবাদে লকেট চট্টোপাধ্যায়ের নেতৃত্বে ...বিশদ

28-02-2020 - 03:04:00 PM

নবি মুম্বইতে নাবালিকা ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে গ্রেপ্তার শিক্ষক 

28-02-2020 - 02:19:40 PM