Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

তমলুকে অত্যাবশ্যকীয় খাদ্যসামগ্রী
বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন কাউন্সিলার 

বিএনএ, তমলুক: তমলুক পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডে চাল, ডাল, আলু, পেঁয়াজ সহ আটরকম অত্যাবশ্যকীয় খাদ্যসামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দিয়ে বাসিন্দাদের বাইরে না বেরনোর আবেদন জানাচ্ছেন স্থানীয় কাউন্সিলার চঞ্চল খাঁড়া। 
বিশদ
পাঁশকুড়ায় সন্তানসম্ভবা মহিলার পাশে দাঁড়ালেন পুলিস অফিসার 

বিএনএ, তমলুক: লকডাউনের জেরে ভিনরাজ্যে আটকে পড়েছেন স্বামী। এই অবস্থায় মঙ্গলবার রাতে তাঁর ন’মাসের সন্তানসম্ভবা স্ত্রী অসহ্য পেটের যন্ত্রণায় কাতরাচ্ছিলেন। খবর পেয়ে অ্যাম্বুলেন্স নিয়ে গেলেন পাঁশকুড়া থানার অফিসার আমিনুল ইসলাম। 
বিশদ

বেলদা ও দাঁতনের কয়েকটি স্কুলে খোলা হল কোয়ারেন্টাইন সেন্টার 

সংবাদদাতা, খড়্গপুর: বেলদা ও দাঁতনে জেলার সীমান্ত এলাকার কয়েকটি স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার খোলা হল। বেলদা পুলিস মহকুমার এসডিপিও সুমনকান্তি ঘোষ বলেন, ভিনরাজ্য থেকে যাঁরা আসছেন, তাঁদের ওই সব কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হচ্ছে। আপাতত ১৪ দিন রাখা হবে। অন্য একটি সূত্রে জানা গিয়েছে, এদিন ওড়িশা থেকে হেঁটে কয়েকজন শ্রমিক আসেন বলে খবর পায় পুলিস।  
বিশদ

১০০ শতাংশ বকেয়া কৃষিঋণ আদায় করে নজির গড়ল কাঁথির সমবায় 

সংবাদদাতা, কাঁথি: করোনা পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউন চলাকালীন ১০০ শতাংশ বকেয়া কৃষিঋণ আদায় করে নজির গড়ল কাঁথির দইসাই সমবায় কৃষি উন্নয়ন সমিতি। বকেয়া ১ কোটি টাকার বেশি কৃষিঋণ আদায় করেছে সমিতি। দেশজুড়ে লকডাউন চলায় সকলেই গৃহবন্দি।  
বিশদ

কান্দিতে চকোলেট বিলি নিয়ে তৃণমূল ও কংগ্রেস নেতার হাতাহাতি 

সংবাদদাতা, কান্দি: লকডাউনের মধ্যেই বুধবার সকালে কান্দিতে তৃণমূল ও কংগ্রেসের দুই নেতার মধ্যে হাতাহাতিতে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। অভিযোগ, এদিন সকালে পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের একটি রেশন দোকানে কংগ্রেস নেতা প্রশান্ত ভক্ত লাইনে দাঁড়িয়ে থাকা গ্রাহকদের চকোলেট বিলি করে আসন্ন পুরভোটে কংগ্রেস প্রার্থীদের ভোট দেওয়ার আবেদন করছিলেন।  
বিশদ

মুর্শিদাবাদে ৩৫ হাজারের বেশি বাসিন্দা প্রশাসনের নজরদারিতে
 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলায় বাইরে থেকে ফিরে আসা ৩৫ হাজার ৩৮২ জন প্রশাসনের নজরদারিতে রয়েছেন। তারমধ্যে বিদেশ ফেরত ৭৯৪জন রয়েছে। দেশের বিভিন্ন জায়গা থেকে ফিরে আসা ৩৪ হাজার ৫৮৮ জনও জেলা স্বাস্থ্য দপ্তরে নজরে রয়েছেন। তাঁদের প্রত্যেককেই হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। 
বিশদ

করোনা আক্রান্ত প্রৌঢ়ের সংস্পর্শে আসা ২০জন চিহ্নিত দুর্গাপুরে 

বিএনএ, আসানসোল: হুগলির শেওড়াফুলির যে করোনা আক্রান্ত প্রৌঢ় কর্মসূত্রে দুর্গাপুরে এসেছিলেন, তাঁর সংস্পর্শে আসা ২০ জনকে চিহ্নিত করেছে দুর্গাপুর প্রশাসন। তাঁদের প্রত্যেককে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

এগরায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে শহরজুড়ে আতঙ্ক 

সংবাদদাতা, কাঁথি: মঙ্গলবার রাতে এগরার আরও একজনের করোনা পজিটিভ রেজাল্ট আসায় শহরজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়েছে। সেই আতঙ্ক এগরা ছাপিয়ে গোটা জেলায় ছড়িয়ে পড়েছে। আর নিজামুদ্দিনের ধর্মীয় সভায় জেলার কয়েকজনের অংশগ্রহণের ঘটনা জানাজানি হতেই করোনা নিয়ে পূর্ব মেদিনীপুর জেলাবাসীর মধ্যে নতুন করে ভয় জাঁকিয়ে বসেছে। 
বিশদ

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১
লক্ষ টাকা দিল ফরাক্কার স্কুল 

বিএনএ, বহরমপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ত্রাণ তহবিলে এক লক্ষ এক হাজার টাকা তুলে দিল নিউ ফরাক্কা হাইস্কুল। স্কুলের ৪১ জন শিক্ষক এবং চারজন ননটিচিং স্টাফ সহযোগিতার হাত বাড়িয়ে দেন।   বিশদ

নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার বাবা 

সংবাদদাতা, কাঁথি: নিজের নাবালিকা মেয়েকে যৌন নির্যাতনের অভিযোগে বাবাকে গ্রেপ্তার করল খেজুরির তালপাটিঘাট কোস্টাল থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম দীপক মণ্ডল। তার বাড়ি খেজুরির উত্তর বোগা গ্রামে। নাবালিকার মায়ের অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।  
বিশদ

কাঁথি শহরে বেলা ১টা পর্যন্ত দোকান খোলা রাখার নির্দেশ 

সংবাদদাতা, কাঁথি: লকডাউনে এবার থেকে কাঁথি শহরে বেলা ১টা পর্যন্ত প্রয়োজনীয় দোকানগুলি খোলা রাখার নির্দেশ দিল কাঁথি পুরসভা ও মহকুমা প্রশাসন। বুধবার গোটা শহরে পুরসভার তরফে মাইকিং করে জানানো হয়, ওষুধ, মুদি, আনাজ, সব্জি, ফল, দুধ প্রভৃতি দোকান বেলা ১টা পর্যন্ত খোলা থাকবে।  
বিশদ

বড়ঞায় পুকুর থেকে যুবকের বস্তাবন্দি দেহ উদ্ধার 

সংবাদদাতা, কান্দি: মঙ্গলবার রাতে বড়ঞা থানার খোরজুনা গ্রামের একটি পুকুর থেকে এক যুবকের বস্তাবন্দি দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। বড়ঞা থানার পুলিস গিয়ে দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।  
বিশদ

মুর্শিদাবাদে পাতিলেবুর চাহিদা তুঙ্গে 

বিএনএ, বহরমপুর: করোনা প্রতিরোধে শরীরে ভিটামিন সি’র জোগান দিতে তুঙ্গে উঠেছে পাতিলেবুর চাহিদা। কয়েক দিন আগেও যে পাতিলেবু তিন বা চার টাকাতে বিক্রি হয়েছে, তারই এখন প্রতি পিসের দাম উঠেছে ১০ থেকে ১২ টাকা। সুগন্ধি লেবু আবার বাজারে পর্যাপ্ত সংখ্যায় পাওয়া যাচ্ছে না। কোথাও কোথাও তা পাওয়া গেলেও সেটা আরও বেশি দামে বিক্রি হচ্ছে। বিক্রেতারা বলেন, কয়েকদিন ধরেই বাজারে লেবুর চাহিদা বেড়েছে। গ্রীষ্মকালে এমনিতেই লেবুর চাহিদা বেশি থাকে। কিন্তু, করেনার আতঙ্ক ছড়িয়ে পড়ায় তার চাহিদা আরও বেড়ে গিয়েছে।
মুর্শিদাবাদ জেলার বহরমপুর, লালবাগ মহকুমা সহ বিভিন্ন জায়গায় লেবু চাষ হয়। এইসময় দাম বাড়ায় চাষিদের কিছুটা স্বস্তি মিলেছে। লেবুচাষি ষষ্ঠী দাস বলেন, জেলায় সব ধরনের লেবু চাষ হয়। কয়েকদিন ধরে সব প্রজাতির লেবুর ভালো দাম পাওয়া যাচ্ছে। 
বিশদ

রানাঘাটে দুঃস্থদের চাল, ডাল বিলি 

সংবাদদাতা, তেহট্ট: লকডাউনে আটকে থাকা অসহায় গরিব মানুষের জন্য সহযোগিতার হাত বাড়ালেন রানাঘাটের বৃহন্নলারা। রানাঘাটের পূর্ব পাড়ের পাইকপাড়ায় স্থানীয় একটি ক্লাবের সহযোগিতায় প্রায় একশোটি পরিবারের হাতে চাল, ডাল, তেল ও আলু তুলে দেওয়া হয়। 
বিশদ

মুখ্যমন্ত্রীর কাছে জরিশিল্পীদের আর্জি 

বিএনএ, মেদিনীপুর: লকডাউনের পর থেকে পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুরের বেশ কয়েকজন জরিশিল্পী মুম্বইয়ে আটকে রয়েছেন। দু’বেলা তাঁদের খাবারও জুটছে না। বাইরে বের হলে পুলিস বাধা দিচ্ছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
বিশ্বজিৎ দাস, কলকাতা: বড় বড় হাসপাতালগুলিকে করোনা যুদ্ধে শামিল হওয়ার আহ্বান করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুযায়ী এবার কলকাতার বড় বেসরকারি হাসপাতালগুলির তালিকা প্রস্তুত করছে রাজ্য।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণ এখনও দ্বিতীয় ধাপে রয়েছে, তৃতীয় ধাপে পৌঁছয়নি। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন একমাত্র পথ, তা কোনওভাবেই শিথিল করা যাবে না। মানুষের বাড়িতে থাকা প্রয়োজন।   ...

ওয়াশিংটন, ১ এপ্রিল (পিটিআই): করোনার ভয়ে কাঁপছে গোটা মার্কিন মুলুক। যার প্রভাব পড়তে চলেছে মার্কিন অর্থনীতি থেকে তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে। এই পরিস্থিতিতে চলতি বছর এইচ-১বি ভিসা বাতিল করার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে আবেদন করল মার্কিন তথ্য ও প্রযুক্তি ...

লন্ডন, ১ এপ্রিল: কোভিড-১৯ থমকে দিয়েছে গোটা বিশ্বকে। স্তব্ধ হয়ে গিয়েছে খেলার দুনিয়াও। গৃহবন্দি দশায় হাঁপিয়ে উঠেছেন খেলোয়াড়রা। আর তার থেকে খানিক মুক্তি পেতে অভিনব ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
অসমে আরও ৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

01-04-2020 - 09:36:35 PM

মহারাষ্ট্রে আরও ১ করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু 

01-04-2020 - 08:36:01 PM

কালিম্পংয়ে কোভিড-১৯-এ মৃত মহিলার ৪ আত্মীয়ও করোনা আক্রান্ত 
করোনা আক্রান্ত হলেন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত কালিম্পংয়ের মহিলার চার ...বিশদ

01-04-2020 - 08:12:00 PM

রাজ্যে আরও ১ করোনা আক্রান্তের মৃত্যু 
কয়েকদিনের যমে মানুষে টানাটানির ইতি। মৃত্যু হল করোনা ভাইরাসে আক্রান্ত ...বিশদ

01-04-2020 - 07:46:00 PM

স্থানীয়দের প্রতিরোধ, ধাপায় হল না করোনায় মৃতের শেষকৃত্য 
স্থানীয় বাসিন্দাদের প্রতিরোধের জেরে ধাপা শ্মশানে হল না করোনা আক্রান্ত ...বিশদ

01-04-2020 - 07:24:05 PM

করোনা: ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় ৫০০-র বেশি মানুষের মৃত্যু হল 

01-04-2020 - 07:22:24 PM