Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

হলদিয়া হাসপাতালে ৩০শয্যার আপৎকালীন আইসোলেশন ওয়ার্ড 

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া মহকুমা হাসপাতালে ৩০শয্যার আপৎকালীন আইসোলেশন ওয়ার্ড চালু করা হল। অন্যদিকে, হলদিয়ার বেসরকারি বিসি রায় হাসপাতালে ২০০শয্যার কোয়ারেন্টাইন সেন্টার করার জন্য স্বাস্থ্যদপ্তরের কাছে প্রস্তাব পাঠানো হল।  
বিশদ
দুই মেদিনীপুরের ২২জনের নমুনা
করোনা টেস্টের জন্য পাঠানো হল রাজ্যে 

বাংলা নিউজ এজেন্সি: শুক্রবার দুই মেদিনীপুর জেলা থেকে সর্বোচ্চ ২২জনের নমুনা সংগ্রহ করে করোনা টেস্টের জন্য পাঠানো হল রাজ্যে। এর আগে এত বেশি সংখ্যক নমুনা একই দিনে পাঠানো হয়নি। বিশদ

28th  March, 2020
বাঁকুড়া মেডিক্যালে ভর্তি ৩ জনেরই রিপোর্ট নেগেটিভ
বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে হোম কোয়ারেন্টাইনে ২৪ হাজার 

বাংলা নিউজ এজেন্সি: লকডাউনের পঞ্চম দিনেও বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে নানা অজুহাতে সকাল থেকেই রাস্তায় দেখা গেল সাধারণ মানুষকে। এদিনও মানুষের বাইরে ঘোরাঘুরি আটকাতে হিমশিম খেতে হয় পুলিস-প্রশাসনকে। 
বিশদ

28th  March, 2020
লকডাউনে ভিনরাজ্যে আটকে ঘাটালের বহু মানুষ, জুটছে না খাবার 

সংবাদদাতা, ঘাটাল: লকডাউনের জেরে ঘাটাল মহকুমার বহু মানুষ ভিনরাজ্যে আটকে রয়েছেন। বাড়ি আসা তো দূরের কথা, তাঁরা ঠিকমতো খাবারও পাচ্ছেন না। দাসপুরের বিধায়ক মমতা ভুঁইয়া বলেন, মুম্বই, দিল্লি, বেঙ্গালুরু, চেন্নাই সহ দেশের বিভিন্ন জায়গায় এই মহকুমার যে সমস্ত যুবক সোনা ও জরিশিল্পের কারিগর হিসেবে রয়েছেন, তাঁরাই মূলত সমস্যায় পড়েছেন।  
বিশদ

28th  March, 2020
লালগোলা কালোবাজারির উদ্দেশ্যে মজুত
রেশনের প্রচুর চাল ও গম সহ গ্রেপ্তার ২ 

বিএনএ, বহরমপুর: কলোবাজারির উদ্দেশ্যে রেশনের চাল এবং গম গোডাউনে মজুত করার অভিযোগে পুলিস লালগোলা থেকে দু’জনকে গ্রেপ্তার করেছে। ১৮০০ বস্তা চাল এবং ৭০০ বস্তা গম উদ্ধার হয়েছে। এই চক্রে বেশ কয়েকজন রেশন ডিলার জড়িত রয়েছে বলে পুলিস জানতে পেরেছে। 
বিশদ

28th  March, 2020
বাংলার ৪১ শ্রমিকের খাবার জোগাল কেরল সিপিএম,
দুর্গাপুর থেকে মুর্শিদাবাদে ফিরলেন ৪০০ জন 

বিএনএ, বর্ধমান ও সংবাদদাতা, দুর্গাপুর: লকডাউনের জেরে পূর্ব বর্ধমান জেলার ভাতার, বর্ধমান-১ এবং মঙ্গলকোট এলাকার ৪১ জন শ্রমিক কেরলের মালাপুরম জেলার কুলআরাঙ্গি এলাকায় আটকে পড়েছে। তার মধ্যে ভাতারের ভাটাকুল গ্রামের আটজন শ্রমিক রয়েছে।  
বিশদ

28th  March, 2020
গ্রামাঞ্চলে বয়স্কদের বাড়িতে চাল-ডাল ও রান্না
করা খাবার পৌঁছে দিচ্ছে মহিষাদলের পঞ্চায়েত 

সংবাদদাতা, হলদিয়া: লকডাউনের সময়ে গ্রামাঞ্চলের দুঃস্থ ও অসহায় বৃদ্ধ বৃদ্ধাদের বাড়িতে চাল, ডাল, সবজির প্যাকেট, কোথাও বা স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের মাধ্যমে রান্না করা খাবার পৌঁছে দিচ্ছে মহিষাদল ইটামগরা ২ গ্রাম পঞ্চায়েত।  
বিশদ

28th  March, 2020
সিউড়িতে হোটেলে ডাক্তার ও নার্সদের থাকা-খাওয়ার ব্যবস্থা ব্যবসায়ীর 

বিএনএ, সিউড়ি: করোনা আতঙ্কে লকডাউনে নিজের হোটেলেই বিনামূল্যে স্বাস্থ্যকর্মীদের জন্য থাকা ও খাওয়ার ব্যবস্থা করেছেন সিউড়ির ব্যবসায়ী। ওই ব্যবসায়ী সঞ্জয় অধিকারী কংগ্রেসের বীরভূম জেলা সভাপতির পদে রয়েছেন। সিউড়ি শহরের সংশোধনাগার সংলগ্ন এলাকায় ওই বিলাসবহুল হোটেলটি রয়েছে।  
বিশদ

28th  March, 2020
জেলাগুলিতে হোম কোয়ারেন্টাইনের
সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে 

বাংলা নিউজ এজেন্সি: মুর্শিদাবাদ জেলায় হোম কোয়ারেন্টাইনের সংখ্যা বাড়লেও আইসোলেশনে কেউ ভর্তি নেই। বিভিন্ন জায়গায় তৈরি হওয়া কোয়ারেন্টাইন কেন্দ্রগুলিতেও কেউ নেই। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রশান্ত বিশ্বাস বলেন, সন্দেহজনক কেউ ভর্তি নেই।  
বিশদ

28th  March, 2020
বেড়াতে গিয়ে সিমলায় আটকে শান্তিপুরের
৪ শিশু সহ ১৫, দুশ্চিন্তায় পরিবার  

সংবাদদাতা, রানাঘাট: সিমলায় বেড়াতে গিয়ে আটকে পড়েছেন শান্তিপুরের চার শিশু সহ ১৫জন পর্যটক। জানা গিয়েছে, গত ৮মার্চ চার বন্ধুর সঙ্গে সপরিবারে সিমলা বেড়াতে যান শান্তিপুরের বাসিন্দা অনুপ সিকদার।  
বিশদ

28th  March, 2020
দাঁতনে জটলা সরাতে গিয়ে আক্রান্ত পুলিস, ২ এএসআই সহ জখম ৪ 

সংবাদদাতা, খড়্গপুর: লকডাউনে জটলা সরাতে গিয়ে আক্রান্ত হল পুলিস। এই ঘটনায় দু’জন এএসআই সহ চারজন পুলিসকর্মী জখম হয়েছেন। দাঁতনের ভগবতচরণ হাইস্কুলের পিছনের একটি এলাকায় বৃহস্পতিবার রাতে এই ঘটনা ঘটে। খড়্গপুরের অতিরিক্ত পুলিস সুপার কাজি সামসুদ্দিন আহমেদ বলেন, ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। 
বিশদ

28th  March, 2020
রেশন দোকানে গ্রাহকদের হাত পরিষ্কারে সাবান ও স্যানিটাইজার
 

বিএনএ, বহরমপুর: রেশনের দোকানগুলিতে ক্রেতাদের হাত পরিষ্কার রাখার জন্য সাবান ও স্যানিটাইজার রাখার নির্দেশ দিল খাদ্যদপ্তর। ক্রেতারা সামগ্রী নেওয়ার পর ক্রেতারা সেখান দাঁড়িয়ে হাত পরিষ্কার করতে পারবেন।  
বিশদ

28th  March, 2020
শেয়ার বাজারের নামে ১০০ কোটির বেশি
প্রতারণার অভিযোগে বহরমপুরে ধৃত ২ 

বিএনএ, বহরমপুর: শেয়ার বাজারের নাম করে প্রায় ১০০কোটি টাকা প্রতারণার অভিযোগে পুলিস দু’জনকে গ্রেপ্তার করেছে। ধৃত সুপ্রতীক পাণ্ডে এবং শান্তনু সরকারকে জেরা করে পুলিস জানতে পেরেছে, তারা নদীয়া, সল্টলেক, বিধাননগর, বহরমপুর, ভগবানগোলা, মেদিনীপুর সহ রাজ্যের বিভিন্ন এলাকা থেকে টাকা তুলেছে। 
বিশদ

28th  March, 2020
বিশ্বকে করোনামুক্ত করার প্রার্থনায় নবদ্বীপে বিশেষ পুজো 

সংবাদদাতা, নবদ্বীপ: করোনার আতঙ্কের মাঝে নদীয়ার রাজপরিবার সহ বিশ্ববাসীর মঙ্গল কামনায় নবদ্বীপের পোড়ামাতলার ভবতারিণী মাকে ভৈরবীর বেশে পুজো শুরু হয়েছে। করোনার প্রভাব থেকে মুক্ত না হওয়া পর্যন্ত পুজো চলবে বলে জানিয়েছেন মন্দিরের পুরোহিত মানিকলাল ভট্টাচার্য। 
বিশদ

28th  March, 2020
ভিনরাজ্য থেকে ঘুরে আসা খড়্গপুরের বাসিন্দার নমুনা সংগ্রহ 

সংবাদদাতা, খড়্গপুর: ভিনরাজ্য থেকে ঘুরে আসা খড়্গপুর শহরের এক বাসিন্দার করোনা ভাইরাস আছে কি না, তা পরীক্ষা করার জন্য শুক্রবার লালারসের নমুনা সংগ্রহ করা হল।  
বিশদ

28th  March, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২৮ মার্চ: করোনার ভয়াবহ আবহে হাজার খারাপের মধ্যেও অন্তত একটা ইতিবাচক দিক খুঁজে পেলেন রবি শাস্ত্রী। এই মারণ ভাইরাসকে রুখতে দেশজুড়ে লকডাউন ঘোষিত হওয়ার ...

  শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: লকডাউনের জেরে রাজ্যে বন্ধ বাস ও ট্রেন পরিষেবা। অফিসে আসতে পারছেন না সিআইডি, আইবি এবং পুলিস ডিরেক্টরেটের সিংহভাগ কর্মীই। তাই তাঁদের ...

  বিএনএ, বারাসত ও বারাকপুর: করোনার ভাইরাস দূর করতে এবার জল কামান নিয়ে রাস্তায় নামল বারাসত জেলা পুলিস। শনিবার বারাসতের ডাক বাংলো থেকে দোলতলা পর্যন্ত ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৮ মার্চ: সামাজিক দূরত্বেই জনসংযোগের উপায় খুঁজছে সিপিএম। করোনা মোকাবিলায় লকডাউনের জেরে ঘরবন্দি দেশের আর্থিকভাবে দুর্বল মানুষদের মধ্যে এবার খাবার বিতরণ করবে দল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। লোহা ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৭: বারাকপুরে মঙ্গল পাণ্ডের নেতৃত্বে শুরু হল সিপাহী বিদ্রোহ
১৯২৯: অভিনেতা উৎপল দত্তের জন্ম
১৯৮২: তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠা





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৫৯ টাকা ৭৫.৩১ টাকা
পাউন্ড ৮৯.৬০ টাকা ৯২.৮৬ টাকা
ইউরো ৮০.৮৪ টাকা ৮৩.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
28th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৫ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০, রবিবার, (চৈত্র শুক্লপক্ষ) পঞ্চমী ৫১/৫ রাত্রি ২/২। কৃত্তিকা ২৪/১৪ দিবা ৩/১৮। সূ উ ৫/৩৫/৫২, অ ৫/৪৭/৮, অমৃতযোগ দিবা ৬/৩৫ গতে ৯/৪০ মধ্যে। রাত্রি ৭/২১ গতে ৮/৫৬ মধ্যে, বারবেলা ১০/১০ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ১/৯ গতে ২/৩৮ মধ্যে।
১৫ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০, রবিবার, পঞ্চমী ৪১/৩৯/১২ রাত্রি ১০/১৭/২৪। কৃত্তিকা ১৬/৫০/৮ দিবা ১২/২১/৪৬। সূ উ ৫/৩৭/৪৩, অ ৫/৪৭/২২। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে ও ১২/৫২ গতে ১/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩৬ গতে ৭/২২ মধ্যে ও ১২/১ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ১১/৪২/৩২ গতে ১/১৩/৪৫ মধ্যে।
 ৪ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
মধ্যপ্রদেশে ১৭ বছরের কিশোরী সহ আক্রান্ত আরও ৫  
মধ্যপ্রদেশে আরও ৫ জনের শরীরে মিলল করোনা ভাইরাস। এঁদের নিয়ে ...বিশদ

10:15:38 AM

মহারাষ্ট্রে করোনা আক্রান্ত আরও ৭
মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হলেন আরও ৭ জন। এঁদের মধ্যে ৪ ...বিশদ

10:06:00 AM

করোনা: জম্মু ও কাশ্মীরে মৃত আরও ১  
জম্মু ও কাশ্মীরে ফের এক করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই ...বিশদ

10:00:32 AM

রাজস্থানে আরও এক আক্রান্তের হদিশ
রাজস্থানের বিলওয়াড়ায় আরও এক করোনা আক্রান্তের হদিশ মিলল। আক্রান্ত মহিলার ...বিশদ

09:56:07 AM

এগরার দু’জনকে পাঠানো হচ্ছে বেলেঘাটা আইডি-তে
এগরার করোনা আক্রান্ত দু’জনকে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। ...বিশদ

09:48:00 AM

ফের এক করোনা আক্রান্তের মৃত্যু
আজ রবিবার সকালে আহমেদাবাদে এক করোনা আক্রান্তের মৃত্যুর খবর পাওয়া ...বিশদ

09:43:42 AM