Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

 

কাঁথিতে নাবালিকা অপহরণের অভিযোগে গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, কাঁথি: কাঁথি থানার খাগড়াবনী গ্রামের নাবালিকাকে অপহরণের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মইন খান। তার বাড়ি ওই এলাকায়। অপহৃতা কিশোরীকেও উদ্ধার করা হয়েছে। 
বিশদ
সালারে ১৪৪ ধারা ভেঙে ঢোকার চেষ্টা, অধীরের গাড়ি আটকাল পুলিস 

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার সালার থানার তালিবপুর গ্রামে ১৪৪ধারা জারি থাকায় সেখানে পৌঁছতে পারলেন না লোকসভায় কংগ্রেসের দলনেতা তথা বহরমপুর সংসদ সদস্য অধীররঞ্জন চৌধুরী। সালারের কলেজ মোড়ে তাঁর গাড়ি আটকে দেয় পুলিস।  
বিশদ

18th  October, 2019
এখনও খাদানে নিখোঁজদের খোঁজ মেলেনি
এবার উদ্ধারে এল এনডিআরএফ টিম 

সুমন তেওয়ারি, কুলটি, বিএনএ: পাঁচদিন পরেও খোঁজ মিলল না কুলটি থানার আকওয়ান বাগান মাজিপাড়ায় কয়লার কুয়ো খাদানে নিখোঁজ তিন বাসিন্দার। স্থানীয়ভাবে উদ্ধারকার্য চালিয়ে সফল না হওয়ায় বৃহস্পতিবার থেকে তাঁদের উদ্ধার কাজে নামল ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স(এনডিআরএফ)।  
বিশদ

18th  October, 2019
ভোট ঘোষণা হলেই প্রার্থীর নাম বলা হবে: দিলীপ 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর বিধানসভা উপ নির্বাচনের দিন ঘোষণা হয়ে গেলেই আমাদের প্রার্থী ঘোষণা হয়ে যাবে। বৃহস্পতিবার খড়্গপুরে এসে বিজেপির রাজ্য সভাপতি তথা বিধায়ক দিলীপ ঘোষ একথা বলেন। প্রসঙ্গত, তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় এই আসনটি খালি হয়। দু’এক দিনের মধ্যে নির্বাচনের দিন ঘোষণা হয়ে যাবে।  
বিশদ

18th  October, 2019
রাজ্যের উদ্যোগ ঘিরে পূর্ব মেদিনীপুরে মিশ্র প্রতিক্রিয়া
মায়াচরকে হাওড়া জেলার অন্তর্ভুক্তির ভাবনাচিন্তা শুরু 

শ্রীকান্ত পড়্যা, মায়াচর, বিএনএ: হাওড়া জেলার সঙ্গে পূর্ব মেদিনীপুর জেলার ভূখণ্ড মায়াচরকে সংযুক্ত করে দেওয়ার খবরে আপাতত উত্তাল ওই জনপদ। গত ৩০সেপ্টেম্বর মায়াচরে রূপনারায়ণ নদে নৌকাডুবির পর বন্ধ মায়াচর-বাড় অমৃতবেড়িয়া ফেরি সার্ভিস। 
বিশদ

18th  October, 2019
বর্ধমানের ছোট্ট প্রীতির
গানে মুগ্ধ সারা দেশ 

সংবাদদাতা, বর্ধমান: উদিত নারায়ণ থেকে অলকা ইয়াগনিক, কুমার শানু থেকে হিমেশ রেশমিয়া সকলের মুখেই বারবার প্রশংসা শোনা গিয়েছে বর্ধমানের ছোট্ট মেয়ে প্রীতি ভট্টাচার্যের গানের। বর্ধমান মিউনিসিপ্যাল গার্লস হাইস্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্রী প্রীতির গানে মুগ্ধ গোটা দেশ। ঘরের মেয়েকে নিয়ে গর্বিত স্কুল সহ গোটা শহর বর্ধমান। 
বিশদ

18th  October, 2019
দেউচা-পাঁচামিতে প্রস্তাবিত কয়লাখনি এলাকা পরিদর্শন করলেন সেভ ডেমোক্রেসির প্রতিনিধিরা 

বিএনএ, সিউড়ি: মহম্মদবাজারে দেউচা-পাঁচামিতে প্রস্তাবিত কয়লাখনি এলাকায় বৃহস্পতিবার পরিদর্শন করলেন সেভ ডেমোক্রেসির প্রতিনিধিরা। এদিন কলকাতা থেকে তাঁরা ওই এলাকায় আসেন। প্রতিনিধি দলে ছিলেন সেভ ডেমোক্রেসির সাধারণ সম্পাদক চঞ্চল চক্রবর্তী, প্রাক্তন অধ্যাপক দীপালি ভট্টাচার্য, অধ্যাপক সুমন বন্দ্যোপাধ্যায় ও মিতা চক্রবর্তী ।  
বিশদ

18th  October, 2019
বিষ্ণুপুর শহরে বর্জ্য নিষ্কাশনে মাইক্রো প্ল্যান চালু নিয়ে বৈঠক 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুর শহরে বর্জ্য নিষ্কাশনে মাইক্রো প্ল্যান চালু করতে বৃহস্পতিবার পুরসভায় প্রশাসনিক বৈঠক হয়। প্রকল্পের বিষয়ে এদিন পুরসভার হলঘরে প্রাথমিক বৈঠক হয়েছে। এদিনের বৈঠকে শহরের মোট ১২০টি বাড়িতে স্যাম্পেল সার্ভে করার সিদ্ধান্ত হয়েছে। 
বিশদ

18th  October, 2019
উদয়পুর সৈকতে সমুদ্রের ধারে ও ঝাউজঙ্গলে অভিযান, বাজেয়াপ্ত প্রচুর মদ 

সংবাদদাতা, কাঁথি: বৃহস্পতিবার দীঘা থানা ও পার্শ্ববর্তী ওড়িশার তালসারি মেরিন থানার পুলিস যৌথ অভিযান চালিয়ে উদয়পুর সৈকতে সমুদ্রের ধারে এবং ঝাউজঙ্গল থেকে প্রচুর বিয়ার ও মদ বাজেয়াপ্ত করেছে। দীর্ঘদিন ধরে ওড়িশা সীমান্তবর্তী উদয়পুর এলাকায় সমুদ্রের ধারে ও ঝাউজঙ্গলে চলত মদের কারবার।
বিশদ

18th  October, 2019
নাদনঘাটে সেই বধূর অলৌকিক আচরণ অব্যাহত, গ্রামে গেলেন বিডিও 

সংবাদদাতা, পূর্বস্থলী: নাদনঘাট থানার কুরিচাগ্রামের সেই গৃহবধূর অলৌকিক আচরণ অব্যাহত থাকায় বৃহস্পতিবার গ্রামে যান স্থানীয় বিডিও এবং থানার ওসি। কিন্তু পুলিস প্রশাসনের সামনেই ওই বধূ তাঁদের সঙ্গে তর্ক শুরু করেন। তা দেখে হতবাক হয়ে যান স্থানীয় বাসিন্দারা।  
বিশদ

18th  October, 2019
জিয়াগঞ্জে গৌরাঙ্গ মহাপ্রভুর খেতুরিয়া উৎসব 

সংবাদদাতা, লালবাগ: কালীপুজোর আগে গৌরাঙ্গ মহাপ্রভুর খেতুরিয়া উৎসবকে কেন্দ্র করে মেতে উঠেছে জিয়াগঞ্জের বাসিন্দারা। জিয়াগঞ্জ শহরের বেগমগঞ্জে বড় গোবিন্দবাড়িতে বৃহস্পতিবার রাতে অধিবাস অনুষ্ঠানের মধ্য দিয়ে এই উৎসব শুরু হয়েছে। চারদিনের এই উৎসব চলবে আগামী রবিবার পর্যন্ত।  
বিশদ

18th  October, 2019
পুরুলিয়ায় ট্রেনে উঠতে গিয়ে পড়ে যাওয়া বধূকে উদ্ধার, ঝাঁপ দিয়ে জখম স্বামী 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া স্টেশনে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পড়ে যাওয়া এক গৃহবধূকে উদ্ধার করে প্রাণ বাঁচালেন আরপিএফের পুরুলিয়া স্টেশনে কর্মরত এক কনস্টেবল। স্ত্রী ট্রেনে উঠতে না পারায় তাঁর স্বামীও চলন্ত ট্রেন থেকে মুহূর্তের মধ্যে ঝাঁপ দিয়ে জখম হন। তাঁকেও উদ্ধার করে আরপিএফ কর্মীরা পুরুলিয়া সদর হাসপাতালে ভর্তি করেন। 
বিশদ

18th  October, 2019
লালগড়ে পঞ্চায়েতে তালা 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ই-টেন্ডার নিয়ে অনিয়মের অভিযোগ তুলে পঞ্চায়েত অফিসের আধিকারিক ও কর্মীদের বের করে তালা লাগিয়ে দিলেন বিজেপির সদস্যরা। বৃহস্পতিবার লালগড় ব্লকের নেপুরা গ্রাম পঞ্চায়েতে ঘটনাটি ঘটে। বিজেপির সদস্যদের অভিযোগ, পঞ্চায়েতের উন্নয়ন সংক্রান্ত মিটিংয়ে বিজেপির উপপ্রধানকে ডাকা হয়নি। 
বিশদ

18th  October, 2019
কৃষ্ণনগরে টোটোর দাপট, নাজেহাল সাধারণ 

বিএনএ, কৃষ্ণনগর: কৃষ্ণনগর শহরে ওয়ান ওয়ে হওয়ায় যানজট কিছুটা কমলেও টোটোর দৌরাত্ম্য কমেনি। অভিযোগ, বেশ কয়েক বছর ধরেই শহরে টোটোর উপরে কোনও নিয়ন্ত্রণ নেই স্থানীয় পুরসভা ও প্রশাসনের। সেই সুযোগ নিয়ে শহরের বুকে হু হু করে বেড়ে গিয়েছে টোটোর সংখ্যা। 
বিশদ

18th  October, 2019
নদীয়ায় বিজেপির সংকল্প যাত্রা 

বিএনএ, কৃষ্ণনগর ও সংবাদদাতা, নবদ্বীপ: বৃহস্পতিবার সকালে নবদ্বীপে বিজেপির সংকল্প যাত্রার সূচনা হল। এদিন সকালে নবদ্বীপ মণিপুর রানিরবাড়ি থেকে প্রাচীন মায়াপুর নরহরিধাম মন্দির পর্যন্ত এই পদযাত্রায় ছিলেন রানাঘাট লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য জগন্নাথ সরকার।  
বিশদ

18th  October, 2019

Pages: 12345

একনজরে
 বিএনএ, চুঁচুড়া: জগদ্ধাত্রী পুজোকে সামনে রেখে চার কোটি টাকা ব্যয়ে শহরের পরিকাঠামো সংস্কার করছে চন্দননগর পুরসভা। রাস্তা, নিকাশি, সাফাই, আলো থেকে পানীয় জল পরিষেবা উন্নত করার জন্যে ওই টাকায় কাজ শুরু হয়েছে। এর মধ্যে শুধু রাস্তা সংস্কারের জন্যই প্রায় ২ ...

 জয়পুর, ১৮ অক্টোবর (পিটিআই): গোরক্ষকদের তাণ্ডবে মৃত্যু হয়েছিল ব্যবসায়ী পেহলু খানের। গত আগস্ট মাসে সেই মামলায় ৬ অভিযুক্তকে মুক্তি দিয়েছে নিম্ন আদালত। এই রায়ের বিরুদ্ধে এবার হাইকোর্টের দ্বারস্থ হল রাজস্থান সরকার। ...

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ আঞ্চলিক ক্রীড়া সংস্থা পরিচালিত দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগের ক্রীড়াসূচি তৈরি হয়ে যাওয়ার পরে তিনটি ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় লিগ বন্ধ হয়ে যায়। ওই তিনটি ক্লাবকে শোকজও করা হয়েছে। ...

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): এয়ার ইন্ডিয়াকে জ্বালানি সরবরাহ বন্ধের সিদ্ধান্ত থেকে পিছিয়ে এল রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বকেয়া মেটানোর প্রতিশ্রুতি দেওয়ার পরেই শুক্রবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (আইওসি), হিন্দুস্থান পেট্রলিয়াম কর্পোরেশন (এইচপিসিএল) ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৯: স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরার জন্ম
১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন। রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন।
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, পঞ্চমী ৫/১৪ দিবা ৭/৪৪। মৃগশিরা ৩০/৫ সন্ধ্যা ৫/৪০। সূ উ ৫/৩৮/১১, অ ৫/৫/৭, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৭/৪ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১৩ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৩৯ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি।
১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ষষ্ঠী ৫৬/১৮/৪৬ শেষরাত্রি ৪/১০/১২। মৃগশিরা ২৫/৪১/৩৪ দিবা ৩/৫৫/২০, সূ উ ৫/৩৮/৪২, অ ৫/৬/৪২, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৬ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে ও ৩/২৫ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/২১ মধ্যে, বারবেলা ১২/৪৮/৪২ গতে ২/১৪/৪২ মধ্যে, কালবেলা ৭/৪/৪২ মধ্যে ও ৩/৪০/৪২ গতে ৫/৬/৪২ মধ্যে, কালরাত্রি ৬/৪০/৪২ মধ্যে ও ৪/৫/১০ গতে ৫/৩৯/১০ মধ্যে।
১৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
কলকাতায় বেড়াতে আসা বিদেশী পর্যটকের অস্বাভাবিক মৃত্যু 
শহরে বেড়াতে এসে প্রাণ গেল এক বিদেশী পর্যটকের। আজ সকালে ...বিশদ

06:10:24 PM

সাগরদত্ত মেডিক্যালে ইন্টার্নদের কর্মবিরতি
নিরাপত্তার দাবিতে আজ কামারহাটির সাগরদত্ত মেডিক্যাল কলেজে কর্মবিরতি শুরু করলেন ...বিশদ

04:00:12 PM

তৃতীয় টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, ভারত ২২৪/৩ 

03:23:53 PM

হিমাচলের মাণ্ডিতে একটি গোডাউনে আগুন 

03:18:00 PM

সেক্টর ফাইভে মহিলাকে হেনস্তার অভিযোগে গ্রেপ্তার যুবক 

01:36:00 PM

মালদহের রতুয়ায় পথ অবরোধ
 

মালদহের রতুয়ায় সামসি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর পচাগলা মৃতদেহ ...বিশদ

12:44:07 PM