Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রামপুরহাট মহকুমায় ৭ করোনা আক্রান্তের জের
কনটেইনমেন্ট জোন করা হল আক্রান্তদের
এলাকা, কোয়ারেন্টাইনে ১০৯জন 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট মহকুমায় একই দিনে সাতজন করোনা ভাইরাসে আক্রান্ত হন। তার জেরে কনটেইনমেন্ট জোন করা হল আক্রান্তদের বাড়ির চত্বরগুলিকে। সেই সঙ্গে মঙ্গলবার দুপুর পর্যন্ত আক্রান্তদের সংস্পর্শে আসা ১০৯জনকে চিহ্নিত করে হোম ও নন হোম কোয়ারেন্টাইন করা হল। 
বিশদ
২৩ জেলায় টার্গেট ১ লক্ষ ২৫ হাজার
রাজ্যের মধ্যে পূর্ব বর্ধমানেই সবচেয়ে বেশি
প্রাণিপালককে দেওয়া হবে কিষাণ ক্রেডিট কার্ড  

অলকাভ নিয়োগী, বর্ধমান: চাষিরা যাতে ব্যাঙ্ক থেকে সহজেই ঋণ পেতে পারেন, তার জন্য তাঁদের কিষাণ ক্রেডিট কার্ড দেওয়া হয়েছে। করোনা পরিস্থিতি ও দেশজুড়ে দু’মাসের বেশি লকডাউনের জেরে প্রাণিপালক অর্থাৎ যাঁরা গোরু, ছাগল, মুরগি পালন করেন তাঁরাও আর্থিক সমস্যায় পড়েছেন। 
বিশদ

মানা হচ্ছে না লকডাউন ও সামাজিক দূরত্ব বিধি 
রামপুরহাট মহকুমাজুড়ে ৬-৭জন যাত্রী নিয়ে
দাপিয়ে বেড়াচ্ছে টোটো, নিষ্ক্রিয় প্রশাসন

সংবাদদাতা, রামপুরহাট: লকডাউন ও সামাজিক দূরত্ব বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে পুলিসের নাকের ডগায় ছ’-সাতজন যাত্রী নিয়ে অবৈধ টোটো চলছে। কোথাও আবার তিন-চারজন চেপে দাপিয়ে বেড়াচ্ছে বাইক।  
বিশদ

পশ্চিম মেদিনীপুরে লক্ষ্যমাত্রা ৭৩০০
কৃষকদের মতো এবার প্রাণিপালকদেরও
কিষাণ ক্রেডিট কার্ড দেওয়ার সিদ্ধান্ত 

হরিহর ঘোষাল, মেদিনীপুর, নিজস্ব প্রতিনিধি: কৃষকদের মতো এবার রাজ্যে প্রাণিপালকদেরও কিষাণ ক্রেডিট কার্ড দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গোটা রাজ্যে ১ লক্ষ ২৫ হাজার প্রাণিপালককে এই কার্ড দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে। 
বিশদ

পূর্ব মেদিনীপুর
উম-পুনের তাণ্ডবে মরেছে প্রচুর হাঁস মুরগি
ও গবাদি পশু, ক্ষতি প্রায় ৩০কোটি টাকা 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: উম-পুন সুপার সাইক্লোনে পূর্ব মেদিনীপুর জেলায় প্রাণিসম্পদ বিকাশ দপ্তরের ক্ষতির পরিমাণ প্রায় ৩০কোটি ১০লক্ষ ৪০হাজার টাকা। ঝড়ে সবমিলিয়ে ২ লক্ষ ৩৪হাজার গবাদি পশু এবং হাঁস-মুরগি ক্ষতিগ্রস্ত হয়েছে। নষ্ট হয়েছে অসংখ্য পোলট্রি ফার্ম এবং গোরু-ছাগল রাখার শেড।  
বিশদ

মাড়গ্রামে কোয়ারেন্টাইনের নিয়ম উপেক্ষা
করায় মুম্বই ফেরত শ্রমিককে মারধর, উত্তেজনা 

সংবাদদাতা, রামপুরহাট: হোম কোয়ারেন্টাইনের নিময় উপেক্ষা করায় সদ্য মুম্বই ফেরত এক শ্রমিককে মারধর করলেন এলাকার যুবকরা। ওই শ্রমিকের মাথা ফেটে গিয়েছে। স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটেছে মাড়গ্রাম থানার হাসন-২ গ্রাম পঞ্চায়েতের কৌড়া গ্রামে।  
বিশদ

বীরভূম
উম-পুন পরবর্তী প্রাকৃতিক বিপর্যয়ে কতটা
প্রস্তুতি, জানতে বৈঠক জেলা প্রশাসনের 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: উম-পুনের পর আগামী প্রাকৃতিক বিপর্যয়ে কতটা প্রস্তুতি রয়েছে তা খতিয়ে দেখতে মঙ্গলবার জরুরি বৈঠক করল জেলা প্রশাসন। বীরভূমে পরপর গত দু’দিনের ঝড়ে বহু খুঁটি পড়ে গিয়েছে। এর ফলে বিদ্যুৎ বিপর্যস্ত হয়ে যায়। তার জেরে স্থানীয় বাসিন্দারা দুর্ভোগের শিকার হয়েছেন বলে দাবি।  
বিশদ

পরিযায়ী শ্রমিকদের নিয়ে পূর্ব বর্ধমানে আতঙ্ক
হোম কোয়ারেন্টাইন ৫০ হাজার ছাড়াল 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: দেশের বিভিন্ন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকেরা ফিরতেই পূর্ব বর্ধমান জেলায় করোনা পরীক্ষা যেমন বাড়ছে, তেমনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে হোম কোয়ারেন্টাইনের সংখ্যাও।  
বিশদ

এবার বেসরকারি সংস্থার মাধ্যমে মদের
হোম ডেলিভারির উদ্যোগ রাজ্যের 

সুমন তেওয়ারি, আসানসোল: মদের হোম ডেলিভারির চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছেন শহরতলির দোকানদাররা। পরিষেবা আরও উন্নত করতে এবার বেসরকারি সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হতে উদ্যোগী রাজ্য সরকার।
বিশদ

পুরুলিয়া
ভিন রাজ্য ফেরত পরিযায়ী শ্রমিকদের
জেলাতেই কাজ দেওয়ার প্রস্তুতি শুরু 

সংবাদদাতা, পুরুলিয়া: ভিন রাজ্য ফেরত পরিযায়ী শ্রমিকদের জেলাতেই কাজ দেওয়ার প্রস্তুতি শুরু করেছে পুরুলিয়া জেলা প্রশাসন। ১০০ দিনের প্রকল্পের মাধ্যমে শ্রমিকদের কাজ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। ইতিমধ্যেই এবিষয়ে বিভিন্ন ব্লক ও পঞ্চায়েত স্তরে প্রস্তুতির কাজও শুরু হয়েছে।  
বিশদ

কালনার কোয়ারেন্টাইন সেন্টারে পরিযায়ী
শ্রমিকদের রান্না করে খাওয়াচ্ছে তৃণমূল 

সংবাদদাতা, কালনা: কালনার কৃষ্ণদেবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের কোয়ারেন্টাইন সেন্টারে থাকা পরিযায়ী শ্রমিকদের রান্না করা খাবার দিচ্ছেন কৃষ্ণদেবপুর অঞ্চল তৃণমূল কংগ্রেসের কর্মীরা।  
বিশদ

শান্তিপুর
উম-পুনে ভেঙেছে মাথা গোঁজার ঠাঁই,
দুশ্চিন্তায় ঘুম নেই বহু গ্রামবাসীর 

সংবাদদাতা, রানাঘাট: উম-পুনের তাণ্ডবে উড়ে গিয়েছে মাথা গোঁজার একমাত্র ঠাঁই। দুশ্চিন্তায় ঘুম উড়েছে শান্তিপুর ব্লকের বহু পরিবারের। অনেকের অভিযোগ, ত্রাণের সামান্য ত্রিপলও তাঁরা পাননি। 
বিশদ

নাদনঘাটে করোনা আক্রান্ত যুবকের গ্রামে
আতঙ্ক, ২১ দিন বাজার বন্ধের নির্দেশ 

সংবাদদাতা, পূর্বস্থলী: কোয়ারেন্টাইন সেন্টারে থাকাকালীন এক যুবকের করোনা সংক্রমণের পর আতঙ্কে সিঁটিয়ে রয়েছেন নাদনঘাটের জাহান্নগর স্কুলপাড়ার বাসিন্দারা। পুলিস ২১ দিনের জন্য আশেপাশের সমস্ত দোকানপাট, বাজার বন্ধ করার নির্দেশ দিয়েছে।  
বিশদ

হোটেল-রেস্তরাঁ বন্ধ, ঘরোয়া খাবার হোম
ডেলিভারি করে স্বনির্ভর হচ্ছেন গৃহবধূরা 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: লকডাউনে বন্ধ হোটেল থেকে বিভিন্ন রেস্তরাঁ। এই সুযোগে ঘরোয়া রান্না হোম ডেলিভারি করে বাজার ধরতে মরিয়া আসানসোল, দুর্গাপুরের গৃহবধূরা। সোশ্যাল সাইটে নিজেদের পেজ বানিয়ে সুস্বাদু রান্নার ছবি পোস্ট করে চলছে প্রচার।
বিশদ

ভেরিতে কোনওরকমে দাঁড়িয়ে খুঁটি,
সবংয়ে বিপজ্জনকভাবে বিদ্যুৎ সরবরাহ 

সংবাদদাতা, খড়্গপুর: সবংয়ের মোহার, বিষ্ণুপুর ও ভেমুয়া পঞ্চায়েত এলাকায় ধানের জমিতে মাছের ভেরি হয়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ নিয়ে সমস্যা দেখা দিয়েছে। জলের নীচে মাটি নরম হয়ে যাওয়ায় বিদ্যুতের খুঁটিগুলিও দুর্বল হয়ে পড়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
চণ্ডীগড়, ২৬ মে: পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হল তিনবারের ওলিম্পিক সোনাজয়ী ভারতীয় হকির কিংবদন্তি বলবীর সিং সিনিয়রের। তাঁর প্রয়াণের শোক এখনও রয়েছে ভারতীয় ক্রীড়ামহলে। ...

রাষ্ট্রসঙ্ঘ, ২৬ মে (পিটিআই): রাষ্ট্রসঙ্ঘের শান্তিরক্ষা বাহিনীতে আরও বেশি করে মহিলাদের নিয়োগ করা উচিত। কঙ্গো থেকে এক ভিডিও সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ইন্ডিয়ান ফিমেল এনগেজমেন্ট টিমের (এফ‌ইটি বা ফেট) কমান্ডার ক্যাপ্টেন প্রীতি শর্মা।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার সমস্যা দূর করতে কেন্দ্রীয় সরকার একটি বিশেষ অনলাইন প্ল্যাটফর্ম তৈরি করেছিল। আগামী দিনে এই প্ল্যাটফর্মের তথ্যকে বিভিন্ন বিষয়ে কাজে লাগিয়ে পরিযায়ী শ্রমিকদের জন্য একটি জাতীয় নীতি তৈরি করার পথে এগচ্ছে কেন্দ্রীয় শ্রম মন্ত্রক। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুষের মামলায় অভিযুক্ত এক সরকারি কর্মীর জামিনের আবেদন বাতিল করে দিল আদালত। জেল হেফাজত থেকে অভিযুক্তকে মঙ্গলবার ব্যাঙ্কশাল কোর্টে হাজির করা হয়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি রক্ষায় আইনি ব্যবস্থা নেওয়ার প্রয়োজন। আত্মসমীক্ষার প্রয়োজনিয়তা রয়েছে। দাম্পত্যে মধুরতা বৃদ্ধি। প্রতিদ্বন্দ্বীকে হটিয়ে প্রেম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৬৪: স্বাধীনতা সংগ্রামী ও ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর মৃত্যু
১৯৬২: ভারতীয় ক্রিকেটার রবি শাস্ত্রীর জন্ম
১৯৭৭: শ্রীলঙ্কার ক্রিকেটার মাহেলা জয়বর্ধনের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৭৮ টাকা ৭৭.৫০ টাকা
পাউন্ড ৯০.০২ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮০.৪৬ টাকা ৮৪.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০, বুধবার, পঞ্চমী ৪৯/০ রাত্রি ১২/৩২। পুনর্বসু নক্ষত্র ৬/১৯ দিবা ৭/২৮। সূর্যোদয় ৪/৫৬/২৯, সূর্যাস্ত ৬/১১/১। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৭ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে। বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০, বুধবার, পঞ্চমী রাত্রি ১০/২১। পুনর্ব্বসুনক্ষত্র দিবা ৬/২। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে। কালবেলা ৮/১৫ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
৩ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
 কলকাতার উপর দিয়ে ঝড় বইল ঘণ্টায় ৯৬ কিমি বেগে

07:45:15 PM

বাংলায় করোনায় আক্রান্ত আরও ১৮৩ 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ১৮৩ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

07:08:26 PM

অসমে নতুন করে আক্রান্ত আরও ৬০
অসমে নতুন করে আরও ৬০ জন করোনায় আক্রান্ত হলেন। ...বিশদ

06:56:31 PM

একদিনে তামিলনাড়ুতে করোনা আক্রান্ত ৮১৭
একদিনে তামিলনাড়ুতে ৮১৭ জনের শরীরে মিলেছে করোনার জীবাণু। মৃত্যু হয়েছে ...বিশদ

06:50:51 PM

শুরু হল বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি 
কলকাতা সহ জেলাগুলিতে শুরু হয়েছে বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টি। যদিও আবহাওয়া ...বিশদ

06:43:33 PM

উম-পুন: যাঁদের বাড়ি ভেঙে পড়েছে তাঁদের ২০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 

06:08:55 PM