Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ডোমকলের ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে
হাসপাতালে ঢুকে কর্মীকে মারধরের অভিযোগ 

বিএনএ, বহরমপুর: ফের বিতর্কে জড়ালেন ডোমকল পুরসভার ভাইস চেয়ারম্যান কার্তিক চাকি। এবার ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে ঢুকে এক কর্মীকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। হাসপাতালের হাউসকিপার সুমন বিশ্বাসের মাথায় আঘাত করা হয়েছে।  
বিশদ
কালনায় তৃণমূল নেতা খুনের ঘটনায় সিআইডি তদন্তের দাবি পরিবারের 

সংবাদদাতা, কালনা: কালনার বেগপুর এলাকায় তৃণমূল নেতা তথা পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ ইনসান মল্লিককে গুলি করে খুনের ঘটনায় সিআইডি তদন্তের দাবি জানালেন পরিবারের সদস্যরা। শুক্রবার রাতে এই ঘটনার জেরে শনিবার সাকাল থেকে এলাকায় কার্যত বন্ধের চেহারা নেয়।  
বিশদ

08th  December, 2019
বর্ধমান রাজ কলেজে অ্যাডমিট কার্ড বিলি
ঘিরে টিএমসিপি-এবিভিপি গণ্ডগোল 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান রাজ কলেজে অ্যাডমিট কার্ড বিলিকে কেন্দ্র করে তৃণমূল ছাত্র পরিষদ ও অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের(এবিভিপি) সমর্থকদের মধ্যে গণ্ডগোল হয়। এবিভিপির অভিযোগ, তাদের সমর্থকদের অ্যাডমিট কার্ড দেওয়া হচ্ছে না।  
বিশদ

08th  December, 2019
বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতির
নাম ঘোষণা না হওয়ায় জল্পনা তুঙ্গে 

সংবাদদাতা, বিষ্ণুপুর: রাজ্যের ২৩টি সাংগঠনিক জেলায় সভাপতির নামের তালিকায় বিষ্ণুপুরের নাম না থাকায় বিজেপি নেতাদের মধ্যে চরম বিভ্রান্তি তৈরি হয়েছে। সভাপতি কে হচ্ছেন এবং কেন নাম ঘোষণা হল না, তা নিয়ে দলীয় কর্মীদের মধ্যে জোর চর্চা শুরু হয়েছে। 
বিশদ

08th  December, 2019
জেলাজুড়ে বিভিন্ন স্কুলে আধিকারিকদের পরিদর্শন
সিউড়ির উদয়ন পাঠশালায় খুদে পড়ুয়াদের পড়া ধরলেন জেলাশাসক 

বিএনএ, সিউড়ি: শিক্ষিকার ভূমিকায় জেলাশাসক। শনিবার সিউড়ির নগরী পঞ্চায়েতের আমগাছি গ্রামে উদয়ন পাঠশালায় প্রথম পিরিয়ডেই খুদে পড়ুয়াদের পড়া ধরেন জেলাশাসক। ছাত্রছাত্রীরা অবশ্য অবলীলায় প্রায় সব প্রশ্নেরই উত্তর দেয়।
বিশদ

08th  December, 2019
কেতুগ্রামের স্কুলে সাড়ে ৭ লক্ষ টাকা অনিয়মের
অভিযোগ, দুই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত শুরু 

সংবাদদাতা, কাটোয়া: কেতুগ্রামের সীতাহাটি উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের কাছে থেকে ফি বাবদ আদায় করা অর্থের প্রায় সাড়ে সাত লক্ষ টাকার অনিয়ম নজরে এসেছে। তারপরই ওই স্কুলের দুই শিক্ষকের বিরুদ্ধে পুলিস তদন্ত শুরু করেছে।
বিশদ

08th  December, 2019
টেস্ট পরীক্ষায় অনুত্তীর্ণদের মাধ্যমিকে বসতে
দেওয়ার দাবিতে নাকাশিপাড়ায় বিক্ষোভ 

সংবাদদাতা, কালীগঞ্জ: শনিবার নাকাশিপাড়ার বেথুয়াডহরি মাতঙ্গিনী উচ্চমাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মাধ্যমিকের টেস্ট পরীক্ষায় পাশ করানোর দাবিতে বিক্ষোভ দেখাল ছাত্রী ও অবিভাবকরা। এর আগে এনিয়ে শুক্রবার ছাত্রী ও অভিভাবকরা নাকাশিপাড়া বিডিওর কাছে লিখিত আবেদনও জানান। 
বিশদ

08th  December, 2019
লালগোলায় নদীর পাড় মেরামতির আগে পুজো দিলেন মন্ত্রী 

সংবাদদাতা, লালবাগ: লালগোলা ব্লকের বিলবোরা কোপরা গ্রাম পঞ্চায়েতের চিন্তামণি এবং বয়রা গ্রামে পদ্মা নদীর পাড় মেরামতির কাজ শুরুর আগে শনিবার সকালে নারকেল ফাটিয়ে পুজো দিলেন রাজ্যের শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী তথা জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক জাকির হোসেন। 
বিশদ

08th  December, 2019
ঝাড়গ্রামে বালিখাদানে পুলিসের তোলাবাজি, সরব তৃণমূল প্রধান 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বালিখাদানে পুলিসের তোলাবাজি নিয়ে এবার সরব হলেন খোদ ঝাড়গ্রাম ব্লকের চুবকা গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের পঞ্চায়েত প্রধান। এমনকী, ‘দিদিকে বলো’র নম্বরে ফোন করে পুলিসের বিরুদ্ধে দু’বার অভিযোগ জানিয়েছেন তিনি। 
বিশদ

08th  December, 2019
কলকাতা থেকে ফেরার পথে বহরমপুরে দুর্ঘটনায়
শিলিগুড়ির বিজেপি জেলা সভাপতির মৃত্যু 

বিএনএ, বহরমপুর: শনিবার সকালে বহরমপুরের ভাকুড়ির কাছে পথ দুর্ঘটনায় শিলিগুড়ির বিজেপি জেলা সভাপতি অভিজিৎ রায়চৌধুরীর(৩৬) মৃত্যু হয়েছে। এদিন তিনি বোলেরো গাড়িতে কলকাতা থেকে শিলিগুড়ি ফিরছিলেন। ভাকুড়ির কাছে দাঁড়িয়ে থাকা ট্রাকের পিছনে তাঁর গাড়িটি ধাক্কা মারে।  
বিশদ

08th  December, 2019
ভীমপুরে নাবালিকাকে অপহরণের অভিযোগে ধৃত প্রতিবেশী যুবক 

বিএনএ, কৃষ্ণনগর: ভীমপুর থানার অন্তর্গত ডাংনা গ্রামে এক নাবালিকাকে অপহরণের অভিযোগে প্রতিবেশী যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম সজিম মণ্ডল। এদিকে, ওই নাবালিকাকে গণধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ তার পরিবারের।
বিশদ

08th  December, 2019
পেঁয়াজের পর নবদ্বীপে আলুর দাম
বাড়ছে, নাজেহাল সাধারণ মানুষ 

সংবাদদাতা, নবদ্বীপ: পেঁয়াজের পর এবার নবদ্বীপে আলুর দাম বেড়ে যাওয়ায় নাজেহাল সাধারণ মানুষ। পেঁয়াজের দাম ইতিমধ্যে ১০০ পার করে ১৪০-১৫০ টাকা কেজি হয়েছে। এবার সেই পেঁয়াজকে টেক্কা দিতে এসেছে আলু। আলুর দাম কেজিতে ২০ টাকা থেকে বেড়ে হয়েছে ২৪ টাকা।  
বিশদ

08th  December, 2019
সালানপুরে দুর্ঘটনায় ২ জনের মৃত্যু, রাস্তায় দেহ রেখে বিক্ষোভ 

বিএনএ, আসানসোল: শুক্রবার রাতে পথ দুর্ঘটনায় দু’জনের মৃত্যুর ঘটনার প্রতিবাদে শনিবার বিকেলে সালানপুর থানার দেন্দুয়া মোড়ে রাস্তায় দেহ রেখে বিক্ষোভ দেখান মৃতদের পরিজন ও স্থানীয় বাসিন্দারা। 
বিশদ

08th  December, 2019
এরাজ্যে ধর্ষণে অভিযুক্তদেরও এনকাউন্টার করা উচিত: সায়ন্তন

বিএনএ, মেদিনীপুর: কামদুনি, পার্কস্ট্রিট কাণ্ডে ধর্ষণে অভিযুক্তদেরও এনকাউন্টার করা উচিত। শনিবার বিকেলে চন্দ্রকোণা রোডে দলীয় কার্যালয় উদ্বোধন করতে এসে বিজেপির রাজ্য নেতা সায়ন্তন বসু একথা বলেন।  
বিশদ

08th  December, 2019
বিনা চিকিৎসায় হনুমানের মৃত্যুর অভিযোগ তুলে কান্দিতে অবরোধ  

সংবাদদাতা, কান্দি: কান্দি-সালার রাজ্য সড়কে কান্দি থানার দোহালিয়া মোড়ের কাছে বিনা চিকিৎসায় হনুমানের মৃত্যুর অভিযোগে শনিবার রাস্তা অবরোধ করেন এলাকার বাসিন্দারা। খবর পেয়ে পুলিস গিয়ে অবরোধ তুলে দেয়।  
বিশদ

08th  December, 2019

Pages: 12345

একনজরে
সিওল, ৮ ডিসেম্বর (এএফপি): পরমাণু নিরস্ত্রীকরণ প্রশ্নে আমেরিকার উপর চাপ বাড়াল উত্তর কোরিয়া। ফের শক্তিশালী অস্ত্রের পরীক্ষা করল কিম জং উনের দেশ। শনিবার স্যাটেলাইট উৎক্ষেপণ কেন্দ্র থেকে ‘খুবই গুরুত্বপূর্ণ’ এই পরীক্ষাটি চালায় পিয়ংইয়ং।  ...

হায়দরাবাদ, ৮ ডিসেম্বর (পিটিআই): তেলেঙ্গানায় পশু চিকিৎসককে গণধর্ষণ করে পুড়িয়ে মারায় অভিযুক্ত চারজনের পুলিসি এনকাউন্টার নিয়ে রবিবারও পুরোদস্তর তদন্তের প্রক্রিয়া চালাল জাতীয় মানবাধিকার কমিশন। শনিবার থেকে এই তদন্ত শুরু হয়েছে।  ...

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর নতুন বাসস্ট্যান্ডে নির্মিত পুরসভার প্যাথলজিক্যাল পরীক্ষাগার বেসরকারিকরণ হতে চলেছে। ‌বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পুরসভা সূত্রে জানা গেছে। এই বিষয়ে ...

বিএনএ, চুঁচুড়া: খো খো প্রতিযোগিতায় দেশকে জিতিয়ে ঘরে ফিরলেন চুঁচুড়ার সোনার মেয়ে ঈশিতা। ঈশিতা বিশ্বাস সাউথ এশিয়ান গেমসের সোনাজয়ী ভারতীয় খো খো দলের সদস্য ছিলেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মাঝে মধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম
১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল
১৬০৮: ইংরেজ কবি জন মিলটনের জন্ম
১৯৪৬: কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর জন্ম
১৯৪৬: অভিনেতা শত্রুঘ্ন সিনহার জন্ম
২০১১: আমরি হাসপাতালে আগুন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  December, 2019

দিন পঞ্জিকা

২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৯/২৩ দিবা ৯/৫৪। ভরণী ৫৭/৯ শেষ রাত্রি ৫/০। সূ উ ৬/৮/৫৩, অ ৪/৪৮/২৯, অমৃতযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ১১/২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে। 
২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৭/১০/১১ দিবা ৯/২/২২। ভরণী ৫৭/৩১/১০ শেষরাত্রি ৫/১০/২৬, সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/১, অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে ও ৯/৪ গতে ১১/১১ মধ্যে এবং রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে ও ২/৪০ গতে ৩/৩৪ মধ্যে, কালবেলা ৭/৩০/৮ গতে ৮/৪৯/৫৯ মধ্যে, কালরাত্রি ৯/৪৯/৩০ গতে ১১/২৯/৪০ মধ্যে।
১১ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের নানা সুযোগ আসবে। বৃষ: কারও সঙ্গে পুরানো সম্পর্ক থাকলে তা ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল১৬০৮: ইংরেজ কবি ...বিশদ

07:03:20 PM

এটিএম জালিয়াতির ঘটনায় দিল্লিতে গ্রেপ্তার রোমান নাগরিক 

06:22:00 PM

ফি বৃদ্ধির প্রতিবাদে জেএনইউ পড়ুয়াদের মিছিলে লাঠিচার্জ করল পুলিস 

04:29:13 PM

ডোপিংয়ের অভিযোগে ওলিম্পিক থেকে চার বছরের জন্য নির্বাসিত রাশিয়া 

04:12:10 PM

কর্ণাটক বিধানসভা উপনির্বাচনে কংগ্রেসের হার, পরিষদীয় দলনেতার পদ থেকে পদত্যাগ সিদ্দারামাইয়ার

03:56:19 PM