Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ধুবুলিয়ায় ত্রাণ বিলিতে অনিয়মের
অভিযোগ তোলায় মারধরের অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: শনিবার রাতে ধুবুলিয়ার নপাড়া-১ গ্রাম পঞ্চায়েতের জ্যোতিনগরে পরিযায়ী শ্রমিকদের ত্রাণ বিলিতে অনিয়মের অভিযোগ তোলায় স্থানীয় কয়েকজনকে মারধরের অভিযোগ উঠল পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে। পরে ধুবুলিয়া থানার পুলিস গিয়ে পরিস্থিতি সামাল দেয়।  
বিশদ
পূর্বস্থলীর বাঁশদহ বিলে
ফতুয়া-লুঙ্গি পরে কোমর সমান জলে
নেমে কচুরিপানা সাফাই করলেন মন্ত্রী 

সংবাদদাতা, পূর্বস্থলী: পরনে ফতুয়া ও লুঙ্গি। গলায় গামছা। করোনা সংক্রমণের জন্য মুখে মাস্ক ও দু’হাতে গ্লাভস। কোমর জলে দাঁড়িয়ে কচুরিপানা পরিষ্কার করলেন খোদ মন্ত্রী স্বপন দেবনাথ। এলাকার লোকজনও মন্ত্রীর সঙ্গে এই কাজে হাত লাগান। রবিবার পূর্বস্থলীর বাঁশদহ বিলে এহেন দৃশ্য দেখে অনেকেই চমকে গিয়েছেন।  
বিশদ

উম-পুন ক্ষতিপূরণের টাকা নেওয়ার অভিযোগ
নন্দীগ্রামে দলের নির্দেশে পদত্যাগ
শুরু অভিযুক্ত তৃণমূল নেতাদের 

শ্রীকান্ত পড়্যা, তমলুক: উম-পুন ক্ষতিপূণের টাকা নেওয়ায় দলের নির্দেশ মেনে নন্দীগ্রামের অভিযুক্ত তৃণমূল নেতারা পদত্যাগ জমা দিতে শুরু করলেন। রবিবার ভেকুটিয়া অঞ্চল তৃণমূল সভাপতি পঙ্কজ দাস দলের ব্লক সভাপতির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। ওই পঞ্চায়েতের প্রধানকেও সরে যেতে নির্দেশ দিয়েছে দল। 
বিশদ

বিয়ের প্রস্তাব না মানায়
দৌলতাবাদে ঘরে ঢুকে যুবতীর
গলার নলি কেটে খুন, গ্রেপ্তার যুবক 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: দৌলতাবাদের সলুয়া গ্রামে ঘরে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে গলার নলি কেটে এক কলেজ ছাত্রীকে খুনের অভিযোগ উঠল তাঁরই এক পরিচিত যুবকের বিরুদ্ধে। শনিবার গভীর রাতে মায়ের সঙ্গে ঘুমিয়ে ছিলেন বিএ প্রথম বর্ষের ছাত্রী মুর্শিদা খাতুন(১৯)।  
বিশদ

কার্বলিক অ্যাসিড দেওয়ায় ঘর থেকে বেরতে পারছে না কালাচ
সাপের কামড়ে মেয়ের মৃত্যুর দু’দিন
পরও বাড়ি ঢুকতে পারেনি মা-বাবা 

সংবাদদাতা, ঘাটাল: কালাচ সাপের কামড়ে মেয়ের মৃত্যুর তিনদিন পরেও বাড়িতে ঢুকতে পারছেন না বাবা-মা সহ বাড়ির অন্যান্য সদস্যরা। ফলে তাঁদের মন্দিরের আটচালাতেই দিন কাটাতে হচ্ছে। এমনই অবস্থা চলছে দাসপুর থানার সোনামুই গ্রামের সামন্ত পরিবারে। 
বিশদ

শান্তিনিকেতনে পৌষমেলা বন্ধের সিদ্ধান্তে পর্যটনে
বিপুল ধাক্কার আশঙ্কা, প্রভাব ঐতিহ্য-অর্থনীতিতে 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: করোনা পরিস্থিতির জেরে এমনিতেই পর্যটন ব্যবস্থা ভেঙে পড়েছে শান্তিনিকেতনে। এবার ঐতিহ্যবাহী পৌষমেলা বন্ধের সিদ্ধান্তে তা আরও বিপুল ধাক্কা খাওয়ার আশঙ্কা করছেন অনেকেই। এমনকী, অর্থনীতি ও ঐতিহ্যেও প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে।  
বিশদ

তিন নার্স সহ পশ্চিম মেদিনীপুরে সংক্রামিত ১৩
শালবনী সুপার স্পেশালিটির চিকিৎসক করোনা আক্রান্ত 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর, সংবাদদাতা, খড়্গপুর: এক চিকিৎসক ও তিনজন নার্স সহ পশ্চিম মেদিনীপুর জেলায় ১৩ জন করোনায় আক্রান্ত হলেন। তারমধ্যে খড়্গপুর শহরের সাতজন রয়েছেন। রেলশহরে একসঙ্গে এতজন আক্রান্ত হওয়ায় নতুন করে শহরবাসীর মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। 
বিশদ

কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে নয়া নির্দেশ মুখ্যমন্ত্রীর
৮ জুলাই রাজ্যজুড়ে নিজের বাড়ির সামনে
বিক্ষোভ দেখাবেন তৃণমূলের সমস্ত নেতা-কর্মী 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান ও আসানসোল: ২০২১ সালে বিধানসভা নির্বাচন। তার আগে মজবুত সংগঠন দেখানোর জন্য ২০২০ সালের ২১ জুলাই ছিল শাসকদলের কাছে অন্যতম ‘প্ল্যাটফর্ম’। কিন্তু, করোনা পরিস্থিতির জেরে এবার ২১ জুলাইয়ের সেই ঐতিহাসিক সমাবেশ বন্ধ।  
বিশদ

খয়রাশোলের খুনের ঘটনায় ধৃত ৪,
লাভপুরে খুনের কারণ নিয়ে ধোঁয়াশা 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: খয়রাশোলে গুলি করে তৃণমূল কর্মীকে খুনের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতরাও তৃণমূলের সঙ্গেই যুক্ত বলে দাবি। এদিন তাদের দুবরাজপুর আদালতে তোলা হয়। পুলিস ১৪দিনের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানায়।  
বিশদ

খেজুরিতে এক ব্যক্তির অস্বাভাবিক
মৃত্যুকে ঘিরে রাজনৈতিক চাপানউতোর 

সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার বারাতলা গ্রামে এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে এলাকায় রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। সিপিএম ও বিজেপি তাঁকে নিজেদের কর্মী বলে দাবি করেছে। তাঁকে খুন করা হয়েছে বলে দাবি বিজেপির। পুলিশ জানিয়েছে, মৃতের নাম দেবকুমার ভুঁইয়া (৫০)।  
বিশদ

বর্ধমানে গ্যাসে লঙ্কা-তেল ভাজার সময়
অগ্নিদগ্ধ হয়ে পঞ্চম শ্রেণীর ছাত্রের মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান থানার চাণ্ডুলে গ্যাসে লঙ্কা-তেল ভাজতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। মৃতের নাম দেব মাল (১০)। সে স্থানীয় হাইস্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্র ছিল। বৃহস্পতিবার দুপুরে ঘরে সে অগ্নিদগ্ধ হয়। তাকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রবিবার সকালে মারা যায়।  
বিশদ

মুরারইয়ে উম-পুনের ক্ষতিপূরণে
স্বজনপোষণের অভিযোগ, তদন্তে বিডিও 

সংবাদদাতা, রামপুরহাট: মুরারই-১ ব্লকের চাতরা গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ তুললেন ডুরিয়া গ্রামের কয়েকজন বাসিন্দারা। তাঁরা বিডিওকে ই-মেল মারফত সেই অভিযোগ জানিয়েছেন। তাঁদের অভিযোগ, উম-পুনে গ্রামের অনেকের বাড়ির চাল উড়ে গেলেও তাঁরা ক্ষতিপূরণ পাননি।  
বিশদ

বিয়েতে আমন্ত্রণ না জানানোয়
বিনপুরে হামলা, পাত্রের মায়ের মৃত্যু 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানোয় সশস্ত্র হামলায় মৃত্যু হল পাত্রের মায়ের। বিনপুর থানার রাজকুসমা গ্রামে এই ঘটনা ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। শুক্রবার রাতে কলকাতার নীলরতন সরকার হাসপাতালে চিকিৎসাধীন ওই মহিলার মৃত্যু হয়। মৃতার নাম সিংগো টুডু(৫০)।  
বিশদ

এখনই অণ্ডাল থেকে বিমান পরিষেবা
চালু করতে রাজি নয় প্রশাসন 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: অণ্ডাল এয়ারপোর্ট থেকে বিমান পরিষেবা চালু করা নিয়ে বেসরকারি সংস্থা উদ্যোগী হলেও সংক্রমণের ভয়ে এখনই তাতে রাজি নয় প্রশাসন। মঙ্গলবার থেকে একটি খ্যাতনামা বেসরকারি বিমান সংস্থা মুম্বই, চেন্নাই ও দিল্লি থেকে অণ্ডাল পর্যন্ত বিমান চালানোর উদ্যোগ নেয়। 
বিশদ

সাঁতুড়িতে দামোদর থেকে মেশিনের
সাহায্যে বালি তোলায় বাড়ছে ক্ষোভ 

সংবাদদাতা, রঘুনাথপুর: সাঁতুড়ির তেলকুপি বারণী ঘাট সংলগ্ন এলাকা থেকে মেশিনের সাহায্যে অবৈধভাবে তোলা হচ্ছে বালি। দামোদর নদের ওই ঘাটেই আদিবাসী সম্প্রদায়ের অস্থি বিসর্জন দেওয়া হয়। ঘাটটি বিপজ্জনক হয়ে ওঠায় বাসিন্দারা ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি (পিটিআই): একদিকে পাকিস্তান, অন্যদিকে চীন। জোড়া শত্রুর ষড়যন্ত্র সামলাতে হচ্ছে ভারতকে। এই অবস্থায় সীমান্তের পরিকাঠামো মজবুত করতে একসঙ্গে অনেকগুলি হাইওয়ে প্রকল্পের কাজ চলছে।  ...

নিজস্ব প্রতিনিধি, বারাসত: এই প্রথম রাজ্যে বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষের উদ্যোগ নিল মৎস্য দপ্তর। পরীক্ষামূলকভাবে ১৪টি জেলায় এই পদ্ধতিতে মাছ চাষ করা হবে।   ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: শত্রু যখন প্রবল পরাক্রমী, অস্ত্রও দরকার তেমনি আধুনিক। করোনার সঙ্গে যুদ্ধে সরকারি হাসপাতালগুলির হাতে তুলে দেওয়া হয়েছে হাইটেক সব ‘অস্ত্র’। ভয়ঙ্কর সংক্রামক করোনা ছড়ায় ড্রপলেটের মাধ্যমে।   ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: রবিবার মাদারিহাট ব্লকে বিরোধী বিভিন্ন দলের নীচুতলার ২০০ জন কর্মী-সমর্থক শাসক দল তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। এদিন ব্লকের শিশুঝুমড়া গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকা থেকে বিজেপি, আরএসপি ও সিপিএম এই তিন দলের কর্মী-সমর্থকরা তৃণমূলে যোগ দেন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৮৯ টাকা ৭৫.৬১ টাকা
পাউন্ড ৯১.৭০ টাকা ৯৪.৯৭ টাকা
ইউরো ৮২.৫৭ টাকা ৮৫.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  July, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯, ২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  July, 2020

দিন পঞ্জিকা

২২ আষাঢ় ১৪২৭, ৬ জুলাই ২০২০, সোমবার, প্রতিপদ ১০/৫৩ দিবা ৯/২৩। উত্তরাষাঢ়া ৪৫/২৭ রাত্রি ১১/১২৷ সূর্যোদয় ৫/১/১২, সূর্যাস্ত ৬/২১/২০৷ অমৃতযোগ দিবা ৮/৩৪ গতে ১০/২০ মধ্যে। রাত্রি ৯/৪২ গতে ১২/২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৫৩ মধ্যে। বারবেলা ৬/৪১ গতে ৮/২১ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে। কালরাত্রি ১০/২১ গতে ১১/৪১ মধ্যে।  
২১ আষাঢ় ১৪২৭, ৬ জুলাই ২০২০, সোমবার, প্রতিপদ দিবা ৯/২২। উত্তরাষাঢ়া নক্ষত্র রাত্রি ১২/০। সূযোদয় ৫/১, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৮/৩৫ গতে ১০/২২ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৩ মধ্যে ও ১/২৮ গতে ২/৫৪ মধ্যে। কালবেলা ৬/৪১ গতে ৮/২২ মধ্যে ও ৩/৩ গতে ৪/৪৩ মধ্যে। কালরাত্রি ১০/২২ গতে ১১/৪২ মধ্যে।  
১৪ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে ভারত 
বিশ্বে করোনা আক্রান্ত হওয়ার নিরিখে রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে উঠে ...বিশদ

05-07-2020 - 09:32:25 PM

হালিশহরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ 
তৃণমূল ও বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার ...বিশদ

05-07-2020 - 09:28:41 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৯২৫, মোট আক্রান্ত ২৩,৪৭৪ 

05-07-2020 - 09:06:12 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সীমান্তে পাক সেনার গোলাগুলি 

05-07-2020 - 08:37:27 PM

করোনা: মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হলেন ৬৫৫৫, মোট আক্রান্ত ২ লক্ষ ৬ হাজার ৬১৯ 

05-07-2020 - 08:04:07 PM

করোনা: ফের একদিনে রাজ্যে রেকর্ড সংক্রমণ 
পর পর দু’দিন। নতুন সংক্রমণের নিরিখে ফের রেকর্ড রাজ্যে। গত ...বিশদ

05-07-2020 - 08:02:02 PM