Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পুলিস আশ্বাস দিলেও অবৈধ পার্কিং
সরেনি হাসপাতালের সামনে থেকে
 

সংবাদদাতা, রামপুরহাট: সম্প্রতি দুর্ঘটনায় একজনের মৃত্যুর পর পুলিসের পক্ষ থেকে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে জাতীয় সড়কের দু’ধারে অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু পুলিসের আশ্বাসের সঙ্গে কাজের কোনও মিল পাচ্ছেন না রোগীর আত্মীয়, স্বাস্থকর্মী কিংবা এলাকার বাসিন্দারা।  
বিশদ
পুরোহিত ভাতার জন্য এবার
হাজার হাজার আবেদন জমা
বাছতে কালঘাম ছুটছে জেলা প্রশাসনের 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: পুরোহিত ভাতার জন্য কার্যত আবেদনের পাহাড়। আর তাতেই নাজেহাল অবস্থা পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের। পুজো-অর্চনার সঙ্গে যুক্ত না থেকেও অনেকে এই ভাতার জন্য আবেদন করছেন বলে অভিযোগ। প্রকৃত উপভোক্তা বাছাই করতে গিয়ে প্রশাসনের কালঘাম ছোটার অবস্থা।  
বিশদ

জেতাতে না পারলে কর্মীদের দল থেকে
বেরিয়ে যাওয়ার বার্তা মন্ত্রী স্বপন দেবনাথের 

সংবাদদাতা, পূর্বস্থলী: বিধানসভা নির্বাচনে তৃণমূলকে জেতাতে পারলে ভালো, নয়তো দল থেকে বেরিয়ে যান। আমরা অন্য কর্মী দেখে নেব। বৃহস্পতিবার পূর্বস্থলীর নজরুল মঞ্চে বিজয়া সম্মেলনী ও দলের বর্ধিত সভায় কর্মীদের উদ্দেশে একথা বলেন তৃণমূল জেলা সভাপতি তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ।  
বিশদ

দুই বর্ধমানে ভ্যাকসিন বণ্টনের প্রস্তুতি 
স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের নামের তালিকা সংগ্রহ শুরু

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান ও আসানসোল: করোনা ভাইরাসের সংক্রমণ অব্যাহত। আতঙ্কে রয়েছেন সকলেই। তাই গোটা বিশ্বের সঙ্গে এ দেশের ১৩৫ কোটি মানুষও ভ্যাকসিনের অপেক্ষায় দিন গুনছেন। ডিসেম্বরের মধ্যেই ভ্যাকসিন নিয়ে আসার কথা ঘোষণা করেছে সিরাম ইনস্টিটিউট। 
বিশদ

এবার জলঙ্গিতে বন্ধ জগদ্ধাত্রীর বিসর্জন
কোনও প্রতিমাই যাবে না কৃষ্ণনগর রাজবাড়িতে 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: অতিমারীর জেরে এবার কৃষ্ণনগরের জগদ্ধাত্রী পুজোর একাধিক রীতি-নীতি, ঐতিহ্যে ছেদ পড়তে চলেছে। বিসর্জনের আগে কৃষ্ণনগর রাজবাড়িতে কোনও প্রতিমাই নিয়ে যাওয়া হবে না। সব প্রতিমা মণ্ডপ থেকে বের করে সোজা নিয়ে যেতে হবে জলঙ্গির ঘাটে। 
বিশদ

ঘরে বসে আছেন পরিযায়ী শ্রমিকরা,
লক্ষ্মীপুজোয় মনমরা কাটোয়ার গ্রাম  

সংবাদদাতা, কাটোয়া: লকডাউনের জেরে কাজ হারিয়ে আগেই ঘরে ফিরেছেন পরিযায়ী শ্রমিকরা। তাই এবার লক্ষ্মীপুজোয় মনমরা হয়ে আছে কাটোয়ার বিষ্ণুপুর গ্রাম। গ্রামের বিগ বাজেটের লক্ষ্মীপুজোগুলিও এবার তাদের জৌলুস হারিয়েছে।  এবারে বাজেট বেশ কাটছাঁট করতে হয়েছে। 
বিশদ

স্ত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায়
স্বামীকে ধারালো অস্ত্রের কোপ, গ্রেপ্তার ১ 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমানে মহিলাকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় তাঁর স্বামীকে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম কৌশিক ঘোষ। বর্ধমান শহরের রাধানগর ঢলদিঘি এলাকায় তার বাড়ি।  
বিশদ

মুর্শিদাবাদের প্রতিটি স্কুল-কলেজে স্যানিটারি
ন্যাপকিন ভেন্ডিং মেশিন বসানো হবে 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: মুর্শিদাবাদ জেলার প্রতিটি স্কুল এবং কলেজে প্রায় দু’কোটি টাকা খরচ করে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন বসাবে মুর্শিদাবাদ জেলা পরিষদ। পঞ্চদশ অর্থ কমিশনের টাকায় এই কাজ করা হবে। গ্রামীণ এলাকায় স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বিশদ

লক্ষ্মীপুজোর খরচ বাঁচিয়ে লক্ষ্মীর ভাণ্ডার
গড়ছেন হলদিয়ার ‘লক্ষ্মীগ্রাম’এর যুবকরা 

সংবাদদাতা, হলদিয়া: লক্ষ্মীপুজোর খরচ বাঁচিয়ে পরিযায়ী শ্রমিক ও গ্রামের মহিলাদের স্বনির্ভর করতে সমবায়ের মাধ্যমে লক্ষ্মীভাণ্ডার গড়ছেন হলদিয়ার ‘লক্ষ্মীগ্রাম’এর যুবকরা। লকডাউনের সময় থেকেই সেকাজ শুরু করে দিয়েছেন বিভিন্ন ক্লাবের উদ্যমী যুবকরা। 
বিশদ

ময়ূরেশ্বরে রাজা কৃষ্ণচন্দ্রের প্রতিষ্ঠিত লক্ষ্মী
মন্দিরের গর্ভগৃহে পুজোয় প্রবেশ নিষিদ্ধ  

সংবাদদাতা, রামপুরহাট: ময়ূরেশ্বরের ঘোষগ্রামে রাজা কৃষ্ণচন্দ্রের প্রতিষ্ঠিত প্রাচীন লক্ষ্মী মন্দিরের গর্ভগৃহে এবার পুজোয় প্রবেশ নিষিদ্ধ। করোনার জেরে বাতিল করা হয়েছে গ্রামের আরাধ্য দেবীর পঙক্তি ভোজও।
বিশদ

করোনা পরিস্থিতিতে জনস্বাস্থ্যে জোর
দিচ্ছে হলদিয়া, সুতাহাটা ও মহিষাদল 

সংবাদদাতা, হলদিয়া: করোনা পরিস্থিতিতে গ্রামে জনস্বাস্থ্য পরিকাঠামো শক্তিশালী করার উপর জোর দিচ্ছে হলদিয়া, সুতাহাটা ও মহিষাদল ব্লক। পুজোর পর তিন ব্লকে সাব-মার্সিবল পাম্প বসানো, পাবলিক টয়লেট নির্মাণের কাজ শুরু হচ্ছে। 
বিশদ

১ ডিসেম্বর থেকে শুরু হবে সিধো
কানহো বিরসা বিশ্ববিদ্যালয়ের ক্লাস 

নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: অবশেষে আগামী ১ ডিসেম্বর থেকে সিধো কানহো বিরসা বিশ্ববিদ্যালয়ে ক্লাস চালু হতে চলেছে। ১ নভেম্বর থেকে স্নাতকোত্তরে ভর্তির প্রক্রিয়া শুরু হচ্ছে এই বিশ্ববিদ্যালয়ে। এক মাস ধরে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর ডিসেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ে ক্লাস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  
বিশদ

গ্রামে গ্রামে পরিস্রুত জল সরবরাহ
করতে বাঘমুণ্ডিতে তৈরি হবে প্রকল্প 

সংবাদদাতা, পুরুলিয়া: গ্রামের সাধারণ মানুষের কাছে পরিস্রুত পানীয় জল পৌঁছে দিতে উদ্যোগী হল বাঘমুণ্ডি ব্লকের তুনতুড়ি সুইসা গ্রাম পঞ্চায়েত। তার জন্য গ্রাম পঞ্চায়েত এলাকার দু’টি পৃথক জায়গায় গড়ে উঠেছে ওয়াটার ট্রিটমেন্ট আরও এবং ইউভি প্ল্যান্ট।  
বিশদ

নন্দীগ্রামে বহিষ্কৃত পঞ্চায়েত প্রধানের
গাড়ির নীচে বোমা, ব্যাপক উত্তেজনা 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: বহিষ্কৃত তৃণমূল নেতার গাড়ির তলা থেকে তাজা বোমা উদ্ধার ঘিরে নন্দীগ্রামে ব্যাপক উত্তেজনা ছড়াল। ঘটনায় ষড়যন্ত্রের অভিযোগে ওই নেতার অনুগামীরা বৃহস্পতিবার সকালে আড়াই ঘণ্টা রাস্তা অবরোধ করেন। 
বিশদ

খড়্গপুরের ৯টি পঞ্চায়েত এলাকায়
রাস্তা নির্মাণে বরাদ্দ ৬৫ লক্ষ টাকা 

সংবাদদাতা, খড়্গপুর: পঞ্চদশ অর্থ কমিশনের এক কোটি ৮০ লক্ষ টাকার মধ্যে ন’টি পঞ্চায়েত এলাকায় কেবলমাত্র ঢালাই রাস্তা নির্মাণের জন্যই  ৬৫ লক্ষ টাকা বরাদ্দ করল খড়্গপুর-১ পঞ্চায়েত সমিতি। 
বিশদ

Pages: 12345

একনজরে
করোনা সংক্রমণের গোড়া থেকে ‘কাস্টমার’ নেই। পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। তাই চরম আর্থিক সঙ্কটে পড়েছেন সোনাগাছির যৌনকর্মীরা। সম্প্রতি তাঁদের নিয়ে করা একটি সমীক্ষায় দেখা যাচ্ছে, অনটন মেটাতে ৮৯ শতাংশ কর্মী ধার করে অন্ন জোটাচ্ছেন। ...

আমেরিকার সঙ্গে গুরুত্বপূর্ণ বেকা (বিইসিএ) চুক্তি সেরেছে ভারত। দু’বছর আগে ওয়াশিংটনের সঙ্গে কমকাসা চুক্তি সেরে রেখেছে দিল্লি। আর এই দুই চুক্তির দৌলতে রিপার্স বা প্রিডেটর্সের মতো দূরপাল্লার অত্যাধুনিক সশস্ত্র ড্রোন আমেরিকার থেকে কিনতে পারবে ভারত। ...

করোনার জেরে ছেদ পড়ল প্রায় দেড়শো বছরের পুরনো ট্র্যাডিশনে। উত্তর দিনাজপুর জেলার চোপড়ায় এবার জহরা মেলা হচ্ছে না। জেলার দীর্ঘদিনের পুরনো মেলাগুলির মধ্যে অন্যতম চোপড়ার এই মেলাটি।  ...

বিধাননগর কমিশনারেট এলাকা থেকে সাট্টার ঠেক নির্মূল করতে হবে। দিনমজুর থেকে শুরু করে স্কুল-কলেজের পড়ুয়া, সাধারণ মানুষ এই খেলায় আকৃষ্ট হচ্ছে। অনেকেই রাতারাতি বড়লোক হওয়ার লক্ষ্যে সাট্টায় জড়িয়ে পড়ছে। এই ব্যাধিকে খতম করতে হবে। একারণে বিধাননগরের পুলিস কমিশনারকেই উদ্যোগ নিতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৭- শিশু সাহিত্যিক সুকুমার রায়ের জন্ম
১৯০১- কবি সুধীন্দ্রনাথ দত্তের জন্ম
১৯০৯- পরমাণু বিজ্ঞানী হোমি জাহাঙ্গির ভাবার জন্ম
১৯৬০- আর্জেন্তিনার ফুটবলার দিয়েগো মারাদোনার জন্ম
১৯৬২ - ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ও কোচ কোর্টনি ওয়ালশের জন্ম
১৯৯০- অভিনেতা বিনোদ মেহরার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.২৪ টাকা ৭৪.৯৫ টাকা
পাউন্ড ৯৪.৭০ টাকা ৯৮.০৩ টাকা
ইউরো ৮৫.৫৪ টাকা ৮৮.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ৪৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮, ৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ কার্তিক, ১৪২৭, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, চতুর্দশী ৩০/৬ সন্ধ্যা ৫/৪৬। রেবতী নক্ষত্র ২৩/৩ দিবা ২/৫৭। সূর্যোদয় ৫/৪৩/৪৮, সূর্যাস্ত ৪/৫৬/৫৪। অমৃতযোগ দিবা ৬/২৮ মধ্যে পুনঃ ৭/১৩ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৮ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১০ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩২ গতে ১১/২০ মধ্যে। কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৫ মধ্যে।
১৩ কার্তিক, ১৪২৭, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, চতুর্দশী সন্ধ্যা ৫/২০। রেবতী নক্ষত্র দিবা ৩/৪০। সূর্যোদয় ৫/৪৫, সূর্যাস্ত ৪/৫৮। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২৩ গতে ৪/৫৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে ও ৪/৭ গতে ৫/৪৫ মধ্যে। বারবেলা ৮/৩৩ গতে ১১/২১ মধ্যে। কালরাত্রি ৮/১০ গতে ৯/৪৫ মধ্যে।
১২ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল সেভনের ক্রীড়াসূচি ঘোষিত
ঢাকে কাঠি পড়ে গেল আইএসএল-এর। ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) ক্রীড়াসূচি ...বিশদ

05:41:18 PM

সুকুমার হাঁসদার দেহ সৎকারকে ঘিরে ঝাড়গ্রামে ব্যাপক গোলমাল
ঝাড়গ্রাম থানার জারালাটা গ্রামে নিজের জমিতে বিধানসভার ডেপুটি স্পিকার তথা ...বিশদ

04:14:00 PM

লুধিয়ানায় গ্রেপ্তার ২ জন শ্যুটার 
বিজেপি নেতা মণীশ শুক্লা খুনের ঘটনায় লুধিয়ানা থেকে গ্রেপ্তার করা ...বিশদ

03:57:27 PM

১৩৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:54:17 PM

ইসলামপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জখম ২৩ জন 
মিছিল করার সময় বাঁশের ঝান্ডা বিদ্যুতের তারের সঙ্গে স্পর্শ হওয়ায় ...বিশদ

01:11:33 PM

নদীয়ার নাকাশিপাড়ায় ব্যবসায়ী খুন 
নদীয়ার নাকাশিপাড়ায় খুন হলেন এক ব্যবসায়ী। ঘটনার জেরে এলাকায় চাঞ্চল্য। ...বিশদ

01:06:12 PM