Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 স্বাধীনতা দিবসে বিনামূল্যে চা-বিস্কুট খাওয়ালেন কৃষ্ণনগরের দোকানদার

সংবাদদাতা, তেহট্ট: ১৯৪৭ সালের ১৮ আগস্ট নদীয়া জেলা স্বাধীনতা লাভ করলেও সারা দেশের মতো বৃহস্পতিবার যথাযোগ্য মর্যাদায় সঙ্গে ৭৩তম স্বাধীনতা দিবস পালিত হয় জেলায়।
বিশদ
 কাটোয়ায় দুই গ্রামের বিবাদে রাস্তা কেটে দেওয়ায় উত্তেজনা

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ায় গ্রাম্য বিবাদকে কেন্দ্র করে দুই গ্রামের সংযোগস্থলে মোরাম রাস্তা কেটে দিলেন গ্রামবাসীরা। এনিয়ে শুক্রবার সকালে দুই গ্রামে উত্তেজনা ছড়ায়। রাস্তা কাটা নিয়ে দুই গ্রামের বাসিন্দারা একে অপরের বিরুদ্ধে আঙুল তোলেন। যদিও রাস্তা কাটা থাকায় স্কুল ছাত্র-ছাত্রীদের এদিন যাতয়াতে দুর্ভোগ পোহাতে হয়।
বিশদ

17th  August, 2019
 জওয়ানদের রাখী পরালেন সীমান্তের মানুষ

 সংবাদদাতা তেহট্ট ও রানাঘাট: মৈত্রী ও ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হলেন সীমান্তের মানুষ। বৃহস্পতিবার নদীয়ার সীমান্তবর্তী তেহট্ট, করিমপুর সহ বিভিন্ন এলাকার বাসিন্দারা সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের হাতে রাখী পরালেন। সীমান্তের বাসিন্দাদের কথায়, সারা বছর জওয়ানরা তাঁদের পরিবারের সকলকে ছেড়ে দেশ রক্ষার কাজ করে চলেছেন।
বিশদ

17th  August, 2019
 কালনায় ওটিপি জেনে ব্যবসায়ীর অ্যাকাউন্ট থেকে ৫১ হাজার টাকা গায়েব

সংবাদদাতা, কালনা: ওটিপি জেনে এক মাছ ব্যবসায়ীর অ্যাকাউন্ট থেকে ৫১ হাজার টাকা তুলে নেওয়ার ঘটনা ঘটল। এই ঘটনায় কালনা থানায় ও ব্যাঙ্কে অভিযোগ দায়ের করেছেন ওই ব্যবসায়ী। ব্যবসার জন্য রাখা টাকা চলে যাওয়ায় ভেঙে পড়েছেন তিনি।
বিশদ

17th  August, 2019
 ঝাড়গ্রাম জেলাপরিষদের মেন্টর ও কো-মেন্টর নিয়োগ

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলাপরিষদের মেন্টর ও কো-মেন্টর নিয়োগ করা হল। রাজ্য পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের নির্দেশ অনুযায়ী জেলা পরিষদের মেন্টর হয়েছেন সোমনাথ মহাপাত্র। কো-মেন্টর হয়েছেন নিশীথ মাহাত। শুক্রবার জেলা পরিষদে গিয়ে দু’জনেই দায়িত্ব নেন।
বিশদ

17th  August, 2019
 দীঘায় স্নানে নেমে নিখোঁজ পর্যটকের দেহ উদ্ধার মন্দারমণিতে

সংবাদদাতা, কাঁথি: দীঘায় স্নান করতে নেমে নিখোঁজ হওয়া এক পর্যটকের দেহ উদ্ধার হল মন্দারমণির সমুদ্রে। বৃহস্পতিবার মন্দারমণি কোস্টাল থানার পুলিস দেহটি উদ্ধার করে। পুলিস জানিয়েছে, মৃতের নাম বিদ্যা ক্ষেত্রপাল ওরফে বেচা (৪০)। তাঁর বাড়ি পূর্ব বর্ধমান জেলার জামালপুর থানা এলাকায়। তিনি পেশায় গাড়ি চালক ছিলেন বলে জানা গিয়েছে।
বিশদ

17th  August, 2019
 তৃণমূলের সোশ্যাল মিডিয়ার কর্মীদের একছাতার তলায় আনার উদ্যোগ

 সংবাদদাতা, খড়্গপুর: সোশ্যাল মিডিয়ায় কোনও তৃণমূল নেতার ভজনা যেমন চলবে না, তেমনই কারও বিরুদ্ধে কোনও বিরূপ মন্তব্য করা যাবে না। দলের যাঁরা বিভিন্ন এলাকায় সোশ্যাল মিডিয়ায় কাজ করেন, তাঁদের একছাতার তলায় আনা হবে।
বিশদ

17th  August, 2019
 দীঘা-পাঁশকুড়া রেলপথে নতুন একটি লোকাল ট্রেন চালু

সংবাদদাতা, কাঁথি: যাত্রীদের দীর্ঘদিনের দাবি মেনে দীঘা-পাঁশকুড়া রেলপথে নতুন একটি লোকাল ট্রেন চালু হল। বৃহস্পতিবার স্বাধীনতা দিবসে দীঘা-তমলুক রেলপথে ওই ট্রেনটি চালু হয়েছে। এতে যাত্রীদের মধ্যে খুশির হাওয়া ছড়িয়ে পড়েছে। ওইদিন অনেক যাত্রীই ট্রেনে চেপে দীঘায় যান। প্রসঙ্গত, দীঘা-মেচেদা রেলপথে একটি ট্রেন রয়েছে।
বিশদ

17th  August, 2019
 তেহট্টের পাথরঘাটা সীমান্ত থেকে ৩২৫বোতল কাশির সিরাফ উদ্ধার

সংবাদদাতা, তেহট্ট: বৃহস্পতিবার ভোরে তেহট্ট থানার পাথরঘাটা সীমান্ত এলাকা থেকে ৩২৫ বোতল অবৈধ কাশির সিরাপ উদ্ধার করলেন ৮১ নম্বর ব্যাটালিয়ানের বিএসএফের জওয়ানরা। তাঁরা এই কফ সিরাপ তেহট্ট থানায় জমা করেছেন। তেহট্ট থানার পুলিস ঘটনার তদন্ত শুরু করেছে। এই ঘটনায় বিএসএফ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।
বিশদ

17th  August, 2019
 পূর্বস্থলীতে শিক্ষকের স্মৃতিতে স্কুলকে ২ লক্ষ টাকা দিলেন মন্ত্রী

  সংবাদদাতা, পূর্বস্থলী: শিক্ষক ও রাজনৈতিক জীবনের গুরু তথা প্রক্তন বিধায়ক পরেশচন্দ্র গোস্বামীর প্রয়াণ দিবসে পূর্বস্থলীর বিদ্যানগর গয়ারাম দাস বিদ্যাপীঠকে দু’লক্ষ টাকা দান করলেন মন্ত্রী স্বপন দেবনাথ। শুক্রবার এক অনুষ্ঠানের মাধ্যমে স্কুলের প্রধান শিক্ষক বিভাস দাসের হাতে ওই টাকা তুলে দেন স্বপনবাবু।
বিশদ

17th  August, 2019
 বন্ধুর স্ত্রীকে বিয়ে করায় কুপিয়ে খুন ইসলামপুরে, গ্রেপ্তার অভিযুক্ত

সংবাদদাতা, লালবাগ: পুরনো শত্রুতার জেরে বৃহস্পতিবার দুপুরে ভোজালি দিয়ে কুপিয়ে এক যুবককে খুনের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে ইসলামপুর থানার সিসাপাড়া মুরাডাঙা এলাকায়। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম মাসাদুল শেখ (৩০)। খুনের ঘটনায় অভিযুক্ত শুকবর শেখকে স্থানীয়রা ধরে উত্তম মধ্যম দেয়।
বিশদ

17th  August, 2019
 আজ থেকে আদ্রা ডিভিশনে ট্রেনের সময়সূচিতে সামান্য বদল

 সংবাদদাতা, রঘুনাথপুর: আজ, শনিবার থেকে আগামী ১২দিন দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে বিশেষ ট্রাফিক ব্যবস্থার কাজ হওয়ার জন্য প্রতি মঙ্গলবার ও শনিবার আদ্রা ডিভিশনে ট্রেনের সময়সূচির কিছু পরিবর্তন করা হয়েছে। এনিয়ে আদ্রা রেল ডিভিশনের পক্ষ থেকে শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করা হয়।
বিশদ

17th  August, 2019
 সাঁকরাইলের পঞ্চায়েতে উপপ্রধান সহ ৫ সদস্য বিজেপি ছাড়লেন

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বিজেপির দখলে থাকা সাঁকরাইল ব্লকের ছত্রি গ্রাম পঞ্চায়েতে শুক্রবার উপপ্রধান সহ পাঁচ সদস্য দল ছাড়লেন। তবে দল ছাড়ার পর তাঁরা অবশ্য কোনও দলে যোগ দেওয়ার কথা ঘোষণা করেননি। তবে, ওই পাঁচ সদস্য তৃণমূলে যোগ দিলে ছত্রি গ্রাম পঞ্চায়েতের ক্ষমতা দখল করে ফেলবে তৃণমূল।
বিশদ

17th  August, 2019
 দুই কর্মীকে পুরস্কৃত করল মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র

বিএনএ, বাঁকুড়া: ভালো কাজের জন্য মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের দুই কর্মীকে স্বাধীনতা দিবসে পুরস্কৃত করল কর্তৃপক্ষ। মেজিয়া তাপবিদ্যুৎ প্রকল্পের সিনিয়র ডিভিশনাল ইঞ্জিনিয়ার অরুণ সিংহ ও অফিস সুপারিন্টেন্ডেন্ট সাগর কর্মকারকে ২০১৮-’১৯ অর্থ বর্ষে এমটিপিএসের সেরা কর্মী হিসেবে পুরস্কৃত করা হয়।
বিশদ

17th  August, 2019
 পাত্রসায়রে পরপর ৪টি বাড়িতে চুরি, চাঞ্চল্য

সংবাদদাতা, বিষ্ণুপুর: শুক্রবার ভোরে পাত্রসায়রের ময়রাপুকুর গ্রামে পরপর চারটি বাড়িতে চুরির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। জানা গিয়েছে, নগদ সহ লক্ষাধিক টাকার সোনা ও রুপোর গয়না চুরি গিয়েছে। এদিন ভোরে একটি বাড়িতে দরজায় শিকল তুলে গৃহকর্তাদের আটকে রাখা হয়।
বিশদ

17th  August, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুধু হাওড়া শহর সংলগ্ন এলাকায় নয়, হাওড়া জেলার প্রত্যন্ত এলাকায় এবার শিল্প স্থাপনে উদ্যোগী হল রাজ্য সরকার। তার জন্য উদয়নারায়ণপুরের কান্দুয়ায় ৪০০ একর জমি বাছা হয়েছে। তার মধ্যে ১৭০ একর জমি কেনাও হয়ে গিয়েছে। ...

সংবাদদাতা, বসিরহাট: ভ্যাপসা গুমোট গরমের শেষে একটানা বৃষ্টির স্বস্তি এখন অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে বসিরহাট পুরসভা এলাকায়। বেশিরভাগ ওয়ার্ডের রাস্তাঘাট, ঘরবাড়ি জলের তলায়। বাসিন্দাদের অভিযোগ, ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোটা বিশ্বেই মধ্যবিত্ত শ্রেণী বাড়ছে দ্রুত। নতুন প্রজন্ম অর্থ উপার্জন করছে বলেই এই শ্রেণীর বাড়বাড়ন্ত। সরকারেরও উচিত তাদের কাজের সুযোগ করে দেওয়া। সেই কারণেই সরকার যতটা পেনশন খাতে খরচ করে, তার চেয়ে গুরুত্ব দেওয়া উচিত শিক্ষা খাতে ...

করাচি, ১৭ আগস্ট (পিটিআই): পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের একটি মসজিদে বিস্ফোরণে মৃত্যু হল পাঁচজনের। এঁদের মধ্যে রয়েছেন শীর্ষ তালিবান নেতা মুল্লা হাইবাতুল্লার ভাই হাফিজ আহমাদুল্লা। কোয়েত্তা থেকে ২৫ কিলোমিটার দূরে কুচলক এলাকায় রয়েছে শেখ হাইবাতুল্লা মাদ্রাসা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়া শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮: ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০: সঙ্গীতশিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৯/৪৯ রাত্রি ১/১৪। পূর্বভাদ্রপদ ২৯/২ অপঃ ৪/৫৫। সূ উ ৫/১৮/২, অ ৬/৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৯ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩২ গতে ৯/২ মধ্যে, বারবেলা ১০/৫ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩০ মধ্যে।
৩২ শ্রাবণ ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৩/৯/৬ রাত্রি ১০/৩২/৩৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ২৬/১/৪১ দিবা ৩/৪১/৩৮, সূ উ ৫/১৬/৫৮, অ ৬/৫/৪৬, অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/৫/১৬ গতে ১১/৪১/২২ মধ্যে, কালবেলা ১১/৪১/২২ গতে ১/১৭/২৮ মধ্যে, কালরাত্রি ১/৫/১৬ গতে ২/২৯/১০ মধ্যে।
 ১৬ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রাকবিবাহ কথাবার্তাও হতে পারে। বৃষ: সৌখিন দ্রব্যের ব্যবসা শুভ হবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম১৯৫৮: ...বিশদ

07:03:20 PM

নেতাজিনগরে ২টি অটোর সংঘর্ষ, জখম মহিলা 

08:31:00 PM

বেনিয়াপুকুরে তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার 

06:21:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:49:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:46:00 PM