Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বড়ঞায় আগ্নেয়াস্ত্র সহ যুবক গ্রেপ্তার
 

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে খবর পেয়ে বড়ঞা থানার শ্রীরামপুর গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম সাদ্দাম শেখ। ওই গ্রামেই তার বাড়ি।  
বিশদ
দুই বর্ধমানে সাড়ম্বরে পালিত নেতাজির জন্মবার্ষিকী, জামালপুরের স্কুলে গণ্ডগোল 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার পূর্ব ও পশ্চিম মিলিয়ে দুই বর্ধমানে সাড়ম্বরে পালিত হল নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৪তম জন্মবার্ষিকী। তবে, নেতাজির জন্মবার্ষিকী পালনকে ঘিরে এদিন গণ্ডগোল ছড়াল জামালপুরের কোলসরা অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে। 
বিশদ

24th  January, 2020
লক্ষ্যভ্রষ্ট গুলি, হনুমানের বদলে ঘুমিয়ে পড়ল গোরু 

বিএনএ, সিউড়ি: লক্ষ্য ছিল হনুমানকে ঘুম পাড়ানো। কিন্তু ভুলবশত ঘুমপাড়ানি গুলি খেয়ে ঘুমিয়ে পড়ল গোরু। বনদপ্তরের কর্মীদের লক্ষ্যভেদের বহর দেখে তাজ্জব গ্রামের আট থেকে আশি সবাই। কয়েকদিন ধরে হনুমানের তাণ্ডবে অতিষ্ঠ হয়ে উঠলেও তখন অবশ্য হনুমান ছেড়ে সবাই ভিড় জমান ঘুমন্ত গোরু দেখতে। 
বিশদ

24th  January, 2020
সাগরদিঘিতে তিন হেক্টর জমিতে শুরু আপেল চাষ, বসানো হল ১৪০০ গাছ
কাশ্মীরে যেতে না চাওয়া যুবকদের কাজের সুযোগ করে দিতে উদ্যোগ

সংবাদদাতা, বহরমপুর: সমতল এলাকায় কাশ্মীরের মতো আপেল চাষে পথ দেখাতে ‘পাইলট প্রজেক্ট’ হাতে নিয়েছে মুর্শিদাবাদ জেলা প্রশাসন। প্রথমবার সাগরদিঘি ব্লকে তিন হেক্টর জমিতে আপেল চাষ শুরু করা হয়েছে। বাইরে থেকে আনা ইতালিয়ান প্রজাতির কলমের চারাগাছে নতুন পাতা গজাতেই উৎসাহিত ব্লক প্রশাসন থেকে শুরু করে চাষিরা।  
বিশদ

24th  January, 2020
জাতীয় সড়ক সম্প্রসারণে বিশাল পুলিস বাহিনী নিয়ে কৃষ্ণনগরে উচ্ছেদ অভিযান 

বিএনএ, দিগনগর: ৩৪ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ এবার হচ্ছেই। বৃহস্পতিবার তা পরিষ্কার বুঝিয়ে দিল নদীয়া জেলা প্রশাসন। ফুলিয়ায় কাজে বাধা পাওয়ার ২৪ঘণ্টার মধ্যেই বৃহস্পতিবার সাতসকালে কৃষ্ণনগর কোতোয়ালি থানার অন্তর্গত দিগনগর বাজারে উচ্ছেদের কাজ শুরু করে জেলা প্রশাসন এবং জাতীয় সড়ক কর্তৃপক্ষ। 
বিশদ

24th  January, 2020
মাড়গ্রাম ও মল্লারপুরের গ্রামে ফের ইন্টারনেট সংস্থার কর্মীর বাড়ি ঘিরে বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার ফের মাড়গ্রামের আম্ভা গ্রাম ও মল্লারপুরের মেহেন্দিনগর গ্রামে এনআরসি আতঙ্ক ছড়িয়ে পড়ে। দুই জায়গাতেই ইন্টারনেট সাথীর বাড়ি ঘিরে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। যার জেরে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। যদিও খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পুলিস ও প্রশাসনের আধিকারিকরা এসে পরিস্থিতি সামাল দেন।  
বিশদ

24th  January, 2020
সারেঙ্গার ঘটনার জের, মন্ত্রীর নির্দেশে বাঁকুড়ার সব রিজার্ভার পরীক্ষায় জোর 

সংবাদদাতা, বিষ্ণুপুর ও খাতড়া: সারেঙ্গায় রিজার্ভার ভেঙে পড়ার ঘটনায় মন্ত্রীর নির্দেশে বাঁকুড়ায় অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের সবকটি রিজার্ভারের স্বাস্থ্য পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে। 
বিশদ

24th  January, 2020
বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে সাড়ম্বরে নেতাজির জন্মদিবস পালিত 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিবস পালিত হল। এদিন প্রতিটি জায়গাতেই সরকারি স্কুল, কলেজে নেতাজির ছবিতে মাল্যদান ও নানা অনুষ্ঠান হয়। পাশাপাশি স্কুল ও কলেজের ছাত্রছাত্রীদের নিয়ে প্রভাতফেরিরও আয়োজন করা হয়। 
বিশদ

24th  January, 2020
ভাগীরথীর জলে তলিয়ে যাওয়া কিশোরের সন্ধান মিলল না এখনও 

সংবাদদাতা, রানাঘাট: চারদিন পার হয়ে গেলেও শান্তিপুরে ভাগীরথীতে স্নান করতে নেমে তলিয়ে যাওয়া কিশোরের এখনও সন্ধান মিলল না। ছেলেকে ফিরে পাওয়ার আশায় রাত জেগে নদীর পাড়ে অপেক্ষা করছেন তাঁদের পরিবারের লোকজন।
বিশদ

24th  January, 2020
তমলুকে পাইপ ফেটে জলমগ্ন শহর, জল ঢুকল হাসপাতালে 

বিএনএ, তমলুক: প্রস্তাবিত তমলুক মেডিক্যাল কলেজ হাসপাতালের ভবন তৈরির জন্য খোঁড়াখুঁড়ি চলাকালীন পুরসভার জলের পাইপ লাইন ফেটে জল থইথই হাসপাতাল চত্বর। হাসপাতালের বাইরে পিচ রাস্তা জলে ডুবে গিয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে এই ঘটনায় চূড়ান্ত ভোগান্তির শিকার হন হাসপাতালে আসা রোগী এবং তাঁদের পরিবারের লোকজন।  
বিশদ

24th  January, 2020
জেলাজুড়ে যথাযথ মর্যাদায় পালিত নেতাজির জন্মবার্ষিকী 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার জেলাজুড়ে যথাযথ মর্যাদায় পালিত হল নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৪তম জন্মবার্ষিকী। কৃষ্ণনগর শহরের পোস্ট অফিস মোড়ে নেতাজি মূর্তিতে মাল্যদান করে সমস্ত রাজনৈতিক দল, বিভিন্ন সংগঠনের লোকজন। বিভিন্ন ক্লাবের পক্ষ থেকেও এই দিনটি পালিত হয়।  
বিশদ

24th  January, 2020
খুনের মামলায় সিউড়ি থানায় মুকুল রায়কে জিজ্ঞাসাবাদ 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার দুপুরে বিজেপি নেতা মুকুল রায় সিউড়ি থানায় আসেন। লাভপুরে ২০১০সালে তিন ভাইয়ের খুনের মামলায় অভিযুক্ত হিসেবে মুকুলবাবুর নাম পুলিসের সাপ্লিমেন্টারি চার্জশিটে রয়েছে। সেই ভিত্তিতে মুকুলবাবুকে এদিন সিউড়ি থানায় পুলিস তাঁকে জিজ্ঞাসাবাদ করে।  
বিশদ

24th  January, 2020
আবর্জনার স্তূপে জিলেটিন স্টিক, জখম বালক, আতঙ্ক 

সংবাদদাতা, রামপুরহাট: বাড়ি লাগোয়া পুকুর পাড়ে জমে থাকা আবর্জনার স্তূপে পড়ে থাকা জিলেটিন স্টিককে খেলনা ভেবে খেলতে বিস্ফোরণ ঘটায় জখম হল এক বালক। বৃহস্পতিবার সকালে রামপুরহাট থানার কুসুম্বা গ্রাম পঞ্চায়েতের ছোড়া গ্রামে এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে।  
বিশদ

24th  January, 2020
তালিকা তৈরির আগেই প্রার্থী পরিচয় দিয়ে রামপুরহাটের বিভিন্ন ওয়ার্ডে প্রচার, অস্বস্তিতে শাসকদল
জরুরি বৈঠক করল তৃণমূল নেতৃত্ব 

সংবাদদাতা, রামপুরহাট: ভোটের ওয়ার্ড সংরক্ষণের খসড়া তালিকার জেরে ধাক্কা খেয়েছেন রামপুরহাট পুরসভার একাধিক তৃণমূল কাউন্সিলার। সংরক্ষণের এই তালিকাই চূড়ান্ত থাকলে গতবারের জয়ী তৃণমূল কাউন্সিলারের মধ্যে এবার নিজেদের জেতা ওয়ার্ড থেকে দাঁড়াতে পারবেন না ছয় কাউন্সিলার।  
বিশদ

24th  January, 2020
স্কুলের এক্সপোজার ভিজিট
নেচার ক্যাম্প থেকে পড়ুয়াদের প্রশাসনিক কাজকর্ম সম্পর্কে ধারণা দিতে উদ্যোগ জেলা প্রশাসনের 

বিএনএ, কৃষ্ণনগর: স্কুলের এক্সপোজার ভিজিটে এবার একদিকে নেচার ক্যাম্পের আনন্দ, অন্যদিকে প্রশাসনের কাজ কী, তা জানবে পড়ুয়ারা। জেলার সমগ্র শিক্ষা অভিযান দপ্তর সূত্রে খবর, আজ, শুক্রবার থেকে নাকাশিপাড়ার চারটি সার্কেলের ২৫টি স্কুল নিয়ে শুরু হচ্ছে এক্সপোজার ভিজিট। প্রত্যেক স্কুল থেকে ১২০জন করে এতে অংশ নেবে।  
বিশদ

24th  January, 2020

Pages: 12345

একনজরে
দাভোস, ২৪ জানুয়ারি: ভারতকে হিন্দু রাষ্ট্র হিসেবে গড়ে তোলার প্রচেষ্টায় গণতন্ত্রকে ‘ধ্বংসের মুখে’ ঠেলে দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার দাভোসের ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম-এর মঞ্চ থেকে ...

জীবানন্দ বসু, কলকাতা: সংঘাতের আবহেই কি আগামীকাল রবিবার সাধারণতন্ত্র দিবসে রাজ্যপাল জগদীপ ধনকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখোমুখি হতে চলেছেন? সাংবিধানিক রীতি ও সৌজন্যের কারণেই কি তাঁদের দু’জনকে কাল পাশাপাশি দেখা যাবে? ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎপাদন কম থাকায় দাম বাড়ছে হু হু করে। সেকারণেই কুমোরটুলিতে শোলার বদলে সরস্বতী প্রতিমার সাজে ব্যবহার বাড়ছে জরির অলঙ্কারের। মৃৎশিল্পীদের কথায়, প্রতিমা তৈরির সরঞ্জামের দাম লাফিয়ে বাড়ছে। এর মধ্যে যদি প্রতিমা শোলার অলঙ্কারে সাজাতে হয়, তাহলে ঢাকের ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: দক্ষিণবঙ্গ থেকে ভোজ্য তেল নিয়ে এসে কালিয়াচকের ডাঙা এলাকায় একটি গোডাইনে মজুত করেছিল পাচারকারীরা। কিন্তু শেষরক্ষা হয়নি। তার কিছুক্ষণের মধ্যেই সেই তেল পাচারকারী লরির চালক ও খালাসিকে গ্রেপ্তার করে পুলিস।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
পদ্মভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনহর পারিক্কর, ব্যবসায়ী আনন্দ মহিন্দ্রা ও ভেনু শ্রীনিবাসন, ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী এস সি জমির এবং জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্ব মুজাফ্ফর হোসেন বেগ 

09:18:00 PM

পদ্মবিভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি, স্বরাজ, জর্জ ফার্ণান্ডেজ, বক্সার মেরি কম, মরিশাসের প্রাক্তন প্রধানমন্ত্রী অনিরুদ্ধ জগন্নাথ 

09:13:00 PM

 পদ্মশ্রী পাচ্ছেন কঙ্গনা রানউত, একতা কাপুর, আদনান সামি এবং করণ জোহর

09:07:04 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
জোহানেসবার্গ টেস্ট চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহারের অপরাধে ইংল্যান্ডের খেলোয়ার বেন ...বিশদ

08:05:00 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
আজ সিএএ, এনআরসি ইস্যু নিয়ে দলীয় বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

06:32:00 PM

আলিপুরদুয়ারে দুটি আগ্নেয়াস্ত্র, কার্তুজ সহ গ্রেপ্তার ২ 

03:32:34 PM