Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

করোনা: বাঁকুড়া ও পুরুলিয়ায়
একদিনে আক্রান্তের চেয়ে সুস্থ বেশি 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া ও পুরুলিয়া: বাঁকুড়া ও পুরুলিয়ায় একদিনে আক্রান্তের তুলনায় বেশি মানুষ সুস্থ হয়ে উঠলেন। দুই জেলায় নতুন করে সংক্রামিত হয়েছেন ৯৫ জন। এই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ১২১ জন। পুজোর পর কয়েকদিন আক্রান্তের সংখ্যা বাড়ছিল।  
বিশদ
বিষ্ণুপুরে ‘পোড়ামাটির
হাট’ বসবে ৭ নভেম্বর 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শিল্পীদের করোনা পরীক্ষার জন্য আজ, শনিবার বিষ্ণুপুরে ‘পোড়ামাটির হাট’ বসছে না।  প্রশাসন সূত্রে জানা গিয়েছে, আগামী সপ্তাহে ৭ নভেম্বর শনিবার হাট বসবে। হাটের জন্য যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। নীল সাদা রঙে সাজানো হয়েছে হাট প্রাঙ্গণের গাছ।  
বিশদ

প্রতিবেশীর হয়ে পাওনা টাকা চাওয়ায় ব্যবসায়ীকে খুন 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: শুক্রবার সকালে নাকাশিপাড়ার পদুমা গ্রামে এক ব্যবসায়ীকে খুন হয়েছেন। মৃতের নাম আবদার শেখ(৪৫)। তিনি মাইক ভাড়া দিতেন। এলাকারই বাসিন্দা মাফুজ শেখের বিরুদ্ধে তাঁকে ছুরি দিয়ে কুপিয়ে খুন করার অভিযোগ উঠেছে। মৃতের পরিবারের অভিযোগ, এদিন সকালে প্রতিবেশী যুবকের পাওনা টাকা আদায় করে দিতে গিয়েই এই ঘটনা ঘটেছে।   বিশদ

১ নভেম্বর থেকে রোগী ভর্তির
সময় আধার কার্ড দিতেই হবে 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা করাতে আসা সিংহভাগ রোগী স্বাস্থ্যসাথীর কার্ড আছে কি না, তা জানাচ্ছেন না। সরকারি হাসপাতালে বিনা পয়সায় চিকিৎসা মেলায় স্বাস্থ্যসাথী কার্ড সম্পর্কিত তথ্য গোপন করছেন।  
বিশদ

30th  October, 2020
করোনার জেরে ম্লান বিগ বাজেটের লক্ষ্মীপুজো 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: দুর্গাপুজো নয়, মা লক্ষ্মীর আরাধনাতেই প্রতি বছর সপ্তাহ ধরে মাতেন পুরশুড়াবাসী। দুর্গা ঠাকুর বিসর্জনের পর থেকেই পুরশুড়ার বিভিন্ন এলাকায় লক্ষ্মীপুজোর আয়োজন চলে জোর কদমে। কিন্তু, এবছর করোনা আবহে সেই চেনা ছবিটা উধাও। বিগ বাজেটের লক্ষ্মীপুজো নেই। 
বিশদ

30th  October, 2020
ফল থেকে সব্জি, সব কিছুরই দাম চড়া লক্ষ্মীপুজোর আগে
বাজার করতে গিয়ে বিপাকে আমজনতা 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগ: করোনা ও লকডাউনের কারণে ধাক্কা খেয়েছে উপার্জন। তার উপর গোদের উপর বিষফোড়ার মতো বাজারে ফল, ফুল, সব্জি থেকে প্রতিটি জিনিসের দামই আকাশ ছোঁয়া। যা কিনতে গিয়ে পকেট গড়ের মাঠ হওয়ার জোগাড় গৃহস্থের।  
বিশদ

30th  October, 2020
এবার সালারের কাগ্রামে জগদ্ধাত্রী পুজোয়
আতসবাজি পোড়ানো বন্ধ, হবে না অনুষ্ঠান 

সংবাদদাতা, কান্দি: করোনা আবহে এবার কীভাবে জগদ্ধাত্রী পুজো করা যায় তা নিয়ে বৃহস্পতিবার আলোচনায় বসল সালার থানার কাগ্রামের পুজো কমিটিগুলি। ওই গ্রামে এবছর ২৪টি পুজো হতে চলেছে। রাজ্য সরকারের নির্দেশ মেনেই পুজো করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

30th  October, 2020
করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৬ হাজার
জেলায় সংক্রমণ ঠেকাতে পরীক্ষা বৃদ্ধিতে জোর 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: বীরভূমে করোনা আক্রান্ত হলেন প্রায় ছ’হাজার। জেলায় খুব অল্পদিনের ব্যবধানেই সংক্রমণ বাড়ছে বলে বিশেষজ্ঞরা মনে করছেন। এরফলে সব মহলে উদ্বেগও বাড়ছে। তবে, সংক্রমণ ঠেকাতে আরও বেশি করে টেস্টে জোর দিচ্ছে প্রশাসন।  
বিশদ

30th  October, 2020
আউশগ্রামের শিবদায় লক্ষ্মীপুজোর রীতিতে
ছেদ, এবার বসছে না কবিগানের আসর 

সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের শিবদায় লক্ষ্মীপুজোয় দীর্ঘদিনের রীতি মেনে চলে আসা কবিগানের আসর এবছর বসছে না। তাছাড়া মেলা ও উৎসব ঘিরে তিন-চারদিন ধরে নানান সাংস্কৃতিক অনুষ্ঠান, যাত্রাপালা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজনও বন্ধ থাকছে।  
বিশদ

30th  October, 2020
দুর্গাপুজোর মন্দা কাটিয়ে চড়া দরের
বায়না আসায় খুশি কান্দির ঢাকিরা 

সংবাদদাতা, কান্দি: দুর্গাপুজোর বাজার মন্দা ছিল। কিন্তু জগদ্ধাত্রী ও কালীপুজোয় বাজার চড়ার লক্ষণ দেখে দারুণ খুশি কান্দি মহকুমা এলাকার ঢাকিরা। ইতিমধ্যেই চড়া দরের বায়নাও আসতে শুরু করেছে। তাই এলাকার ঢাকিদের মধ্যে ব্যস্ততা দেখা দিয়েছে। 
বিশদ

30th  October, 2020
লক্ষ্মীর ভাঁড় বিক্রি করে এবার ‘লক্ষ্মীলাভ’
করতে পারলেন না বার্নপুরের আলিম চাচার
 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: লক্ষ্মীর ভাঁড় বিক্রি করে এবার ‘লক্ষ্মীলাভ’ হল না আলিম আহমেদের। মন খারাপ করেই বাড়ি ফিরলেন তিনি। ৩৫ বছর ধরে লক্ষ্মীর ভাঁড় বিক্রি করেই সংসার চালান। কিন্তু কোনওবারই মা ‘লক্ষ্মী’ এতটা নিরাশ করেন না। তবে এবার করোনা ভাইরাসের কোপ পড়ল লক্ষ্মীর ভাঁড়ে। 
বিশদ

30th  October, 2020
রানিনগরে বোমার আঘাতে
জখম তৃণমূল কর্মী, চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে বৃহস্পতিবার রানিনগর-২ ব্লকে উত্তেজনা ছড়ায়। এখানকার গোধনপাড়া গ্রামে বোমাবাজিও হয়। বোমার আঘাতে এক তৃণমূল কর্মী জখম হয়েছেন।  
বিশদ

30th  October, 2020
কৃষ্ণনগরে যত্রতত্র পড়ে
আবর্জনা, নাজেহাল শহরবাসী

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: করোনা পরিস্থিতির মধ্যেও শহরের যত্রতত্র জঞ্জাল পড়ে থাকা নিয়ে নাজেহাল কৃষ্ণনগরবাসী। যেখানে সেখানে জঞ্জাল পড়ে থাকায় ব্যাপকভাবে দূষণ ছড়াচ্ছে। তেমনই জঞ্জাল পড়ে থাকায় রাস্তা সংকীর্ণও হয়ে পড়ছে। আর এই পরিস্থিতিতে সংক্রমণের ঝুঁকি বাড়ছে বলে অনেকে মনে করছেন।
বিশদ

30th  October, 2020
কজওয়ে সেতুর অ্যাপ্রোচ রোড
তৈরি করছেন গ্রামবাসীরাই 

সংবাদদাতা, কান্দি: এবছর বন্যার আগে দ্বারকা নদীতে কজওয়ে সেতু তৈরি করেছিল প্রশাসন। কিন্তু বন্যার জলে কজওয়ের অ্যাপ্রোচ রোড ভেসে গিয়েছে। ফলে নদীর উপর দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে। তাই খড়গ্রাম থানার পোড়াডাঙার বাসিন্দারা নিজেদের উদ্যোগে ফের কজওয়ে সেতুর অ্যাপ্রোচ রোড তৈরি করছেন। 
বিশদ

30th  October, 2020
বিনপুরের লক্ষ্মীপুজোয় এবারও
থাকছে জিলিপির দোকান 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: করোনার আবহে বন্ধ যাত্রাপালা সহ অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতসবাজি প্রদর্শনী। তবে রীতি অনুযায়ী এবারও থাকছে জিলিপির দোকান। শুধুমাত্র জিলিপির টানে লক্ষ্মীপুজোয় কয়েক হাজার মানুষ ফি বছর বিনপুর-২ ব্লকের হাড়দা গ্রামে ভিড় জমান।  
বিশদ

30th  October, 2020

Pages: 12345

একনজরে
শুক্রবার ভোরে পাঁচ দুষ্কৃতীকে গ্রেপ্তার করল সোনারপুর থানার পুলিস। সুভাষগ্রাম রেলগেটের কাছ থেকে তাদের ধরা হয়। তদন্তে পুলিস জানতে পেরেছে, দুষ্কৃতীরা এলাকায় চুরি করার উদ্দেশ্যে জড়ো হয়েছিল। ...

পবিত্র মিলাদ-উন-নবির দিন নামাজে বাধা দেওয়া হল জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাকে। এমনকী বাড়ির বাইরে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন করে তাঁর বাড়ি থেকে বেরনো বন্ধ করে দেওয়া হয়েছে। ...

ঘোষিত হল সপ্তম আইএসএলের প্রথম এগারো রাউন্ডের ক্রীড়াসূচি। ২০ নভেম্বর উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন এটিকে মোহন বাগান মুখোমুখি হবে কেরল ব্লাস্টার্সের। দ্বিতীয় ম্যাচে নর্থ-ইস্ট ইউনাইটেড মাঠে নামবে মুম্বই সিটি এফসি’র বিরুদ্ধে। ...

দেশের সবক’টি শোরুমে সোনার দাম একটাই রাখা হবে, ঘোষণা করল মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। তাদের বক্তব্য, বিভিন্ন রাজ্যে সোনার দাম বিভিন্ন রকম নেওয়া হয়। অথচ স্বর্ণ ব্যবসায়ীরা ব্যাঙ্কের থেকে একটি নির্দিষ্ট ও স্বচ্ছ দামে সোনা কেনেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনাচিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মিতব্যয়িতা দিবস
১৭৯৫ - ইংরেজি সাহিত্যের রোম্যান্টিক কবি জন কিটসের জন্ম
১৮৭৫- লৌহমানব সর্দার বল্লভভাই প্যাটেলের জন্ম
১৮৮৩: ধর্মীয় গুরু স্বামী দয়ানন্দ সরস্বতীর জন্ম
১৯৬৬- পানামা খাল অতিক্রম করেন বিশিষ্ট সাঁতারু মিহির সেন
১৯৭৫- সংগীতশিল্পী শচীন দেব বর্মনের মৃত্যু
১৯৮৪- আততায়ীর গুলিতে খুন হলেন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী
২০০০- নতুন রাজ্য হল ছত্তিশগড়
২০০৮- দাবায় বিশ্ব চ্যাম্পিয়ন হলেন বিশ্বনাথন আনন্দ  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.২৪ টাকা ৭৪.৯৫ টাকা
পাউন্ড ৯৪.৭০ টাকা ৯৮.০৩ টাকা
ইউরো ৮৫.৫৪ টাকা ৮৮.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
30th  October, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ৪৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮, ৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
30th  October, 2020

দিন পঞ্জিকা

১৪ কার্তিক, ১৪২৭, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, পূর্ণিমা ৩৬/২৭ রাত্রি ৮/১৯। অশ্বিনী নক্ষত্র ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫৮। সূর্যোদয় ৫/৪৪/২০, সূর্যাস্ত ৪/৫৬/১৮। অমৃতযোগ দিবা ৬/২৮ মধ্যে পুনঃ ৭/১৩ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৭ গতে ২/১৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৯ গতে ৩/১০ মধ্যে। বারবেলা ৭/৮ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৪/৯ গতে উদয়াবধি।
প্রাচীন পঞ্জিকা: ১৪ কার্তিক, ১৪২৭, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, পূর্ণিমা রাত্রি ৭/২৮। অশ্বিনী নক্ষত্র রাত্রি ৬/১৬। সূর্যোদয় ৫/৪৫, সূর্যাস্ত ৪/৫৭। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২২ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৯ গতে ২/২৩ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/২৩ গতে ৩/১৫ মধ্যে। কালবেলা ৭/৯ মধ্যে ও ১২/৪৫ গতে ২/৯ মধ্যে ও ৩/৩৩ গতে ৪/৫৭ মধ্যে। কালরাত্রি ৬/৩৩ মধ্যে ও ৪/৯ গতে ৫/৪৬ মধ্যে।
১৩ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের দিনটি কেমন যাবে?  
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝেশুনে বিনিয়োগ করলে শুভ ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব মিতব্যয়িতা দিবস১৭৯৫ - ইংরেজি সাহিত্যের রোম্যান্টিক কবি জন কিটসের ...বিশদ

04:28:18 PM

 আইপিএল: বেঙ্গালুরুকে ৫ উইকেটে হারাল হায়দরাবাদ

10:58:29 PM

আইপিএল: হায়দরাবাদ ৬৪/২ (৮ ওভার)

10:11:15 PM

 আইপিএল: হায়দরাবাদকে ১২১ রানের টার্গেট দিল বেঙ্গালুরু

09:35:00 PM

 আইপিএল: আরসিবি ৭১/৩ (১১ ওভার)

08:25:27 PM