Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

খড়্গপুরে অবসরপ্রাপ্ত রেলকর্মী খুনের ঘটনায় ধৃত আরও ১ 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর শহরের অবসরপ্রাপ্ত রেলকর্মী খুনের ঘটনায় আরও এক অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস। তার নাম অশোক বিশ্বাস। খড়্গপুরের অতিরিক্ত পুলিস সুপার কাজি সামসুদ্দিন আহমেদ বলেন, অভিযুক্তকে অসম থেকে শুক্রবার গ্রেপ্তার করা হয়েছে। ধৃতের বাড়ি অসমের হোজাই জেলায়। 
বিশদ
শ্বশুরের নাক কামড়ে ছিঁড়ে নেওয়ার ঘটনায় গ্রেপ্তার জামাই 

সংবাদদাতা, আরামবাগ: শ্বশুরকে মারধর করে নাক কামড়ে ছিঁড়ে নেওয়ার ঘটনায় শুক্রবার রাতে জামাই ও তার বাবাকে গ্রেপ্তার করল পুলিস। ওইদিন কলকাতা থেকে বাবা ও ছেলেকে গ্রেপ্তার করে আরামবাগ থানার পুলিস। পুলিস জানিয়েছে, ওই ঘটনায় সাহেব দাস ও তার বাবা শঙ্কর দাসকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

26th  January, 2020
রামপুরহাটে মহকুমা শাসকের নেতৃত্বে সাফাই অভিযান 

বিএনএ, সিউড়ি: শনিবার মহকুমা শাসকের নেতৃত্বে রামপুরহাট শহরে সাফাই অভিযান করা হয়েছে। এদিন মহকুমা প্রশাসনের ডেপুটি ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে সাফাই অভিযান করা হয়। তাছাড়া রামপুরহাট পুরসভার কাউন্সিলাররাও সাফাই অভিযানে শামিল হন। বিশেষ অভিযান চালিয়ে যাতে শহরকে পরিচ্ছন্ন করা যায় সেই লক্ষ্যেই উদ্যোগ নেওয়া হয়।  
বিশদ

26th  January, 2020
বোলপুরে খেলার মাঠে গিয়ে অসুস্থ জেলা সভাধিপতি 

সংবাদদাতা, শান্তিনিকেতন: শনিবার দুপুরে বোলপুরে অনুষ্ঠিত ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা দেখতে এসে হৃদরোগে আক্রান্ত হলেন বীরভূম জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরী। বর্তমানে বোলপুর মহকুমা হাসপাতালে তিনি চিকিৎসাধীন রয়েছেন। ফুটবল প্রতিযোগিতার ফাইনাল ম্যাচে বিশেষ অতিথি রূপে উপস্থিত ছিলেন তিনি।  
বিশদ

26th  January, 2020
কালনায় বেআইনি গ্যাস সিলিন্ডার সহ গ্রেপ্তার ১ 

সংবাদদাতা, কালনা: বেআইনি গ্যাস সিলিন্ডার সহ কালনা শহরের কাঠিগঙ্গা এলাকা থেকে একজনকে গ্রেপ্তার করেছে কালনা থানার পুলিস। ধৃতের নাম কেষ্ট মণ্ডল। গোপন সূত্রে খবর পেয়ে কালনা থানার পুলিস শুক্রবার সন্ধ্যায় কালনা শহরের ৫ নম্বর ওয়ার্ডের কাঠিগঙ্গা এলাকায় একটি বাড়িতে অভিযান চালায়। 
বিশদ

26th  January, 2020
কেশিয়াড়িতে যুবতীর রক্তাক্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, খড়্গপুর: শনিবার সকালে কেশিয়াড়ি থানা এলাকার সাঁতরাপুরের রাংটিয়া গ্রামে এক যুবতীর রক্তাক্ত অর্ধনগ্ন মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে পুলিস মৃতদেহ উদ্ধার করে।   বিশদ

26th  January, 2020
হাঁসখালিতে যুবকের রক্তাক্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, তেহট্ট: শনিবার হাঁসখালি থানার উলাশি গ্রামের সব্জি খেত থেকে এক যুবকের রক্তাক্ত দেহ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম সেলিম মণ্ডল(৩০)। পুলিসের প্রাথমিক অনুমান বিবাহ বহির্ভূত সম্পর্কের জেরেই ওই যুবককে কুপিয়ে খুন করা হয়েছে। 
বিশদ

26th  January, 2020
কৃষ্ণনগরে দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষ 

সংবাদদাতা, তেহট্ট: কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে তেহট্ট থানার হরিপুরে দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। যদিও ঘটনায় কেউ জখম হয়নি। তবে দুর্ঘটনার পর স্থানীয় বাসিন্দারা ক্ষোভে ফেটে পড়েন। তাঁদের অভিযোগ, দু’টি বাসের রেষারেষির জেরেই এই ঘটনা ঘটেছে। 
বিশদ

26th  January, 2020
বিএসএফের গুলিতে পাচারকারীর মৃত্যু 

সংবাদদাতা, তেহট্ট: বিএসএফের গুলিতে এক পাচারকারীর মৃত্যু হল। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে ভারত বাংলাদেশ সীমান্তের হোগলবেড়িয়ার বাউসমারিতে। পুলিস জানিয়েছে, মৃতের নাম ইব্রাহিম শেখ(২৫)। বাড়ি মালদহের বৈষ্ণবনগরে। এদিন রাতের অন্ধকারে একদল পাচারকারী সীমান্ত পেরিয়ে বাংলাদেশে মোষ পাচার করছিল।  
বিশদ

26th  January, 2020
রঘুনাথগঞ্জে জনতার দরবারে মন্ত্রী 

সংবাদদাতা, জঙ্গিপুর: শনিবার সকালে রঘুনাথগঞ্জের বাসভবনে সাধারণ মানুষের সমস্যার কথা শুনতে জনতার দরবার করলেন রাজ্যের শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী তথা জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেন। সঙ্গে রঘুনাথগঞ্জের বিধায়ক মহম্মদ আখরুজ্জামান সহ অন্যান্যরা ছিলেন। এদিনের দরবারে জঙ্গিপুরের কয়েকশো মানুষ তাঁদের সমস্যার কথা জানান।  
বিশদ

26th  January, 2020
এগরায় বইমেলার উদ্বোধনে শুভেন্দু 

সংবাদদাতা, কাঁথি: বর্তমান রাজ্য সরকারের আমলে বইমেলা শুধু স্টল আর কিছু অনুষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ নেই। বইমেলার ব্যাপ্তি সবদিক দিয়ে অনেকাংশেই বেড়েছে। বইমেলা একটি বিপ্লবে পরিণত হয়েছে।
বিশদ

25th  January, 2020
অনুব্রত মণ্ডলের স্ত্রী প্রয়াত, শোক তৃণমূলে 

বিএনএ, সিউড়ি: শুক্রবার ভোরে প্রয়াত হলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের স্ত্রী ছবি মণ্ডল। তাঁর মৃত্যুতে শোক তৃণমূলে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫২ বছর। ছবিদেবী দীর্ঘদিন ধরে দুরারোগ্য রোগে ভুগছিলেন। তিনি কলকাতায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। 
বিশদ

25th  January, 2020
সাধারণতন্ত্র দিবসে নিরাপত্তা ব্যবস্থা নিশ্ছিদ্র
করতে সিউড়ি স্টেশনে স্নিফার ডগ নিয়ে তল্লাশি 

বিএনএ, সিউড়ি: কাল, সাধারণতন্ত্র দিবস উপলক্ষে সিউড়ি স্টেশনে নিরাপত্তা ব্যবস্থা নিশ্ছিদ্র করতে তৎপরতা শুরু করেছে পুলিস। এদিন স্টেশনে স্নিফার ডগ নিয়ে এলে তল্লাশি চালানো হয়। দুপুরে সিউড়ি থেকে হাওড়াগামী হুল এক্সপ্রেসে তল্লাশি চালায় জিআরপি ও আরপিএফ।  
বিশদ

25th  January, 2020
বাঁকুড়ায় সোনার দোকানে চুরির চেষ্টা, ধৃত ১ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শুক্রবার ভোরে বাঁকুড়া সদর থানার মাকুড়গ্রামে একটি সোনার দোকানে চুরি করার সময় পুলিস উত্তরপ্রদেশের বাসিন্দা এক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম সুভাষ সিং। তাকে জেরা করে পুলিস জানতে পারে, চুরির উদ্দেশ্যে বাঁকুড়া শহরের পাঠকপাড়ায় একটি বাড়িও ভাড়া নেয়।  
বিশদ

25th  January, 2020
সোশ্যাল মিডিয়ায় হিট জিয়াগঞ্জের ঋষভ-রিঙ্কি জুটি
দীর্ঘ প্রেমের পরিণতি, পানপাতা সরিয়ে শুভদৃষ্টির মুহূর্তে কেঁদে ভাসালেন বর 

বিএনএ, বহরমপুর: শুভদৃষ্টির সময় চোখের সামনে থেকে পানপাতা সরতেই নববধূকে দেখে কান্নায় ভেঙে পড়লেন বর। বিয়েবাড়ির আনন্দঘন পরিবেশ বদলে যায় নিমেষে। প্রথমে অনেকেই পাত্রের চোখে জল আসার কারণটি ঠাওর করতে পারেননি। কিছুক্ষণ পর অবশ্য কারও বুঝতে অসুবিধা হয়নি যে, এটা ভালোবাসার পূর্ণতা পাওয়ার আনন্দাশ্রু।   বিশদ

25th  January, 2020

Pages: 12345

একনজরে
 মৃণালকান্তি দাস: আমেরিকার রাজনীতির চোখ এখন ২০২০ সালের নভেম্বরের দিকে। হোয়াইট হাউসের নতুন বাসিন্দা কে হচ্ছেন, ডোনাল্ড ট্রাম্প কি দ্বিতীয় মেয়াদে জয়ী হবেন— তা নিয়ে চলছে জোর আলোচনা। একই সঙ্গে কংগ্রেস ও সেনেটে নিয়ন্ত্রণ নিয়ে ডেমোক্র্যাট এবং রিপাবলিকানদের লড়াইয়ের ক্ষেত্রও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে আসেন
১৯৩৬: জনগণের জন্য লন্ডনে শুরু হল বিবিসি-র সম্প্রচার
১৯৩৯: আমেরিকায় নিয়মিতভাবে টেলিভিশন সম্প্রচার শুরু
১৭৮২ – বাঁশের কেল্লা খ্যাত বিপ্লবী তিতুমীর তথা সৈয়দ মীর নিসার আলীর জন্ম
১৮৮০ - টমাস আলভা এডিসন বৈদ্যুতিক বাতির বাণিজ্যিক পেটেন্ট করেন।
১৯৬৯: অভিনেতা ববি দেওলের জন্ম
১৯৬৯: চিত্রপরিচালক বিক্রম ভাটের জন্ম
১৯৮৬: বিশিষ্ট সেতারবাদক নিখিল বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০০৯: ভারতের অষ্টম রাষ্ট্রপতি আর ভেঙ্কটরামনের মৃত্যু
২০০২ - নাইজেরিয়ার লেগোস শহরে এক বিস্ফোরণে এক হাজারেরও বেশি মানুষ নিহত এবং প্রায় ২০ হাজারেরও বেশি মানুন গৃহহীন হন।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৪৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  January, 2020

দিন পঞ্জিকা

১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, (মাঘ শুক্লপক্ষ) দ্বিতীয়া ৫৯/৪৫ শেষ রাত্রি ৬/১৬। ধনিষ্ঠা অহোরাত্র। সূ উ ৬/২১/৫৩, অ ৫/১৬/১৩, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৮/৪৬ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৫৬/১৭/৫২ শেষরাত্রি ৪/৫৬/৫। ধনিষ্ঠা ৫৮/৫৪/২৯ শেষরাত্রি ৫/৫৮/৪৪। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/১৪/৫৬, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৫৯ মধ্যে ও রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যে। কালবেলা ১১/৪৯/৫৬ গতে ১/১১/১১ মধ্যে। কালরাত্রি ১/২৮/৪১ গতে ৩/৭/২৬ মধ্যে।
৩০ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
হংকংয়ে মিশন মঙ্গল
গত বছর অক্ষয়কুমার এবং বিদ্যা বালন অভিনীত ‘মিশন মঙ্গল’ ছবিটি ...বিশদ

09:46:00 AM

ঈশান-অনন্যার চ্যালেঞ্জ
বলিউডের নতুন সেনসেশন ঈশান খট্টর এবং অনন্যা পাণ্ডে এই মুহূর্তে ...বিশদ

09:26:04 AM

ছাত্রী আলিয়া!
সঞ্জয়লীলা বনসালির ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ছবিটির জন্য আলিয়া ভাটকে বেশ কিছু ...বিশদ

08:59:00 AM

বরুণের জিন্স ছিঁড়ল কে? প্রশ্ন অনুষ্কার
অভিনেতা বরুণ ধাওয়ান এই মুহূর্তে তাঁর নতুন ছবি ‘স্ট্রিট ডান্সার ...বিশদ

08:44:14 AM

ইতিহাসে আজকের দিনে
১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে ...বিশদ

08:33:47 AM

আজকের রাশিফল
মেষ: বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। বৃষ: নিজের প্রতিভার দ্বারা বিশেষ প্রতিষ্ঠা লাভ করতে ...বিশদ

08:26:32 AM