Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সংস্পর্শে আসা ৩ জনকে চিহ্নিত

বিএনএ, মেদিনীপুর: খড়্গপুর গ্রামীণ এলাকায় দিল্লির নিজামুদ্দিন থেকে ধর্মীয় সভা ফেরত সাতজন ইন্দোনেশিয়ার বাসিন্দা সহ ন’জনের সংস্পর্শে কারা কারা এসেছিলেন, তাঁদের খোঁজে প্রশাসনের পক্ষ থেকে তল্লাশি শুরু করা হয়েছে।  
বিশদ
রানিতলায় বাড়িতে আগুন

 

সংবাদদাতা, লালবাগ: বৃহস্পতিবার সকালে রানিতলা থানার খড়িবোনা গ্রামের একটি বাড়িতে আগুন লাগায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। প্রতিবেশীরা আগুন নিভিয়ে জানালা ভেঙে ঘরে আটকে থাকা দুই শিশুকে উদ্ধার করে।  
বিশদ

পুরুলিয়ায় রেশনে কম সামগ্রী দেওয়ার অভিযোগে
ধুন্ধুমার, গাড়ি ভাঙচুর,জখম ৪ পুলিসকর্মী 

সংবাদদাতা, পুরুলিয়া: বুধবার রেশনে কম সামগ্রী দেওয়ার অভিযোগ ঘিরে পুরুলিয়ার বোরো থানার আঁকরো গ্রামে ধুন্ধুমার বাধে। রেশন ডিলারকে গ্রেপ্তার করতে গেলে গ্রামবাসীদের ছোঁড়া ইট ও পাথরের ঘায়ে এক এএসআই সহ চারজন পুলিস কর্মী জখম হন।  
বিশদ

02nd  April, 2020
ঝাড়গ্রাম জেলায় ৫ ট্রাক ত্রাণসামগ্রী পাঠালেন শুভেন্দু 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলায় ত্রাণসামগ্রী ভর্তি পাঁচটি ট্রাক পাঠালেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। বুধবার শহরের ফেডারশেন অফিসে এই সমস্ত ত্রাণ নামিয়ে রাখা হয়েছে। এরপর ব্লকভিত্তিক ত্রাণ ভাগ করে দেওয়া হবে।
বিশদ

02nd  April, 2020
পুলিসের কড়াকড়ি কমতেই বাঁকুড়া, পুরুলিয়া
ও আরামবাগে লকডাউন ভাঙার ঝোঁক 

বাংলা নিউজ এজেন্সি: করোনায় আক্রান্তের সংখ্যা দেশের সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে শুরু করেছে এ রাজ্যেও। কিন্তু পুলিসের নজরদারি একটু ঢিলেঢালা হতেই বুধবার সকাল থেকে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের সব্জি বাজারে, রাস্তায় সাধারণ মানুষ কার্যত ঘুরে বেড়ালেন।  
বিশদ

02nd  April, 2020
বাঁকুড়ার ২০ হাজার গ্রাহকের নাম
নেই পোর্টালে, রেশন বণ্টনে জটিলতা 

বিএনএ, বাঁকুড়া: করোনার জেরে আগামী ছ'মাস গরিব মানুষকে বিনামূল্যে রেশন সরবরাহের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। কিন্তু গ্রাহকদের হাতে ডিজিটাল রেশন কার্ড থাকলেও বাঁকুড়া জেলার প্রায় ২০ হাজার গ্রাহকের নাম জেলা খাদ্যদপ্তরের পোর্টালে নেই। 
বিশদ

02nd  April, 2020
কন্যাশ্রী ও টিফিনের জমানো টাকা দিলেন
দুই মেয়ে, মা দিলেন সংসারের এক লক্ষ 

বিএনএ, বর্ধমান: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেদনে সাড়া দিয়ে বর্ধমান শহরের ছাত্রী ঈশিকা বন্দ্যোপাধ্যায় নিজের কন্যাশ্রী প্রকল্পের ১০ হাজার টাকা তুলে দিলেন ‘ওয়েস্টবেঙ্গল স্টেট ইমারজেন্সি রিলিফ ফান্ডে’। শুধু তাই নয়, তাঁর বোন ঈশানি বন্দ্যোপাধ্যায়ও টিফিনের টাকা জমিয়ে ১১০১ টাকা দান করেছেন।  
বিশদ

02nd  April, 2020
প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৮ লক্ষ টাকা দিল তারাপীঠ মন্দির কমিটি
বীরভূমে জাতীয় ও রাজ্য সড়কে ধাবা খোলার সিদ্ধান্ত পুলিসের 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: লকডাউনে অত্যাবশ্যকীয় পণ্য সরবরাহকারীদের জন্য এবার বীরভূমে জাতীয় ও রাজ্য সড়কে ধাবা খোলার সিদ্ধান্ত নিয়েছে পুলিস। তার সঙ্গে গ্যারেজও খোলা থাকবে। যে কোনও রাস্তায় গাড়ি বিকল হয়ে গেলে ব্রেক ডাউন গাড়ি উদ্ধার করে গ্যারেজে নিয়ে যাবে। 
বিশদ

02nd  April, 2020
বিদেশ থেকে আসা ৭৭৭ জনের উপর বাড়তি নজর প্রশাসনের
বাইরে থেকে ফেরা শ্রমিকদের জন্য
কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করছেন বাসিন্দারা 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদে বাইরে থেকে ফিরে আসা শ্রমিকদের জন্য গ্রামবাসীরা নিজেদের উদ্যোগেই কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করছেন। সেখানে থাকতে যাতে কোনও অসুবিধা না হয়, তার বন্দোবস্তও করছেন তাঁরা। সামশেরগঞ্জের ভবানীবাটি গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে এরকম কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছে।  
বিশদ

02nd  April, 2020
হেঁটে মালদহে ফেরার পথে ১০ শ্রমিককে আটকে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠাল পুলিস
কৃষ্ণনগরে পরিত্যক্ত নার্সিংহোমে করোনা চিকিৎসার পরিকাঠামো তৈরি হচ্ছে 

বিএনএ, কৃষ্ণনগর ও সংবাদদাতা, রানাঘাট: রাজ্যের নির্দেশে কৃষ্ণনগরে পরিত্যক্ত নার্সিংহোমেই করোনা চিকিৎসার পরিকাঠামো গড়ে তুলছে নদীয়া জেলা প্রশাসন এবং জেলা স্বাস্থ্য দপ্তর। কৃষ্ণনগর শহর থেকে কিছুটা দূরে ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশে একটি বেসরকারি হাসপাতালকেই এজন্য চিহ্নিত করা হয়েছে বলে জানা গিয়েছে। 
বিশদ

02nd  April, 2020
লকডাউনের জের
মহারাষ্ট্র, কেরল সহ ভিন রাজ্যে আটকে
পূর্ব বর্ধমানের ১১ হাজার শ্রমিক 

বিএনএ, বর্ধমান: লকডাউনের জেরে মহারাষ্ট্র, কেরল সহ ভিন রাজ্যে আটকে পড়েছেন পূর্ব বর্ধমান জেলার মোট ১১ হাজার শ্রমিক। তবে, তাঁদের থাকা ও খাওয়ার যাতে কোনও অসুবিধা না হয়, তার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট রাজ্য সরকারের কাছে ওই শ্রমিকদের নামের তালিকা পাঠানো হয়েছে।  
বিশদ

02nd  April, 2020
করোনার জন্য উপযুক্ত সুরক্ষা না দেওয়ার
অভিযোগে হলদিয়ার কারখানায় বিক্ষোভ 

সংবাদদাতা, হলদিয়া: করোনার জন্য উপযুক্ত সুরক্ষা না দেওয়ার অভিযোগ তুলে বুধবার হলদিয়ার ইন্ডিয়ান অয়েল পেট্রনাস(আইপিপিএল) এলপিজি গ্যাস কারখানায় বিক্ষোভ দেখালেন কারখানার শ্রমিক কর্মচারী ও ট্রাক চালকরা। অভিযোগ, জেলা প্রশাসনের কড়া নির্দেশিকার পরও করোনা সংক্রমণ ঠেকাতে কারখানা কর্তৃপক্ষ উপযুক্ত ব্যবস্থা নেয়নি। 
বিশদ

02nd  April, 2020
রেশন বিলি শুরু হতেই জেলায় জেলায় গ্রাহকদের
বিক্ষোভ, শিকেয় উঠল সামাজিক দূরত্ব 

বাংলা নিউজ এজেন্সি: করোনা ভাইরাসের শৃঙ্খল ভাঙতে একসপ্তাহ হল দেশজুড়ে লকডাউন চলছে। স্বাভাবিকভাবেই নিম্ন আয়ভুক্ত মানুষের রুটিরুজিতে টান পড়েছে। এমন অবস্থায় কোনও মানুষ যাতে অভুক্ত না থাকে, সেজন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্যোগী হয়েছেন। 
বিশদ

02nd  April, 2020
মুম্বই ফেরত দাসপুরের করোনা আক্রান্ত
যুবকের বন্ধুদের খোঁজ নেই, উদ্বিগ্ন স্বাস্থ্যদপ্তর 

বিএনএ, মেদিনীপুর: দাসপুরের করোনা আক্রান্ত যুবকের সঙ্গে মুম্বই থেকে আসা বন্ধুদের এখনও হদিশ মিলছে না। জেলা স্বাস্থ্যদপ্তর বিষয়টি নিয়ে উদ্বিগ্ন। ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত ২২ তারিখ ডাউন শালিমার-মুম্বই কুর্লা এক্সপ্রেসে এস-৭ কোচে ওই যুবক এসেছিলেন। তাঁর সঙ্গে আরও তিন-চারজন বন্ধু ছিলেন। 
বিশদ

02nd  April, 2020
লকডাউনে বন্ধ দোকান, হেল্পলাইনে
ফোন করে বিড়ি চাইছেন ধূমপায়ীরা 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: টানা লকডাউনে বন্ধ পান বিড়ির দোকান। তাই পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের করোনার জন্য বিশেষ হেল্পলাইন নম্বরে ফোন করে বিড়ি চেয়ে বসলেন এক ধূমপায়ী।  
বিশদ

02nd  April, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২ এপ্রিল: করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দু’বছরের বেতন দেওয়ার কথা ঘোষণা করলেন প্রাক্তন ক্রিকেটার তথা সাংসদ গৌতম গম্ভীর। ট্যুইটারে পূর্ব দিল্লির সাংসদ লিখেছেন, ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২ এপ্রিল: জিএসটি ক্ষতিপূরণ বাবদ বকেয়া ২ হাজার ৮৭৫ কোটি এখনই রাজ্যকে দেওয়া হোক। আজ এই মর্মে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে চিঠি দিলেন পশ্চিমবঙ্গের অর্থমন্ত্রী অমিত মিত্র।  ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি,২ এপ্রিল: করোনা মোকাবিলায় কোভিড-১৯র সংক্রমণ এড়াতে দেশজুড়ে ২১ দিনের লকডাউনকে সমর্থন করলেও প্রস্তুতিহীন প্রধানমন্ত্রীর এই ঘোষণার কড়া সমালোচনা করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা মোকাবিলা করার জন্য রাজ্য সরকারের আপৎকালীন তহবিলে বহু ব্যক্তি, সংগঠন, সংস্থা ও প্রতিষ্ঠান তাদের সামর্থ্যমতো অর্থ সাহায্য করছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানা সমস্যা দেখা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৮০: রায়গড় দুর্গে মৃত্যু হল শিবাজির
১৯৫৫: গায়ক হরিহরনের জন্ম
১৯৬২: অভিনেত্রী জয়াপ্রদার জন্ম
২০১০: প্রথম জেনারশনের আই প্যাড বাজারে আনে অ্যাপল 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল 

02-04-2020 - 12:02:29 AM

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়াল 

02-04-2020 - 09:45:51 PM

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সোহিনীর এক লক্ষ 
করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়ালেন অভিনেত্রী সোহিনী সরকার। মুখ্যমন্ত্রীর ...বিশদ

02-04-2020 - 08:27:27 PM

দেশে করোনা আক্রান্ত ২৩৩১ জন, মৃত ৭৩: পিটিআই 

02-04-2020 - 07:35:43 PM

রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ জন, নবান্নে জানালেন  মুখ্যসচিব
বিকেল সাড়ে ৪টে নাগাদ করোনা মোকাবিলায় নবান্নে স্পেশাল টাস্ক ফোর্সের ...বিশদ

02-04-2020 - 06:34:00 PM

আজ কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা 

02-04-2020 - 06:32:00 PM