Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মেমারিতে ট্রাক্টর চুরির চক্রের হদিশ, গ্রেপ্তার ২ 

সংবাদদাতা, বর্ধমান: মেমারিতে ট্রাক্টর চুরির একটি চক্রের হদিশ পেয়েছে পুলিস। শনিবার রাতে চক্রের দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতদের নাম শেখ আলি হোসেন ও শেখ আজাহারউদ্দিন। ধৃতদের কাছ থেকে পাঁচটি চোরাই ট্রাক্টর উদ্ধার হয়েছে। তার মধ্যে দু’টি নম্বর প্লেটবিহীন। 
বিশদ
বধূকে পুড়িয়ে মারার অভিযোগ ডোমকলে 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: ডোমকলের সুলতানপুরে এক গৃহবধূর গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে শ্বশুরবাড়ির লোকজনদের বিরুদ্ধে। পিঞ্জিরা বিবি (২৬) নামে ওই গৃহবধূ মৃত্যুকালীন জবানবন্দিতে জানিয়েছেন, তাঁর কাছে দেড় লক্ষ টাকা ছিল। 
বিশদ

ভগবানগোলায় ভাইকে ধারালো অস্ত্র দিয়ে
কোপানোর অভিযোগ দাদার বিরুদ্ধে 

সংবাদদাতা, লালবাগ: রবিবার সকালে ভগবানগোলা থানার পশ্চিম কান্তনগরে পারিবারিক বিবাদকে কেন্দ্র করে ধারালো অস্ত্র দিয়ে ভাইকে কোপানোর অভিযোগ উঠল দাদার বিরুদ্ধে।  
বিশদ

কম্পিউটার শেখানোর নামে স্কুলে ডেকে
নাবালিকাকে দিনের পর দিন ধর্ষণ শিক্ষাকর্মীর  

সংবাদদাতা, ঘাটাল: ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রীকে কম্পিউটার শেখানোর নাম করে স্কুলে নিয়ে গিয়ে ধারাবাহিকভাবে যৌন অত্যাচার ও ধর্ষণ করার অভিযোগ উঠল স্কুলের এক শিক্ষাকর্মীর বিরুদ্ধে। চন্দ্রকোণা থানার মনোহরপুর শ্রীরামকৃষ্ণ হাইস্কুলে ঘটনাটি ঘটেছে। ছাত্রী এবং অভিযুক্তের বাড়ি মনোহরপুর গ্রামে।  
বিশদ

মুর্শিদাবাদে নতুন করে করোনা পজিটিভ
৯৫, আক্রান্তের সংখ্যা বেড়ে চলায় উদ্বেগ 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: রবিবার মুর্শিদাবাদের নতুন করে ৯৫জন করোনায় আক্রান্ত হয়েছেন। বহরমপুর, বেলডাঙা, জিয়াগঞ্জ এবং ভরতপুর ব্লকে করোনা আক্রান্তের সংখ্যা ফের বাড়তে শুরু করেছে।  
বিশদ

করোনা: নদীয়া জেলাশাসকের অফিসের
২০ জন কর্মী হোম কোয়ারেন্টাইনে 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: নদীয়া জেলাশাসকের অফিসের এক আধিকারিক সহ মোট সাতজন করোনায় আক্রান্ত হওয়ায় প্রায় ২০জনকে আপাতত হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। প্রত্যেকের কোভিড টেস্ট হবে। আজ, সোমবার থেকে স্বাভাবিকভাবেই অফিস খোলা থাকবে।  
বিশদ

মুর্শিদাবাদে আল-কায়েদা জঙ্গি গ্রেপ্তারের জের
ভাড়াটেদের নাম ও নথি জোগাড়
নিয়ে ফের সক্রিয় নদীয়ার পুলিস 

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর: খাগড়াগড় বিস্ফোরণের ঘটনা এখনও মানুষের মন থেকে ফিকে হয়ে যায়নি। তারমধ্যেই শনিবার পাশের জেলা মুর্শিদাবাদ থেকে ছয় আল-কায়েদা জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। এরপরেই চূড়ান্ত সতর্কতা অবলম্বন করছে নদীয়ার দুই পুলিস জেলা।  
বিশদ

আউশগ্রামের যমুনাদিঘিতে পেংবা ইলিশ ছাড়া হল 

সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের যমুনাদিঘি মৎস্য বীজ খামারের পুকুরে এবার ৫ লক্ষ মণিপুরের পেংবা ইলিশ ছাড়ার উদ্যোগ নিয়েছে মৎস্যদপ্তর। সোমবার অনুষ্ঠানিকভাবে সেখানে ৫০ হাজার পেংবা ইলিশের চারা ছাড়লেন মৎস্যঠমন্ত্রী চন্দ্রনাথ সিনহা। 
বিশদ

ঝাড়গ্রাম হাসপাতালের চিকিৎসককে
চড় মারার ঘটনায় গ্রেপ্তার ৩ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালের চিকিৎসককে চড় মারার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করল পুলিস। শনিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়। রবিবার ঝাড়গ্রাম সিজেএম আদালতে তোলা হলে বিচারক ধৃতদের ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দেন।  
বিশদ

কেশপুরের তিনটি বাড়ি থেকে ৯৮টি বোমা উদ্ধার 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: রবিবার কেশপুর থানার দামোদরচক গ্রামে তল্লাশি চালিয়ে তিনজনের বাড়ি থেকে ৯৮টি তাজা বোমা পুলিস বাজেয়াপ্ত করেছে। দু’দিন আগে সন্ধ্যায় ওই গ্রামে মুড়ি মুড়কির মতো বোমা ফেটেছিল। বোমার আঘাতে ১৪ বছরের এক কিশোর সহ দু’জন নিরীহের মৃত্যু হয়। 
বিশদ

মন্তেশ্বরে বাইক ও লরির মুখোমুখি
সংঘর্ষে তৃণমূল কর্মীর মৃত্যু 

সংবাদদাতা, পূর্বস্থলী: রবিবার মন্তেশ্বরে বাইক ও লরির মুখোমুখি সংঘর্ষে এক তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছে। ঘটনায় আরও একজন জখম হয়েছেন। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
বিশদ

পিংলার বিএমওএইচ সহ জেলায় আক্রান্ত ১৬৬ 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর, সংবাদদাতা, সবং: পশ্চিম মেদিনীপুর জেলায় পিংলার বিএমওএইচ করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে পাঁচ-ছ’জন রোগী ছিলেন। বিএমওএইচ আক্রান্ত হওয়ার পরই তাঁদের ছুটি দিয়ে দেওয়া হয়। পরে, হাসপাতালটিকে স্যানিটাইজ করা হয়েছে।  
বিশদ

কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে বাঁকুড়া,
পুরুলিয়া ও আরামবাগে তৃণমূলের মিছিল 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া, পুরুলিয়া, আরামবাগ ও সংবাদদাতা বিষ্ণুপুর: কেন্দ্রীয় সরকারের বঞ্চনার প্রতিবাদে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের ব্লকে ব্লকে প্রতিবাদ সভা ও মিছিল করল তৃণমূল। প্ল্যাকার্ড ও ব্যানার হাতে কর্মী সমর্থকরা প্রতিবাদ মিছিলে শামিল হন। 
বিশদ

ডেঙ্গু মোকাবিলায় বিশেষ
কর্মসূচি দুই মেদিনীপুরে 

নিজস্ব প্রতিনিধি, তমলুক ও মেদিনীপুর: ডেঙ্গু মোকাবিলায় রবিবার পূর্ব মেদিনীপুরের পাঁচ পুরসভা এলাকায় বিশেষ কর্মসূচি নেওয়া হল। এদিন পাঁশকুড়া পুরসভার উদ্যোগে স্টেশন এলাকায় সচেতনতামূলক সভা ও র্যা লি হয়েছে। 
বিশদ

কালনায় পুকুর থেকে দেহ উদ্ধার 

সংবাদদাতা, কালনা: রবিবার সকালে কালনা জিউধারা বাজারের ভিতরে পুকুরে অমর বাগ (৪৬) নামে এক ব্যক্তির দেহ ভাসতে দেখেন এলাকায় লোকজন। কালনা থানার পুলিস গিয়ে মৃতদেহ উদ্ধার করে কালনা হাসপাতালে মর্গে পাঠায়। মৃত ব্যক্তি খেতমজুর ছিলেন। তাঁর বাড়ি কালনা নিউমধুবন এলাকায়। 
বিশদ

Pages: 12345

একনজরে
লন্ডন: করোনা রুখতে কঠোর জরিমানার পথে হাঁটতে চলেছে ব্রিটেন। সেল্ফ আইসোলেশনে না থাকলে করোনা আক্রান্তকে ১০ হাজার পাউন্ড জরিমানা করা হবে বলে শনিবার ঘোষণা করেছে বরিস জনসন সরকার।  ...

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলায় দলীয় সংগঠনকে শক্তিশালী করতে সঙ্গে নিতে হবে বিপ্লব মিত্রকে। কলকাতায় বৈঠকে রাজ্য নেতৃত্বের তরফ থেকে জেলা নেতৃত্বকে এমন নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।  ...

জীবানন্দ বসু, কলকাতা: রাজ্যের চটকল শ্রমিকদের নানাবিধ সমস্যা সমাধানের প্রতি এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বিশেষ নজর দিতে চলেছে। শ্রমিকদের চাকরির স্থায়িত্ব এই শিল্পের অন্যতম এবং বহু পুরনো সমস্যা হওয়ায় আপাতত তার সমাধানকেই পাখির চোখ করেছে শ্রমদপ্তর।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিইএসসির অফিসার বলে পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেপ্তার করল জোড়াসাঁকো থানার পুলিস। ধৃতের নাম মোহাম্মদ সুলেমান। বাড়ি তিলজলা এলাকায়। তার কাছ থেকে উদ্ধার হয়েছে সিইএসসির জাল রসিদ।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধাবিঘ্ন। হঠাকারী সিদ্ধান্তের জন্য আপশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  September, 2020

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, পঞ্চমী ৪৫/৩৬ রাত্রি ১১/৪৩। বিশাখানক্ষত্র ৩৮/২১ রাত্রি ৮/৪৯। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ দিবা
৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ১১/৬ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে।  
৪ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, চতুর্থী দিবা ৭/৩৭ পরে পঞ্চমী শেষরাত্রি ৫/১৭। বিশাখানক্ষত্র রাত্রি ৩/১। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩২ গতে ৪/২ মধ্যে। কালরাত্রি ১০/১ গতে ১১/৩১ মধ্যে।  
মোসলেম: ৩ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হাঁসখালি থানার এক এসআইয়ের  
রাজ্যে আরও এক পুলিস কর্মীর প্রাণ নিল করোনা। মৃত্যু হল ...বিশদ

11:34:00 AM

গর্ভের সন্তান ছেলে কি না জানতে স্ত্রীর পেট কাটল যুবক, গ্রেপ্তার 
পুরুষতান্ত্রিক মানসিকতার আরও এক ঘৃণ্য নজির সৃষ্টি করল উত্তরপ্রদেশের বুদানের ...বিশদ

10:40:05 AM

আরও ২ জঙ্গির খোঁজ পেল এনআইএ
ধৃত আল-কায়েদা জঙ্গিদের জেরা করে মুর্শিদাবাদে আরও ২ জঙ্গির খোঁজ ...বিশদ

10:34:45 AM

করোনা: সুস্থতার নিরিখে শীর্ষে ভারত 
করোনা আক্রান্তদের মধ্যে সুস্থতার নিরিখে বিশ্বে শীর্ষ স্থানে ভারত। দেশে ...বিশদ

10:30:55 AM

ডেরেক-দোলা সহ ৮ সাংসদ সাসপেন্ড
ডেরেক ও’ব্রায়েন, দোলা সেন সহ ৮ জন সংসদ সদস্যকে আগামী ...বিশদ

09:43:00 AM

হাতি সাফারি আপাতত বন্ধ থাকবে 
কোভিড-১৯ আবহে জঙ্গল খোলার ১৫ দিন পর রিভিউ মিটিংয়ে পরিস্থিতি ...বিশদ

09:33:21 AM