Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

জিয়াগঞ্জ কাণ্ড: আততায়ী গ্রেপ্তার হয়েছে শুনেই মহকুমা আদালতে ভিড় 

সংবাদদাতা, লালবাগ: জিয়াগঞ্জের লেবুবাগানের বাসিন্দা শিক্ষক, তাঁর স্ত্রী ও ছেলেকে খুনের ঘটনায় বারালার সাহাপুরের উৎপল বেহেরাকে গ্রেপ্তারের পর লালবাগ মহকুমা আদালতের এসিজেএম আদালতে তোলা হয়।
বিশদ
প্লাস্টিকও পচনশীল হতে পারে, স্কুলের সেমিনারে তা দেখিয়ে তাক লাগাল হোগলবেড়িয়ার দুই ছাত্র 

সংবাদদাতা, তেহট্ট: প্লাস্টিক যে পচনশীল হতে পারে তা তৈরি করে তাক লাগিয়ে দিল দুই খুদে পড়ুয়া। করিমপুর-১ ব্লকের পিপুলবেড়িয়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র অভ্রদীপ চৌধুরী ও ষষ্ঠ শ্রেণীর ছাত্র আরিফ শেখ। সেজন্য তাদের পুরস্কৃত করা হয়। 
বিশদ

রেলগেট খোলা অবস্থাতেই ট্রেন চলল বর্ধমান-হাওড়া মেন লাইনের দেবীপুরে 

সংবাদদাতা, বর্ধমান: রেলগেট খোলা অবস্থাতেই ট্রেন চলাচলের ঘটনা ঘটল বর্ধমান-হাওড়া মেইন লাইনে দেবীপুর স্টেশনের কাছে। সোমবার বিকেল ৫টা ১০মিনিট নাগাদ ঘটনাটি ঘটে। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। রেলের দাবি, নিয়ম মেনেই সবকিছু হয়েছে। 
বিশদ

প্রতারণার মামলায় সৌভিককে আটক করে জেরা শুরু
টানা জেরায় ভেঙে পড়ে উৎপল, তিনজনকে মেরেও আফশোস নেই 

বিএনএ, বহরমপুর: মৃত প্রকাশ পালের ‘বন্ধু’ রামপুরহাটের সৌভিক বণিককে অবশেষে প্রতারণার মামলায় আটক করে জেরা শুরু করল মুর্শিদাবাদ পুলিস। জেলার পুলিস সুপার মুকেশ কুমার বলেন, ওর বিরুদ্ধে মৃতদের পরিজনদের একাধিক অভিযোগ ছিল। সেকারণে তাকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল।  
বিশদ

খড়্গপুরে লজ থেকে গড়বেতার তৃণমূল কর্মীর মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর শহরের একটি লজ থেকে মঙ্গলবার সকালে গড়বেতার এক সক্রিয় তৃণমূল কর্মীর মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। তাঁর নাম অরুণ দাস(৫০)। বাড়ি গড়বেতা-৩ ব্লকের চন্দ্রকোণা রোডের ডিগ্রিতে। জানা গিয়েছে, কাটমানির অভিযোগ ওঠায় গত প্রায় এক মাস ধরে তিনি বাড়ির বাইরে ছিলেন। 
বিশদ

শান্তশিষ্ট ছেলেটি খুন করতে পারে, বিশ্বাস করতে পারছেন না গ্রামের বাসিন্দারা
ফাঁসানো হয়েছে, অভিযোগ উৎপলের বাবা-মায়ের 

সংবাদদাতা, জঙ্গিপুর: গ্রামের আপাত শান্ত ছেলেটিই যে এমন নৃশংসভাবে তিনজনকে খুন করতে পারে তা ভাবতেই পারছেন না সাগরদিঘির বারালা পঞ্চায়েতের সাহাপাড়ার বাসিন্দারা। কার্যত তাজ্জব হয়ে গিয়েছেন এলাকার লোকজন। পেশায় রাজমিস্ত্রির জোগানদার ধৃত উৎপল বেহেরার বাড়ি ওই পাড়ায়। 
বিশদ

হীড়বাঁধে স্বর্ণ ব্যবসায়ীকে মারধর করে নগদ টাকা ও গয়না ছিনতাই, চাঞ্চল্য 

সংবাদদাতা, খাতড়া: সোমবার সন্ধ্যায় হীড়বাঁধে এক স্বর্ণ ব্যবসায়ীকে মারধর করে নগদ ৩০হাজার টাকা ও বেশ কিছু সোনা ও রুপোর গয়না ছিনতাই করে চম্পট দিল দুষ্কৃতীরা। সোমবার সন্ধ্যা ৬টা নাগাদ হীড়বাঁধ-তিলাবনী মূল রাস্তায় ঘটনাটি ঘটে। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।  
বিশদ

দেওয়ানদিঘিতে রাজ্যের সম্ভাব্য প্রথম তিন তালাক আইনে মামলা রুজু 

সংবাদদাতা, বর্ধমান: রাজ্যে প্রথম তিন তালাক আইনে মামলা রুজু হয়েছে পূর্ব বর্ধমানের দেওয়ানদিঘি থানায়। কেস রুজু করে তদন্ত শুরু করেছে পুলিস। মঙ্গলবার অভিযুক্ত স্বামী সাজেদ হোসেন ও ম্যারেজ রেজিস্ট্রার সালমা খাতুন বর্ধমান সিজেএম আদালতে আত্মসমর্পণ করেন।  
বিশদ

জিয়াগঞ্জ কাণ্ড: কীভাবে খুন, বহু প্রশ্নের উত্তর খুঁজে পাচ্ছেন না বাসিন্দারা 

বিএনএ, বহরমপুর: জিয়াগঞ্জে শিক্ষক পরিবারের ঘটনায় পুলিস মূল অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করলেও বেশ কিছু প্রশ্নের উত্তর খুঁজে পাচ্ছেন না এলাকার বাসিন্দারা। তাঁদের দাবি, অনেক কিছুই ধোঁয়াশার মধ্যে রয়েছে। পুলিস দাবি করছে, দরজা খোলার সঙ্গে সঙ্গেই অভিযুক্ত উৎপল বেহেরা শিক্ষক বন্ধুপ্রকাশ পালের ঘাড়ে কোপ মারে। 
বিশদ

নবদ্বীপে মন্দিরের কাছ থেকে দেহ উদ্ধার 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ পুরসভার চটিরমাঠ এলাকায় এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল। ওই এলাকার একটি মন্দিরের পাশে রাস্তার ধার থেকে তাঁর উদ্ধার করল পুলিস। নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করার পর সোমবার রাতে তিনি মারা যান। পুলিস জানিয়েছে, মৃতের নাম মুকুন্দলাল মণ্ডল(৪৪)।  
বিশদ

বৃন্দাবনপুরে ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ডোমকল থানা পুলিস ফুটবল ক্লাব 

সংবাদদাতা, তেহট্ট: সোমবার বৃন্দাবনপুর ইয়ুথ ক্লাবের পরিচালনায় দু’দিনব্যাপী আট দলীয় ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হল ডোমকল থানা পুলিস ফুটবল ক্লাব এবং রানার্স হল ডোমকল মহমেডান ক্লাব। চ্যাম্পিয়ন ও রানার্স দলকে নগদ আর্থিক পুরস্কার সহ ট্রফি প্রদান করা হয়।  
বিশদ

জেলায় ডেঙ্গু পরিস্থিতি দেখে গেলেন স্বাস্থ্য দপ্তরের কর্তারা 

বিএনএ, কৃষ্ণনগর: জেলায় ডেঙ্গুর অবস্থা খতিয়ে দেখতে রাজ্য স্বাস্থ্য দপ্তরের প্রতিনিধি দল নদীয়া ঘুরে গেল। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, সোমবার জন স্বাস্থ্য বিভাগের জয়েন্ট সেক্রেটারি রূপম বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আসে। দলের সদস্যরা কৃষ্ণনগর সদর হাপসাতাল, রানাঘাট মহকুমা হাসাপাতাল ঘুরে হরিণঘাটায় যায়।  
বিশদ

লাভপুরে বিজেপি কর্মীর মাকে খুনের অভিযোগ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: মঙ্গলবার লাভপুর ব্লকের লাভপুর-১ নম্বর পঞ্চায়েতের মনাচিতুরা গ্রামে এক বৃদ্ধার রহস্য মৃত্যুতে চাঞ্চল্য ছড়ায়। মৃতার নাম গীতা মণ্ডল(৬১)। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গীতা মণ্ডল গ্রামের বিজেপির সক্রিয় কর্মী তারাশঙ্কর মণ্ডলের মা।
বিশদ

খড়্গপুর স্টেশনে রেলযাত্রীদের উপর হামলার অভিযোগ 

সংবাদদাতা, খড়্গপুর: বাইরে থেকে লোক নিয়ে এসে যাত্রীদের উপর হামলার অভিযোগ উঠল খড়্গপুর স্টেশনে। সোমবার রাতের এই ঘটনায় যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। অভিযোগ একদল লোক এসে ট্রেনের কামরায় উঠে তাণ্ডব চালায়। যাত্রীদের হেনস্তা করা হয়। শারীরিক নির্যাতনের অভিযোগও উঠেছে। 
বিশদ

তৃণমূল কর্মীকে গুলি, উত্তপ্ত হাঁসখালি
বিজেপি কর্মীদের বাড়িতে ভাঙচুর, আগুন, অবরোধ 

শীর্ষেন্দু দেবনাথ, হাঁসখালি, বিএনএ: সোমবার রাতে এক তৃণমূল কর্মী গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে হাঁসখালির জয়পুর। ঘটনার পর তৃণমূল কর্মী-সমর্থকরা বিজেপির নেতা কর্মীদের বাড়িতে ভাঙচুর চালিয়ে আগুন লাগানোর পাশাপাশি লুটপাট চালায় বলে অভিযোগ। ঘটনার জেরে রাত পর্যন্ত এলাকায় ব্যাপক উত্তেজনা ছিল। 
বিশদ

Pages: 12345

একনজরে
 সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়াশোনা চলাকালীন পড়ুয়াদের হাতে-কলমে কাজ শেখার জন্য ইন্টার্নশিপ বাধ্যতামূলক করেছে এআইসিটিই। তবে দেখা যাচ্ছে, নিজেদের উপযোগী করে তোলার ক্ষেত্রে আগ্রহ কম পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের। অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশনের এক সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। ...

 বেরিলি, ১৫ অক্টোবর (পিটিআই): ফের জন্মমাত্র শিশুকন্যা হত্যার চেষ্টার জঘন্যতম নিদর্শন মিলল উত্তরপ্রদেশে। ঘটনাটি বেরিলির। নিজের মৃত সদ্যোজাতকে কবর দিতে গিয়ে মাটি খুঁড়ে আর একটি শিশু উদ্ধার করলেন এক ব্যবসায়ী। হিতেশ কুমার সিরোহি নামের এক ওই ব্যবসায়ী শিশুটিকে উদ্ধার করে ...

সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার দুপুরে সূতি থানার সাজুরমোড়ে একটি বেসরকারি স্কুলের উদ্বোধনে আসেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মহম্মদ আজহারউদ্দিন। আজাহার বলেন, ওঁর যথেষ্ট যোগ্যতা রয়েছে। আশা করি সৌরভ ভারতীয় ক্রিকেটকে বহুদূর এগিয়ে নিয়ে যাবেন।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃদ্ধাকে বিমার টাকা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ৪০ লক্ষ টাকা প্রতারণা করার অভিযোগে ১৬ জনকে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার থানার পুলিস। সোমবার সন্ধ্যায় সেক্টর ফাইভের ডিএন ব্লকের একটি অফিস থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব খাদ্য দিবস
১৯০৫: বঙ্গভঙ্গ হয়
১৯২৩: দি ওয়াল্ট ডিজনি সংস্থা প্রতিষ্ঠা হয়
১৯২৭: নোবেল পুরস্কার বিজয়ী জার্মান সাহিত্যিক, চিত্রকর, ভাস্কর এবং নাট্যকার গুন্টার গ্রাসের জন্ম
১৯৪৮: অভিনেত্রী হেমা মালিনীর জন্ম
১৯৫১: রাওয়ালপিন্ডিতে খুন হন পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী লিয়াকত আলি খান
১৯৬৪: প্রথম পরমাণু বিস্ফোরণ ঘটাল চীন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৬ টাকা ৭২.১৬ টাকা
পাউন্ড ৮৮.৩২ টাকা ৯১.৬১ টাকা
ইউরো ৭৭.১৯ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭,১৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৭২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, দ্বিতীয়া ০/২১ প্রাতঃ ৫/৪৫। ভরণী ২১/৫১ দিবা ২/২১। সূ উ ৫/৩৬/৫৪, অ ৫/৭/৫৮, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে পুনঃ ৭/৯ গতে ৭/৫৫ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/৩২ মধ্যে। রাত্রি ৫/৫৯ গতে ৬/৪৯ মধ্যে পুনঃ ৮/২৯ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২৩ গতে ১২/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৪/৪ মধ্যে।
২৮ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, তৃতীয়া ৫৯/১০/৩৯ শেষরাত্রি ৫/১৭/৩৫। ভরণী ২১/৩৭/১৬ দিবা ২/১৬/১৩, সূ উ ৫/৩৭/১৯, অ ৫/৯/১৯, অমৃতযোগ দিবা ৬/৩০ মধ্যে ও ৭/১৫ গতে ৭/৫৯ মধ্যে ও ১০/১৩ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৭ গতে ৬/৪৮ মধ্যে ও ৮/২১ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ১১/২৩/১৯ গতে ১২/৪৯/৪৯ মধ্যে, কালবেলা ৮/৩০/১৯ গতে ৯/৫৬/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০/১৯ গতে ৪/৩/৪৯ মধ্যে।
১৬ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
  বৌদ্ধধর্ম গ্রহণ করা নিয়ে মায়াবতীর কড়া সমালোচনায় সরব বিজেপি
সঠিক সময়ে বৌদ্ধধর্ম গ্রহণ করবেন বলে জানিয়েছিলেন মায়াবতী। মহারাষ্ট্রে নির্বাচনী ...বিশদ

09:57:06 AM

আলিপুরের সৌজন্য ভবনে আজ মন্ত্রিসভার বৈঠক
আজ, বুধবার রাজ্য সরকারের অতিথিশালা আলিপুরের ‘সৌজন্য ভবন’-এ রাজ্য মন্ত্রিসভার ...বিশদ

09:56:13 AM

সংখ্যালঘু মেধাবী পড়ুয়াদের জন্য বিশেষ কোচিং রাজ্যের
প্রতিযোগিতামূলক সরকারি চাকরির প্রস্তুতিতে মেধাবী সংখ্যালঘু পড়ুয়াদের জন্য বিশেষ প্রশিক্ষণের ...বিশদ

09:43:20 AM

ক্ষতিপূরণ দেওয়া শেষ বউবাজারে
ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের কাজের জন্য বউবাজারের ক্ষতিগ্রস্ত পরিবারদের ক্ষতিপূরণ দেওয়ার ...বিশদ

09:31:43 AM

আজ অযোধ্যা মামলার শুনানি শেষ
বুধবার শেষ হচ্ছে অযোধ্যা মামলার শুনানি। এদিন সুপ্রিম কোর্টে শুনানি ...বিশদ

09:24:28 AM

 প্রেসিডেন্সি জেলেও জোরদার তল্লাশি অভিযান
দমদম জেল থেকে শিক্ষা নিয়ে এবার প্রেসিডেন্সি জেলেও বিভিন্ন সেলে ...বিশদ

09:15:29 AM