Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বাঁকুড়ায় যুবকের 
পচাগলা ঝুলন্ত দেহ উদ্ধার

সোমবার তালডাংরা থানা এলাকায় এক যুবকের পচাগলা ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, তালডাংরায় শিবডাঙা সংলগ্ন জঙ্গল থেকে উদ্ধার ওই যুবকের নাম রাজীব ঘোষ (২৮)।
বিশদ
আরামবাগে ফের 
ফাঁকা বাড়িতে চুরি

ফাঁকা বাড়িতে তালা ভেঙে রাতের বেলায় ফের চুরির ঘটনা ঘটল আরামবাগে। চুরির এই ঘটনায় ঘন জনবসতিপূর্ণ ছয় নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের মধ্যে চাঞ্চল্য তৈরি হয়েছে।
বিশদ

ডাকাতির চেষ্টা: পলাতক 
৪ দুষ্কৃতী পুলিসের জালে

ডাকাতির চেষ্টার অভিযোগে পলাতক চার দুষ্কৃতীকে অবশেষে গ্রেপ্তার করল নবদ্বীপ থানার পুলিস। ধৃতদের নাম জুয়েল শেখ, অমিত দাস, দীপক দাস এবং তপন গড়াই। এদের  দু’জনের বাড়ি মায়াপুর বামুনপুকুরের ভিটের মাঠ এবং অন্য দু’জনের বাড়ি বামুনপুকুর কাজিপাড়ায়।
বিশদ

ছাতনায় ফের দু’টি হাতি

ছাতনায় ফের দু’টি হাতি ঢুকল। সোমবার ভোরে দু’টি হাতি ছাতনা রেঞ্জের জঙ্গলে ঢোকে। সতর্ক করতে এদিন বন বিভাগের তরফে এলাকায় মাইকিং করা হয়। তবে এখনও পর্যন্ত হাতির হানায় কোনও ক্ষয়ক্ষতির খবর নেই।
বিশদ

লালন ফকির বাউল
উৎসব করিমপুরে

সোমবার থেকে শুরু হল করিমপুর রেগুলেটেড মার্কেটের মাঠে লালন ফকির বাউল উৎসব। ২০০৬ সাল থেকে এই উৎসব শুরু হয়েছে। এই উৎসব দেখার জন্য মুখিয়ে থাকেন এলাকার বাসিন্দারা।
বিশদ

শান্তিনিকেতনে পর্যটকের হার
ছিনতাইয়ের অভিযোগ

 

শান্তিনিকেতনে ঘুরতে আসা পর্যটকের হার ছিনতাইয়ের অভিযোগ উঠল। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, রবিবার বোলপুর থানার বাগানপাড়া এলাকায় একটি বেসরকারি হোটেলে উঠেছিলেন বারাসত থেকে আসা একটি পরিবার।
বিশদ

নশিপুর থেকে হরিগঞ্জ রাস্তার
বেহাল দশা, ভোগান্তি বাসিন্দা ও পর্যটকদের

মুর্শিদাবাদ পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের নশিপুর রাজবাড়ি থেকে হরিগঞ্জ পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। পিচ, পাথর উঠে গিয়ে রাস্তাজুড়ে গর্ত তৈরি হয়েছে।
বিশদ

মমতার সভার আগে ঝাড়গ্রামজুড়ে
জোরকদমে প্রস্তুতি তৃণমূলের

কাল, বুধবার বিকেলে প্রশাসনিক বৈঠকের পর ১৯মে, বৃহস্পতিবার ঝাড়গ্রাম স্টেডিয়ামে দলীয় সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর এই প্রথম তিনি ঝাড়গ্রামে সভা করতে আসছেন।
বিশদ

দাসপুরে মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত 
বৃদ্ধের মৃত্যু

রবিবার সন্ধ্যায় দাসপুর থানার দুবরাজপুরে প্যারোলে মুক্ত থাকা মৃত্যু দণ্ডাদেশপ্রাপ্ত এক বৃদ্ধের মৃত্যু হল। তার নাম সানি মাণ্ডি(৬২)। অসুস্থতার কারণেই তার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

হাঁসখালিতে কিশোরীর মৃত্যুতে তদন্ত
তিন পুলিস কর্মীকে
জেরা সিবিআইয়ের

হাঁসখালি কাণ্ডে রবিবার রাতে তিন পুলিস কর্মীকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। হাঁসখালি থানার এক সাব ইন্সপেক্টর, এক সিভিক ভলান্টিয়ার ও এক ভিলেজ পুলিসকে কৃষ্ণনগরে সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্প অফিসে ডেকে পাঠানো হয়।
বিশদ

নবদ্বীপ ও মায়াপুরে রাধাকৃষ্ণের
ফুলদোল উৎসব ঘিরে উন্মাদনা

বৈশাখী পূর্ণিমার পুণ্যলগ্নে নবদ্বীপ ও মায়াপুরজুড়ে পালিত হল রাধাকৃষ্ণের ফুলদোল উৎসব। এদিন একইসঙ্গে গৌর ও বিষ্ণুপ্রিয়ার বিবাহবার্ষিকীও অনুষ্ঠিত হল। সোমবার সকাল থেকে জুঁই, বেল, গোলাপ, পদ্ম, রজনীগন্ধা সহ নানা সুগন্ধি ফুলে সেজে ওঠে বিভিন্ন মঠ মন্দির প্রাঙ্গণ।
বিশদ

পড়ুয়া ১৩৪, শিক্ষক একজন, ধুঁকছে
পলাশীপা‌ড়ার স্কুল, উদাসীন প্রশাসন

শিক্ষকের অভাবে ধুঁকছে স্কুল। মাত্র একজনই শিক্ষক। তাঁকে স্কুলের সব কাজ একাই করতে হয়। তিনি অঙ্কের শিক্ষক, অথচ তাঁকেই সব বিষয়ের ক্লাস নিতে হয়। এমনভাবেই চলছে পলাশীপাড়া ধাওয়াপাড়া জুনিয়র হাইস্কুল।
বিশদ

কালীগঞ্জে নেতাজি মূর্তির
পা ভাঙা, চাঞ্চল্য 

কালীগঞ্জ থানার মীরাবাজার এলাকায় কে বা কারা নেতাজির মূর্তির পা ভেঙে দেওয়ায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য দেখা দিল। স্থানীয় ও প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় দীর্ঘদিন ধরে ঘোড়সওয়ার অবস্থায় নেতাজি সুভাষচন্দ্রের একটি মূর্তি আছে।
বিশদ

পলাশীপাড়া, তেহট্টে দলিল জাল
করার অভিযোগে মহিলা সহ ধৃত ২

জমির দলিল জাল করার অভিযোগে এক মহিলা সহ দু’জনকে গ্রেপ্তার করল পলাশীপাড়া ও তেহট্ট থানার পুলিস। ধৃত মহিলার নাম মর্জিনা বিবি। বাড়ি পলাশীপাড়া থানার গোপীনাথপুরে।
বিশদ

দুষ্কৃতীকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ
 

সোমবার সকালে কৃষ্ণনগরের কোতোয়ালি থানার দোগাছিয়ার কাসারি বাগান এলাকায় এক দুষ্কৃতীকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। তাঁদের অভিযোগ, এলাকার এক দুষ্কৃতী অত্যাচার চালাচ্ছে।
বিশদ

Pages: 12345

একনজরে
বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশনের আয়োজনে ও মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ম্যাকাউট)-এর মোহনপুর ক্যাম্পাসের সহযোগিতায় শুক্রবার থেকে শুরু হওয়া ক্রীড়া প্রতিযোগিতা শেষ হল সোমবার। ...

রাজ্যের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে গত ১১ বছরে বহু প্রকল্প রূপায়ণ করেছে রাজ্য। মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় সরকারও ২০২১ থেকে একগুচ্ছ নতুন প্রকল্প হাতে নিয়েছে। প্রকল্পগুলির ...

কেবিন বাড়ল উডবার্ন ওয়ার্ডের। সিঙ্গল, ডবল কেবিন মিলিয়ে আগে ছিল ৩০টি শয্যা। ঝাঁ চকচকে আরও ৬টি কেবিন চালু হওয়ায় কেবিন সংখ্যা বেড়ে হল ৩৬। নতুন চালু হওয়া ৬টি কেবিনের প্রতিটির দৈনিক বেড ভাড়া ৪ হাজার টাকা। ...

দেশে জিডিপির হার চলতি অর্থবর্ষে ৭.৪ থেকে ৮.২ শতাংশের মধ্যে থাকতে পারে, মনে করছে সর্বভারতীয় বণিকসভা সিআইআই। তবে দেশের অভ্যন্তরীণ মোট উৎপাদন বা জিডিপি ঠিক কত হবে, তা অনেকটাই নির্ভর করবে জ্বালানির দামের উপর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পেশাদারি ও ব্যবসায়িক কর্মোন্নতি ও ধনাগম যোগ। শারীরিক সমস্যায় মানসিক অশান্তিভোগ। আঘাত লাগতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব তথ্য সমাজ দিবস
আন্তর্জাতিক টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস
১৫৪০: শেরশাহ কনৌজের যুদ্ধে হুমায়ুনকে পরাজিত করেন
১৮৯৭ : বিশিষ্ট লেখিকা সাহানা দেবীর জন্ম
১৯১৩: বাঙালি কবি, গীতিকার, ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের মৃত্যু
১৯২০: বিশ্বের প্রথম যাত্রীবাহী বিমান KLM চলাচল শুরু করে
১৯৪০: দ্বিতীয় বিশ্বযুদ্ধে বেলজিয়াম দখল করে জার্মানি
১৯৫১: গজল গায়ক পঙ্কজ উধাসের জন্ম 
১৯৬৫: বিশিষ্ট বিপ্লববাদী উল্লাসকর দত্তের মৃত্যু
১৯৮৫: বলিউড অভিনেত্রী নুসরত ভারুচার জন্মদিন
১৯৮৮: টলিউড অভিনেতা বিক্রম চ্যাটার্জীর জন্ম
১৯৯২: টলিউড অভিনেত্রী কৌশানি মুখার্জীর জন্ম
 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৬.৫৪ টাকা ৭৮.২৭ টাকা
পাউন্ড ৯৩.০০ টাকা ৯৬.২৭ টাকা
ইউরো ৭৮.৯৯ টাকা ৮১.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  May, 2022
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,৯০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ জ্যৈষ্ঠ, ১৪২৯, মঙ্গলবার, ১৭ মে ২০২২। প্রতিপদ ৩/৩৬ প্রাতঃ ৬/১৬ পরে দ্বিতীয়া ৫৫/৩ রাত্রি ৩/১। অনুরাধা নক্ষত্র ১৪/২৭ দিবা ১০/৪৬। সূর্যোদয় ৪/৫৯/৩৭, সূর্যাস্ত ৬/৬/১৭। অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৪/২১ মধ্যে। রাত্রি ৬/৫০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৩৬ গতে ৩/২৮ মধ্যে পুনঃ ৪/২১ গতে ৫/১৪ মধ্যে। রাত্রি ৮/১৬ গতে ৯/৪৪ মধ্যে। বারবেলা ৬/৩৮ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৯ মধ্যে। কালরাত্রি ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে। 
২ জ্যৈষ্ঠ, ১৪২৯, মঙ্গলবার, ১৭ মে ২০২২। প্রতিপদ দিবা ৭/৫১। অনুরাধা নক্ষত্র দিবা ১২/৩৫। সূর্যোদয় ৫/০, সূর্যাস্ত ৬/৮। অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪২ গতে ৩/৩৬ মধ্যে ও ৪/৩০ গতে ৫/২২ মধ্যে এবং রাত্রি ৮/২৪ গতে ৯/৫০ মধ্যে। বারবেলা ৬/৩৮ গতে ৮/১৭ মধ্যে ও ১/১২ গতে ২/৫১ মধ্যে। কালরাত্রি ৭/২৯ গতে ৮/৫১ মধ্যে।  
১৫  শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: মুম্বইয়ের বিরুদ্ধে ৩ রানে জিতল সানরাইজার্স হায়দরাবাদ

11:33:20 PM

আইপিএল: মুম্বই ১০২/২ (১২ ওভার)

10:46:01 PM

আইপিএল: মুম্বই ৫৬/০ (৭ ওভার)

10:15:42 PM

আইপিএল: মুম্বইকে ১৯৪ রানের টার্গেট দিল হায়দরাবাদ

09:28:04 PM

আইপিএল: হায়দরাবাদ ১৪৮/২ (১৫ ওভার)

08:51:53 PM

আইপিএল: হায়দরাবাদ ৯৭/২ (১০ ওভার)

08:27:28 PM