Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

করোনা প্রতিরোধে আজ থেকে হলদিয়ায়
বাড়ি বাড়ি স্যানিটাইজেশনের কাজ শুরু 

সংবাদদাতা, হলদিয়া: করোনা সংক্রমণ প্রতিরোধে আজ, সোমবার থেকে হলদিয়া শিল্পাঞ্চলে পুরসভার উদ্যোগে বাড়ি বাড়ি স্যানিটাইজেশনের কাজ শুরু হচ্ছে। পুরসভার ২৯টি ওয়ার্ডের প্রায় ৪৯হাজার বাড়িতে সোডিয়াম হাইপো ক্লোরাইড সলিউশন স্প্রে করে স্যানিটাইজ করবেন সাফাইকর্মীরা।  
বিশদ
ঝাড়গ্রামে আটকে থাকা প্রায় হাজার
শ্রমিককে ফেরানো যাবে না, জানাল প্রশাসন 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রামে ভিনরাজ্য ও অন্য জেলার ১০৬২জন শ্রমিক আটকে রয়েছেন। এর মধ্যে ঝাড়খণ্ড ও বিহারের ৪৮জন শ্রমিক রয়েছেন। বাকি শ্রমিকদের বাড়ি মুর্শিদাবাদ, নদীয়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান ও বাঁকুড়া জেলায়। 
বিশদ

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য পোস্ট,
বিষ্ণুপুরের সাংসদের বিরুদ্ধে অভিযোগ দায়ের 

বিএনএ,বাঁকুড়া: সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীর উদ্দেশে সোশ্যাল মিডিয়ায় বিতর্কিত পোস্ট করেছেন বিষ্ণুপুরের সংসদ সদস্য সৌমিত্র খাঁ। এর প্রতিবাদে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সংসদ সদস্যের বিরুদ্ধে বাঁকুড়া সাইবার থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।  
বিশদ

ভিডিও বার্তায় ঘরে ফেরানোর আর্জি
ভিনরাজ্যে আটকে থাকা বাঁকুড়ার শ্রমিকদের 

বিএনএ বাঁকুড়া: লকডাউনের ফলে ভিনরাজ্যে আটকে পড়া বাংলার শ্রমিকদের থাকা খাওয়া, চিকিৎসা নিশ্চিত করার আর্জি জানিয়ে বৃহস্পতিবারই দেশের ১৮টি রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তারপর তিন দিন পার হলেও ভিনরাজ্যে আটকে থাকা শ্রমিকদের সমস্যা মেটেনি।  
বিশদ

টানা দু’দিন সাইকেল চালিয়ে পাটনা
থেকে ফিরলেন সামশেরগঞ্জের হকার

বিএনএ, বহরমপুর: বিহারের পাটনা থেকে টানা দু’দিন ধরে সাইকেল চালিয়ে সামশেরগঞ্জে নিজের বাড়িতে ফিরলেন এক ব্যক্তি। বোগদাদনগর গ্রামের নবাব শেখ পাটনায় হকারের কাজ করতেন।  
বিশদ

পূর্ব বর্ধমান জেলার প্রবীণ সিপিএম নেতা অশোক বন্দ্যোপাধ্যায় প্রয়াত

বিএনএ, বর্ধমান: রবিবার প্রয়াত হলেন পূর্ব বর্ধমান জেলার প্রবীণ সিপিএম নেতা তথা সমবায় আন্দোলনের অন্যতম পুরোধা অশোক বন্দ্যোপাধ্যায়। এদিন সকালে বর্ধমান শহরের একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।  
বিশদ

লকডাউনেও বিরাম নেই খেজুরির ৮১ বছরের কাগজবুড়ির 

সংবাদদাতা, কাঁথি: আসল নাম বাসন্তী ত্রিপাঠী। কিন্তু, সকলের কাছে তাঁর পরিচিতি ‘কাগজবুড়ি’ বলেই। বয়স তাঁকে বাঁধতে পারেনি। এই ৮১ বছর বয়সেও কাগজ বেচে চলেন খেজুরির কলাগেছিয়ার ‘কাগজবুড়ি’ বাসন্তীদেবী। 
বিশদ

নবদ্বীপে ভিড় এড়াতে একাধিক বাজার স্থানান্তর করছে পুরসভা 

সংবাদদাতা, নবদ্বীপ: করোনা সংক্রমণ রুখতে একাধিক পদক্ষেপ নিয়েছে নবদ্বীপ পুরসভা। ভিড় এড়াতে রবিবার থেকে আগমেশ্বরীপাড়া বাজার ও চারিচারাপাড়া সব্জি বাজার বসছে যথাক্রমে নবদ্বীপ হিন্দু স্কুল ও মিলন সঙ্ঘের মাঠে। ওলাদেবীতলার বাজার ইতিমধ্যেই রাস্তার দু’ধারে বাঁধ রোড পর্যন্ত সম্প্রসারিত হয়েছে।  
বিশদ

আসানসোলে ছোট শিবিরে রক্ত সংগ্রহ, এগিয়ে এলেন গৃহবধূরাও 

বিএনএ, আসানসোল: লকডাউনের মধ্যে জেলায় রক্তের চাহিদা পূরণ করতে এগিয়ে এলেন গৃহবধূরা। আসানসোল মহকুমার বিভিন্ন প্রান্তে 'ন্যানো' ব্লাড ক্যাম্পের মাধ্যমে চলছে রক্ত সংগ্রহের কাজ।  
বিশদ

বেআইনি মজুত রুখতে সিউড়িতে ব্যবসায়ীর গোডাউনে হানা

বিএনএ, সিউড়ি: বেআইনিভাবে মজুত রুখতে রবিবার সিউড়িতে হানা দিল পুলিস। এদিন সিউড়ির পুলিস লাইন পাড়ার একটি গোডাউনে বীরভূমের অতিরিক্ত পুলিস সুপার সুবিমল পাল, ডিএসপি(ডিঅ্যান্ডটি) অভিষেক মণ্ডল প্রমুখ অভিযান চালান।  
বিশদ

হলদিয়া হাসপাতালে জ্বরের রোগীদের জন্য স্পেশাল ক্লিনিক 

সংবাদদাতা, হলদিয়া: করোনার জেরে হলদিয়া মহকুমা হাসপাতালে জ্বরের রোগীদের জন্য স্পেশাল ক্লিনিক খোলা হল। হাসপাতালের ইমার্জেন্সির পাশে একটি ঘরে এই ক্লিনিক চালু হয়েছে। এখানে ২৪ঘণ্টা পরিষেবা দেওয়া হবে। জ্বর মাপতে হাসপাতালে তিনটি থার্মাল স্ক্যানার আনা হয়েছে। 
বিশদ

পূর্ব বর্ধমান জেলায় ৩২ হাজার মানুষ হোম কোয়ারেন্টাইনে 

বিএনএ, বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় রবিবার বিকেল পর্যন্ত মোট ৩২ হাজার ১৬০ জন মানুষকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তার ম঩ধ্যে চীন সহ বিদেশ থেকে ফিরে এসেছেন ২৪৩ জন।  
বিশদ

রক্তসঙ্কট মেটাতে এগিয়ে এল ভগবানপুরের পঞ্চায়েত 

সংবাদদাতা, কাঁথি: করোনার প্রভাবে চলা রক্তসঙ্কট মেটাতে রক্তদান শিবিরের আয়োজন করল ভগবানপুরের বিভীষণপুর গ্রাম পঞ্চায়েত। জেলা স্বাস্থ্যদপ্তর ও ব্লক স্বাস্থ্যদপ্তরের আবেদনে সাড়া দিয়ে পঞ্চায়েত প্রধান অরূপসুন্দর পণ্ডা তাঁর টিম নিয়ে রবিবার রক্তদান শিবিরের আয়োজন করেন। এদিন ৩৫জন রক্ত দেন। 
বিশদ

পলাশীপাড়ায় মৌমাছির হুলে জখম বাবা মেয়ে

সংবাদদাতা, তেহট্ট: পলাশীপাড়া থানার রামচন্দ্রপুরে মৌমাছির কামড়ে শিশু সহ দু’জন জখম হয়েছেন। তাঁদের দু’জনকেই পলাশীপাড়া প্রীতিময়ী গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জখম দু’জনের নাম সাত্তার মণ্ডল ও তাঁর মেয়ে তাজউরা খাতুন।  
বিশদ

জলঙ্গিতে আগুনে পুড়ল ৪০বিঘা জমির গম 

বিএনএ, বহরমপুর: রবিবার জলঙ্গির ঝাউদিয়ায় প্রায় ৪০বিঘা জমির গম পুড়ে গিয়েছে। প্রথম দিকে গ্রামবাসীরা নিজেরাই আগুন নেভানোর চেষ্টা করেন। পরে দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ময়নাগুড়ি: আজ, সোমবার থেকে ময়নাগুড়ি পুরাতন বাজারের মুদিখানা এবং ওষুধের দোকানগুলি অন্যান্য সময়ের মতোই খোলা থাকবে। কিছু দিন আগে ব্যবসায়ী সমিতি বৈঠক করে স্থির করেছিল মুদিখানা দোকান সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত খোলা রাখা হবে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সংক্রমণজনিত কারণে শিয়ালদহ, আলিপুর ও নগর দায়রা আদালতে বেশ কিছু গুরুত্বপূর্ণ মামলা শেষ পর্যায়ে এসে শুনানি থমকে গিয়েছে। আইনজীবীদের একাংশের কথায়, ওই সব মামলার কবে নিষ্পত্তি হবে, সেটাই এখন বড় প্রশ্ন। ...

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২৯ মার্চ: করোনা ভাইরাস মহামারীর মধ্যে ভারতে আটকে পড়া কয়েক হাজার ব্রিটিশ নাগরিকদের দেশে ফেরাতে বিদেশমন্ত্রী ডমিনিক রাবের কাছে আর্জি জানালেন লন্ডন অ্যাসেম্বলির সদস্য নবীন শাহ। ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৯ মার্চ: করোনার জেরে রেলের প্রায় দেড় কোটি পরীক্ষার্থীর ভবিষ্যৎ নিয়েই বড়সড় প্রশ্নচিহ্ন উঠে গেল। এনটিপিসির (নন-টেকনিক্যাল পপুলার ক্যাটিগরিস) প্রায় ৩৫ হাজার শূন্যপদে নিয়োগ পরীক্ষা কবে হবে, সেই ব্যাপারে সঠিক উত্তর দিতে পারছে না রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায়ে যুক্ত হলে এই মুহূর্তে খুব একটা ভালো যাবে না। প্রেম প্রণয়ে বাধা। কারও সাথে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব চিকিৎসক দিবস
১৮৯৯ - বাঙালি লেখক ও চিত্রনাট্যকার শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৯: রাওলাট আইনের বিরুদ্ধে প্রতিরোধের ডাক গান্ধীজির
১৯৪৫: অস্ট্রিয়াকে আক্রমণ করল সোভিয়েত ইউনিয়ন
১৯৫৬- বাংলা ভাষার রূপকথার বিশিষ্ট রচয়িতা ও সংগ্রাহক দক্ষিণারঞ্জন মিত্রমজুমদারের মৃত্যু
১৯৫৬: পরমাণু পরীক্ষা করল সোভিয়েত ইউনিয়ন
১৯৬৫- বাঙালি সাহিত্যিক সতীনাথ ভাদুড়ীর মৃত্যু
১৯৭৯ - মার্কিন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট জ্যাজ্ সঙ্গীত শিল্পী, পিয়ানো বাদক এবং অভিনেত্রী নোরা জোন্সের জন্ম
১৯৮১: ওয়াশিংটন ডিসি’র এক হোটেলের বাইরে জন হিঙ্কলে নামে এক ব্যক্তি প্রেসিডেন্ট রোনাল্ড রেগনকে গুলি করেন
১৯৮৬ - স্প্যানিশ ফুটবল খেলোয়াড় সার্জিও র্যামোসের জন্ম
২০০২- বিশিষ্ট কবি ও গীতিকার আনন্দ বক্সীর মৃত্যু
২০১৩ - মার্কিন কবি ও শিক্ষাবিদ ড্যানিয়েল হফম্যানের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৫৯ টাকা ৭৫.৩১ টাকা
পাউন্ড ৮৯.৬০ টাকা ৯২.৮৬ টাকা
ইউরো ৮০.৮৪ টাকা ৮৩.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
28th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০, সোমবার, (চৈত্র শুক্লপক্ষ) ষষ্ঠী ৫৪/১১ রাত্রি ৩/১৫। রোহিণী ২৯/১৭ অপঃ ৫/১৮। সূ উ ৫/৩৪/৫৩, অ ৫/৪৭/৩১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৭ গতে ২/২৫ মধ্যে, বারবেলা ৭/৭ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৬ মধ্যে। কালরাত্রি ১০/১২ গতে ১১/৪০ মধ্যে।
১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০, সোমবার, ষষ্ঠী ৪২/৪৭/৫১ রাত্রি ১০/৪৩/৫১। রোহিণী ১৯/৫৮/২৮ দিবা ১/৩৬/৬। সূ উ ৫/৩৬/৪৩, অ ৫/৪৭/৪৪। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ গতে ৮/৫৬ মধ্যে ও ১১/১৫ গতে ২/২০ মধ্যে। কালবেলা ৭/৮/৬ গতে ৮/৩৯/২৮ মধ্যে।
৫ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
তারাপীঠ মন্দিরের জেনারেটর রুমে আগুন, অকুস্থলে দমকলের ১টি ইঞ্জিন 

09:12:28 PM

করোনা: দিল্লিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯৭ 

09:08:28 PM

 করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২

09:00:11 PM

লকডাউনে প্রতিদিন দুপুর ১২টা-৪টে পর্যন্ত খোলা থাকবে মিষ্টির দোকান: মমতা 

07:37:30 PM

করোনা: মহারাষ্ট্রে মৃত্যু হল এক আক্রান্তের 

06:09:30 PM

টোকিও অলিম্পিক্স শুরু হবে ২৩ জুলাই ২০২১
করোনা আতঙ্কে একবছর পিছিয়ে গেল টোকিও অলিম্পিক্স। এ সিদ্ধান্ত আগেই ...বিশদ

06:03:08 PM