Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

তাজপুর থেকে শঙ্করপুর: ভেঙে যাওয়া
মেরিন ড্রাইভ সংস্কারের কাজে উদ্যোগ 

সংবাদদাতা, কাঁথি: উম-পুন ঘূর্ণিঝড় আর একের পর এক কোটালের জলোচ্ছ্বাসে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত তাজপুর থেকে শঙ্করপুর মেরিন ড্রাইভ রাস্তা সংস্কারের উদ্যোগ নেবে দীঘা-শঙ্করপুর উন্নয়ন সংস্থা। বর্তমানে সমুদ্রস্নানের মজা পেলেও মেরিন ড্রাইভে গাড়ি নিয়ে ঘোরাঘুরির আনন্দ থেকে বঞ্চিত পর্যটকরা। 
বিশদ
শান্তিপুরে সেন্ট্রাল কো-অপারেটিভ
ব্যাঙ্কের শাখা বন্ধ , গ্রাহকদের ভোগান্তি
 

সংবাদদাতা, রানাঘাট: কয়েক মাস আগে শান্তিপুর কৃষি উন্নয়ন সমবায় ব্যাঙ্কে এক কোটি ৩৯লক্ষ টাকা গরমিলের অভিযোগ উঠেছিল। এবার তার আঁচ পড়ল সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কের শান্তিপুর শাখার উপর। গত শুক্রবার থেকে ওই শাখা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এতে সমস্যায় পড়েছেন সাধারণ গ্রাহকরা।  
বিশদ

মুর্শিদাবাদে ১৩ টি জায়গায় ভ্যাকসিন
পেলেন ১৩০০ জন করোনা যোদ্ধা 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর ও সংবাদদাতা, কান্দি: প্রথম দিনে মুর্শিদাবাদ জেলায় ১৩০০ জনকে করোনার ভ্যাকসিন দেওয়া হল। তারমধ্যে রয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রশান্ত বিশ্বাস, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের এমএসভিপি অমিয়কুমার বেরা, অধ্যক্ষ মঞ্জু বন্দ্যোপাধ্যায় সহ বেশ কয়েকজন চিকিৎসক। 
বিশদ

বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে
১৭টি কেন্দ্রে দেওয়া হল ভ্যাকসিন
 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া ও সংবাদদাতা পুরুলিয়া: দীর্ঘ প্রতীক্ষা শেষ হল। শনিবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের মোট ১৭টি কেন্দ্র থেকে করোনার টিকা দেওয়া হল। প্রতিটি কেন্দ্র থেকে ১০০ জনকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়। তবে প্রথম দিনে বাঁকুড়া জেলায় টার্গেটের প্রায় ৬০ শতাংশ ও পুরুলিয়ার ৭০ শতাংশ স্বাস্থ্যকর্মী করোনার এই টিকা নেন। 
বিশদ

জামালপুরে বধূকে বিষ খাইয়ে
খুনের অভিযোগ, ধৃত স্বামী ও শ্বশুর 

গৃহবধূকে বিষ খাইয়ে মেরে ফেলার অভিযোগে স্বামী ও শ্বশুরকে গ্রেপ্তার করেছে জামালপুর থানার পুলিস। ধৃতদের নাম জয়ন্ত বাগ ও হীরু বাগ। জামালপুর থানার হুসুমপুরে তাদের বাড়ি। শুক্রবার রাতে বাড়ি থেকে পুলিস তাদের গ্রেপ্তার করে। মৃতার নাম সুজাতা বাগ (১৮)।  
বিশদ

সালারে নির্মীয়মাণ বাড়ি থেকে
সাবমার্শিবল পাম্পের মোটর চুরি 

সংবাদদাতা, কান্দি: শুক্রবার রাতে সালার থানার পেট্রল পাম্প এলাকায় পরপর দু’টি নির্মীয়মাণ বাড়ি থেকে সাবমার্শিবল পাম্পের মোটর তুলে নিয়ে পালাল দুষ্কৃতীরা। ঘটনা জানাজানি হতেই শনিবার সকালে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পরে সেখানে সালার থানার পুলিস এসে তদন্ত করলেও দুষ্কৃতীদের গ্রেপ্তার করতে পারেনি। 
বিশদ

বাংলার প্রতি কেন্দ্রের বঞ্চনার
জবাব মানুষ দেবে: সাধন পাণ্ডে 

বাংলাকে দখল করা যায় না, বাঙালিকে দখল করা যায় না। আমরা মানুষের কাজ করি, বিশ্বাস করি মানুষ আমাদের থেকে মুখ ফিরিয়ে নেবেন না। এটা মনে রাখবেন, বিধানচন্দ্র রায়ের আমলে একজন জহরলাল নেহরু ছিলেন। তিনি যা চেয়েছেন, তাই পেয়েছেন। মমতার কিন্তু কোন জহর নেই। বাংলার প্রতি কেন্দ্রের বঞ্চনার জবাব মানুষ দেবে। 
বিশদ

কালনায় জঞ্জাল ফেলার জন্য এল
২০টি ভ্যান ও ৬টি টোটোভ্যান 

সংবাদদাতা, কালনা: কালনা শহরকে জঞ্জালমুক্ত করতে জঞ্জাল ও আবর্জনা বহনে শনিবার ২০টি ভ্যান ও ৬টি টোটোভ্যান এসে পৌঁছল পুরসভায়। ইতিমধ্যে শহরকে জঞ্জাল মুক্ত রাখতে ২০ হাজার পরিবারের হাতে দুটি করে বালতি দেওয়া হয়েছে। কালনা পুরসভায় রয়েছে ১৮টি ওয়ার্ড।  
বিশদ

পটাশপুরে দড়িবাঁধা মৃত ডলফিন
উদ্ধার, তদন্তে নামল বনদপ্তর 

সংবাদদাতা, কাঁথি: পটাশপুর থানার উত্তর চৌমুখ এলাকার বামনবাড় সংলগ্ন খালে দড়ি বাঁধা অবস্থায় একটি পূর্ণবয়স্ক মৃত ডলফিন উদ্ধার হওয়ার ঘটনার তদন্তে নামল বন দপ্তর। শুক্রবার ডলফিনটিকে খালের জলে মৃত অবস্থায় পাওয়া যায়। ডলফিনের সামনের অংশে দুটি পাখনায় সরু দড়ির সঙ্গে একটি মোটা দড়ি দিয়ে বাঁধা ছিল। 
বিশদ

পূর্বস্থলিতে শ্রমজীবীদের হাতে
দেড় কোটি টাকা আর্থিক সাহায্য 

সংবাদদাতা, পূর্বস্থলী: শনিবার পূর্বস্থলীর লোকসংস্কৃতি মঞ্চ থেকে কর্মসাথী প্রকল্পে ও তন্তুজীবীদের ঘর করে দেবার জন্যে প্রায় দেড় কোটি টাকার চেক তুলে দিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। গত ১২ জানুয়ারি পূর্বস্থলী ১ ব্লকের শ্রীরামপুরে শুরু হয়েছে লোকসংস্কৃতি উৎসব।  
বিশদ

দ্রুত উন্নয়নের কাজ করার
লক্ষ্যে পুরসভা, প্রশাসনের বৈঠক  

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: পুরসভার উন্নয়নমূলক কাজে গতি আনতে জেলা প্রশাসন, পুলিস, এডিডিএ কর্তৃপক্ষ এবং বিধায়কদের নিয়ে বৈঠক করল পুরসভা। মিটিংয়ের নেতৃত্ব দেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। এদিনের বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে।  
বিশদ

এগরায় প্রৌঢ়ের দ্রুত স্বাস্থ্যসাথী
কার্ড করিয়ে চিকিৎসা শুরু 

সংবাদদাতা, কাঁথি: এগরার উত্তর তাজপুর গ্রামে আবেদনের ১৮ ঘণ্টার মধ্যে স্বাস্থ্যসাথীর কার্ড পেলেন কিডনির অসুখে আক্রান্ত এক প্রৌঢ়। ওই কার্ড পাওয়ার সঙ্গে সঙ্গে তাঁর চিকিৎসারও ব্যবস্থা করা হয়েছে।  
বিশদ

দুর্গাপুরে অপহরণের ঘটনায়
গ্রেপ্তার ৩, উদ্ধার অপহৃত 

সংবাদদাতা, দুর্গাপুর: এক ব্যক্তিকে অপহরণ ও খুনের চেষ্টার অভিযোগে কাঁকসা থানার পুলিস শনিবার অভিযুক্ত তিনজনকে গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃতরা হল বর্ধমানের ধ্রুবজ্যোতি চৌধুরী, উত্তর ২৪ পরগনার সুমন সাহা, ও গাড়ির চালক দুর্গাপুরের ভুবন গোস্বামী।  
বিশদ

ভ্যাকসিন নিয়ে অযথা ভয়
পাওয়ার কোনও কারণ নেই 

কবে থেকে টিকাকরণ কর্মসূচি শুরু হবে তা নিয়ে দিন গুনছিলাম। জেলায় যেদিন ভ্যাকসিন বোঝাই গাড়ি এসে পৌঁছাল, সেদিন সবার মনেই অন্যরকম অনুভূতি হয়েছিল। তখন থেকে কাউন্টডাউনও শুরু হয়ে গিয়েছিল। 
বিশদ

করোনা ভ্যাকসিন নিরাপদ
নির্ভয়ে টিকা নিতে পারেন 

গুজবে কান দেবেন না। করোনা ভ্যাকসিন নিরাপদ। নির্ভয়ে করোনা টিকা নিতে পারেন। আমার স্বাস্থ্যকেন্দ্রে শনিবার থেকে করোনার টিকাকরণ শুরু হয়েছে। প্রথম দিনেই আমি ভ্যাকসিন নিয়েছি। কোনওরকম সমস্যা হয়নি।  
বিশদ

Pages: 12345

একনজরে
হুগলির মগরা থানা এলাকার ভাঙাঘাটের বাসিন্দা এক স্কুলছাত্রী আত্মঘাতী হওয়ায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃত ছাত্রীর নাম সানিয়া সাউ। ...

করাচি: দীর্ঘ ১৪ বছর পর পাকিস্তান সফরে পৌঁছল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ২০০৭ সালে শেষবার পাক সফরে গিয়েছিল প্রোটিয়া ব্রিগেড। শনিবার করাচিতে পা রাখেন কুইন্টন ডি’ককরা। পাকিস্তানের বিরুদ্ধে দু’টি টেস্ট ও তিনটি টি-২০ ম্যাচ খেলবেন তাঁরা। টেস্ট সিরিজ শুরু হবে ...

বিচ্ছিন্নতাবাদী খলিস্তানপন্থী সংগঠন ‘শিখ ফর জাস্টিস’-এর সঙ্গে যোগসাজশ নিয়ে বহু কৃষক নেতাকে সমন পাঠালো জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। সম্প্রতি শিখ ফর জাস্টিসের নেতা গুরপতওয়ান্ত সিং পান্নু বলেছেন, ‘মানুষের ক্ষোভ, হতাশাকে কাজে লাগিয়ে ভয় এবং নৈরাজ্যের পরিবেশ তৈরি করতে হবে। ...

নিজস্ব প্রতিনিধি, মালদহ এবং সংবাদদাতা: গৌড়বঙ্গের তিন জেলায় শনিবার উৎসবের মেজাজে করোনার টিকাকরণ কর্মসূচি হল। এদিন মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে টিকাকরণকে কেন্দ্র করে স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যেও উন্মাদনা লক্ষ্য করা গিয়েছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাড়তি অর্থ পাবার যোগ আছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪১ - বিশ্বের সর্বোচ্চ পর্বত শৃঙ্গের নাম মাউন্ট এভারেস্ট রাখা হয়
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
১৯৫৩ - সঙ্গীতশিল্পী, গীতিকার এবং চিত্রপরিচালক অঞ্জন দত্তের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 
২০১১ - অভিনেত্রী গীতা দের মৃত্যু
২০১৪ - অভিনেত্রী সুচিত্রা সেনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৯ টাকা ৭৪.০০ টাকা
পাউন্ড ৯৭.৬৬ টাকা ১০১.১২ টাকা
ইউরো ৮৬.৭৮ টাকা ৮৯.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,৬৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,১২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৭, রবিবার, ১৭ জানুয়ারি ২০২১, চতুর্থী ৪/২৫ দিবা ৮/৯। পূর্বভাদ্রপদ নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৬/২৩/৫, সূর্যাস্ত ৫/১০/২৩। অমৃতযোগ দিবা ৭/৬ গতে  ৯/৫৮ মধ্যে, রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৬ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ১/৩৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৬/৫৫ মধ্যে পুনঃ ১২/১২ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ১০/২৫ গতে ১/৭ মধ্যে। কালরাত্রি ১/২৫ গতে ৩/৪ মধ্যে।
৩ মাঘ ১৪২৭, রবিবার, ১৭ জানুয়ারি ২০২১, চতুর্থী দিবা ৯/২৪। শতভিষা নক্ষত্র দিবা ৭/৪৮। সূর্যোদয় ৬/২৬, সূর্যাস্ত ৫/১০। অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১২/৫৬ গতে ১/৪০ মধ্যে এবং রাত্রি ৬/১২ গতে ৭/৪ মধ্যে ও ১২/১৬ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৭ মধ্যে। 
৩ জমাদিয়ল সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএমএ রাজ্যশাখার নির্বাচনে ফের জিতল তৃণমূলপন্থী প্যানেল

08:01:00 PM

করোনা পজেটিভ প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়ে পৌলমি

07:17:00 PM

সৌমিত্র খাঁ-কে তিরস্কার বিজেপি শীর্ষ নেতৃত্বের
বিষ্ণুপুরের সংসদ সদস্য সৌমিত্র খাঁ-কে তিরস্কার করল বিজেপি শীর্ষ নেতৃত্ব। ...বিশদ

06:40:08 PM

বামফ্রন্ট–কংগ্রেস আসনরফা অধরাই
শিয়রে বিধানসভা ভোট।  কিন্তু এখনও বাংলায় বাম-কংগ্রেসের আসন রফার জট ...বিশদ

06:14:36 PM

চড় মারার অভিযোগ মহেশ মঞ্জরেকরের বিরুদ্ধে
এ কী করলেন মহেশ মঞ্জরেকর! আজ, রবিবার চড় মারার অভিযোগ  ...বিশদ

05:57:13 PM

প্রয়াত পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশল্পী
প্রয়াত কিংবদন্তী শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী ওস্তাদ গুলাম মুস্তফা খান।  বয়স হয়েছিল ...বিশদ

05:39:00 PM