Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

তৃণমূলের ব্লক সভাপতির বিরুদ্ধে অনিয়মের নালিশ, পড়ল পোস্টার 

সংবাদদাতা, রঘুনাথপুর: রঘুনাথপুরের বিধায়কের পর বৃহস্পতিবার নিতুড়িয়া ব্লকের তৃণমূল সভাপতি তথা পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি শান্তিভূষণ প্রসাদ যাদবের বিরুদ্ধেও একাধিক অনিয়মের লিফলেট পড়াকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। 
বিশদ
কান্দিতে কৃষি সমবায় ব্যাঙ্কগুলির হাল ফেরাতে প্রশাসনিক বৈঠক 

সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকার কৃষি সমবায় ব্যাঙ্কগুলির জনসংযোগ বৃদ্ধি ও পরিষেবা উন্নতির জন্য বৃহস্পতিবার কান্দিতে প্রশাসনিক বৈঠক করা হয়।  বিশদ

06th  December, 2019
দেশপ্রাণে বন দপ্তরের বিট অফিসে মৎস্যজীবীদের তালা, চাঞ্চল্য 

সংবাদদাতা, কাঁথি: বন দপ্তরের বিট অফিসে মৎস্যজীবীদের তালা লাগানোর ঘটনায় বৃহস্পতিবার কাঁথির দেশপ্রাণ ব্লকের দক্ষিণ কাদুয়া এলাকায় চাঞ্চল্য ছড়ায়। দক্ষিণ কাদুয়া মৎস্যখটিতে বিদ্যুদয়নের জন্য তাদের অধীন রাস্তার উপরে বিদ্যুতের খুঁটি পোঁতা হবে এবং লাইন টানা হবে, এনিয়ে আপত্তি জানিয়ে বন দপ্তর বিদ্যুৎ দপ্তরের কাছে চিঠি দেয়।  
বিশদ

06th  December, 2019
বর্ধমান বিশ্ববিদ্যালয়ে আসছেন না মুখ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রীই উদ্বোধক 

বিএনএ, বর্ধমান: আগামী ৯ডিসেম্বর বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ‘চতুর্থ রিজিওনাল সায়েন্স অ্যান্ড টেকনোলজি কংগ্রেস(ওয়েস্টার্ন রিজিয়ন)-২০১৯’ অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মুখ্যমন্ত্রী আসার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। 
বিশদ

06th  December, 2019
অনলাইন চালু হওয়ায় এবার পৌষমেলায় স্টল বুকিংয়ে গতি শ্লথ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: এবছর থেকেই পৌষমেলায় স্টল বুকিংয়ের ক্ষেত্রে নতুন নিয়ম চালু হয়েছে। মেলায় দুর্নীতি রুখতে স্টল বুকিং থেকে সমস্ত কিছুই করা হচ্ছে অনলাইনে। আর সেই অনলাইনে স্টল বুকিংয়ের প্রক্রিয়া শুরু হয়েছে গত বুধবার থেকে। অনলাইন চালু হওয়ায় এবার পৌষমেলায় স্টল বুকিংয়ের গতি অত্যন্ত শ্লথ বলে জানা গিয়েছে।  
বিশদ

06th  December, 2019
  দুর্গাপুর ইএসআই হাসপাতালে ১০০ শয্যা বাড়তে চলেছে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৫ ডিসেম্বর: দুর্গাপুর ইএসআই হাসপাতালে ১০০ শয্যা বাড়তে চলেছে। বর্তমানে পশ্চিমবঙ্গের দুর্গাপুর ইএসআই হাসপাতালে শয্যা সংখ্যা ১৫০টি। তা বৃদ্ধি করে ওই হাসপাতালকে ২৫০ শয্যাবিশিষ্ট করা হচ্ছে। বিশদ

06th  December, 2019
সমস্যা শুনতে নাকাশিপাড়ায় জেলাশাসক ও পুলিস সুপার 

বিএনএ, কৃষ্ণনগর, সংবাদদাতা, কালীগঞ্জ: সাধারণ মানুষের সমস্যা শুনতে নাকাশিপাড়ায় গেলেন নদীয়ার জেলাশাসক এবং কৃষ্ণনগরের পুলিস সুপার। মূলত পুলিসের পক্ষ থেকেই মানুষের অভাব অভিযোগ শুনতে এই কর্মসূচির আয়োজন করা হয়েছিল। পোশাকি নাম দেওয়া হয়েছে ‘থানা দিবস’।  
বিশদ

06th  December, 2019
মুরারইয়ে বাইক রেষারেষির বলি দুই বন্ধু, জখম আরও ২ 

সংবাদদাতা, রামপুরহাট: বাইকের রেষারেষির বলি হলেন দুই বন্ধু। ঘটনায় জখম হয়েছেন আরও দুই বন্ধু। বুধবার রাতে মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে মুরারই থানার বালিয়ারা গ্রাম ঢোকার মুখে। এই ঘটনায় গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। পুলিস ও পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম সাদ্দাম মোবিন (২০) ও মতিবুর মোবিন (১৮)। 
বিশদ

06th  December, 2019
পাঁশকুড়ায় গাছ নিলাম করে ১ কোটি ১০লক্ষ টাকা আয় 

বিএনএ, তমলুক: বৃহস্পতিবার পাঁশকুড়া বাজার এবং পাঁশকুড়ায় ১০৪টি গাছ নিলাম করে ১ কোটি ১০লক্ষ ৮৫হাজার টাকা আয় করল পূর্ব মেদিনীপুর জেলা পরিষদ। এদিন জেলা পরিষদের সভাকক্ষে নিলাম হয়। সেখানে পাঁশকুড়া বাজারের নিলাম ওঠে সর্বোচ্চ ৫০লক্ষ ১৫হাজার টাকা।
বিশদ

06th  December, 2019
পূর্ব মেদিনীপুরে ১৩৫০টি স্কুলে চালু হচ্ছে পঞ্চম শ্রেণী

বিএনএ, তমলুক: আগামী শিক্ষাবর্ষ থেকেই পূর্ব মেদিনীপুর জেলায় ১৩৫০টি প্রাইমারি স্কুলে পঞ্চম শ্রেণী চালু হচ্ছে। কোন ব্লক ও পুরসভা এলাকায় কতগুলি প্রাইমারি স্কুলে পঞ্চম শ্রেণী চালু হবে, সেই সংক্রান্ত তালিকা চলে এসেছে। ২০২০ শিক্ষাবর্ষ থেকে রাজ্যে ১৭হাজার ৯৯৬টি প্রাইমারি স্কুলে পঞ্চম শ্রেণী চালু হবে বলে আগেই ঘোষণা করা হয়েছিল।  
বিশদ

06th  December, 2019
মিউটেশনে অগ্রাধিকার পাবেন বুলবুলে ক্ষতিগ্রস্তরা 

বিএনএ, আরামবাগ: ‘বুলবুল’ ঝড়ে ক্ষতিগ্রস্ত চাষিদের দ্রুত ক্ষতিপূরণ দেওয়ার উদ্যোগ নিল হুগলি জেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে ভিডিও কনফারেন্স করে ক্ষতিগ্রস্ত আমন ধান চাষিদের কৃষি জমির মিউটেশনের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়ার নির্দেশ দেন হুগলির জেলাশাসক। 
বিশদ

06th  December, 2019
কেতুগ্রামে আগুনে পুড়ে বধূর মৃত্যু, জখম স্বামী

সংবাদদাতা, কাটোয়া: বৃহস্পতিবার সকালে কেতুগ্রাম থানার শিবলুন গ্রামে আগুনে পুড়ে মৃত্যু হল এক বধূর। বধূকে বাঁচাতে গিয়ে তাঁর স্বামীও অগ্নিদগ্ধ হন। পুলিস জানিয়েছে, মৃতার নাম প্রিয়া ঘোষ (২১)। তাঁর স্বামী স্বপন ঘোষকে কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

06th  December, 2019
খেজুরিতে বিডিওর উদ্যোগে উদ্ধার বালিকাবধূ 

সংবাদদাতা, কাঁথি: খেজুরি-১ বিডিওর উদ্যোগে বিবাহিতা এক নাবালিকাকে উদ্ধার করা হল। পাশাপাশি নাবালিকার পরিবারের লোকজন পুলিস¬-প্রশাসনের কাছে মুচলেকা দিয়ে জানিয়েছেন, মেয়ে ১৮বছর হলেই তাকে স্বামীর বাড়িতে পাঠানো হবে। ততদিন পর্যন্ত বাপেরবাড়ির হেফাজতেই থেকে পড়াশোনা করবে সে। 
বিশদ

06th  December, 2019
পার্টি অফিস থেকে সরকারি ভুট্টাবীজ উদ্ধার 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: তৃণমূলের অফিস থেকে সরকারি ভুট্টাবীজ উদ্ধারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়াল। বৃহস্পতিবার বিকেলে নয়াগ্রাম থানার ধুমসাই এলাকার আড়রায় ঘটনাটি ঘটেছে। শস্যবীজ উদ্ধারের পর পার্টি অফিসে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। 
বিশদ

06th  December, 2019
সাঁইথিয়ায় পথ দুর্ঘটনায় মৃত ১, জখম ৪ 

বিএনএ, সিউড়ি: মঙ্গলবার রাতে সাঁইথিয়ায় পথ দুর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এই ঘটনায় আরও চারজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম তাপস মণ্ডল(৪৪)। বাড়ি সাঁইথিয়া থানার অমরপুর এলাকায়। 
বিশদ

06th  December, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাইনি হুন্ডাইয়ের উদ্যোগে ২৯তম ফ্রি কার কেয়ার ক্লিনিকের আয়োজন করা হয়েছে। শুক্রবার থেকে সেই ক্লিনিক শুরু হয়েছে। তা চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। ...

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (পিটিআই): একমাত্র পশ্চিমবঙ্গ ছাড়া সব রাজ্যই প্রধানমন্ত্রী কিষান যোজনার সুফল নিয়েছে। শুক্রবার রাজ্যসভায় এ কথা জানিয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার। তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী কিষান যোজনায় বছরে বরাদ্দ ছ’হাজার কোটি টাকা।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর সঙ্গে সৌরভ গাঙ্গুলির সম্পর্ক যে ভালো নয়, তা সবারই জানা। ২০১৬ সালে ‘টিম ইন্ডিয়া’র কোচ নির্বাচন ঘিরে ...

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদে তরুণী চিকিৎসককে গণধর্ষণ ও খুনের ঘটনায় শুক্রবার চার অভিযুক্তের মৃত্যু হল পুলিসি এনকাউন্টারে। যবনিকা পতন ঘটল এক বর্বরোচিত অপরাধের। একনজরে দেখে নেওয়া যাক, গত দশ দিনে কোন পথে এগিয়েছিল ঘটনাক্রম।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে বোমাবর্ষণ
১৯৮৪: বরুণ সেনগুপ্তের সম্পাদনায় আত্মপ্রকাশ করল ‘বর্তমান’  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, দশমী ১/৭ দিবা ৬/৩৪। রেবতী ৪৭/৫০ রাত্রি ১/২৮। সূ উ ৬/৭/৩৪, অ ৪/৪৮/২, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে পুনঃ ৭/৩৩ গতে ৯/৪১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৪০ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪৮ গতে ২/৩৫ মধ্যে, বারবেলা ৭/২৭ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/২৮ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৪/২৬ গতে উদয়াবধি। 
২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, একাদশী ৬০/০/০ অহোরাত্র। রেবতী ৪৭/৫০/২৭ রাত্রি ১/১৭/৯, সূ উ ৬/৮/৫৮, অ ৪/৪৮/৩৬, অমৃতযোগ দিবা ৭/১ মধ্যে ও ৭/৪৩ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫২ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৯ মধ্যে এবং রাত্রি ১২/৫৬ গতে ২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৮/৫৫ মধ্যে ও ৩/২৮/৩৮ গতে ৪/৪৮/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৩৯ মধ্যে ও ৪/২৮/৫৬ গতে ৬/৯/৩৭ মধ্যে। 
৯ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উপার্জন ভাগ্য ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে ...বিশদ

07:03:20 PM

আলিপুরে ভেঙে পড়ল নির্মীয়মান বাড়ির একাংশ 
আলিপুর রোডে ভেঙে পড়ল নির্মীয়মাণ বহুতলের একাংশ। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ...বিশদ

05:05:00 PM

মালদহে মহিলার রহস্যমৃত্যুর ঘটনার তদন্তে অতিরিক্ত পুলিস সুপারকে ঘেরাও করে বিক্ষোভ বিজেপির 

03:51:00 PM

মালদা, বালুরঘাট, কোচবিহার বিমানবন্দর নবীকরণের উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার, জানালেন মুখ্যমন্ত্রী 
মালদা, বালুরঘাট, কোচবিহারের মতো অব্যবহৃত বিমানবন্দর ও বিমান স্ট্রিপগুলির নবীকরণের ...বিশদ

03:34:00 PM

একনজরে গতকালের ম্যাচের রেকর্ডগুলি 
গতকাল হায়দরাবাদে প্রথম টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দারুণ জয় ...বিশদ

02:35:02 PM