Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আউশগ্রামে ১০ দিন ধরে বিকল ট্রান্সফর্মার, বোরো চাষে সেচের সমস্যান 

সংবাদদাতা, গুসকরা: ১০ দিন ধরে ট্রান্সফর্মার বিকল হয়ে থাকায় বোরো চাষে সেচের সমস্যাসয় পড়েছেন আউশগ্রামের মালোচা ও মালিয়ারা গ্রামের কৃষকরা। অভিযোগ, গুসকরা বিদ্যুিৎ অফিসে এনিয়ে একাধিকবার জানিয়েও সুরাহা মেলেনি। 
বিশদ
করোনার জেরে এবার আম ও লিচুর চাহিদা
কমার আশঙ্কায় মুর্শিদাবাদের চাষিরা 

বিএনএ, বহরমপুর: করোনার জেরে আম এবং লিচুর রপ্তানি ধাক্কা খাওয়ার আশঙ্কা করছেন চাষিরা। জেলায় প্রতি বছর গড়ে প্রায় ২১ হাজার হেক্টর আম এবং তিন হাজার ৮০০ হেক্টর লিচু উৎপাদিত হয়। 
বিশদ

জঙ্গিপুরে লকডাউনে বিপদে পড়া দুঃস্থদের
খাদ্যসামগ্রী দিচ্ছেন সইবুল, মিলনরা 

সংবাদদাতা, জঙ্গিপুর: লকডাউন চলায় সমস্যায় পড়া দিন আনা দিন খাওয়া বহু দুঃস্থ মানুষের বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন জঙ্গিপুরের কয়েকজন যুবক। প্রথমে নিজেদের উদ্যোগে তাঁরা এই কাজ শুরু করলেও সোশ্যাল মিডিয়ায় মানুষের পাশে থাকার আবেদনে সাড়া দিয়ে অনেকে চাল, ডাল, আলু বা অর্থ সাহায্য করছেন। 
বিশদ

করোনা রোধে আসানসোলের ১১ খুদের
সচেতন বার্তা ভাইরাল সোশ্যাল মিডিয়ায় 

বিএনএ, আসানসোল: মারণ ভাইরাস নিয়ে গুজব বা ভুয়ো খবর নয়, করোনা নিয়ে আসানসোলের ১১ জন খুদের সচেতনতামূলক আবেদন ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। অমিতাভ বচ্চন, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়দের কায়দার নিজেদের বাড়ি থেকেই করোনা নিয়ে প্রয়োজনীয় বার্তা তাদের মা-বাবাদের দিয়ে রেকর্ড করিয়েছে এই খুদেরা।
বিশদ

দাসপুরে রেশন কার্ড পোড়ানোর অভিযোগে জেরক্স দোকানের মালিক আটক 

সংবাদদাতা, ঘাটাল: বেশকিছু রেশন কার্ড, ভোটার কার্ড এবং আধার কার্ড পুড়িয়ে দেওয়ার অভিযোগে এক জেরক্স দোকানের মালিককে আটক করল দাসপুর থানার পুলিস। বৃহস্পতিবার দুপুরে দাসপুর থানার খানজাপুরে ক্ষিপ্ত জনতা ওই দোকানদারকে গণধোলাই দিয়ে পুলিসের হাতে তুলে দেয়। 
বিশদ

লকডাউনেও মুমূর্ষু রোগীদের রক্তদাতা
খুঁজে দিচ্ছেন সমুদ্রগড়ের কয়েকজন যুবক 

সংবাদদাতা, পূর্বস্থলী: লকডাউনের মধ্যেও মুমূর্ষু রোগীদের জন্য রক্তদাতা খুঁছে দিচ্ছেন সমুদ্রগড়ের কয়েকজন যুবক। এমনকী রক্তদাতাদের বাইকে চাপিয়ে নিয়ে যাচ্ছেন নবদ্বীপ বা কালনা মহকুমা হাসপাতালে। লকডাউনের মধ্যে ২৪ জন ডোনারকে রক্তদানের জন্য কালনা হাসপাতালে নিয়ে গিয়েছিলেন তাঁরা। 
বিশদ

লকডাউন: নলহাটিতে অশীতিপর
বৃদ্ধার ওষুধ বাড়িতে পৌঁছে দিল পুলিস 

সংবাদদাতা, রামপুরহাট: লকডাউনের মাঝেই ফুরিয়ে গিয়েছিল প্রতিদিনের প্রয়োজনীয় ওযুধ। গ্রামের দোকানেও মিলছিল না সেই ওষুধ। যানবাহনও চলে না যে কাউকে ২৫ কিলোমিটার দূরে শহরের দোকানে পাঠিয়ে ওষুধগুলি কিনে আনাবেন। উপায়ন্তর না দেখে মনে বেশ খানিকটা দ্বিধা নিয়েই বৃদ্ধা ফোন করেছিলেন নলহাটির লোহাপুর পুলিস ফাঁড়িতে।  
বিশদ

বিষ্ণুপুরে বিদ্যুৎ পরিষেবা ঠিক রাখতে নাইট শিফটে ৪৫০ ঠিকাকর্মী 

সংবাদদাতা, বিষ্ণুপুর: লকডাউনের সময় বিষ্ণুপুরে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক রাখতে ৪৫০ ঠিকাকর্মীকে নাইট শিফটে কাজ করানো হচ্ছে। দপ্তর সূত্রে জানা গিয়েছে, অন্যান্য সময়ে ঠিকাকর্মীরা সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত কাজ করেন। 
বিশদ

রেলশহর চিত্তরঞ্জনে মাস্ক পরা
বাধ্যতামূলক করল সিএলডব্লু কর্তৃপক্ষ 

বিএনএ, আসানসোল ও সংবাদদাতা, দুর্গাপুর: রেলশহর চিত্তরঞ্জনে মাস্ক পরা বাধ্যতামূলক করল সিএলডব্লু কর্তৃপক্ষ। সংস্থার জনসংযোগ আধিকারিক মন্তার সিং বলেন, আমাদের এলাকায় বাইরে বের হলে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।
বিশদ

সাফাই কর্মীদের উৎসাহ দিতে বাড়তি অর্থ দেবে বীরনগর পুরসভা 

সংবাদদাতা, রানাঘাট ও তেহট্ট: সাফাই কর্মীদের কাজে উৎসাহ দিতে অনুদান নেওয়া শুরু করল বীরনগর পুরসভা। ১১৭জন অস্থায়ী সাফাই কর্মীকে প্রাপ্য টাকা ছাড়াও অতিরিক্ত কিছু অর্থ দেওয়ায় ব্যবস্থা করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। পুরসভার এই উদ্যোগে খুশি সাফাইকর্মীরা।  
বিশদ

বোলপুরে করোনা চিকিৎসা কেন্দ্র
গড়তে জেলা প্রশাসনের বৈঠক

 

বিএনএ, সিউড়ি: বোলপুরে করোনা চিকিৎসা কেন্দ্র গড়তে স্বাস্থ্যকর্মীদের নিয়ে বৈঠক করল বীরভূম জেলা প্রশাসন। এদিন বোলপুরে ট্যুরিস্ট লজের ওই বৈঠকে জেলাশাসক মৌমিতা গোদারা সহ জেলা প্রশাসনের অন্যান্য আধিকারিক এবং বোলপুর মহকুমা হাসপাতাল ও একটি নার্সিংহোমের স্বাস্থ্যকর্মীরা উপস্থিত ছিলেন।  
বিশদ

চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের
জন্য ঝাড়গ্রামে ৩টি বাস চালু 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: লকডাউনে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তাই চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের সুবিধার জন্য তিনটি বাস চালু করল ঝাড়গ্রাম জেলা স্বাস্থ্যদপ্তর। দপ্তর সূত্রে জানা গিয়েছে, ঝাড়গ্রাম থেকে নয়াগ্রাম রুটে দু’টি বাস চালানো হচ্ছে।  
বিশদ

ভিনরাজ্য ফেরত খেজুরির যুবককে কোয়ারেন্টাইনে পাঠাল পুলিস

সংবাদদাতা, কাঁথি: মহারাষ্ট্র থেকে ফেরা খেজুরির এক যুবককে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠাল পুলিস-প্রশাসন। ওই যুবকের বাড়ি খেজুরির টিকাশি গ্রাম পঞ্চায়েতের উত্তর কলমদান গ্রামে। তিনি বর্তমানে খেজুরির পূর্বচড়ায় কোয়ারেন্টাইন সেন্টারে রয়েছেন।  
বিশদ

করোনা মোকাবিলায় আরামবাগ মহকুমা হাসপাতালে প্রশিক্ষণ শিবির 

বিএনএ, আরামবাগ: বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইনকে সামনে রেখে করোনা মোকাবিলায় বৃহস্পতিবার আরামবাগ মহকুমা হাসপাতালে বিশেষ প্রশিক্ষণ শিবিরের আয়োজন করে জেলা স্বাস্থ্যদপ্তর। 
বিশদ

গৃহবন্দি বাসিন্দাদের হাতে পুকুরের
মাছ তুলে দিলেন ঘাটালের চাষি 

সংবাদদাতা, ঘাটাল: লকডাউনের সময় মাছের আমদানি কমে গিয়েছে। যেটুকু বাজারে আছে, তার দাম আকাশছোঁয়া। তাই গৃহবন্দি মানুষজনের হাতে মাছ তুলে দিলেন ঘাটাল ব্লকের জলসরা গ্রামের এক মৎস্যচাষি। ওই চাষির নাম বংশীধারী নাগ। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনার প্রভাবে গৃহবন্দি প্রত্যেকেই। সাধারণ কিংবা অসাধারণ, রেহাই নেই কারও। জরুরি পরিষেবার সঙ্গে সংযুক্ত ব্যক্তিরা অবশ্য কর্মব্যস্ত। কোভিড-১৯’এর চ্যালেঞ্জ টপকে কর্তব্যরত তাঁরা। ...

  আগামী ৩ মে নিট হচ্ছে না। আয়োজক সংস্থা এনটিএ যদিও বা বলেছে, মে মাসের শেষ সপ্তাহে নিট হতে পারে, বর্তমান পরিস্থিতি যা পূর্বাভাস দিচ্ছে, তাও হওয়া কঠিন। ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: রাজ্যের কয়েকশো সংস্কৃত টোল অধিগ্রহণ প্রক্রিয়ায় অবশেষে জট কাটল। শুধু তাই নয়, ভারতীয় শিক্ষার প্রাচীন ঐতিহ্য বহনকারী এই টোলগুলিতে এক দশকের বেশি ...

  ওয়াশিংটন, ৯ এপ্রিল (পিটিআই): শেষ প্রতিদ্বন্দ্বী সেনেটর বার্নি স্যান্ডার্স সরে দাঁড়ানোয় আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির তরফে সম্ভাব্য প্রার্থী হিসেবে দৌড়ে রইলেন দেশের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বিডেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ রয়েছে। ব্যবসায়ী যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা দুযবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৭: স্বাধীনতা সংগ্রামী ও পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের জন্ম
১৯০১: কবি ও সাহিত্যিক অমিয় চক্রবর্তীর জন্ম
১৯৩১ - বিশিষ্ট লেখক নিমাই ভট্টাচার্যের জন্ম
১৯৬৪: বিশিষ্ট শেফ সঞ্জিব কাপুরের জন্ম
১৯৭৩: ব্রাজিলের ফুটবলার রবার্তো কার্লোসের জন্ম
১৯৮৬: অভিনেত্রী আয়েষা টাকিয়ার জন্ম
১৯৯৫: চতুর্থ প্রধানমন্ত্রী মোরারজি দেশাইয়ের মৃত্যু
২০১৫: অস্ট্রেলীয় ক্রিকেট অধিনায়ক রিচি বেনোর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.৫৪ টাকা ৭৭.২৬ টাকা
পাউন্ড ৯২.৯৫ টাকা ৯৬.২৭ টাকা
ইউরো ৮১.৪৭ টাকা ৮৪.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০, শুক্রবার, (চৈত্র কৃষ্ণপক্ষ) তৃতীয়া ৪০/১৯ রাত্রি ৯/৩২। বিশাখা ৪১/১৫ রাত্রি ৯/৫৫। সূ উ ৫/২৪/৪০, অ ৫/৫১/২১, অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে পুনঃ ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১২ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/৬ গতে ৩/৫২ মধ্যে। বারবেলা ৮/৩১ গতে ১১/৩৮ মধ্যে। কালরাত্রি ৮/৪৪ গতে ১০/১০ মধ্যে।
২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০, শুক্রবার, তৃতীয়া ৫১/১২/২৪ রাত্রি ১/৫৪/৫৪। বিশাখা ৫১/৫৩/২৭ রাত্রি ২/১১/১৯। সূ উ ৫/২৫/৫৬, অ ৫/৫২/৭। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে ও ১২/৫৩ গতে২/৩২ মধ্যে ও ৪/১১ গতে ৫/৫২ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে ও ৩/৭ গতে ৩/৫৩ মধ্যে। বারবেলা ৮/৩২/২৯ গতে ১০/৫/৪৫ মধ্যে, কালবেলা ১০/৫/৪৫ গতে ১১/৩৯/১ মধ্যে।
১৬ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: সুইজারল্যান্ডে নতুন করে আক্রান্ত হলেন ৭৬৬ জন 

09-04-2020 - 10:37:15 PM

করোনা: নেদারল্যান্ডসে নতুন করে আক্রান্ত হলেন ১২১৩ জন 

09-04-2020 - 10:19:06 PM

করোনা: তুরষ্কে নতুন করে আক্রান্ত হলেন ৪০৫৬ জন

09-04-2020 - 10:07:11 PM

করোনা: একদিনে আমেরিকায় আক্রান্ত হলেন ৫ হাজারেরও বেশি
আজ আমেরিকায় একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজারেরও বেশি মানুষ। ...বিশদ

09-04-2020 - 09:12:00 PM

করোনা: জার্মানিতে নতুন করে আক্রান্ত হলেন ৯৬১ জন 

09-04-2020 - 09:10:18 PM

করোনা: তামিলনাড়ুতে আক্রান্ত আরও ৯৬ 
তামিলনাডুতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৯৬ জন। ...বিশদ

09-04-2020 - 09:06:39 PM