Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 পরিবহণ দপ্তরের উদ্যোগে ভেসেল পরিষেবার উদ্বোধন

সংবাদদাতা, কাটোয়া: নৌকায় দুর্ঘটনা এড়াতে ভাগীরথীতে যাত্রী পারাপারের জন্য কাটোয়ায় ভেসেল পরিষেবার আনুষ্ঠানিক উদ্বোধন হল মঙ্গলবার। এদিন দুপুরে কাটোয়া-বল্লভপাড়া ফেরিঘাটে যাত্রী পারাপারের জন্য দু’টি ভেসেল পুরসভার হাতে তুলে দিয়েছে রাজ্য পরিবহণ দপ্তর।
বিশদ
মুরারই: ২৫০০ জিলেটিন স্টিক উদ্ধার, আটক ট্রাক্টর

সংবাদদাতা, রামপুরহাট: স্বাধীনতা দিবসের প্রাক্কালে মঙ্গলবার ভোরে ঝাড়খণ্ড সীমানায় নাকা চেকিং চলাকালীন ২৫০০ জিলেটিন স্টিক উদ্ধার করেছে মুরারই থানার পুলিস। আটক করা হয়েছে একটি ট্রাক্টরও। তবে, কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিস। জেলা পুলিস সুপার শ্যাম সিং বলেন, ঝাড়খণ্ড থেকে বিস্ফোরকগুলি বীরভূমে নিয়ে আসা হচ্ছিল।
বিশদ

 জেলায় মাছের উৎপাদন বাড়াতে তৎপর হল রাজ্য

বিএনএ, কৃষ্ণনগর: জেলায় মাছ চাষের উৎপাদন আরও বাড়াতে নদীয়ার উপর দিয়ে যাওয়া গঙ্গার উপর সমীক্ষা শুরু করেছে মৎস্য দপ্তর। প্রাথমিকভাবে চাকদা, রানাঘাট ও নবদ্বীপের দিকে সমীক্ষা শুরু হয়েছে।
বিশদ

 সংখ্যালঘু বৃত্তি পেতে সাড়ে আট লাখ আবেদন

 সুখেন্দু পাল  বহরমপুর, বিএনএ: শিক্ষায় আগ্রহ বাড়ছে মুর্শিদাবাদ জেলার প্রত্যন্ত গ্রামীণ এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের ছেলে এবং মেয়েদের মধ্যে। একসময় এই জেলায় ড্রপ আউট বেড়ে যাওয়ায় আধিকারিকদের মাথাব্যথা বেড়ে গিয়েছিল। বহু পড়ুয়াই মাঝপথে স্কুল যাওয়া বন্ধ করে অন্য কাজে নেমে পড়ত।
বিশদ

 ১৫ আগস্ট এক লক্ষ রাখী পরাবে তৃণমূল

বিএনএ, মেদিনীপুর: স্বাধীনতা দিবসে রাখী বন্ধন উৎসবকে সামনে রেখে পশ্চিম মেদিনীপুর জেলায় দলীয় কর্মীদের চুটিয়ে জনসংযোগ করার বার্তা দিয়েছে তৃণমূলের জেলা নেতৃত্ব। কতজন সাধারণ মানুষের সঙ্গে জনসংযোগ করা হবে, তার লক্ষ্যমাত্রাও ঠিক করা হয়েছে।
বিশদ

 বিনপুরে রাস্তা সংস্কারের দাবিতে অবরোধ

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: বিনপুর-১ ব্লকের বলরামপুর থেকে কমলাডাঙা যাওয়ার রাস্তা সংস্কারের দাবিতে সোমবার সকালে বাসিন্দারা পথ অবরোধ করেন। প্রায় তিন ঘণ্টা অবরোধের পর পুলিসের হস্তক্ষেপে অবরোধ ওঠে।
বিশদ

13th  August, 2019
কলেজ শিক্ষিকার দেহ উদ্ধার,
আত্মহত্যার প্ররোচনায় গ্রেপ্তার প্রেমিক

বিএনএ, সিউড়ি: রবিবার রাতে সিউড়ি শহরের ডাঙ্গালপাড়া এলাকায় বাড়ি থেকে কলেজের অতিথি শিক্ষিকা যুবতীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। এই ঘটনায় ওই যুবতীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে তাঁর প্রেমিককে গ্রেপ্তার করেছে পুলিস।  
বিশদ

13th  August, 2019
 নদীয়া জেলাজুড়ে ঈদুজ্জোহা পালিত

 বাংলা নিউজ এজেন্সি: বুধবার নদীয়া জেলাজুড়ে ঈদুজ্জোহা পালন করা হয়। দিনভর বিক্ষিপ্তভাবে ঝিরঝিরে বৃষ্টি সত্ত্বেও ঈদের আনন্দে মাতেন জেলার বাসিন্দারা। কৃষ্ণনগর শহরের কারবালা ময়দানে হাজার হাজার মুসলিম ধর্মপ্রাণ মানুষ ঈদের নামাজ পড়তে হাজির হয়েছিলেন।
বিশদ

13th  August, 2019
 চায়না রাখীর দাপটে বাজারে বিক্রি হচ্ছে না দেশীয় রাখী, ক্ষোভ

সংবাদদাতা, রানাঘাট: রাখী বন্ধন উৎসবের জন্য রানাঘাট পুরসভার শরৎপল্লি এলাকায় জোরকদমে চলছে রাখী তৈরির কাজ। শরৎপল্লি এলাকার অনেক পরিবার রাখী তৈরির সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত। তবে বাজারে চায়না রাখীর বিক্রি বাড়তে থাকায় তাঁদের ব্যবসায় ভাটা পড়েছে। রাখী তৈরি করা পরিবারের সদস্যরা যা নিয়ে উদ্বিগ্ন। 
বিশদ

13th  August, 2019
 মহিষাদলে শ্রাবণ-পার্বণ

সংবাদদাতা, হলদিয়া: বর্ষার গান গেয়ে নৌকা ভাসিয়ে বৃষ্টির জন্য প্রকৃতির কাছে আকুতি জানানো হল মহিষাদলে। বৃষ্টির শান্তিবারি যেন চাষের ক্ষেতে জলধারা বইয়ে কৃষকের মুখে হাসি ফোটায়, প্রকৃতিকে শস্যশ্যামলা করে তোলে, এই আর্তিতেই মহিষাদলের রাজবাড়ি প্রাঙ্গণে অনুষ্ঠিত হল ‘শ্রাবণ পার্বণ’।
বিশদ

13th  August, 2019
ফের তারাপীঠে লজের চারতলা থেকে পুণ্যার্থী যুবক রহস্যজনকভাবে পড়ে যাওয়ায় চাঞ্চল্য 

সংবাদদাতা, রামপুরহাট: ১৫দিনের মধ্যে ফের তারাপীঠের একটি লজের চারতলা থেকে এক পুণ্যার্থী যুবকের রহস্যজনকভাবে পড়ে যাওয়ার ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। তাঁকে জখম অবস্থায় রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও অল্পের জন্য এযাত্রায় বেঁচে গিয়েছেন ওই যুবক।  
বিশদ

13th  August, 2019
 রানাঘাটে বিধায়কের কাছে কাটমানি ফেরতের দাবিতে সরব মহিলারা

  সংবাদদাতা, রানাঘাট: বিধায়ককে কাছে পেয়ে বিভিন্ন সরকারি প্রকল্পে কাটমানি ফেরতের দাবি জানালেন রানাঘাটের আড়ংঘাটা পঞ্চায়েতের নারায়ণপুর এলাকার মহিলারা। রবিবার বিকেলে ‘দিদিকে বলো’ কর্মসূচির জনসংযোগযাত্রায় গিয়েছিলেন রানাঘাট উত্তর পূর্ব বিধানসভার বিধায়ক সমীর পোদ্দার।
বিশদ

13th  August, 2019
পুলিশ¬-প্রশাসন ও আবগারি দপ্তরকে সতর্ক করলেন মন্ত্রী
তারাপীঠে কৌশিকী অমাবস্যায় চোলাইয়ের বাড়বাড়ন্ত রুখতে কঠোর হল টিআরডিএ 

সংবাদদাতা, রামপুরহাট: অতীত থেকে শিক্ষা নিয়ে কৌশিকী অমাবস্যার সময় তারাপীঠে চোলাইয়ের বাড়বাড়ন্ত রুখতে কঠোর হল টিআরডিএ। ইতিমধ্যে পুলিশ¬-প্রশাসন ও আবগারি দপ্তরকে এই বিষয়ে সতর্ক করা হয়েছে বলে জানান টিআরডিএর চেয়ারম্যান তথা কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

13th  August, 2019
ঈদুজ্জোহা উপলক্ষে জেলার মসজিদগুলিতে নামাজের ভিড়, বাড়িতে বাড়িতে বিরিয়ানি 

সংবাদদদাতা, লালবাগ: সোমবার উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে নবাবি মুলুক মুর্শিদাবাদ জেলাজুড়ে ঈদুজ্জোহা উৎসব পালিত হয়। সকালে স্নান সেরে নতুন পোশাক পরে বিভিন্ন বয়সি মুসলিম সম্প্রদায়ের মানুষজন মসজিদ, ঈদগাহ ময়দানে নামাজ পড়েন।  
বিশদ

13th  August, 2019
রাতে একা বাড়ির বাইরে নয়, সতর্ক থাকার নির্দেশ দলের
কান্দিতে লাগাতার খুনের ঘটনায় আতঙ্কিত তৃণমূল নেতারা

 সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় একের পর এক খুন ও আক্রমণের ঘটনায় আতঙ্কিত তৃণমূল নেতারা এবার বাড়তি সতর্কতা নিচ্ছেন। রাতে বাড়ি থেকে একা ও অচেনা কারও ডাকে বাড়ি থেকে না বেরনোর ব্যাপারে সতর্ক হচ্ছেন। রাতের দিকে বাইরে ঘুরতে বা কাজে গেলে সঙ্গীদের নিয়ে যাবেন।
বিশদ

13th  August, 2019

Pages: 12345

একনজরে
 মুম্বই, ১৩ আগস্ট: স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। তার ফলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হতে তাঁর সামনে আর কোনও বাধা রইল না। প্রশাসক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: জোর করে দরজা আটকে পাতাল পথের ট্রেনে ওঠার অভিযোগে এক মাসেই জরিমানা বাবদ আদায় হয়েছে ১০ হাজার টাকা। স্টেশনে চলছে প্রচারও। তবুও ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ভারতে একের পর এক পুলিসি অভিযানে ধরা পড়েছে বেশ কয়েকজন জেএমবি জঙ্গি। তাই জায়গা পরিবর্তন করে মধ্য ভারতে ঘাঁটি বানাতে শুরু করেছিল এই জঙ্গি সংগঠনের সদস্যরা।  ...

বেজিং, ১২ আগস্ট (পিটিআই): ঘূর্ণিঝড় লেকিমার তাণ্ডবে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ জন। এখনও নিখোঁজ রয়েছেন ২১ জন। প্রশাসন সূত্রে এই তথ্য জানা গিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল হবে। বৃষ: কর্মপ্রার্থীদের কর্মলাভ হবে। মিথুন: ফাটকাতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ...বিশদ

07:03:20 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM