Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আনফিট গাড়ি ধরা পড়লেই অনুমোদন বাতিল
পুলকারের ডেটা ব্যাঙ্ক তৈরি হচ্ছে পূর্ব বর্ধমানে 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: পুলকার দুর্ঘটনা এড়াতে এবার স্কুলে স্কুলে গিয়ে বিশেষ অভিযান চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব বর্ধমান জেলা পুলিস। গোটা জেলায় কতগুলি পুলকার চলে, সেই গাড়ির অবস্থা কেমন, চালকের নাম, খালাসির নাম, রুট চার্ট সহ সমস্ত তথ্য এক জায়গায় রাখতে জেলায় পুলকারের একটি ডেটা ব্যাঙ্কও তৈরি করা হচ্ছে।  
বিশদ
পুর নির্বাচনে ৫২ জনের তালিকা তৈরি
প্রার্থী বাছাইয়ে রাজ্যস্তরে নাম পাঠাচ্ছে জেলা বিজেপি 

সুদেব দাস, আরামবাগ, বিএনএ: আরামবাগ পুরসভার ভোটে প্রার্থী নির্বাচনের জন্য বিজেপির কাছে জমা ৫২ জনের নাম জমা পড়েছে। সেই নামের তালিকা রাজ্যস্তরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে আরামবাগ জেলা সাংগঠনিক নেতৃত্ব। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে শহরের শিক্ষক, চিকিৎসক ও প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের এবার পুরভোটে গুরুত্ব দিতে চাইছে গেরুয়া শিবির।
বিশদ

  বীরভূম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়ায় গাড়ির
ওভারলোড ঠেকাতে কড়া ব্যবস্থা নিতে নির্দেশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বীরভূম, পশ্চিম বর্ধমান ও বাঁকুড়ায় ওভারলোড গাড়ি নিয়ে অসন্তুষ্ট নবান্ন। সেই ওভারলোড ঠেকাতে জেলাশাসকদের কড়া হতে বললেন মুখ্যসচিব রাজীব সিনহা। মঙ্গলবার রাজ্যের সব জেলাশাসক, পুলিস কমিশনার, পুলিস সুপারের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গাড়ির ওভারলোড নিয়ে বিস্তারিত আলোচনা করেন। বিশদ

বহরমপুরে অভিজ্ঞ নেতাদের ভোটে দাঁড় করিয়ে কংগ্রেসকে চ্যালেঞ্জ ছুঁড়তে চায় তৃণমূল 

বিএনএ, বহরমপুর: বহরমপুরে অভিজ্ঞ নেতাদের ভোটে দাঁড় করিয়ে কংগ্রেসকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার পরিকল্পনা করেছে শহর তৃণমূল। ইতিমধ্যেই শহরের ‘সিনিয়র’ নেতাদের কাছে সেই প্রস্তাব যেতে শুরু করেছে। তাঁদের কেউ কেউ প্রার্থী হতে রাজি হয়েছেন আবার কেউ কেউ এখনও কোনও মতামত দেননি। তাঁরা বেশিরভাগই জেলাস্তরের নেতা। 
বিশদ

আসানসোলের শতাব্দী প্রাচীন স্কুল থেকে বাংলা মাধ্যম তুলে দেওয়ার সিদ্ধান্ত রেলের 

সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: বাঙালি কর্মীদের উদ্যোগে গড়ে ওঠা আসানসোলের শতাব্দী প্রাচীন ‘হেরিটেজ’ স্কুল থেকে বাংলা মাধ্যম তুলে দেওয়া নিয়ে রেলের সিদ্ধান্ত ঘিরে ব্যাপক শোরগোল পড়েছে।  
বিশদ

চরম আর্থিক সঙ্কটে মার্চ থেকে বন্ধ করে দিতে হবে তামুল, রাজ্যকে চিঠি এমডির

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: চরম আর্থিক সঙ্কটে আগামী মাস থেকেই বন্ধ হয়ে যেতে পারে তাম্রলিপ্ত কো-অপারেটিভ মিল্ক প্রডিউসার্স ইউনিয়ন লিমিটেড। যা সংক্ষেপে তামুল নামে পরিচিত। সোমবার তামুলের ম্যানেজিং ডিরেক্টর বিষ্ণুপদ মান্না ওয়েস্টবেঙ্গল কো-অপারেটিভ মিল্ক প্রডিউসার্স ফেডারেশনের ম্যানেজিং ডিরেক্টরকে এই মর্মে চিঠি দিয়েছেন।  
বিশদ

উন্নয়ন থেকে দলীয় সমস্যা, বর্ধমানে পুরমন্ত্রীর বৈঠকে উঠে এল একাধিক বিষয় 

বিএনএ, বর্ধমান: আসন্ন পুরসভা নির্বাচন নিয়ে বর্ধমান শহরে পূর্ব বর্ধমান জেলা তৃণমূল নেতৃত্বকে নিয়ে বৈঠক করলেন পর্যবেক্ষক তথা রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। 
বিশদ

আগামী সপ্তাহ থেকে ধান কেনায় গতি আনতে ফের উদ্যোগী জেলা খাদ্য দপ্তর 

বিএনএ, বহরমপুর: মাঝে বেশ কিছুদিন মুর্শিদাবাদ জেলায় রাজ্য সরকার নিয়ন্ত্রিত তিনটি সংস্থা ধান কেনা বন্ধ রাখায় বিপাকে পড়েছিলেন চাষিরা। তাই আবার ক্যাম্পগুলি চালু করার জন্য উদ্যোগী হল প্রশাসন। তিনটি সংস্থাকে দ্রুত ক্যাম্প করে ধান কেনার নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

কেশপুর কলেজে ভর্তির প্রতিশ্রুতি দিয়ে টাকা নেওয়ার অভিযোগে শোরগোল 

বিএনএ, মেদিনীপুর: কেশপুর কলেজে ফার্স্ট সেমেস্টারে ভর্তি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূল পরিচালিত ছাত্র সংসদের বিরুদ্ধে। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। ছাত্রছাত্রীদের অভিযোগ, প্রায় ৬০জন ছাত্রছাত্রীর কাছে ভর্তির নামে টাকা নেওয়া হয়েছিল। কিন্তু পরে দায় অস্বীকার করা হচ্ছে।  বিশদ

বিজেপি কাউন্সিলারের বিরুদ্ধে রামপুরহাট পুরসভায় ডেপুটেশন তৃণমূলের 

সংবাদদাতা, রামপুরহাট: মঙ্গলবার বিকেলে বিজেপি কাউন্সিলারের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে রামপুরহাট পুরসভায় ডেপুটেশন দিল ৫নম্বর ওয়ার্ড তৃণমূল কংগ্রেস। জানা গিয়েছে, পুরসভার প্রাণকেন্দ্র ৫নম্বর ওয়ার্ডেই বাড়ি কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়ের। 
বিশদ

সালার স্টেশন সংলগ্ন রাস্তা সম্প্রসারণে ২০০-র বেশি ব্যবসায়ী উচ্ছেদ 

সংবাদদাতা, কান্দি: কয়েকমাস আগেই সালার রেল স্টেশনে উচ্ছেদের জের কাটতে না কাটতে আবার পূর্ত দপ্তরের রাস্তায় হকার উচ্ছেদের নোটিস দেওয়া হয়েছে। দোকান উঠে যাওয়ার আতঙ্কে দিন কাটাচ্ছেন সালারের প্রায় দুই শতাধিক ব্যবসায়ী।  
বিশদ

জামালপুরে দু’টি গোডাউনে হানা দিয়ে প্রচুর রেশনের আটা বাজেয়াপ্ত 

সংবাদদাতা, বর্ধমান: জামালপুর থানার হালাড়া গ্রামে দু’টি গোডাউনে হানা দিয়ে প্রচুর পরিমাণ রেশনের আটা বাজেয়াপ্ত করেছে জেলা দুর্নীতিদমন শাখা। অবৈধভাবে আটা মজুতের অভিযোগে শেখ মহিরুদ্দিন ও শঙ্কর ঘোষকে গ্রেপ্তার করা হয়েছে। হালাড়া গ্রামেই ধৃতদের বাড়ি।  
বিশদ

পূর্বস্থলীর বাড়িতে পচাগলা দেহ স্ত্রীর, তালা ভেঙে উদ্ধার অসুস্থ স্বামী 

সংবাদদাতা, পূর্বস্থলী: মঙ্গলবার পূর্বস্থলীর পারুলিয়া বাজারের একটি বাড়ি থেকে পুলিস এক বৃদ্ধার পচাগলা মৃতদেহ ও অন্য একটি ঘরের তালা ভেঙে এক গুরুতর অসুস্থ তাঁর স্বামীকে উদ্ধার করে। এদিন সকাল থেকে ওই বাড়ি থেকে পচা দুর্গন্ধ বের হচ্ছিল। কয়েকজন বাসিন্দা বিষয়টি পুলিসকে জানান।  
বিশদ

অনিয়মের অভিযোগে নাকাশিপাড়ার বীরপুর পঞ্চায়েতে বিক্ষোভ 

সংবাদদাতা, কালীগঞ্জ: অনিয়মের অভিযোগ তুলে মঙ্গলবার নাকাশিপাড়ার বীরপুর ২ পঞ্চায়েতে প্রধানকে ঘেরাও করে বিক্ষোভ দেখাল তৃণমূল। বিজেপি ও সিপিএম পরিচালিত এই পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে অভিযোগ জানানো হয়। অনিয়মের অভিযোগ তুলেছেন বিরোধী দলনেতা সুলতান মণ্ডল। 
বিশদ

বাঁকুড়ায় বিজেপির শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে 

বিএনএ, বাঁকুড়া: বিজেপির দুই পঞ্চায়েত সদস্য ও বুথ সভাপতি সহ প্রায় ৪০০জন তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। মঙ্গলবার বিকেলে বাঁকুড়ার পুরন্দরপুরে দলীয় কার্যালয়ের একটি অনুষ্ঠান থেকে জেলা সভাপতি শুভাশিস বটব্যাল ও বিধায়ক শম্পা দরিপা সহ স্থানীয় নেতৃত্ব নবাগতদের হাতে দলীয় পতাকা তুলে দেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
 করাচি, ১৮ ফেব্রুয়ারি (পিটিআই): পাকিস্তানের করাচিতে রহস্যময় বিষাক্ত গ্যাসে মৃত্যু হল কমপক্ষে ১৪ জনের। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বহু মানুষ। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে করাচির প্রশাসন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সংগঠনকে স্বীকৃতি দিতে নারাজ উপাচার্য। তাঁর এই ভূমিকার প্রতিবাদ জানিয়েছে অধ্যাপক সংগঠন অ্যাবুটা। এই মর্মে তারা উপাচার্যকে প্রতিবাদপত্রও পাঠিয়েছে। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

অভিমন্যু মাহাত, বারাকপুর, বিএনএ: বারাকপুর লোকসভা এলাকার ৮টি পুরসভায় ভোট নিয়ে দোলাচলে শাসকদলের নেতারা। তাই ওইসব এলাকায় পুরভোটের প্রস্তুতি জোরকদমে হচ্ছে না। একটু ঢিমে তালে চলছেন নেতারা। সূত্রের খবর, পুরভোট নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই বারাকপুর কর্পোরেশনের নোটিফিকেশন হয়ে যাবে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৭৩: জ্যোতির্বিজ্ঞানী কোপারনিকাসের জন্ম
১৬৩০: মারাঠারাজ ছত্রপতি শিবাজির জন্ম
১৮৬১: দক্ষিণেশ্বরে কালীমন্দিরের প্রতিষ্ঠাতা রানি রাসমণির মৃত্যু
১৮৯১: দৈনিক হিসেবে প্রকাশিত হল অমৃতবাজার পত্রিকা
১৯১৫ : ভারতীয় রাজনীতিবিদ গোপালকৃষ্ণ গোখলের মৃত্যু
১৯৭৮: রবীন্দ্রসংগীত শিল্পী পঙ্কজকুমার মল্লিকের মৃত্যু
১৯৮৬: কম্পিউটার রিজার্ভেশন ব্যবস্থা চালু করল রেল





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯১.২৪ টাকা ৯৪.৫৬ টাকা
ইউরো ৭৫.৯২ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৬৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (মাঘ কৃষ্ণপক্ষ) একাদশী ২২/১১ দিবা ৩/৩। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৫/৩১/৪, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদায়াবধী। বারবেলা ৯/০ গতে ১০/২৫ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, একাদশী ২৭/৪২/৫৮ সন্ধ্যা ৫/১৮/৩৯। মূলা ৬/২৭/৫৬ দিবা ৮/৪৮/৩৮। সূ উ ৬/১৩/২৮, অ ৫/২৯/৫৬। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/১৩ মধ্যে। কালবেলা ৯/২/৩৫ গতে ১০/২৭/৮ মধ্যে। কালরাত্রি ৩/২/৩৫ গতে ৪/৩৮/২ মধ্যে।
২৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
তাপস পালের শেষকৃত্য কাল 
আগামীকাল প্রয়াত অভিনেতা তথা প্রাক্তন এমপি তাপস পালের শেষকৃত্য সম্পন্ন ...বিশদ

18-02-2020 - 03:48:59 PM

এপ্রিল মাসে রাজ্যের ১০২টি পুরসভায় নির্বাচন 
অবশেষে রাজ্যে পুরভোটের দিনক্ষণ চূড়ান্ত হয়ে গেল। এপ্রিল মাসে রাজ্যের ...বিশদ

18-02-2020 - 03:39:08 PM

মালদহে হোয়াটসঅ্যাপে ছড়াল মাধ্যমিকের প্রশ্নপত্র! 
ইন্টারনেট বন্ধ করেও রোখা গেল না প্রশ্ন ফাঁস! মাধ্যমিক শুরু ...বিশদ

18-02-2020 - 01:49:00 PM

কুঁদঘাটে মাকে খুনের অভিযোগ ছেলের বিরুদ্ধে 
রাগের মাথায় মাকে ঘুসি মেরে খুনের অভিযোগ ছেলের বিরুদ্ধে। আজ ...বিশদ

18-02-2020 - 12:57:00 PM

প্রেমিকাকে বাড়িতে ডেকে গায়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ 
প্রেমিকাকে বাড়িতে ডেকে তাঁর গায়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠল ...বিশদ

18-02-2020 - 12:56:00 PM

আরামবাগে দুর্ঘটনার কবলে মাধ্যমিক পরীক্ষার্থী
মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার সময় সাইকেল থেকে রাস্তায় পড়ে গিয়ে ...বিশদ

18-02-2020 - 12:39:00 PM