Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

করোনার জেরে এবার
বন্ধ বাঁকুড়ার ঐতিহ্যবাহী এক্তেশ্বরের গাজন উৎসব  

বিএনএ, বাঁকুড়া: করোনার সংক্রমণ ঠেকাতে শতাব্দী প্রাচীন বাঁকুড়ার ঐতিহ্যবাহী এক্তেশ্বর শিব মন্দিরে গাজনের অনুষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিল মন্দির কর্তৃপক্ষ। তবে, প্রাচীন প্রথা মেনে একজন মন্দিরে কোয়ারেন্টাইনে থেকে ধর্মীয় আচার পালন করবেন।
বিশদ
বধূর অস্বাভাবিক মৃত্যুতে ঝাড়গ্রামে
উত্তেজনা, গ্রেপ্তার ২, বাড়ি ভাঙচুর 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: এক বধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে ঝাড়গ্রাম শহরের কেশবডিহি এলাকায় উত্তেজনা ছড়াল। বুধবার রাতে ঘটনাটি জানতে পেরে স্থানীয় বাসিন্দারা উত্তেজিত হয়ে মৃতার শ্বশুরবাড়িতে ভাঙচুর চালায় ও পরিবারের লোকজনকে মারধর করে বলে অভিযোগ। মৃত বধূর নাম পিয়াসা রায় (২০)।  
বিশদ

করোনার জেরে নবদ্বীপে এবার
ঐতিহ্যবাহী ‘শিবের বিয়ে’ বন্ধ 

সংবাদদাতা, নবদ্বীপ: করোনা সংক্রমণের জেরে লকডাউন চলায় এবার নবদ্বীপের কোনও মন্দিরেই জাঁকজমকপূর্ণ ‘শিবের বিয়ে’ হবে না। ফলে ঘুরে ঘুরে শিবের বিয়ের যৌতুকের প্রদর্শনী দেখা, শিবের বিয়েতে ভুরিভোজ থেকে বঞ্চিত হওয়ায় নবদ্বীপের বাসিন্দাদের মন খারাপ।  
বিশদ

খেজুরির গোডাউনে বেআইনিভাবে মজুত, বাজেয়াপ্ত আটা 

সংবাদদাতা, কাঁথি: লকডাউনের সুযোগ নিয়ে গোডাউনে বেআইনিভাবে রেশনসামগ্রী মজুত করার অভিযোগ উঠল খেজুরিতে। খবর পেয়ে বুধবার সন্ধ্যায় খেজুরি-২ ব্লক প্রশাসন ও খেজুরি থানার পুলিস ওই গোডাউনে হানা দিয়ে আটার প্যাকেটের অনেকগুলি বস্তা বাজেয়াপ্ত করেছে।  
বিশদ

তৃণমূলের নদীয়া জেলা সহ সভাপতি সতীশ দেবনাথ প্রয়াত

 

সংবাদদাতা, নবদ্বীপ: বুধবার রাতে রানাঘাটের একটি বেসরকারি নার্সিংহোমে বিশিষ্ট আইনজীবী তথা তৃণমূল কংগ্রেসের নদীয়া জেলা সহ-সভাপতি সতীশ দেবনাথ প্রয়াত হলেন। তাঁর বাড়ি নবদ্বীপ ব্লকের চরমাজদিয়া এলাকায়।  
বিশদ

আজ থেকেই পাঁশকুড়ার মেচগ্রামে করোনা হাসপাতাল চালু 

বিএনএ, তমলুক: আজ, শুক্রবার থেকেই পাঁশকুড়ার মেচগ্রামে করোনা হাসপাতাল চালু হচ্ছে। জেলা প্রশাসন ও স্বাস্থ্যদপ্তর পাঁশকুড়ার মেচগ্রামে এবং চণ্ডীপুরে দু’টি বেসরকারি হাসপাতালকে আপাতত করোনা হাসপাতাল হিসেবে কাজে লাগানোর সিদ্ধান্ত নিয়েছে। প্রথম পর্যায়ে পাঁশকুড়ার মেচগ্রামে কাজকর্ম শুরু হবে।  
বিশদ

বধূর মৃত্যু, স্বামী-শ্বশুর সহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ 

বিএনএ, তমলুক: বিয়ের চার মাসের মধ্যেই শ্বশুরবাড়িতে এক যুবতীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় স্বামী, শ্বশুর, শাশুড়ি ও দেওরের বিরুদ্ধে তমলুক থানায় অভিযোগ করলেন মৃতার মা। মৃত যুবতীর নাম কৃষ্ণা প্রামাণিক (১৯)। কৃষ্ণার মা সুলেখা প্রামাণিক বৃহস্পতিবার থানায় অভিযোগ দায়ের করেছেন।  
বিশদ

মল্লারপুরে রেশন আনতে যাওয়ার পথে বাধা, বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: লকডাউন সফল করতে গ্রামে ঢোকার মুখে আড়াআড়িভাবে বাঁশ ফেলে বহিরাগতদের প্রবেশ বন্ধ করে দিয়েছেন মল্লারপুরের ডাবুক গ্রামের বাসিন্দারা। যার জেরে বৃহস্পতিবার রেশন নিতে ঘুরপথে যেতে হল লাগোয়া মজুরহাটি গ্রামের বাসিন্দাদের। 
বিশদ

মেদিনীপুর-খড়্গপুরে ঝোড়ো হাওয়া সহ বৃষ্টি 

বিএনএ, মেদিনীপুর ও সংবাদদাতা হলদিয়া: বৃহস্পতিবার বিকেলে মেদিনীপুর, খড়্গপুর শহরজুড়ে ঝোড়ো হাওয়া সহ বৃষ্টি হয়েছে। কয়েকটি জায়গায় শিলাবৃষ্টিও হয়। প্রায় আধ ঘণ্টা বৃষ্টি হওয়ায় ক্ষয়ক্ষতি খুব বেশি হয়নি।  
বিশদ

ওড়িশা থেকে হেঁটে সামশেরগঞ্জে ৩ শ্রমিক 

বিএনএ, বহরমপুর: ওড়িশার ভদ্রক থেকে হেঁটে মুর্শিদাবাদে পৌঁছলেন তিন শ্রমিক। টানা পাঁচ দিন ধরে হাঁটার পর তাঁরা বাড়িতে পৌঁছতে সক্ষম হলেন। তাঁদের দাবি, ভদ্রক থেকে সামশেরগঞ্জ এলাকার ১১ জন শ্রমিক হেঁটে বাড়ির উদ্দেশে রওনা দিয়েছিলেন। তাঁদের মধ্যে আটজন অসুস্থ হয়ে পড়ায় বর্ধমানে থেকে গিয়েছেন।  
বিশদ

রেকর্ড পরিমাণ কয়লা উত্তোলন ইসিএলের

 

বিএনএ, আসানসোল: চলতি অর্থবর্ষে রেকর্ড পরিমাণ কয়লা উত্তোলন করল ইসিএল। কর্তৃপক্ষের দাবি, অর্থবর্ষে সর্বাধিক কয়লা উত্তোলন করা হয়েছে এবার। জানা গিয়েছে, মোট ৫০.৪১ মিলিয়ন টন কয়লা উত্তোলন হয়েছে। 
বিশদ

মন্তেশ্বরে ৩৮৪ বোতল মদ উদ্ধার, ধৃত ১

সংবাদদাতা, পূর্বস্থলী: বেআইনিভাবে বাড়িতে মদ মজুত করার অভিযোগে মন্তেশ্বরের গান্ধারপাড়া থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিস। মঙ্গলবার বাতে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম পিন্টু সাহা।  
বিশদ

জেলা সীমানায় রাতেও চেকিং পুলিসের
 

বিএনএ, বহরমপুর: রাতেও বীরভূম, নদীয়া এবং মালদহ জেলার সীমানা এলাকাগুলিতে চেকিং শুরু করল পুলিস। বাইরের থেকে কেউ এসে যাতে জেলায় ঢুকতে না পারে সেকারণেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।  
বিশদ

পটাশপুরে বধূকে গণধর্ষণের অভিযোগ 

সংবাদদাতা, কাঁথি: পটাশপুর থানার কসবা এলাকায় এক বধূকে গণধর্ষণের অভিযোগ উঠল। স্থানীয় দুই যুবকের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। ওই বধূ বুধবার সন্ধ্যায় থানায় এই মর্মে অভিযোগ দায়ের করেছেন।  
বিশদ

অযথা আতঙ্কিত না হওয়ার বার্তা মন্ত্রীর

 

বিএনএ, বহরমপুর: বৃহস্পতিবার রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী জাকির হোসেন জঙ্গিপুর মহকুমা হাসপাতালে গিয়ে রোগীদের সঙ্গে কথা বলেন। তাঁদের সমস্যার কথা জানতে চান। অকারণে তাঁদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন মন্ত্রী। পাশাপাশি তিনি এদিন রোগীর পরিজনদের খাবারেরও ব্যবস্থা করেছেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা মোকাবিলা করার জন্য রাজ্য সরকারের আপৎকালীন তহবিলে বহু ব্যক্তি, সংগঠন, সংস্থা ও প্রতিষ্ঠান তাদের সামর্থ্যমতো অর্থ সাহায্য করছে।   ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি,২ এপ্রিল: করোনা মোকাবিলায় কোভিড-১৯র সংক্রমণ এড়াতে দেশজুড়ে ২১ দিনের লকডাউনকে সমর্থন করলেও প্রস্তুতিহীন প্রধানমন্ত্রীর এই ঘোষণার কড়া সমালোচনা করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।   ...

নয়াদিল্লি, ২ এপ্রিল: করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দু’বছরের বেতন দেওয়ার কথা ঘোষণা করলেন প্রাক্তন ক্রিকেটার তথা সাংসদ গৌতম গম্ভীর। ট্যুইটারে পূর্ব দিল্লির সাংসদ লিখেছেন, ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনায় তটস্থ গোটা বিশ্ব। সংক্রমণ যাতে বেশি না ছড়ায়, তার জন্য দেশজুড়ে লকডাউন চলছে। বিশ্বের অন্য বড় বড় দেশেও একই অবস্থা। এর প্রভাব বিশ্ব এবং দেশের অর্থনীতিতে পড়েছেই।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানা সমস্যা দেখা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৮০: রায়গড় দুর্গে মৃত্যু হল শিবাজির
১৯৫৫: গায়ক হরিহরনের জন্ম
১৯৬২: অভিনেত্রী জয়াপ্রদার জন্ম
২০১০: প্রথম জেনারশনের আই প্যাড বাজারে আনে অ্যাপল 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল 

02-04-2020 - 12:02:29 AM

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়াল 

02-04-2020 - 09:45:51 PM

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সোহিনীর এক লক্ষ 
করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়ালেন অভিনেত্রী সোহিনী সরকার। মুখ্যমন্ত্রীর ...বিশদ

02-04-2020 - 08:27:27 PM

দেশে করোনা আক্রান্ত ২৩৩১ জন, মৃত ৭৩: পিটিআই 

02-04-2020 - 07:35:43 PM

রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ জন, নবান্নে জানালেন  মুখ্যসচিব
বিকেল সাড়ে ৪টে নাগাদ করোনা মোকাবিলায় নবান্নে স্পেশাল টাস্ক ফোর্সের ...বিশদ

02-04-2020 - 06:34:00 PM

আজ কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা 

02-04-2020 - 06:32:00 PM