Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পৌষমেলায় হোটেলের চাহিদা তুঙ্গে, বুকিং প্রায় শেষ 

বিএনএ, সিউড়ি: পৌষমেলার জন্য বোলপুর-শান্তিনিকেতনে হোটেলের চাহিদা এখন থেকেই তুঙ্গে। তাই ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই এখানকার প্রায় অর্ধেকের বেশি হোটেল বুকিং হয়ে গিয়েছে। বাকি কয়েকদিনের মধ্যে অবশিষ্ট হোটেল বুকিংও শেষ হয়ে যাবে বলে আশা ব্যবসায়ীদের।  
বিশদ
কালনায় ট্রাকের ধাক্কায় বাইক আরোহী মহিলার মৃত্যু 

সংবাদদাতা, কালনা: বুধবার দুপুরে কালনার ধাত্রীগ্রাম নিরলগাছির ব্রিজের কাছে ট্রাকের ধাক্কায় এক বাইক আরোহী মহিলার মৃত্যু হয়েছে। এই ঘটনায় জখম হয়েছেন মহিলার দেওর। মৃতার নাম পেয়ারি বিবি (২১)। বাড়ি মন্তেশ্বর থানার কুসুমগ্রাম। জখম যুবকের নাম সরিফুল শেখ। 
বিশদ

05th  December, 2019
কালনায় পুরনো মামলায় সাক্ষ্য দিলেন যুগ্ম সচিব 

সংবাদদাতা, কালনা: জাল কাস্ট সার্টিফিকেট মামলায় বুধবার কালনা আদালতে সাক্ষ্য দিলেন কালনার পূর্বতন মহকুমা শাসক তথা বর্তমানে মুখ্যমন্ত্রীর সচিবালয়ের জয়েন্ট সেক্রেটারি নীতেন সিংহানিয়া। এদিন তিনি মহকুমা শাসক দপ্তরে বসে কালনার উন্নয়ন নিয়ে খোঁজখবরও নেন। 
বিশদ

05th  December, 2019
নাকাশিপাড়ায় পোলট্রি ফার্মে আগুন 

সংবাদদাতা, কালীগঞ্জ: নাকাশিপাড়ার পাটিকাবাড়ি পঞ্চায়েতের জালশুকা মুসলিমপাড়ায় বুধবার দুপুরে একটি পোলট্রি ফার্মে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। দমকলের একটি ইঞ্জিন এসে গ্রামবাসীদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনায় প্রায় চার হাজার মুরগি পুড়ে যায়। 
বিশদ

05th  December, 2019
দীঘায় শিশু ফেরত পেলেন বাবা-মা 

সংবাদদাতা, কাঁথি: দীঘায় হোটেল কর্মীদের প্রচেষ্টায় হারিয়ে যাওয়া শিশুকে ফেরত পেলেন তার বাবা-মা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ ২৪পরগনা জেলার মগরাহাট থেকে ১৯জনের দল সোমবার দীঘা বেড়াতে আসে। সেই দলে বাবা-মায়ের সঙ্গে বেড়াতে আসে রিকু আলি। তারা সকলেই ওল্ড দীঘার একটি হোটেলে উঠেছিলেন। 
বিশদ

05th  December, 2019
কন্যাশ্রী বিশ্ববিদ্যালয় গড়ার কাজ এখনও থমকে 

বিএনএ, কৃষ্ণনগর: কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ের কথা ঘোষণা হয়েছিল আগেই। বাকি ছিল জমি চিহ্নিত করা। এক বছর আগে এই সময় সেই কাজ অনেকটা এগিয়ে যায়। কিন্তু, তারপর থেকে কাজ থমকে রয়েছে বলে অভিযোগ। গত বছর ডিসেম্বরে কৃষ্ণনগর সরকারি মহাবিদ্যালয়ের মাঠ পরিদর্শন করে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছিলেন, জমি পছন্দ হয়েছে। 
বিশদ

05th  December, 2019
খড়্গপুরে সৌজন্যের রাজনীতি 

সংবাদদাতা, খড়্গপুর: বিরোধ ভুলে সৌজন্যের রাজনীতি দেখল খড়্গপুর। কয়েকদিন আগেই বিধানসভা উপনির্বাচনকে কেন্দ্র করে একে অপরের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন। কংগ্রেস, বাম জোট, বিজেপি আর তৃণমূলের লড়াইয়ে অবশেষে জয় এসেছে তৃণমূল প্রার্থী প্রদীপ সরকারের।
বিশদ

05th  December, 2019
সাঁতুড়িতে চাষিদের কড়কনাথ মুরগি বিলি 

সংবাদদাতা, রঘুনাথপুর: কড়কনাথ মুরগি চাষে উৎসাহ দিতে মঙ্গলবার ও বুধবার সাঁতুড়ি ব্লক কৃষি দপ্তরের (আতমা প্রকল্প) পক্ষ থেকে ২০ জন চাষিকে বিনামূল্যে ৩০০টি কড়কনাথ মুরগির বাচ্চা দেওয়া হয়। জানা গিয়েছে, কৃষি দপ্তরের পক্ষ থেকে মুক্তিপুর গ্রামের ১০ জনকে ১৫০টি এবং পাথর বাঁধ গ্রামের ১০ জনকে ১৫০টি মুরগির বাচ্চা দেওয়া হয়।  
বিশদ

05th  December, 2019
জেলায় প্রসূতি মৃত্যুর হার বৃদ্ধি নিয়ে উদ্বেগ 

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: নদীয়া জেলায় প্রসূতি মৃত্যুর হার বাড়ায় উদ্বিগ্ন স্বাস্থ্য দপ্তর। গত বছর যেখানে এপ্রিল থেকে মার্চ মাসের মধ্যে ৬৭ জনের মৃত্যু হয়েছিল, এবছর সেখানে অক্টোবর পর্যন্ত অর্থাৎ ছ’মাসের মধ্যে ৫০ জন মারা গিয়েছেন। জানা গিয়েছে, বিষয়টি নিয়ে খুব তাড়াতাড়ি জেলায় আসতে চলেছে রাজ্যের স্বাস্থ্য দপ্তরের কর্তারা।  
বিশদ

05th  December, 2019
চন্দ্রকোণা রোডে বিজেপির কোন্দল প্রকাশ্যে
দলের জেলা ও মণ্ডল সভাপতি সহ একাধিক নেতার পদত্যাগ চেয়ে পোস্টার 

বিএনএ, মেদিনীপুর: বিজেপির জেলা সভাপতি, মণ্ডল সভাপতি সহ একাধিক নেতার পদত্যাগ দাবি করে দলেরই একাংশ পোস্টার সাঁটাল। মঙ্গলবার চন্দ্রকোণা রোডের একাধিক জায়গায় এই পোস্টারকে কেন্দ্র করে বিজেপির গোষ্ঠী-কোন্দল প্রকাশ্যে চলে এসেছে।  
বিশদ

04th  December, 2019
বাসিন্দাদের দাবি মেনে
বারিকুলের ছেঁদাপাথরে বিপ্লবী আন্দোলন হয়েছিল কি না জানতে প্রত্নতত্ত্ব বিভাগের দ্বারস্থ প্রশাসন 

বিএনএ, বাঁকুড়া: স্থানীয় বাসিন্দাদের দাবি মেনে বাঁকুড়ার বারিকুল থানার ছেঁদাপাথরে সত্যিই কোনও গুহা রয়েছে কি না বা তা বিপ্লবীদের আঁতুড়ঘর ছিল কি না তা যাচাই করতে প্রত্নতত্ত্ব বিভাগের দ্বারস্থ হচ্ছে জেলা প্রশাসন।  
বিশদ

04th  December, 2019
মুজফ্ফরপুর থেকে টানা ১২ দিন সাইকেল চালিয়ে হবিবপুরে ক্ষুদিরামের জন্মভিটেয় সোহনলাল 

বিএনএ, মেদিনীপুর: মুজফ্ফরপুর থেকে টানা বারো দিন সাইকেল চালিয়ে মেদিনীপুর শহরের হবিবপুরে শহিদ ক্ষুদিরামের জন্মভিটেয় শ্রদ্ধা জানাতে এলেন সাতান্ন বছরের সোহনলাল আজাদ। মঙ্গলবার ছিল শহিদ ক্ষুদিরামের ১৩১তম জন্মদিবস। তাঁর জন্মভিটেয় এদিন একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। 
বিশদ

04th  December, 2019
ডিসেম্বরেও জাঁকিয়ে পড়েনি ঠান্ডা, ক্রেতার অভাবে মাছি তাড়াচ্ছেন শীতবস্ত্র ব্যবসায়ীরা 

বিএনএ, বর্ধমান: কালীপুজোর পরই দোকানে দোকানে শীতবস্ত্র সাজিয়ে বসেছেন ব্যবসায়ীরা। কিন্তু, নভেম্বর মাস পেরিয়ে ডিসেম্বর মাস পড়লেও জাঁকিয়ে শীতই পড়েনি। তাই, শীতবস্ত্র কেনার ক্রেতাও নেই। ফলে, ক্রেতার অভাবে শীতের মরশুমেও বর্ধমান শহরের বেশিরভাগ শীতবস্ত্র ব্যবসায়ীই কার্যত মাছি তাড়াচ্ছেন।  
বিশদ

04th  December, 2019
নানা অনুষ্ঠানে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে বিশ্ব প্রতিবন্ধী দিবস পালিত 

বাংলা নিউজ এজেন্সি: বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে মঙ্গলবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে নানা অনুষ্ঠান হয়। এদিন বাঁকুড়ার তালডাংরা অবর বিদ্যালয় চক্রের উদ্যোগে এবং সমগ্র শিক্ষা মিশনের সহযোগিতায় একটি র্যা লি হয়। তাতে ১১০জন প্রতিবন্ধী ছাত্রছাত্রী অংশ নেয়।  
বিশদ

04th  December, 2019
কালিকা মাতার পুজোয় মেতেছে খাগড়ার সোনাপট্টি 

বিএনএ, বহরমপুর: কালিকা মাতার পুজো ঘিরে উৎসবের আনন্দে মেতেছে বহরমপুরের খাগড়ার সোনাপট্টি। দুর্গাপুজোর মতো চারদিন ধরে এই পুজো হয়। বহু বছর ধরেই খাগড়ায় জাঁকজমকভাবেই এই পুজো হয়ে আসছে বলে স্থানীয়রা জানিয়েছেন। নবমীর দিন জেলার বিভিন্ন প্রান্ত থেকে স্বর্ণশিল্পীরা এখানে আসেন। তাঁদের প্রসাদ বিতরণ করা হয়। 
বিশদ

04th  December, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, উলুবেড়িয়া: বাড়িতে নিয়ে গিয়ে ভাইঝির উপর যৌন নির্যাতনের অভিযোগ উঠল খুড়তুতো জেঠার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে শ্যামপুর থানার খাড়ুবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের মরশাল গ্রামে। ...

 নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): আইনজীবীদের আদালত অবমাননার হুঁশিয়ারি দেওয়ার পর করজোড়ে ক্ষমা চাইলেন বিচারপতি অরুণ মিশ্র। মঙ্গলবার বিচারপতি মিশ্রর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চে এক জমি অধিগ্রহণ মামলার শুনানি চলছিল। ...

 ইসলামাবাদ, ৫ ডিসেম্বর (পিটিআই): পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিক্যাল বোর্ড গঠনের নির্দেশ দিল পাকিস্তানের আদালত। বৃহস্পতিবার সংবাদমাধ্যমের এক রিপোর্টে এমনটাই জানা গিয়েছে। ...

বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: বুলবুলে ক্ষতিগ্রস্ত সমস্ত চাষিকে ক্ষতিপূরণ দিতে নতুন সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। পৈতৃক সম্পত্তির রেকর্ড না থাকলেও ব্লক ভূমি ও ভূমি সংস্কার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপদগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৯০১ - মার্কিন চলচ্চিত্র প্রযোজক, নির্দেশক ও কাহিনীকার ওয়াল্ট ডিজনির জন্ম,
১৯২৪: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদার জন্ম
১৯৩৫ - কলকাতায় মেট্রো সিনেমা হল প্রতিষ্ঠা হয়।
১৯৫০: বিপ্লবী, দার্শনিক ও আধ্যাত্মসাধক ঋষি অরবিন্দের প্রয়াণ
১৯৫১: শিল্পী ও লেখক অবনীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু
১৯৯৯: মিস ওয়ার্ল্ড হলেন যুক্তামুখী

05th  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯২ টাকা ৭৩.০৯ টাকা
পাউন্ড ৯১.৬২ টাকা ৯৬.০৫ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ৪২/৬ রাত্রি ১০/৫৭। সূ উ ৬/৬/৫৩, অ ৪/৪৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৭ গতে ১১/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৭ গতে ৯/৪৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৫৮/২৮/৪৯ শেষরাত্রি ৫/৩১/৫০। উত্তরভাদ্রপদ ৪১/৪৫/৪১ রাত্রি ১০/৫০/৩৪, সূ উ ৬/৮/১৮, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৯ মধ্যে, কালবেলা ১০/৮/২০ গতে ১১/২৮/২১ মধ্যে, কালরাত্রি ৮/৮/২২ গতে ৯/৪৮/২১ মধ্যে।
৮ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: সাংসারিক সমস্যার সমাধান সূত্র ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর ...বিশদ

07:03:20 PM

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

08:34:59 PM