Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রামপুরহাটে ১২টি বাড়িতে ‘বিপজ্জনক’ নোটিস ঝোলাল পুরসভা 

সংবাদদাতা, রামপুরহাট: বিপদের ঝুঁকি নিয়ে দাঁড়িয়ে রয়েছে শহরের এমন বাড়ি চিহ্নিত করতে শুরু করল রামপুরহাট পুরসভা। পুরসভার পক্ষ থেকে ইতিমধ্যে ১২টি জীর্ণ বাড়িতে ‘বিপজ্জনক’ নোটিস ঝোলানো হয়েছে।  
বিশদ
৪০ মিনিটে কামাই ১০ লক্ষ
তেল চুরিতে সক্রিয় উত্তরপ্রদেশের গ্যাং 

সুমন তেওয়ারি, আসানসোল: ৪০ মিনিটেই কামাই ১০ লক্ষ! প্রথম ২০ মিনিট মাটি খুঁড়ে বের করা হয় তেলের পাইপ লাইন। পাইপ ড্রিল করে বিশেষ ভালভ বসিয়ে একটি ট্যাঙ্কারে তেল ভরতে লাগে আরও ২০মিনিট। ওই তেলবোঝাই ট্যাঙ্কার পাচার করতে পারলেই কেল্লাফতে। 
বিশদ

কাটোয়ায় সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু 

সংবাদদাতা, কাটোয়া: পালুই থেকে খড় নেওয়ার সময় কাটোয়ার গোয়াই গ্রামে সাপের কামড়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। মৃতার নাম রেখা মাঝি(৬০)। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে বাড়ির সামনের পালুই থেকে খড় টানতে যান রেখাদেবী। সেখানেই তাঁকে সাপে কামড়ায়। 
বিশদ

সংসারে অনটনের জেরে বড়ঞায়
কীটনাশক খেয়ে আত্মঘাতী যুবক 

সংবাদদাতা, কান্দি: শনিবার বড়ঞা থানার শ্রীহট্ট গ্রামে কীটনাশক খেয়ে ফেলায় এক যুবকের মৃত্যু হয়েছে। সংসারে অনটনের কারণে তিনি আত্মঘাতী হয়েছেন বলে পরিবারের দাবি। পুলিস জানিয়েছে, মৃতের নাম পার্থ বাগদি(২৮)।  
বিশদ

রানাঘাটে চুরি যাওয়া লরি বাগদা থেকে উদ্ধার 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটে জাতীয় সড়কের ধার থেকে চুরি যাওয়া একটি লরি উত্তর ২৪ পরগনা জেলা থেকে উদ্ধার করল পুলিস। বুধবার রাতে পায়রাডাঙায় জাতীয় সড়কের ধারের একটি পেট্রল পাম্পের পাশ থেকে ১২ চাকার ওই লরিটি চুরি যায়। 
বিশদ

সিউড়িতে অনুব্রতর কর্মী সম্মেলন 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: শনিবার সিউড়ির ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বুথ কর্মীদের নিয়ে সম্মেলন করেছেন। তবে, এদিন সম্মেলন শুরুর আগে সাংবাদিকদের কাজে বাধা দেওয়ার হুঁশিয়ারি দেওয়া হলে তাঁরা সভা ছেড়ে বেরিয়ে যান।
বিশদ

20th  September, 2020
করোনায় মৃত্যু ডিপিএলের এমডির,
দুই বর্ধমানে নতুন করে আক্রান্ত ১৬৩ 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান ও আসানসোল: শনিবার করোনায় মূত্যু হল ডিপিএলের ম্যানেজিং ডিরেক্টরের। অন্যদিকে দুই বর্ধমানে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ১৬৩ জন।  
বিশদ

20th  September, 2020
বাথরুমে লুকিয়ে লাভ হল
না, দরজা ভেঙেই গ্রেপ্তার 

ভোর ৩টে নাগাদ হঠাৎ করেই ১১টি গাড়ির কনভয় নিয়ে গ্রামে ঢুকল বিএসএফ ও এনআইএ আধিকারিকরা। তখন গভীর ঘুমে মগ্ন সকলেই। জলঙ্গির মধুপুর গ্রামে গিয়ে গোয়েন্দা সংস্থার আধিকারিকরা মইনুল মণ্ডলের বাড়ির দরজায় কড়া নাড়তেই সবাই যেন থতমত খেয়ে গেলেন। দরজা খুললেন তার মা। কিন্তু সে বাথরুমের ভিতরে আশ্রয় নিল। ডাকাডাকি করার পরও তার সাড়া না পাওয়ায় দরজা ভেঙেই তাকে গ্রেপ্তার করল এনআইএ। 
বিশদ

20th  September, 2020
পূর্ব মেদিনীপুরে করোনায়
আক্রান্ত আরও ১৪৫, মৃত ৩ 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হলেন ১৪৫জন। জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯১৯৬। গত ২৪ঘণ্টায় জেলায় তিন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে।  
বিশদ

20th  September, 2020
নার্সিং হোমের বিরুদ্ধে বিক্ষোভ সিউড়িতে 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: বাড়ির সামনে নার্সিংহোমের গাড়ি রাখাকে কেন্দ্র করে শনিবার দুপুরে সিউড়ির লালদিঘি পাড়ায় বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। পরে পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  
বিশদ

20th  September, 2020
পশ্চিম মেদিনীপুরে নতুন
করে ১৬৪ জন আক্রান্ত 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় নতুন করে ১৬৪ জন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে আরটিপিসিআর পরীক্ষায় ১১৬ জনের করোনা ধরা পড়েছে। আর অ্যান্টিজেন পরীক্ষায় ৪৮ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। আরটিসিআর পরীক্ষায় আয়ুষ হাসপাতালে নমুনা দেওয়ার পর ৩৪ জনের করোনা ধরা পড়েছে।  
বিশদ

20th  September, 2020
করোনার ভয় উড়িয়ে সমুদ্রসৈকতে
পর্যটকদের ভিড়, ছন্দে ফিরছে দীঘা 

সংবাদদাতা, কাঁথি: করোনা¬¬-পরিস্থিতিতে দীর্ঘ ছ’মাস ছন্দহীন থাকার পর ধীরে ধীরে ছন্দে ফিরছে সমুদ্রসৈকত দীঘা। করোনা সংক্রমণের ভয়কে তুড়ি মেরে রা঩জ্যের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকদের পাশাপাশি এলাকার সাধারণ মানুষের ভিড় বাড়ছে সৈকতে।  
বিশদ

20th  September, 2020
রামপুরহাট শহরে ১২জন সহ
বীরভূমে করোনা আক্রান্ত মোট ৪৯ 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট শহরের করোনা আক্রান্তের সংখ্যা ২০০ ছাড়াল। শনিবার নতুন করে ১২জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়তেই এই শহরে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০২জন। 
বিশদ

20th  September, 2020
গোঘাটে আচমকা ভেঙে পড়ল মাটির
দোতলা বাড়ির একাংশ, এলাকায় চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: শনিবার সকালে গোঘাটে আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ল দোতলা মাটির বাড়ির একাংশ। হঠাৎই ওই বাড়ি ভেঙে যাওয়ায় এলাকাজুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও ঘটনায় কেউ হতাহত হয়নি। 
বিশদ

20th  September, 2020
বাঁকুড়ায় নতুন করে
করোনায় আক্রান্ত ১০৯, মৃত ২ 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: বাঁকুড়ায় প্রায় প্রতিদিনই শতাধিক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। নতুন করে জেলায় ১০৯ জন আক্রান্ত হয়েছেন। নতুন করে মৃত্যু হয়েছে দু’জনের। শুধু তাই নয়, জেলায় একদিনে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যাতেও নতুন রেকর্ড তৈরি হয়েছে।  
বিশদ

20th  September, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিইএসসির অফিসার বলে পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেপ্তার করল জোড়াসাঁকো থানার পুলিস। ধৃতের নাম মোহাম্মদ সুলেমান। বাড়ি তিলজলা এলাকায়। তার কাছ থেকে উদ্ধার হয়েছে সিইএসসির জাল রসিদ।   ...

নয়াদিল্লি: রবিবার ডিজেলের দাম ফের কমল দেশজুড়ে। এই নিয়ে গত চার দিনে ডিজেলের দাম লিটার প্রতি প্রায় ১ টাকা হ্রাস পেল। এদিন দিল্লিতে ডিজেলের দাম ২৪ পয়সা কমে হয়েছে ৭১ টাকা ৫৮ পয়সা।  ...

জীবানন্দ বসু, কলকাতা: রাজ্যের চটকল শ্রমিকদের নানাবিধ সমস্যা সমাধানের প্রতি এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বিশেষ নজর দিতে চলেছে। শ্রমিকদের চাকরির স্থায়িত্ব এই শিল্পের অন্যতম এবং বহু পুরনো সমস্যা হওয়ায় আপাতত তার সমাধানকেই পাখির চোখ করেছে শ্রমদপ্তর।   ...

লন্ডন: করোনা রুখতে কঠোর জরিমানার পথে হাঁটতে চলেছে ব্রিটেন। সেল্ফ আইসোলেশনে না থাকলে করোনা আক্রান্তকে ১০ হাজার পাউন্ড জরিমানা করা হবে বলে শনিবার ঘোষণা করেছে বরিস জনসন সরকার।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধাবিঘ্ন। হঠাকারী সিদ্ধান্তের জন্য আপশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  September, 2020

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, পঞ্চমী ৪৫/৩৬ রাত্রি ১১/৪৩। বিশাখানক্ষত্র ৩৮/২১ রাত্রি ৮/৪৯। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ দিবা
৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ১১/৬ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে।  
৪ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, চতুর্থী দিবা ৭/৩৭ পরে পঞ্চমী শেষরাত্রি ৫/১৭। বিশাখানক্ষত্র রাত্রি ৩/১। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩২ গতে ৪/২ মধ্যে। কালরাত্রি ১০/১ গতে ১১/৩১ মধ্যে।  
মোসলেম: ৩ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
৮ সাংসদকে সাসপেন্ডের তীব্র প্রতিবাদ মমতার 
কৃষি বিল নিয়ে প্রতিবাদে মুখর হওয়ায় ডেরেক ও’ব্রায়ান, দোলা সেন ...বিশদ

12:19:01 PM

অন্তঃসত্ত্বা কিশোরীকে খুনের অভিযোগ বাবার বিরুদ্ধে 
অন্তঃসত্ত্বা হয়ে পড়েছিল কিশোরী। তাই নিয়ে বচসা চলাকালীন কাঠের আঘাতে ...বিশদ

12:08:51 PM

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হাঁসখালি থানার এক এসআইয়ের  
রাজ্যে আরও এক পুলিস কর্মীর প্রাণ নিল করোনা। মৃত্যু হল ...বিশদ

12:04:17 PM

আলুর দাম নিয়ন্ত্রণে পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণা রোড বাজারে অভিযান পুলিসের 

11:56:00 AM

গর্ভের সন্তান ছেলে কি না জানতে স্ত্রীর পেট কাটল যুবক, গ্রেপ্তার 
পুরুষতান্ত্রিক মানসিকতার আরও এক ঘৃণ্য নজির সৃষ্টি করল উত্তরপ্রদেশের বুদানের ...বিশদ

10:40:05 AM

আরও ২ জঙ্গির খোঁজ পেল এনআইএ
ধৃত আল-কায়েদা জঙ্গিদের জেরা করে মুর্শিদাবাদে আরও ২ জঙ্গির খোঁজ ...বিশদ

10:34:45 AM