Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মন্তেশ্বরে ৩৮৪ বোতল মদ উদ্ধার, ধৃত ১

সংবাদদাতা, পূর্বস্থলী: বেআইনিভাবে বাড়িতে মদ মজুত করার অভিযোগে মন্তেশ্বরের গান্ধারপাড়া থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিস। মঙ্গলবার বাতে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম পিন্টু সাহা।  
বিশদ
জেলা সীমানায় রাতেও চেকিং পুলিসের
 

বিএনএ, বহরমপুর: রাতেও বীরভূম, নদীয়া এবং মালদহ জেলার সীমানা এলাকাগুলিতে চেকিং শুরু করল পুলিস। বাইরের থেকে কেউ এসে যাতে জেলায় ঢুকতে না পারে সেকারণেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।  
বিশদ

03rd  April, 2020
পটাশপুরে বধূকে গণধর্ষণের অভিযোগ 

সংবাদদাতা, কাঁথি: পটাশপুর থানার কসবা এলাকায় এক বধূকে গণধর্ষণের অভিযোগ উঠল। স্থানীয় দুই যুবকের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। ওই বধূ বুধবার সন্ধ্যায় থানায় এই মর্মে অভিযোগ দায়ের করেছেন।  
বিশদ

03rd  April, 2020
অযথা আতঙ্কিত না হওয়ার বার্তা মন্ত্রীর

 

বিএনএ, বহরমপুর: বৃহস্পতিবার রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী জাকির হোসেন জঙ্গিপুর মহকুমা হাসপাতালে গিয়ে রোগীদের সঙ্গে কথা বলেন। তাঁদের সমস্যার কথা জানতে চান। অকারণে তাঁদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন মন্ত্রী। পাশাপাশি তিনি এদিন রোগীর পরিজনদের খাবারেরও ব্যবস্থা করেছেন। 
বিশদ

03rd  April, 2020
সংস্পর্শে আসা ৩ জনকে চিহ্নিত

বিএনএ, মেদিনীপুর: খড়্গপুর গ্রামীণ এলাকায় দিল্লির নিজামুদ্দিন থেকে ধর্মীয় সভা ফেরত সাতজন ইন্দোনেশিয়ার বাসিন্দা সহ ন’জনের সংস্পর্শে কারা কারা এসেছিলেন, তাঁদের খোঁজে প্রশাসনের পক্ষ থেকে তল্লাশি শুরু করা হয়েছে।  
বিশদ

03rd  April, 2020
রানিতলায় বাড়িতে আগুন

 

সংবাদদাতা, লালবাগ: বৃহস্পতিবার সকালে রানিতলা থানার খড়িবোনা গ্রামের একটি বাড়িতে আগুন লাগায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। প্রতিবেশীরা আগুন নিভিয়ে জানালা ভেঙে ঘরে আটকে থাকা দুই শিশুকে উদ্ধার করে।  
বিশদ

03rd  April, 2020
পুরুলিয়ায় রেশনে কম সামগ্রী দেওয়ার অভিযোগে
ধুন্ধুমার, গাড়ি ভাঙচুর,জখম ৪ পুলিসকর্মী 

সংবাদদাতা, পুরুলিয়া: বুধবার রেশনে কম সামগ্রী দেওয়ার অভিযোগ ঘিরে পুরুলিয়ার বোরো থানার আঁকরো গ্রামে ধুন্ধুমার বাধে। রেশন ডিলারকে গ্রেপ্তার করতে গেলে গ্রামবাসীদের ছোঁড়া ইট ও পাথরের ঘায়ে এক এএসআই সহ চারজন পুলিস কর্মী জখম হন।  
বিশদ

02nd  April, 2020
ঝাড়গ্রাম জেলায় ৫ ট্রাক ত্রাণসামগ্রী পাঠালেন শুভেন্দু 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলায় ত্রাণসামগ্রী ভর্তি পাঁচটি ট্রাক পাঠালেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। বুধবার শহরের ফেডারশেন অফিসে এই সমস্ত ত্রাণ নামিয়ে রাখা হয়েছে। এরপর ব্লকভিত্তিক ত্রাণ ভাগ করে দেওয়া হবে।
বিশদ

02nd  April, 2020
পুলিসের কড়াকড়ি কমতেই বাঁকুড়া, পুরুলিয়া
ও আরামবাগে লকডাউন ভাঙার ঝোঁক 

বাংলা নিউজ এজেন্সি: করোনায় আক্রান্তের সংখ্যা দেশের সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে শুরু করেছে এ রাজ্যেও। কিন্তু পুলিসের নজরদারি একটু ঢিলেঢালা হতেই বুধবার সকাল থেকে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের সব্জি বাজারে, রাস্তায় সাধারণ মানুষ কার্যত ঘুরে বেড়ালেন।  
বিশদ

02nd  April, 2020
বাঁকুড়ার ২০ হাজার গ্রাহকের নাম
নেই পোর্টালে, রেশন বণ্টনে জটিলতা 

বিএনএ, বাঁকুড়া: করোনার জেরে আগামী ছ'মাস গরিব মানুষকে বিনামূল্যে রেশন সরবরাহের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। কিন্তু গ্রাহকদের হাতে ডিজিটাল রেশন কার্ড থাকলেও বাঁকুড়া জেলার প্রায় ২০ হাজার গ্রাহকের নাম জেলা খাদ্যদপ্তরের পোর্টালে নেই। 
বিশদ

02nd  April, 2020
কন্যাশ্রী ও টিফিনের জমানো টাকা দিলেন
দুই মেয়ে, মা দিলেন সংসারের এক লক্ষ 

বিএনএ, বর্ধমান: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেদনে সাড়া দিয়ে বর্ধমান শহরের ছাত্রী ঈশিকা বন্দ্যোপাধ্যায় নিজের কন্যাশ্রী প্রকল্পের ১০ হাজার টাকা তুলে দিলেন ‘ওয়েস্টবেঙ্গল স্টেট ইমারজেন্সি রিলিফ ফান্ডে’। শুধু তাই নয়, তাঁর বোন ঈশানি বন্দ্যোপাধ্যায়ও টিফিনের টাকা জমিয়ে ১১০১ টাকা দান করেছেন।  
বিশদ

02nd  April, 2020
প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৮ লক্ষ টাকা দিল তারাপীঠ মন্দির কমিটি
বীরভূমে জাতীয় ও রাজ্য সড়কে ধাবা খোলার সিদ্ধান্ত পুলিসের 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: লকডাউনে অত্যাবশ্যকীয় পণ্য সরবরাহকারীদের জন্য এবার বীরভূমে জাতীয় ও রাজ্য সড়কে ধাবা খোলার সিদ্ধান্ত নিয়েছে পুলিস। তার সঙ্গে গ্যারেজও খোলা থাকবে। যে কোনও রাস্তায় গাড়ি বিকল হয়ে গেলে ব্রেক ডাউন গাড়ি উদ্ধার করে গ্যারেজে নিয়ে যাবে। 
বিশদ

02nd  April, 2020
বিদেশ থেকে আসা ৭৭৭ জনের উপর বাড়তি নজর প্রশাসনের
বাইরে থেকে ফেরা শ্রমিকদের জন্য
কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করছেন বাসিন্দারা 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদে বাইরে থেকে ফিরে আসা শ্রমিকদের জন্য গ্রামবাসীরা নিজেদের উদ্যোগেই কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করছেন। সেখানে থাকতে যাতে কোনও অসুবিধা না হয়, তার বন্দোবস্তও করছেন তাঁরা। সামশেরগঞ্জের ভবানীবাটি গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে এরকম কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছে।  
বিশদ

02nd  April, 2020
হেঁটে মালদহে ফেরার পথে ১০ শ্রমিককে আটকে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠাল পুলিস
কৃষ্ণনগরে পরিত্যক্ত নার্সিংহোমে করোনা চিকিৎসার পরিকাঠামো তৈরি হচ্ছে 

বিএনএ, কৃষ্ণনগর ও সংবাদদাতা, রানাঘাট: রাজ্যের নির্দেশে কৃষ্ণনগরে পরিত্যক্ত নার্সিংহোমেই করোনা চিকিৎসার পরিকাঠামো গড়ে তুলছে নদীয়া জেলা প্রশাসন এবং জেলা স্বাস্থ্য দপ্তর। কৃষ্ণনগর শহর থেকে কিছুটা দূরে ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশে একটি বেসরকারি হাসপাতালকেই এজন্য চিহ্নিত করা হয়েছে বলে জানা গিয়েছে। 
বিশদ

02nd  April, 2020
লকডাউনের জের
মহারাষ্ট্র, কেরল সহ ভিন রাজ্যে আটকে
পূর্ব বর্ধমানের ১১ হাজার শ্রমিক 

বিএনএ, বর্ধমান: লকডাউনের জেরে মহারাষ্ট্র, কেরল সহ ভিন রাজ্যে আটকে পড়েছেন পূর্ব বর্ধমান জেলার মোট ১১ হাজার শ্রমিক। তবে, তাঁদের থাকা ও খাওয়ার যাতে কোনও অসুবিধা না হয়, তার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট রাজ্য সরকারের কাছে ওই শ্রমিকদের নামের তালিকা পাঠানো হয়েছে।  
বিশদ

02nd  April, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাইস মিলগুলিতে যাতে স্বাভাবিক কাজকর্ম শুরু হয়, তার জন্য রাজ্য সরকার কয়েকদিন আগে প্রায় ১০ হাজার মাস্ক ও স্যানিটাইজার দেওয়ায় পরিস্থিতির উন্নতি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে আর্থিক সঙ্কট চললেও মাসের ১ তারিখের মধ্যে সকলের বেতন হয়েছে। ৩৫ লক্ষ ১০ হাজার ২০০ জনকে দু’মাসের সামাজিক সুরক্ষা পেনশন দেওয়া ...

  শ্রীনগর, ৩ এপ্রিল (পিটিআই): করোনা আতঙ্কে দেশজুড়ে লকডাউনের মধ্যেই নিরাপত্তারক্ষীরা জম্মু-কাশ্মীরের হান্দওয়ারা ও সোপোর থেকে লস্কর-ই-তোইবার চার জঙ্গিকে গ্রেপ্তার করেছে। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার গভীর রাতে কুপওয়ারা জেলার হান্দওয়ারার শালপোরা গ্রাম ঘিরে ফেলে তল্লাশি শুরু করেন নিরাপত্তারক্ষীরা। ...

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের রেসপেটরি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন এক যুবতীর মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। ফাঁসিদেওয়া থানার বিধাননগরে তাঁর বাড়ি।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ রয়েছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১০: শ্রীঅরবিন্দ পণ্ডিচেরি পৌঁছালেন
১৯৩৩: ক্রিকেটার বাপু নাদকার্নির জন্ম
১৯৪৯: অভিনেত্রী পারভিন ববির জন্ম
১৯৭১ – বিশিষ্ট আয়ুর্বেদ শাস্ত্র বিশারদ এবং শিক্ষাবিদ তথা সাধনা ঔষধালয়ের প্রতিষ্ঠাতা যোগেশচন্দ্র ঘোষের মৃত্যু।
১৯৭৫: বিল গেটস এবং পল অ্যালেন প্রতিষ্ঠা করলেন মাইক্রোসফট
১৯৭৯: ফাঁসি হল পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট জুলফিকার আলি ভুট্টোর
২০০৪: অভিনেতা সুখেন দাসের মৃত্যু 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৪ টাকা ৭৬.৯৬ টাকা
পাউন্ড ৯২.৫১ টাকা ৯৫.৮২ টাকা
ইউরো ৮১.০৩ টাকা ৮৪.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২১ চৈত্র ১৪২৬, ৪ এপ্রিল ২০২০, শনিবার, (চৈত্র শুক্লপক্ষ) একাদশী ৪২/৩১ রাত্রি ১০/৩০। অশ্লেষা ২৯/৫ অপঃ ৫/৮। সূ উ ৫/৩০/১২, অ ৫/৪৯/১২, অমৃতযোগ দিবা ৯/৩৮ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৮/৯ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩৭ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/৫৭ মধ্যে। বারবেলা ৭/২ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৪৪ মধ্যে পুনঃ ৪/১৭ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১৭ মধ্যে পুনঃ ৪/২ গতে উদয়াবধি।
২১ চৈত্র ১৪২৬, ৪ এপ্রিল ২০২০, শনিবার, একাদশী ৩০/৩৮/১৬ সন্ধ্যা ৫/৪৭/৫। অশ্লেষা ১৭/৫৯/৪৯ দিবা ১২/৪৩/৪৩। সূ উ ৫/৩১/৪৭, অ ৫/৪৯/৪২। অমৃতযোগ দিবা ৯/৩৫ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৮/১০ গতে ১০/২৯ মধ্যে ও ১২/২ গতে ১/৩৫ মধ্যে ও ২/২১ গতে ৩/৫৪ মধ্যে। কালবেলা ৭/৪/১ মধ্যে ও ৪/১৭/২৭ গতে ৫/৪৯/৪২ মধ্যে।
১০ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সল্টলেকে প্রৌঢ়ার পচাগলা দেহ উদ্ধার 
লকডাউনের মধ্যে সল্টলেকে এক প্রৌঢ়ার পচাগলা দেহ উদ্ধার হল। মৃতার ...বিশদ

02:00:58 PM

মধ্যপ্রদেশে করোনায় মৃত্যু আরও ৩ জনের
মধ্যপ্রদেশে করোনায় আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। ...বিশদ

01:38:52 PM

করোনা: শিলিগুড়ির মেয়রের ত্রাণ তহবিলে ৫০ হাজার টাকা দান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের, ক্রিকেটার রিচা ঘোষ দিলেন ২০ হাজার টাকা 

01:23:23 PM

লকডাউন অমান্য করায় কালনায় ধৃত ১৭ 

01:19:52 PM

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত আরও ৬  
উত্তরপ্রদেশের মহারাজগঞ্জে আরও ৬ জনের শরীরে মিলল করোনা ভাইরাস। ...বিশদ

12:48:37 PM

গুজরাতে আরও ১০ করোনা আক্রান্তের হদিশ 

12:23:01 PM