Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

খেজুরিতে স্বাস্থ্য কর্মাধ্যক্ষকে মার:
মিছিল তৃণমূলের, ধৃত আরও ২ 

সংবাদদাতা, কাঁথি: খেজুরিতে জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষকে মারধরের প্রতিবাদে পথে নামল তৃণমূল। কর্মাধ্যক্ষকে মারধরের প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে খেজুরির হেঁড়িয়া বাজারে প্রতিবাদ মিছিল বের করে তৃণমূল। পাশাপাশি বোগা থেকে বিদ্যাপীঠ মোড় পর্যন্ত তৃণমূলের আর একটি মিছিল পথ পরিক্রমা করে।  
বিশদ
এগরায় বাইক থেকে আড়াই লক্ষ
টাকা চুরির অভিযোগে যুবক ধৃত 

সংবাদদাতা, কাঁথি: এগরা শহরে বাইকের ডিকি থেকে আড়াই লক্ষ টাকা চুরির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করল এগরা থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম দেবাশিস দলাই। তার বাড়ি রামনগর থানার তেঁতুলতলা এলাকায়। বৃহস্পতিবার তাকে কাঁথি মহকুমা আদালতে তোলা হয়।  
বিশদ

ছোলার ডালে ছবি এঁকে মারাদোনাকে
স্মরণ রানাঘাটের শিল্পীর 

সংবাদদাতা, রানাঘাট: ছোলার ডালে ছবি এঁকে প্রয়াত কিংবদন্তি ফুটবলার দিয়েগো মারাদোনাকে স্মরণ করলেন রানাঘাটের শিল্পী মানিক দেবনাথ। ফুটবলের জাদুগরের অকালপ্রয়াণে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন আইসতলার রামনগরের সন্ন্যাসীবাগানের চিত্রশিল্পী মানিকবাবু।  
বিশদ

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস,
গ্রেপ্তার পলাশীপাড়ার যুবক 

সংবাদদাতা, চাপড়া: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে বৃহস্পতিবার এক যুবককে গ্রেপ্তার করল পলাশীপাড়া থানার পুলিস। ধৃতের নাম প্রকাশ মণ্ডল। তার বাড়ি পলাশীপাড়া থানার রানিনগর ধাওরাপাড়ায়। 
বিশদ

বর্ধমানে মহিলাকে ধর্ষণের চেষ্টা,
গ্রেপ্তার মেমারির যুবক 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমানে মহিলাকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম শেখ হাতেম আলি। মেমারি থানার ভৈটা গ্রামে তার বাড়ি। বুধবার রাতে বাড়ি থেকে বর্ধমান মহিলা থানার পুলিস তাকে গ্রেপ্তার করে।  
বিশদ

মুখ্যমন্ত্রীকে জানানোর পরই
‘মনসা থান’ সংস্কারের উদ্যোগ  

সংবাদদাতা, বিষ্ণুপুর: কয়েক দিন আগেই বাঁকুড়া সফরে এসেছিলেন মুখ্যমন্ত্রী। প্রশাসনিক সভায় তাঁর কাছে ‘মনসার থান’ সংস্কারের আর্জি জানিয়েছিলেন মন্ত্রী শ্যামল সাঁতরা। ওইদিনই মুখ্যমন্ত্রী সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিককে বিষয়টি দেখার নির্দেশ দেন।  
বিশদ

ভাতারে জল সরবরাহ নিয়ে
দুই পাড়ার বিবাদে উত্তেজনা 

সংবাদদাতা, বর্ধমান: ভাতার থানার বিঘড়া গ্রাম সজলধারা প্রকল্পের জল সরবরাহ বন্ধ করা নিয়ে দুই পাড়ার বিবাদে উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে পুলিস এলাকায় পৌঁছয়। দু’পক্ষের সঙ্গে দীর্ঘ আলোচনার পর পরিস্থিতি স্বাভাবিক হয়। পুলিসের উপস্থিতিতে জল সরবরাহ চালু হয়।  
বিশদ

হাসডিমাতে এবছর হচ্ছে
না পঞ্চম রাস উৎসব, মেলা 

সংবাদদাতা, রঘুনাথপুর: করোনা আবহের জন্য মেলেনি অনুমতি। তাই সাঁতুড়ি থানার হাসডিমাতে এবছর পঞ্চম রাস উৎসব হচ্ছে না। রাস উৎসব না হওয়ার জন্য মিনাবাজারও বসছে না। মেলা ও সমস্ত রকম সাংস্কৃতিক অনুষ্ঠানও বাতিল করা হয়েছে। তবে ঐতিহ্য ধরে রাখতে আজ শুক্রবার শুধুমাত্র পুজোর মাধ্যমে পঞ্চম রাস উৎসব পালন করা হচ্ছে। 
বিশদ

হাসডিমাতে এবছর হচ্ছে
না পঞ্চম রাস উৎসব, মেলা 

সংবাদদাতা, রঘুনাথপুর: করোনা আবহের জন্য মেলেনি অনুমতি। তাই সাঁতুড়ি থানার হাসডিমাতে এবছর পঞ্চম রাস উৎসব হচ্ছে না। রাস উৎসব না হওয়ার জন্য মিনাবাজারও বসছে না। মেলা ও সমস্ত রকম সাংস্কৃতিক অনুষ্ঠানও বাতিল করা হয়েছে। 
বিশদ

বর্ধমানে প্রতিবন্ধী শিশুদের সাহায্য জেলা প্রশাসনের 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: কেউ এল মায়ের কোলে চেপে। কেউ বাবার হাত ধরে। তারা প্রত্যেকেই বিশেষ চাহিদাসম্পন্ন। বৃহস্পতিবার ওই শিশুরাই আলোকিত করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের কার্যালয় চত্বরের বিডিএ মিটিং হল।  
বিশদ

টিউশনে ছাত্রছাত্রীদের নোট
কেনার জন্য চাপ দিচ্ছেন 

সংবাদদাতা, ঘাটাল: লকডাউনের জন্য বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের দ্বিতীয় ও চতুর্থ সেমেস্টার করা সম্ভব হয়নি। ওই দু’টি সেমেস্টার কবে হবে, বা আদৌ হবে কি না, তা নিয়ে কোনও নির্দেশিকা নেই।  
বিশদ

রানাঘাটে একাধিক দাবিতে
বামেদের পুরসভা অভিযান 

সংবাদদাতা, রানাঘাট: দুর্নীতিমুক্ত পুরসভা সহ একাধিক দাবিতে বৃহস্পতিবার রানাঘাটে বামফ্রন্টের পক্ষ থেকে পুরসভা অভিযান করা হয়। সকল নাগরিকের অধিকার, গৃহহীন মানুষের ঘর, বেআইনি প্রোমোটিং, কাটমানি, দুর্নীতিমুক্ত পুরসভা সহ বিভিন্ন দাবিতে এদিন শহরে মিছিল করার পর পুরসভায় গিয়ে জমায়েত করা হয়।  
বিশদ

দাসপুরে ‘খুনি’ ষাঁড় ধরতে
আজ ভরসা ঘুমপাড়ানি গুলি 

সংবাদদাতা, ঘাটাল:  বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত নানা রকম চেষ্টা চালিয়েও দাসপুর থানা এলাকার ‘খুনি’ ষাঁড়টিকে বাগে আনা গেল না। আজ শুক্রবার ঘুমপাড়ানি গুলি ছুড়ে ষাঁড়টি ধরার চেষ্টা চালানো হবে বলে বনদপ্তর সূত্রে জানানো হয়েছে।
বিশদ

পৌষমেলা হচ্ছে না, মন
খারাপ বাউল, ফকিরদের 

সংবাদদাতা, বোলপুর: ‘পৌষ তোদের ডাক দিয়েছে আয়রে চলে আয়।’ কবিগুরুর গানের সুরে এই প্রথমবার সাড়া দিতে পারবেন না বাউল ফকিররা। করোনা আবহে চলতি বছর পৌষ উৎসব হলেও পৌষমেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। 
বিশদ

খড়ার পুরসভার প্রশাসক হলেন ঘাটালের বিধায়ক 

সংবাদদাতা, ঘাটাল: খড়ার পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান হলেন ঘাটালের বিধায়ক শঙ্কর দোলই। বৃহস্পতিবার থেকে তিনি ওই পুরসভার এই দায়িত্ব নেন। শঙ্করবাবু বলেন, বুধবার রাজ্যের নগর উন্নয়ন ও পুরসভা বিষয়ক দপ্তর একটি নির্দেশিকা দিয়ে আমাকে এই দায়িত্ব দিয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে ভালো ফল করাই এখন লক্ষ্য টিম ইন্ডিয়ার। একদিনের সিরিজের ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে দলকে আরও শক্তপোক্ত করার চেষ্টা করবেন বলে ...

রাজ্য সরকারি কর্মীদের বিজেপি প্রভাবিত সংগঠনের গোষ্ঠী  লড়াই আরও তীব্র হল। বুধবার সরকারি কর্মচারী পরিষদের তরফে সাংবাদিক বৈঠক করে নতুন কমিটি গড়ার কথা ঘোষণা করা হয়। একইসঙ্গে সংগঠনের নেতারা জানিয়ে দেন, এতদিন  যে জেলা কমিটিগুলি ছিল তা  ভেঙে দেওয়া হল। ...

সংবাদদাতা, দিনহাটা: এক বছর আগে মৃত্যু হয়েছে মায়ের। গরিব, অসহায় ছেলে সরকারি সুবিধার আশায় মায়ের মৃত্যুর সরকারি নথির জন্য হন্যে হয়ে ঘুরছেন বছরভর। এখনও মেলেনি ডেথ সার্টিফিকেট।   ...

সন্ত্রাসে আর্থিক মদত দেওয়ার অভিযোগে জামাত উদ দাওয়ার মুখপাত্র ইয়াহিয়া মুজাহিদকে ১৫ বছরের কারাদণ্ড দিল পাকিস্তানের একটি সন্ত্রাস দমন আদালত। মুজাহিদ ছাড়াও বুধবার জামাতের শীর্ষ নেতা জাফর ইকবালকে ১৫ বছর এবং হাফিজের শ্যালক আব্দুল রহমান মাক্কিকে ছ’মাসের কারাদণ্ড দিয়েছে লাহোরের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতি সত্যকথনের জন্য শত্রু বৃদ্ধি। বিদেশে গবেষণা বা কাজকর্মের সুযোগ হতে পারে। সপরিবারে দূরভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ভারতীয় নৌ দিবস
১১৩১- পারস্যের কবি ও দার্শনিক ওমর খৈয়ামের মৃত্যু
১৮২৯- সতীদাহ প্রথা রদ করলেন লর্ড বেন্টিঙ্ক
১৮৮৪- ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের জন্ম
১৯১০- ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি আর বেঙ্কটরামনের জন্ম
১৯২৪- মুম্বইয়ে গেটওয়ে অব ইন্ডিয়ার উদ্বোধন হল
১৯৭৭- ক্রিকেটার অজিত আগরকরের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৯৯ টাকা ৭৪.৭০ টাকা
পাউন্ড ৯৭.১৫ টাকা ১০০.৫৫ টাকা
ইউরো ৮৭.৯২ টাকা ৯১.১০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০, ০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮, ২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৩, ৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৩, ৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ অগ্রহায়ণ, ১৪২৭, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, চতুর্থী ৩৪/৫৫ রাত্রি ৮/৪। পুনর্বসু নক্ষত্র ১৮/৫২ দিবা ১/৩৯। সূর্যোদয় ৬/৬/৩, সূর্যাস্ত ৪/৪৭/৩৯। অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪৫ গতে ১১/২৬ মধ্যে। কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৬ মধ্যে।
১৮ অগ্রহায়ণ, ১৪২৭, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, চতুর্থী রাত্রি ৫/৪৫। পুনর্বসু নক্ষত্র দিবা ১২/২৮। সূর্যোদয় ৬/৭, সূর্যাস্ত ৪/৪৮। অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৮ মধ্যে। বারবেলা ৮/৪৭ গতে ১১/২৮ মধ্যে। কালরাত্রি ৮/৮ গতে ৯/৪৮ মধ্যে। 
১৮ রবিয়ল সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: চেন্নাইকে ১-০ গোলে হারাল বেঙ্গালুরু 

09:32:56 PM

আইএসএল: চেন্নাই ০ বেঙ্গালুরু ১ (৫৫ মিনিট) 

08:52:01 PM

ফ্রান্সে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত
ফ্রান্সে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। যার আনুমানিক মূল্য ...বিশদ

07:31:00 PM

প্রথম টি-২০: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১ রানে জিতল ভারত

05:33:31 PM

পূর্ব মেদিনীপুরের নতুন পুলিস সুপার প্রবীণ প্রকাশ 
মাত্র পাঁচ মাসের ব্যবধানে বদলি হলেন পূর্ব মেদিনীপুরের পুলিস সুপার ...বিশদ

05:30:18 PM

প্রথম টি-২০: অস্ট্রেলিয়া ১১৩/৪ (১৫ ওভার) 

05:08:30 PM