Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রানিগঞ্জে বিপর্যস্ত স্বাস্থ্য পরিষেবা, বাড়ছে ক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি, রানিগঞ্জ: প্রাচীন বাণিজ্য শহর রানিগঞ্জের সরকারি স্বাস্থ্য পরিষেবা পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়েছে বলে অভিযোগ এলাকাবাসীর। তবে, শুধু শহর নয়, রানিগঞ্জ গ্রামীণ এলাকাতেও বিশাল পরিকাঠামো নিয়ে বল্লভপুর গ্রামীণ হাসপাতাল থাকলেও পরিষেবার মান অত্যন্ত খারাপ।  
বিশদ
মুরারইয়ে কয়লা মাফিয়াদের হামলার মুখে পুলিস 

সংবাদদাতা, রামপুরহাট: কয়লা পাচারে ব্যবহৃত মোটরভ্যান বাজেয়াপ্ত করে ফেরার পথে মাফিয়াদের হামলার মুখে পড়ল ঝাড়খণ্ডের পাকুর থানার পুলিস। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে মুরারই থানার রাজগ্রামের জনবহুল বাজারের মধ্যে। মাফিয়ারা ঩মোটরভ্যান বোঝাই ডাম্পার ও একটি জেসিবিতে ভাঙচুর চালায়।  
বিশদ

কাটোয়ায় পঞ্চায়েত সদস্যকে মারধরের অভিযোগ 

সংবাদদাতা, কাটোয়া: রবিবার কাটোয়ায় ১০০ দিনের কাজ নিয়ে বচসার জেরে পঞ্চায়েত সদস্যকে মারধরের অভিযোগ উঠল। কাটোয়া-১ ব্লকের কোশিগ্রাম পঞ্চায়েতের ননগরে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

মদ খাওয়ায় বাবার বকুনি, আত্মঘাতী ছেলে 

সংবাদদাতা, রামপুরহাট: ছেলে মদ খেয়ে বাড়ি ফেরায় বকাবকি করেছিলেন বাবা। সেই অভিযানে কীটনাশক খেয়ে আত্মহত্যা করলেন ছেলে আব্দুল আমিন মণ্ডল (২১)। ঘটনাটি ঘটেছে পাইকর থানার রুদ্রনগর গ্রামে।  
বিশদ

খানাকুলে তৃণমূল নেতার বাড়িতে বোমাবাজি 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: শনিবার রাতে খানাকুলের দায়নান এলাকায় এক তৃণমূল নেতার বাড়িতে বোমাবাজির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার গভীর রাতে খানাকুল-১ পঞ্চায়েত সমিতির তৃণমূলের সদস্য মিন্টু পালের বাড়িতে দুষ্কৃতীরা বোমাবাজি করে।  
বিশদ

রায়নায় যুবতীর শ্লীলতাহানি, গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, বর্ধমান: রায়নার নাড়ুগ্রামে যুবতীর শ্লীলতাহানির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম শ্যামাপদ হেমব্রম। পুলিস জানিয়েছে, নাড়ুগ্রামের ওই যুবতী শুক্রবার রাত ১২টা নাগাদ বাথরুমে যান। তাঁর ঘরের দরজা খোলা ছিল।  
বিশদ

বিদ্যুতের দাবিতে ময়ূরেশ্বরে পথ অবরোধ 

সংবাদদাতা, রামপুরহাট: বিদ্যুতের দাবিতে রবিবার সকালে ময়ূরেশ্বরের ষাটপলশা মোড়ে রামনগর যাওয়ার রাস্তা অবরোধ করেন এলাকার মানুষ ও ব্যবসায়ীরা। তাঁরা রাস্তার উপর চেয়ার লাগিয়ে বসে পড়েন।  
বিশদ

দুর্গাপুরে জনবহুল এলাকায় সজারু উদ্ধার

 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর রেল স্টেশন লাগোয়া জনবহুল রেলগেট এলাকায় রবিবার একটি সজারু উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। এক পশুপ্রেমী সজারুটিকে উদ্ধার করে কোকওভেন থানার পুলিসের হাতে তুলে দেন। 
বিশদ

মদ খাওয়ায় বাবার বকুনি, আত্মঘাতী ছেলে 

সংবাদদাতা, রামপুরহাট: ছেলে মদ খেয়ে বাড়ি ফেরায় বকাবকি করেছিলেন বাবা। সেই অভিযানে কীটনাশক খেয়ে আত্মহত্যা করলেন ছেলে আব্দুল আমিন মণ্ডল (২১)। ঘটনাটি ঘটেছে পাইকর থানার রুদ্রনগর গ্রামে।  
বিশদ

১১১ দিন পর আজ খুলছে হাজারদুয়ারি 

সংবাদদাতা, লালবাগ: টানা ১১১দিন বন্ধ থাকার পর আজ, সোমবার পর্যটকদের জন্য খুলছে হাজারদুয়ারি প্যালেস মিউজিয়াম সহ অন্যান্য দর্শনীয় স্থান। দীর্ঘদিন পর দর্শনীয় স্থানগুলি খোলার খবর জেনে কিছুটা স্বস্তি দেখা দিয়েছে হোটেল মালিক, স্থানীয় ব্যবসায়ী, গাইড, টাঙ্গা চালকদের মধ্যে।   বিশদ

আউশগ্রামে ডাকাত সন্দেহে গ্রেপ্তার ২


 

সংবাদদাতা, গুসকরা: শনিবার রাতে আউশগ্রামের বড়াচৌমাথার কাছে জাতীয় সড়কে ডাকাত সন্দেহে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। একটি মারুতি গাড়িও আটক করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম খোকন মাল ও অনিমেষ সমাদ্দার।  
বিশদ

এগরায় স্কুলছাত্রীর অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, কাঁথি: এগরা থানার মল্লিকপুর গ্রামের এক স্কুলছাত্রীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম মৌমিতা মাইতি (১৭)। শনিবার বিকেলে ওই কিশোরী সকলের অজান্তে বাড়িতে রাখা কীটনাশক খেয়ে নেয়।  
বিশদ

খড়গ্রামে বধূর ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, কান্দি: রবিবার সকালে খড়গ্রাম থানার খরসা গ্রামের বাড়ি থেকে এক গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিস। পুলিস জানিয়েছে, মৃতার নাম টুম্পা মণ্ডল (৪০)। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মৃতার পরিবার সূত্রে জানা গিয়েছে, কয়েক বছর ধরে তিনি পেটের রোগে ভুগছিলেন।  
বিশদ

সিউড়িতে অনুব্রতর কর্মী সম্মেলন 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: শনিবার বিকেলে সিউড়ির ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল কর্মী সম্মেলন করলেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এদিন সিউড়ি-১ ব্লক ও শহরের সংগঠনকে নিয়ে বুথ কর্মী সম্মেলন করে তৃণমূল।  
বিশদ

05th  July, 2020
কাটোয়া মহকুমা হাসপাতালে প্রসূতির খাবারে কেন্নো 

সংবাদদাতা, কাটোয়া: প্রসূতির খাবারে কেন্নো পড়ে থাকায় শনিবার দুপুরে কাটোয়া মহকুমা হাসপাতালে চাঞ্চল্য ছড়ায়। হাসপাতাল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ভর্তি থাকা অন্যান্য রোগী ও আত্মীয়রা। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।  
বিশদ

05th  July, 2020

Pages: 12345

একনজরে
জোহানেসবার্গ: দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের সম্মান পেলেন কুইন্টন ডি’কক। করোনা ভাইরাসের জেরে এবছর এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনলাইনে অনুষ্ঠিত হয়।   ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: শত্রু যখন প্রবল পরাক্রমী, অস্ত্রও দরকার তেমনি আধুনিক। করোনার সঙ্গে যুদ্ধে সরকারি হাসপাতালগুলির হাতে তুলে দেওয়া হয়েছে হাইটেক সব ‘অস্ত্র’। ভয়ঙ্কর সংক্রামক করোনা ছড়ায় ড্রপলেটের মাধ্যমে।   ...

নিজস্ব প্রতিনিধি, বারাসত: এই প্রথম রাজ্যে বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষের উদ্যোগ নিল মৎস্য দপ্তর। পরীক্ষামূলকভাবে ১৪টি জেলায় এই পদ্ধতিতে মাছ চাষ করা হবে।   ...

নয়াদিল্লি (পিটিআই): একদিকে পাকিস্তান, অন্যদিকে চীন। জোড়া শত্রুর ষড়যন্ত্র সামলাতে হচ্ছে ভারতকে। এই অবস্থায় সীমান্তের পরিকাঠামো মজবুত করতে একসঙ্গে অনেকগুলি হাইওয়ে প্রকল্পের কাজ চলছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৮৯ টাকা ৭৫.৬১ টাকা
পাউন্ড ৯১.৭০ টাকা ৯৪.৯৭ টাকা
ইউরো ৮২.৫৭ টাকা ৮৫.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  July, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯, ২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  July, 2020

দিন পঞ্জিকা

২২ আষাঢ় ১৪২৭, ৬ জুলাই ২০২০, সোমবার, প্রতিপদ ১০/৫৩ দিবা ৯/২৩। উত্তরাষাঢ়া ৪৫/২৭ রাত্রি ১১/১২৷ সূর্যোদয় ৫/১/১২, সূর্যাস্ত ৬/২১/২০৷ অমৃতযোগ দিবা ৮/৩৪ গতে ১০/২০ মধ্যে। রাত্রি ৯/৪২ গতে ১২/২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৫৩ মধ্যে। বারবেলা ৬/৪১ গতে ৮/২১ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে। কালরাত্রি ১০/২১ গতে ১১/৪১ মধ্যে।  
২১ আষাঢ় ১৪২৭, ৬ জুলাই ২০২০, সোমবার, প্রতিপদ দিবা ৯/২২। উত্তরাষাঢ়া নক্ষত্র রাত্রি ১২/০। সূযোদয় ৫/১, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৮/৩৫ গতে ১০/২২ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৩ মধ্যে ও ১/২৮ গতে ২/৫৪ মধ্যে। কালবেলা ৬/৪১ গতে ৮/২২ মধ্যে ও ৩/৩ গতে ৪/৪৩ মধ্যে। কালরাত্রি ১০/২২ গতে ১১/৪২ মধ্যে।  
১৪ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে ভারত 
বিশ্বে করোনা আক্রান্ত হওয়ার নিরিখে রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে উঠে ...বিশদ

05-07-2020 - 09:32:25 PM

হালিশহরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ 
তৃণমূল ও বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার ...বিশদ

05-07-2020 - 09:28:41 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৯২৫, মোট আক্রান্ত ২৩,৪৭৪ 

05-07-2020 - 09:06:12 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সীমান্তে পাক সেনার গোলাগুলি 

05-07-2020 - 08:37:27 PM

করোনা: মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হলেন ৬৫৫৫, মোট আক্রান্ত ২ লক্ষ ৬ হাজার ৬১৯ 

05-07-2020 - 08:04:07 PM

করোনা: ফের একদিনে রাজ্যে রেকর্ড সংক্রমণ 
পর পর দু’দিন। নতুন সংক্রমণের নিরিখে ফের রেকর্ড রাজ্যে। গত ...বিশদ

05-07-2020 - 08:02:02 PM